বিহার বিধানসভা নির্বাচন  

(Search results - 18)
  • undefined

    India 28, Oct 2020, 5:18 PM

    নীতিশের পাশাপাশি তেজস্বীর ওপরেও আস্থা নেই, একান্ত সাক্ষাৎকারে জানালেন প্রধানমন্ত্রীর ওপরেই রয়েছে ভরসা

    নীতিশ কুমারের রাজনৈতিক ভবিষ্যতকে এবার কিছুটা হলেও চাপের মধ্যে ফেলে দিয়েছেল বিহারের দুই যুব নেতা। একজন রাষ্ট্রীয় জনতা দলের প্রধান মহাজোটের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী তেজস্বী যাদব। আর অন্যজন লোকজনশক্তি পার্টির নেতা চিরাগ পাসোয়ান। নির্বাচনের কিছুদিন আগে চিরাগ নীতিশ কুমারের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করে একাই লড়ার সিদ্ধান্ত গ্রহণ করেছিলেন। সেইমত শতাধিক আসনে প্রার্থীও দিয়েছেন। রাজনৈতিক ভবিষ্যৎ পরীক্ষার অপেক্ষায় দাঁড়িয়ে রয়েছে। প্রথম দফা নির্বাচনের দিনেই তাঁর দলের মুখমাত্র সঞ্জয় সরাফ স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন চিরাগের নেতৃত্বে বিহার বিধানসভা নির্বাচনে যথেষ্ট ভালো ফল করবে লোক জনশক্তি পার্টি। 
     

  • undefined

    India 28, Oct 2020, 1:01 PM

    সাইকেলে করেই ভোট কেন্দ্রে বিহারের মন্ত্রী, উঠল নির্বাচনী বিধি লঙ্ঘনের অভিযোগ

    সাইকেলে চড়েই ভোট দিতে গেলেন বিহারের মন্ত্রী প্রেম কুমার। সঙ্গে ছিলেন দলীয় কর্মী ও অনুগামীরা।  প্রেম কুমার বিহারের কৃষি মন্ত্রী। গয়া বিধানসভা কেন্দ্র থেকে টানা ৬ বার নির্বাচনে জয়ের রেকর্ড রয়েছে তাঁর হাতে। তাঁর কারণে বিজেপির অভেদ্য দূর্গ হিসেবে নাম উঠেছে  এসেছে গয়ার। চলতি বিধানসভা নির্বাচনে আরও একবার পরীক্ষা করা হবে প্রেম কুমারের জনপ্রিয়তার। এদিন কিছুটা হলেও তারই প্রমাণ দিলেন বিজেপি প্রার্থী।

  • <p>पंजाब के होशियारपुर में 6 साल की एक नाबालिग के साथ रेप और हत्या के मामले में कांग्रेस के पूर्व अध्यक्ष राहुल गांधी ने बीजेपी पर पलटवार किया है। उन्होंने कहा कि पंजाब और राजस्थान की सरकारों ने बलात्कार के मामलों में कभी भी न्याय का रास्ता नहीं रोका, अगर वे उत्तर प्रदेश सरकार की तरह इंसाफ के रास्ते में रुकावट डालेंगी तो वह उन राज्यों में भी न्याय की लड़ाई लडे़ंगे।</p>

    India 28, Oct 2020, 12:14 PM

    সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে বিপাকে রাহুল গান্ধী, নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ বিজেপির

    বিহারে প্রথম দফার ভোট গ্রহণ শুরু হওয়ার পরেই বিতর্কের মুখোমুখি হতে হল কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীকে। বুধবার সকাল থেকেই ভোট গ্রহণ শুরু হয়ে বিহারের ৭১টি বিধানসভা কেন্দ্রের। আর  তারপরই সকাল ৯টা নাগাদ সোশ্যাল মিডিয়ায় বার্তা দেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। সেই বার্তাতেই তিনি মহাজোটের পক্ষো ভোট দেওয়ার আর্জি জানিয়েছেন বিহারের বাসিন্দাদের। তিনি ন্যায়বিচার, কর্ম সংস্থান, কৃষক ও শ্রমিকদের স্বার্থে মহাজোটকে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন। 
     

