বেলুড়  

(Search results - 47)
  • undefined
    Video Icon

    Durga Puja News27, Oct 2020, 1:14 AM

    প্রথা মেনেই দুর্গা প্রতিমা নিরঞ্জন হল বেলুড় মঠের, এক নজরে দেখে নিন প্রতিমা নিরঞ্জনের সময়ের সেই ভিডিও

    এবছর পুজোয় দর্শনার্থী শূণ্য ছিল বেলুড় মঠ। সমস্ত আচার মেনেই সেখানে প্রতিমা নিরঞ্জন হল। অন্যান্য বছরের মত ভাসান হল মঠ সংলগ্ন গঙ্গাতেই। এক নজরে দেখে নিন সেই ভিডিও।

  • <p>করোনার কারণে আপাতত বন্ধই রয়েছে বেলুড় মঠ। কিছুদিন আগে মঠ খুললেও আবারও সংক্রমণ ছড়ানোর কারণে বন্ধ হয়ে যায়। আর এবার সেই করোনার কারণেই দুর্গা পুজোয় বন্ধ থাকছে বেলুড় মঠ। দর্শনার্থীদের প্রবেশ একেবারেই নিষিদ্ধ থাকছে এবার।</p>
    Video Icon

    West Bengal13, Oct 2020, 7:58 PM

    বেলুড় মঠের ভক্তদের জন্য দুঃসংবাদ, পুজোয় বন্ধ থাকছে বেলুড় মঠ

    করোনার কারণে আপাতত বন্ধই রয়েছে বেলুড় মঠ। কিছুদিন আগে মঠ খুললেও আবারও সংক্রমণ ছড়ানোর কারণে বন্ধ হয়ে যায়। আর এবার সেই করোনার কারণেই দুর্গা পুজোয় বন্ধ থাকছে বেলুড় মঠ। দর্শনার্থীদের প্রবেশ একেবারেই নিষিদ্ধ থাকছে এবার।

  • <p>Belur Math</p>

    Life Style13, Oct 2020, 5:11 PM

    মহামারী আতঙ্কে বেলুড় মঠে এবারে সন্ন্যাসীরা নন, কুমারীকে কোলে করে মণ্ডপে আনবে বাড়ির লোক

    করোনা আতঙ্কের মাঝে ধীরে ধীরে স্বাভাবিক ছন্দ ফিরছে জনজীবন।  বিধি নিষেধের কড়াকড়ির মাঝেও ভক্তদের আনাগোনা বাড়ছিল বেলুড় মঠে। তবে সংক্রমণের আশঙ্কা ফের তালা পড়েছে মন্দিরে। বেলুড় মঠের তরফে জানানো হয়েছে, দুর্গা পুজোর আয়োজনে কোনও খামতি থাকবে না। প্রতি বছর যেমন নিয়ম মেনে পুজো হয়, এই বছরও তেমনি বৈদিক মতেই হবে দুর্গাপুজো। সন্ধিপুজো-কুমারী পুজো, বাদ যাবে না কিছুই। 

  • <p>হাথরসের ঘটনা নিয়ে তোলপাড় এখন গোটা দেশ। আর তারই মাঝে একের পর এক ঘটনা ঘটে চলেছে। এবার প্রকাশ্যে শ্লীলতাহানির শিকার হলেন এক তরুণী। আর সেই কারণেই বারবার প্রশ্ন উঠছে মহিলাদের নিরাপত্তা নিয়ে।&nbsp;</p>
    Video Icon

    West Bengal5, Oct 2020, 6:37 PM

    শ্লীলতাহানির শিকার বেলুড়ের তরুণী, আবারও প্রশ্নের মুখে মহিলাদের নিরাপত্তা

    হাথরসের ঘটনা নিয়ে তোলপাড় এখন গোটা দেশ। আর তারই মাঝে একের পর এক ঘটনা ঘটে চলেছে। এবার প্রকাশ্যে শ্লীলতাহানির শিকার হলেন এক তরুণী। আর সেই কারণেই বারবার প্রশ্ন উঠছে মহিলাদের নিরাপত্তা নিয়ে। 
     

  • <p>ভরসন্ধ্য়ায় যুবতীর শ্লীলতাহানি বেলুড়ে,রাজ্য়ে মহিলাদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন<br />
&nbsp;</p>

    Howrah5, Oct 2020, 4:16 PM

    ভরসন্ধ্য়ায় যুবতীর শ্লীলতাহানি বেলুড়ে,রাজ্য়ে মহিলাদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন

    হাথরসের ঘটনা যখন তোলপাড় হচ্ছে গোটা দেশ, প্রশ্ন উঠছে মহিলাদের নিরাপত্তা নিয়ে । তখন এ রাজ্যেও মহিলাদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুললেন বেলুড়ের বাসিন্দা এক যুবতী । রবিবার সন্ধ্যাবেলা বেলুড় থানার অন্তর্গত লালমোহন মুখার্জি স্ট্রিটে প্রকাশ্যে এক তরুণীর শ্লীলতাহানি ঘটনা ঘটেছে বল অভিযোগ।
     

