বিশ্ব  

(Search results - 1699)
  • করোনার কোপে স্থগিত হয়ে গেল ফিফা অনুর্ধ্ব ১৭ ও ২০ মহিলা বিশ্বকাপ

    Football5, Apr 2020, 10:57 AM IST

    করোনার কোপে স্থগিত হয়ে গেল ফিফা অনুর্ধ্ব ১৭ ও ২০ মহিলা বিশ্বকাপ

    ফের করোনা ভাইরাসের কোপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে। স্থগিত হয়ে গেল ভারতে আয়োজিত ফিফা অনুর্ধ্ব ১৭ মহিলা বিশ্বকাপ। স্থগিত রাখা হল ফিফা অনুর্ধ্ব ২০ মহিলা বিশ্বকাপও। দুই টুর্নামেন্টের পরবর্তী সূচি এখনও নির্ধারিত হয়নি।
     

  • Viral video

    Life Style4, Apr 2020, 5:26 PM IST

    লকডাউনে মায়ের রান্না মুখে তুলেই কুঁচকে গেল মুখ, একরত্তির মুখভঙ্গিতে হেসে খুন নেট দুনিয়া

    করোনা থেকে দেশকে রক্ষা করতে যখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২১ দিনের লকডাউনের ডাক দিয়েছিলেন, তিনি সারা দেশের শিশুদের জন্য একটি বিশেষ অনুরোধ করেছিলেন। একটি টুইট বার্তায় প্রধানমন্ত্রী মোদী দেশের ছোটদের কাছে আবেদন করেছিলেন যাতে পরিবারের সদস্যরা ঘরে থাকে, সেদিকে নজর রাখতে। এর ফলে ভারত করোন ভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে সুবিধে হবে। এমন পরিস্থিতি শুধু ভারতে নয় প্রায় সারা বিশ্বে। এমন অবস্থায় বাড়ির তৈরি রান্না খেয়েই পেটে ভরছে তবে মন ভরছে না অনেকেরই। সম্প্রতি এমনই এক ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।
     

  • Shah Rukh kisses Bengal chief minister Mamata at Eden Gardens in 2014

     Entertainment4, Apr 2020, 3:57 PM IST

    মমতাকে আড়াই কোটি অর্থ সাহায্য, করোনা মোকাবিলায় কলকাতার ব্র্যান্ড অ্যাম্বাসেডর

    করোনার থাবা গোটা বিশ্ব জুরে। একের পর এক জায়গা লক ডাউন করে দেওয়া হয়েছে এই রোগ ঠেকাতে। বর্তমানে দেশের ছবিটাও একই রকম। ইতিমধ্যেই করোনায় আক্রান্ত হয়েছেন ২৯০০ জনের বেশি সংখ্যক মানুষ

  • কলকাতার আকাশে গোলাপি চাঁদ ! করোনার মাঝেই মহাজাগতিক দৃশ্য

    Kolkata4, Apr 2020, 1:54 PM IST

    কলকাতার আকাশে গোলাপি চাঁদ ! করোনার মাঝেই মহাজাগতিক দৃশ্য

    করোনা আতঙ্কের মধ্য়েই মহাজাগতিক দৃশ্যের সাক্ষী থাকবে বিশ্ব। এবার পিঙ্ক মুন বা গোলাপি চাঁদের মতো মহাজাগতিক দৃশ্যের মুখোমুখি হতে চলেছে ব্রহ্মাণ্ড। আগামী ৯ এপ্রিল এই ছবি দেখেতে পাবে বিশ্ববাসী। 
     

  • কঙ্গনা রানওয়াতঃ ২০১৩ পর্যন্ত কঙ্গনা রানওয়াত মাছ মাংস খেতেন। এরপর তিনি তা হঠাই ছেড়ে দেন। এবং কঙ্গনার ধারনা তারপর থেকেই তিনি আরও বেশি ফিট ও সফল।

     Entertainment4, Apr 2020, 1:29 PM IST

    ঘুম থেকে উঠে বারান্দায় বিদ্যা, সাফাইকর্মীকে ম্যাডাম বলে ডেকে জানালেন ধন্যবাদ

    করোনার প্রকোপ রুখতে গোটা বিশ্ব জুড়ে চলছে এক অঘোষিত যুদ্ধ। একের পর এক সেক্টরে নেমে আসছে ধ্বস। আর্থিক সংকটের মুখে সাধারণ মানুষ। এমনই পরিস্থিতিতে লক ডাইন ঘোষণা করা হয়েছে কেন্দ্রিয় সরকারের পক্ষ থেকে।