  • undefined

    India 28, Oct 2020, 10:57 AM

    প্রথম দফার বিহার বিধানসভা নির্বাচনে ৫ নজরকাড়া প্রার্থী, রয়েছেন শ্যুটার থেকে বাহুবলি


    করোনা মহামারির মধ্যেই বিহার বিধানসভা নির্বাচনের প্রথম দফায় ভোট গ্রহণ শুরু হয়ে গেছে। ৭১টি আসনে ভাগ্য পরীক্ষা হবে বেশ কয়েকজন মন্ত্রী ও হাইপ্রোফাইল প্রার্থীর। ইমামগঞ্জ, সাসারাম, দিনারা, গয়া, মুঙ্গের জামুই, মোকামা, জামালপুর, বক্সার ও চাঁনপুর কেন্দ্রে ভোট গ্রহণ হচ্ছে। 

  • <p>modi</p>

    India 28, Oct 2020, 10:02 AM

    বিহারে প্রথম দফার ভোটের আগে মোদির ট্যুইট, ভোট গ্রহণে করোনা বিধি মেনে চলার বার্তা

    বুধবার বিহারে প্রথম দফার ভোট। ৭১টি আসনে ভোটগ্রহণ। নীতিশ কুমার সরকারের আট মন্ত্রীর ভাগ্য নির্ধারণ করবেন বিহার বাসী। তার আগে ভোট গ্রহণে করোনা সুরক্ষা মেনে চলার বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

  • undefined

    India 27, Oct 2020, 2:40 PM

    প্রধানমন্ত্রীরাও ৬-৭ ভাইবোন , নীতিশের খোঁচার উত্তরে সরব লালু পুত্র তেজস্বী যাদব

    বুধবার থেকে শুরু হচ্ছে বিহার বিধানসভা নির্বাচন। তিনটি দফায় হবে ভোট গ্রহণ। বিহার বিধানসভা নির্বাচনের প্রচারে নীতিশ কুমারের মূল প্রতিপক্ষ  হিসেবে  সামনে এসেছেন তেজস্বী যাদব। ৬৯ বছরের রাজানৈতিক অভিজজ্ঞা সম্পন্ন নীতিশ কুমারকে প্রায় প্রতিপদেই কঠোর লড়াইয়ে ফেলেছেন ৩০ বছরের তেজস্বী যাদব। ক্রিকেটের ময়দান ছেড়ে রাজনীতির আঙিনায় নীতিশের তুলনায় অনেকটাই নবীন তিনি। কিন্তু রাষ্ট্রীয় জনতা দলের এই তরুণ তুর্কী প্রথমেই নীতিশ কুমারকে বিপাকে ফেলেছিলেন ১০ চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে। আর তাঁর দ্বিতীয় চাল নীতিশ কুমারের সন্তান নিয়ে কটাক্ষকে পাল্টা বুমেরাং করে তাঁর দিকেই ছুঁড়ে দেওয়া। 
     

  • <p>bihar</p>

<p>&nbsp;</p>

    India 22, Oct 2020, 2:05 PM

    ভোটে জিতলে ফ্রি-তে করোনা টিকা, তেজস্বীর পরিকল্পনা ভেস্তে দিলেন নির্মলা

    আরজেডির পর এবার চাকরির প্রতিশ্রুতি দিল বিজেপি। বিহার বিধানসভা নির্বাচনের সপ্তাহখানেক আগেই নির্বাচনী ইস্তেহার প্রকাশ করল ভারতীয় জনতা পার্টি। পাশাপাশি ভোট জিততে আবারও মহামারিকেই হাতিয়ার করেছে গেরুয়া শিবির। দলের ইস্তেহারে বলা হয়েছে বিনামূল্য করোনাভাইরাসের প্রতিষেধক দেওয়া হবে। পাশাপাশি তেজস্বী যাদব যেখনা ১০ লক্ষ চাকরির প্রতিশ্রুদি দিয়েছেন সেখানে পদ্ম শিবিরের পক্ষ থেকে ১৯ লক্ষ চাকরির প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। 
     