  • <p>করোনাকালে বদলাচ্ছে বেলুড় মঠের দুর্গাপুজোও, এবার পুজো দেখতে হবে ওয়েবসাইটে<br />
&nbsp;</p>

    Howrah3, Oct 2020, 8:36 PM

    করোনাকালে বদলাচ্ছে বেলুড় মঠের দুর্গাপুজোও, এবার পুজো দেখতে হবে ওয়েবসাইটে

    শারদোৎসবে বাদ সাধল করোনাভাইরাস। বেলুড় মঠে পুজোর রীতিতে বদল। সশরীরে হাজির থাকতে পারবেন না ভক্তেরা। পুজোর লাইভ সম্প্রচার করা হবে ওয়েবসাইটে।

    আকাশে ভাসছে সাদা মেঘের ভেলা, বাতাসে পুজো পুজো গন্ধ। আশ্বিনে চেনা রূপে সেজে উঠেছে প্রকৃতি। পুজোয় কি এবার ঘুরে ঘুরে ঠাকুর দেখা যাবে? যদি আপনার গন্তব্য হয় বেলুড় মঠ, তাহলে উত্তরটা 'না'। নিজস্ব ওয়েবসাইটে এবছর আমজনতার জন্য দুর্গাপুজোর খুঁটিনাটি দেখার ব্যবস্থা করেছে মঠ কর্তৃপক্ষ। এমনকী, পুজোর ভোগও খেতে পারবেন না প্রায় দু'লক্ষ মানুষ।

    করোনা আতঙ্কের মাঝে ধীরে ধীরে স্বাভাবিক ছন্দ ফিরছে জনজীবন। আনলক ওয়ান পর্বে প্রায় আড়াই মাস খুলেছিল বেলুড় মঠও।  বিধি নিষেধের কড়াকড়ির মাঝেও ভক্তদের আনাগোনা বাড়ছিল। আর তাতেই কি ঘটল বিপত্তি? সংক্রমণের আশঙ্কা ফের তালা পড়েছে মন্দিরে। আর এখন যা পরিস্থিতি, তাতে পুজোর সময়েও বেলুড়ে গিয়ে পুজো দেখার উপায় রইল না। বেলুড় মঠের তরফে জানানো হয়েছে, আয়োজনে কোনও খামতি থাকবে না। প্রতিবছর যেমন হয়, এবছরও তেমনি বৈদিক মতে দুর্গাপুজো হবে। সন্ধিপুজো-কুমারী পুজো, বাদ যাবে না কিছুই। তবে করোনা প্রকোপের কারণে পুজো আয়োজন করা হচ্ছে মূল মন্দিরে। বাইরে কোনও মণ্ডপ তৈরি করা হবে না। ফলে সশরীরে উপস্থিত থেকে দর্শনার্থীরা পুজো দেখতে পারবেন না। পুজো দেখতে প্রযুক্তি চোখে, মঠের নিজস্ব ওয়েবসাইটে।

    উল্লেখ্য, বেলুড় মঠে আগে কিন্তু দুর্গাপুজো হত নাটমন্দিরেই। কিন্তু দিনে দিনে যেভাবে ভক্তদের ভিড় বাড়ছিল, তাতে মন্দিরের ক্ষতি হওয়ার আশঙ্কা ছিল। ইঞ্জিনিয়ারদের পরামর্শ মেনে ২০০০ সালে থেকে মন্দিরের বাইরে পুজো শুরু হয়।  করোনা আতঙ্কে কারণে ফের কুড়ি বছর আগের রীতি ফিরল বেলুড় মঠে।

  • <p>Image of Dakshineswar</p>

    Kolkata12, Sep 2020, 10:48 AM

    মহালয়ায় দক্ষিণেশ্বর মন্দির বন্ধ রাখার প্রস্তাব, চিঠি পাঠাল পুলিশ-প্রশাসন, দেখুন ছবি

    চলতি বছরে মহালয়ার দক্ষিণেশ্বর মন্দিরের ঘাটে তর্পণ বন্ধ থাকবে।  করোনা আবহে দূরত্ব-বিধি লঙ্ঘন হতে পারে এই আশঙ্কায় বন্ধ রাখার সিন্ধান্ত কর্তপক্ষের। ১৭  সেপ্টেম্বর মহালয়া। এবং ওই দিন মন্দিরে প্রবেশ বন্ধ রাখার প্রস্তাব জানিয়ে  দক্ষিণশ্বর কর্তৃপক্ষকে চিঠি পাঠানো হয়েছে বলে জানান ব্যারাকপুরের পুলিশ কমিশনার মনোজ বর্মা। ডিসি (দক্ষিণ) আনন্দ রায় জানিয়েছেন, মন্দির প্রাঙ্গনে ওই দিন অগণিত মানুষ ভীড় করে। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই   মন্দিরে প্রবেশ বন্ধ রাখার প্রস্তাব দেওয়া হয়েছে। অপরদিকে প্রতিবছরই বেলুড় মঠে শ্রী সারদা মায়ের ঘাটে অসংখ্য পুন্য়ার্থীরা ভীড় করেন। এবার অনির্দিষ্টকালের জন্য সেই সুযোগও বন্ধ।
     

