বিল ও মেলিন্ডা গেটস ফাউন্ডেশন  

(Search results - 2)
  • <p>दुनियाभर में दर्जनों वैक्सीन का ट्रायल चल रहा है। कुछ देशों में वैक्सीन का ट्रायल तीसरे चरण में हैं, रूसी वैक्सीन को अपना दूसरा चरण पूरा करना बाकी है। वैक्सीन के डेवलपर ने 3 अगस्त तक इस चरण को पूरा करने की योजना बनाई है। इसके बाद तीसरे चरण का परीक्षण शुरू किया जाएगा। रूसी वैज्ञानिकों का कहना है कि वैक्सीन जल्दी तैयार कर ली गई, क्योंकि यह पहले से ही इस तरह की अन्य बीमारियों से लड़ने में सक्षम है। यही सोच कई अन्य देशों और कंपनियों की है।</p>

    India 7, Aug 2020, 5:25 PM

    সেরামের করোনা প্রতিষেধকের বিক্রয় মূল্য ২২৫ টাকা, দাম কমাতে ভারতীয় সংস্থার পাশে বিল গেটস

    দ্রুত করোনাভাইরাসের প্রতিষেধক বাজারে যাতে আনা যায় তার উদ্যোগ নিয়েছেন বিল গেটস ও তাঁর স্ত্রী। তাঁর সংস্থা বিল ও মেলিন্ডা গেটস ফাউন্ডেশন ভারতের প্রতিষেধক প্রস্তুতকারক সংস্থা সেরাম ইনস্টিটিউটকে ১৫০ মিনিয়ন মার্কিন ডলার বিনিয়োগের সিদ্ধান্ত নিয়েছে। আর এই চুক্তির প্রধান শর্তই হল সেরাম নিম্ন ও মধ্য আয়ের দেশগুলিতে ১০০ মিলিয়ন প্রতিষেধক সরবরাহ করার জন্য দায়বদ্ধ থাকবে। আর ভারতীয় টাকায় মাত্র ২২৫ টাকায় মিলবে করোনা প্রতিষেধক। 
     

  • undefined

    India 3, Sep 2019, 2:13 PM

    আরএসএস-এর ব্যাডবুকে বিল গেটস, পুরষ্কারে আপত্তি, মোদীকে ভেবে দেখার নির্দেশ


    নরেন্দ্র মোদীকে পুরষ্কার দিচ্ছে বিল ও মেলিন্ডা গেটস ফাউন্ডেশন। এই নিয়ে কেন্দ্রীয় মন্ত্রী বা বিজেপি নেতারা আহ্লাদিত। আপত্তি জানালো আরএসএস-এর অর্থনৈতিক শাখা স্বদেশী জাগরণ মঞ্চ। গেটস ফাউন্ডেশনের বিরুদ্ধে অনৈতিকতা বাআইনি কার্যকলাপে জড়িয়ে থাকার অভিযোগ করেছে তারা।