  • <p><span style="color: rgb(51, 51, 51); font-family: &quot;PT Serif&quot;, serif; font-size: 14px; font-style: normal; font-variant-ligatures: normal; font-variant-caps: normal; font-weight: 400; letter-spacing: normal; orphans: 2; text-align: start; text-indent: 0px; text-transform: none; white-space: normal; widows: 2; word-spacing: 0px; -webkit-text-stroke-width: 0px; text-decoration-style: initial; text-decoration-color: initial; display: inline !important; float: none;"><span>&nbsp;</span>Rahul Gandhi with Shatrughan Sinha</span></p>

    India 10, Oct 2020, 7:11 PM

    সনিয়া থেকে শত্রুঘ্ন - ভোট প্রচারে বিহারে ৩০ মহারথীকে নামাচ্ছে কংগ্রেস

    ২৮ অক্টোবর বিহারের প্রথম দফা ভোটগ্রহণ। কংগ্রেস প্রতিদ্বন্দ্বিতা করছে ৭০টি আসনে। শনিবার ৩০ জন তারকা প্রচারকের তালিকা প্রকাশ করা হল। তালিকায় বর্ষীয়ান রাজনৈতিক নেতা, চিত্রতারকা, প্রাক্তন ক্রিকেটাররা রয়েছেন।

     

  • चिराग पासवान बिहार के युवा राजनेता और लोक जनशक्ति पार्टी के राष्ट्रीय अध्यक्ष और बिहार के जमुई से एलजेपी के सांसद हैं। राम विलास पासवान मोदी सरकार में केंद्रीय खाद्य मंत्री हैं।

    India 9, Oct 2020, 2:10 PM

    রামবিলাসের মৃত্যু একা করল চিরাগ পাসোয়ানকে, কঠিন চ্যালেঞ্জের মুখে রাজনৈতিক জীবন


    ভোট যুদ্ধের আগে কেন্দ্রীয় মন্ত্রী রামবিলাস পাসোয়ানের মৃত্যু এলকা করে দিল তাঁর ছেলে চিরাগ পাসোয়ানকে। অনেক দিন ধরেই দলের দায়িত্ব নিয়েছিলেন তিনি। কিন্তু সবকিছু সাজিয়ে গুছিয়ে নেওয়ার জন্য বাবার পরামর্শ রীতিমত মূল্যবান ছিল তাঁর কাছে। আগামী ২৮ অক্টোবর বিহার বিধানসভা নির্বাচনের প্রথম দফার ভোট গ্রহণ। তার মাত্র ১৮ দিন আগে দিল্লির হাসপাতালে মৃত্যু হয় প্রাক্তন কেন্দ্রীয় এই মন্ত্রীর। যিনি জাতীয় তো বটেই কেন্দ্রীয় রাজনীতিতেও কিং মেকার হিসেবে পরিচিত ছিলেন। কিন্তু ছেলেকে রাজনীতির কর্মযজ্ঞে প্রতিষ্ঠিত করার আগেই চলে গেলেন। 

  • <p>एलजेपी (LJP) चीफ चिराग पासवान (Chirag Paswan) लगातार नरेंद्र मोदी के नाम का इस्तेमाल कर रहे हैं। उनकी तस्वीरों का भी इस्तेमाल कर रहे हैं। पिछले दिनों नीतीश के खिलाफ एक अज्ञात पोस्टर में मोदी को चिराग के साथ खड़ा दिखाया गया था। इसमें नीतीश को कुर्सी का भूखा दिखाया गया था। पोस्टर पर नारा लिखा था- पीएम मोदी से बैर नहीं, नीतीश तेरी खैर नहीं। चिराग पासवान ने एक ट्वीट में भी मोदी की फोटो का इस्तेमाल करते हुए मोदी की तारीफ की थी।&nbsp;</p>

    India 7, Oct 2020, 7:50 AM

    বিহার বিধানসভা নির্বাচনে প্রথম প্রার্থীতালিকা প্রকাশ বিজেপির,২৭ জনের তালিকায় শ্যুটার শ্রেয়শী সিং

    বিহার বিধানসভা নির্বাচনে প্রথম দফার প্রার্থী ঘোষণা করল বিজেপি। প্রথম তালিকায় রয়েছে ২৭জনের নাম। এবার তালিকায় চমক শ্যুটার শ্রেয়শী সিং। জামুই থেকে তাঁকে প্রার্থী করেছে বিজেপি। 
     