  • undefined

    Coronavirus India4, Apr 2020, 8:06 AM IST

    করোনাভাইরাস LIVE, সর্বদল বৈঠক ডেকেই ট্রাম্পের সঙ্গে টেলিফোনে কথা মোদীর

    দিন যত যাচ্ছে সংক্রমণের সংখ্যা ততই বৃদ্ধি পাচ্ছে মহারাষ্ট্রে। প্রায় ৫০০ ছুঁই ছুইঁ আক্রান্তের সংখ্যা। পাল্লা দিয়ে সংক্রমণ বাড়ছে তামিলনাড়ু, দিল্লি এবং কেরলে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে  আক্রান্ত হয়েছেন ৪০০ বেশি মানুষ। মৃতের সংখ্যা ছাড়িয়ে গিয়েছে ৬০ গণ্ডি। দেশের মত বিশ্বের পরিস্থিতিটাও আশা ব্যাঞ্জক নয়। পৃথিবীতে আক্রান্তের সংখ্যা প্রায় ১১ লক্ষ। মৃতের সংখ্যা ৫৯ হাজার ছাড়িয়ে চলে গিয়েছে। ভারতে ও বিশ্বব্যপী এই মহামারী সংক্রান্ত সর্বশেষ খবরাখবর জানতে চোখ রাখুন এখানে - 

  • world bank

    Coronavirus India3, Apr 2020, 11:58 PM IST

    বিশ্বব্যাঙ্ক একাই দিল ১০০ কোটি ডলার, করোনা-ধাক্কায় বিশাল অঙ্কের ঋণ নিচ্ছে মোদী সরকার

    করোনাভাইরাস-এর প্রাদুর্ভাবের বিরুদ্ধে লড়াইকে জোরদার করতে অর্থের প্রয়োজন। তাই একাধিক বহুপাক্ষিক আর্থিক প্রতিষ্ঠান-এর কাছ থেকে মোদী সরকার ঋণ চাইছে। মোট ৬০০ কোটি ডলার ঋণ চাওয়া হচ্ছে বলে খবর। ইতিমধ্য়েই বিশ্বব্যাঙ্ক দিয়েছে ১০০ কোটি ডলার।

     

  • This is not the first time Urvashi Rautela grabbed headlines for copying content from other sources.

    Bollywood3, Apr 2020, 4:47 PM IST

    প্রধানমন্ত্রীর পর মার্কিন সাংবাদিক, ফের টুইট চুরি করে নেটিজেনদের রোষের মুখে উর্বশী

    একাধিকবার টুইট চুরির অভিযোগে নাম জড়িয়েছে প্রাক্তন বিশ্বসুন্দরী উর্বশী রাউতোলার। সম্প্রতি মার্কিন সাংবাদিক জন পলের টুইটটিকে চুরি করে তিনি নিজের টুইটারে পোস্ট করেছেন। এর আগেওমোদির টুইট কপি করার অভিযোগ উঠেছে বলি অভিনেত্রী উর্বশী রাউতোলার বিরুদ্ধে। টুইট করা মাত্রই  নেটিজেনদের ট্রোলের মুখে পড়তে হয়েছে অভিনেত্রীকে।

  • ৪০ জন ক্রীড়া ব্যক্তিত্বের সঙ্গে বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

    Sports3, Apr 2020, 3:22 PM IST

    ৪০ জন ক্রীড়া ব্যক্তিত্বের সঙ্গে বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

    করোনা মোকাবিলায় ৪০ জন ক্রীড়া ব্যক্তিত্বের সঙ্গে বৈঠক করলেন প্রধানমন্ত্রী। বৈঠকে ছিলেন বিরাট কোহলি, সচিন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায়, রোহিত শর্মা। এছাড়াও ছিলেন মেরি কম, বিশ্বনাথন আনন্দ, হিমা দাস, বজরং পুনিয়া, পিভি সিন্ধু। সচেতনতা বৃদ্ধিতে ক্রীড়াব্যক্তিত্বদের এগিয়ে আসার কথা বলেন প্রধানমন্ত্রী মোদী।
     

  • আয়ুষ্মান খুরানাঃ বার বার দাঁত মাজা অভ্যাস আয়ুষ্মানের তাই তিনি কিট সঙ্গে নিয়েই ঘোরেন সারাক্ষণ।

     Entertainment3, Apr 2020, 1:39 PM IST

    পথের পশুদের পাশে বিক্রম, সাহায্যের জন্য আবেদন জানালেন আয়ুষ্মান

    একদিকে হোম কোয়ারেন্টাইনে থেকে কীভাবে সময় কাটানো যায় তা ভেবে হতাস হচ্ছেন অনেকেই, ঠিক সেই সময়ই একাধিক কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন বেশ। করোনার প্রকোপ রুখতে গোটা বিশ্ব জুড়ে চলছে এক অঘোষিত যুদ্ধ।