  • <p>Bihar Elections 2020</p>

    India 26, Sep 2020, 2:30 AM

    শিয়রে নির্বাচন, কোন কোন বিষয় নিয়ে উত্তপ্ত হতে চলেছে বিহারের রাজনীতি

    শুক্রবারই বিহার বিধানসভা নির্বাচন ২০২০-র দিনক্ষণ ঘোষণা করা হয়েছে। তিন দফার ভোটগ্রহণ শুরু হচ্ছে ২৮ অক্টোবর, চলবে ৭ নভেম্বর পর্যন্ত। আর ফলাফল ঘোষণা করা হবে ১০ নভেম্বর। কোভিড মহামারি পরবর্তী বিশ্বে বিহারেই ভারতের প্রথম নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে। তাই, উন্নয়ন বা আইনশৃঙ্খলার মতো চিরকালীন বিষয়গুলি পাশাপাশি কোভিড সংক্রান্ত কিছু বিষয়ও এই ভোটে বড় প্রভাব ফেলতে চলেছে। দেখে নেওয়া যাক সম্ভাব্য কোন কোনও ইস্যু গুরুত্বপূর্ণ হয়ে উঠতে চলেছে অক্টোবর-নভেম্বরের নির্বাচনে -

     

  • <p>DGP Pandey</p>

    India 23, Sep 2020, 3:43 PM

    অবসরের পরই মিউজিক ভিডিও, রিয়া-কে 'অওকাত' শেখানো পুলিশ কর্তা কি এবার বিনোদন জগতে, দেখুন

    সুশান্ত সিং রাজপুত মামলায় রিয়া চক্রবর্তী সম্পর্কে বেফাঁস মন্তব্য করেছিলেন। সেই বিহারের ডিজিপি গুপ্তেশ্বর পান্ডে মঙ্গলবার স্বেচ্ছাবসর নিয়েছেন। তিনি বিহার বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জল্পনা। তার মধ্য়েই তাঁকে দেখা গেল একটি মিউজিক ভিডিও-তে।

  • undefined

    India 11, Sep 2020, 3:51 PM

    ভোট বড় বালাই, পরিযায়ীদের মন জিততে ১৬ হাজার কোটির প্রকল্প বিহারকে উপহার দিচ্ছেন কল্পতরু মোদী

    নির্দিষ্ট সময়েই ভোট হবে বিহারে জানিয়েছে নির্বাচন কমিশন, তারপর থেকে জোড় তৎপরতা গেরুয়া শিবিরে, বিহারবাসীর মন জয় করতে কল্পতরু হয়েছে কেন্দ্রীয় সরকার, আগামী ১০ দিনে বিহারের জন্য ১৬ হাজার কোটির প্রকল্প আনছে কেন্দ্র।

  • undefined

    India 21, Aug 2020, 5:20 PM

    পোস্টাল ব্যালট থেকে অনলাইনে মনোনয়ন - করোনার মধ্যে কীভাবে হবে ভোটগ্রহণ, জানালো কমিশন


    করোনাভাইরাস মহামারির দাপট চলছেই। তারমধ্যেই হবে বিহারের বিধানসভা ভোট। কিন্তু এই বিপর্যয়ের মধ্যে কীভাবে হবে নির্বাচন। ভোটদানের খোলনলচেই বদলে দিল নির্বাচন কমিশন।

  • <p>বেশকিছু নেতা মন্ত্রীও এই তালিকাতে নাম লেখায়। এবার সেই সিবিআই তদন্তের পথেই হাঁটল বিহার। ভক্তদের আর্জি পূরণ, এবার আরও এক নয়া মোড় সুশান্ত কেসে।&nbsp;</p>

    India 17, Aug 2020, 8:22 AM

    বিহারে করোনা আবহের মাঝেই চড়ছে ভোটের উত্তাপ, মন্ত্রীকেই দল থেকে তাড়ালেন মুখ্যমন্ত্রী নীতিশ

    চলতি বছরের শেষে বিহারে বিধানসভা নির্বাচন, করোনা আবহেই ভোটের প্রস্তুতি শুরু সব দলে, শিল্পমন্ত্রীকে দলবিরোধী কাজের অভিযোগে বরখাস্ত করলেন নীতিশ, লালু প্রসাদের দলে নাম লেখাতে চলেছেন শিল্পমন্ত্রী শ্যাম রজক।