  • শুভশ্রী গঙ্গোপাধ্যায়ঃ চ্যালেঞ্চ ছবির আগে দুটি ছবিতে অভিনয় করলেও, চ্যালেঞ্জ ছবিই শুভশ্রীর প্রথম ছবি, যা তাঁকে পরিচিতি তৈরি করতে সাহায্য করেছিল।

    Bengali Cinema3, Apr 2020, 12:32 PM IST

    পুলিশের মানবিকতা দেখে চোখে জল শুভশ্রীর, দিলেন ভাল থাকার বার্তা

    মারণ ভাইরাসের মোকাবিলা করতে সারা বিশ্বে লকডাউনের ব্যবস্থা নিয়েছে সরকার। মহামারি নিয়ে মানুষকে সচেতন করতেই অভিনব উদ্যোগ কলকাতা পুলিশের। অঞ্জন দত্তের  'বেলা বোস'-গানেই বাজিমাত করলেন গড়িয়াহাট থানার ওসি। পুলিশের এই ভাইরাল গান রিটুইট করে মনের কথা শেয়ার করেছেন শুভশ্রী।

  • undefined

    Coronavirus3, Apr 2020, 12:32 PM IST

    বিশ্বে একাধিক জায়গায় লক ডাউন, গৃহে বন্দি হয়ে কী করবেন, টিপস মিলবে গুগল-ডুডলে

    ডিসেম্বর থেকে শুরু। প্রথম একের পর এক চিনে মানুষের মৃত্যুর দিকে নজর ছিল গোটা বিশ্ববাসীর। করোনা ভাইরাস ক্রমেই গ্রাস করছিল চিনকে। ভয়াবহ দৃশ্যের সাক্ষী থাকা বিভিন্ন দ্শ-মহাদেশ তখনও অনুমান করে উঠতে পারেনি একদিন এই একই ছবি ধরা দেবে আমাদের দেশে।

  • Sunil Chhetri

    Coronavirus India3, Apr 2020, 11:59 AM IST

    'গোটা দেশের হয়ে ক্ষমা চাইছি', উত্তর-পূর্বের মানুষের কাছে হাতজোড় করলেন ভারত অধিনায়ক

    করোনাভাইরাস সারা বিশ্বে মহামারীর আকার নিয়েছে, চিনের উহান থেকে এই ভাইরাসের উৎপত্তি, সেকরাণে উত্তরপূর্বের মানুষরা হেনস্থার শিকার হচ্ছেন, বিষয়টি নিয়ে সরব হলেন ভারত অধিনায়ক।

  • इस बीच रायपुर से एक खबर सामने आई, जहां एक दम्पति ने अपने जुड़वा बच्चों का नाम कोरोना और कोविड रखा।

    Coronavirus India3, Apr 2020, 8:15 AM IST

    করোনাভাইরাস LIVE, ভারতে করোনার হাইজাম্প, ছাড়িয়ে গেল ২৫০০-র গণ্ডি

    করোনা সংক্রমণে রেকর্ড গড়ে ফেলল মার্কিন মুলুক। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১,১৬৯ জনের। এমনটাই জানাচ্ছে জন হপকিনস বিশ্ববিদ্যালয়। তবে এরমধ্যে প্রেসিডেন্ট ট্রাম্পের জন্য ভাল খবর আরও একবার করোনা পরীক্ষায় তাঁর রিপোর্ট নেগেটিভ এসেছে। এদিকে করোনাভাইরাস সংকটের মোকাবিলায় ভারতকে ১০০ কোটি মার্কিন ডলার সহায়তার কথা ঘোষণা করল বিশ্ব ব্যাঙ্ক। পিপিই, টেস্টিং কিট ও আক্রান্তদের খুঁজে বের করার কাজে ভারত এই অর্থ ব্যবহার করতে পারবে।  ভারতে ও বিশ্বব্যপী এই মহামারী সংক্রান্ত সর্বশেষ খবরাখবর জানতে চোখ রাখুন এখানে - 

  • নিজের ফিটনেস নিয়ে ভীষণ সচেতন হৃতিক। তার জিম করা শরীরে কাত আট থেকে অষ্টাদশী।

     Entertainment2, Apr 2020, 11:24 PM IST

    দেশবাসীকে এপ্রিল ফুল মুম্বাই পুলিশের, প্রশংসায় পঞ্চমুখ হৃত্বিক রোশন

    গোটা বিশ্ব জুড়ে চলছে এক অঘোষিত যুদ্ধ। দেশে ক্রমেই বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। বাড়িয়ে তোলা হচ্ছে সচেতনতা। সরকার থেকে শুরু করে বিভিন্ন মাধ্যম, সেলিব্রিটি সকলেই নিজের মত করে সচেতন করে চলেছেন সাধারণ মানুষকে।