  • বেলুড় মঠের ছবি

    Kolkata10, Sep 2020, 11:28 AM

    বেলুড় মঠে একসঙ্গে করোনায় আক্রান্ত ৬৯, আশঙ্কায় আনা হচ্ছে ইলেকট্রন

       একসঙ্গে ৬৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন বেলুড় মঠে। আক্রান্তদের মধ্যে ৫৪ জন সন্ন্যাসী এবং ১৫ জন কর্মচারী রয়েছেন। বেলুড় মঠে তৈরি হতে চলেছে তিন তলা একটি কোয়ারেন্টিন হাউস। করোনা রুখতে মঠের ভিতরে ইলেকট্রনের তরঙ্গ প্রবাহিত করা হবে। 
     

  • সন্য়াসির ছবি

    Kolkata18, Aug 2020, 11:58 AM

    রাজ্য়ে বিজেপির মুখ্য়মন্ত্রীর মুখ এক সন্ন্যাসী,কী বলছে বেলুড় মঠ কর্তৃপক্ষ

    দিলীপ-মুকুল নন, রাজ্য়ে বঙ্গ বিজেপির মুখ্য়মন্ত্রীর পদপ্রার্থী হতে পারেন বেলুড় মঠের এক সন্ন্যাসী। সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি ভাইরাস হয়েছে এমনই এক পোস্ট। যা দেখে মুখ খুলেছে খোদ বেলুড় মঠ কর্তৃপক্ষ। খবরটা নেহাতই জল্পনা না সত্য়ি, এ নিয়ে কী বলেছেন মিশনের পদাধীকারী ?

  • বেলুড় মঠের ছবি

    Kolkata12, Aug 2020, 5:45 PM

    বেলুড় মঠে শুরু দূর্গা পূজোর প্রস্তুতি, করোনা আবহেই বুক বাঁধছে কর্তৃপক্ষ

     বেলুড়ে শুরু হয়ে গেল চলতি বছরের  দুর্গোৎসবের সূচনা। বুধবার সকালেই পুজো করা হলো মা দুর্গার কাঠামো। এদিকে ভক্ত সাধারণের জন্য বন্ধ রয়েছে মঠের দরজা। দূর্গা পূজার সূচনা হলেও ভক্তদের মধ্যে আশঙ্কা থাকছেই।

  • বেলুড় মঠের ছবি

    Kolkata1, Aug 2020, 2:57 PM

    রেকর্ড ভাঙা সংক্রমণ, রবিবার থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ হচ্ছে বেলুড় মঠ

    করোনার জেরে রবিবার থেকে অনির্দিষ্টকালের জন্য  বন্ধ হচ্ছে বেলুড় মঠ। সংক্রমণের আশঙ্কা, সুরক্ষার স্বার্থে দর্শনার্থীদের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। সংক্রমণ বেড়ে যাওয়ায় তারকেশ্বর মন্দির বন্ধ করার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। শনিবার থেকে অনির্দিষ্ট কালের জন্য বন্ধ হচ্ছে  তারাপীঠ মন্দিরও।  

  • <p>Image of &nbsp;governor</p>

    Kolkata18, Jun 2020, 3:02 PM

    দক্ষিণেশ্বর ও বেলুড়ে সস্ত্রীক রাজ্যপাল, পুজো দিয়ে পশ্চিমবঙ্গবাসীর জন্য মঙ্গলকামনা

     দক্ষিণেশ্বরের ভবতারিণী মন্দিরে পুজো দিতে সস্ত্রীক রাজ্যপাল। পুজো দিয়ে পশ্চিমবঙ্গবাসীর মঙ্গলকামনা করলেন রাজ্যপাল। কর্তৃপক্ষের হাতে এন-৯৫ মাস্ক ছাড়াও খাদ্যদ্রব্য তুলে দেওয়া হয়। স্যানিটাইজিং ও সোসাল ডিসটান্সিং সিস্টেমের প্রশংশা করেন ।
     

  • বেলুড় মঠের ছবি

    Kolkata15, Jun 2020, 10:05 AM

    সোমবার থেকেই খুলছে বেলুড় মঠ, জানুন প্রবেশের জন্য় বয়েস সীমা সহ একাধিক নয়া নির্দেশিকা

    মঠে পূণ্যার্থীদের জন্য চালু একাধিক নির্দেশিকা । নিষিদ্ধ ফুল, মিষ্টি, শুধু ফল দেওয়া যাবে পুজোয়। মঠের সন্ন্যাসীদের প্রণাম করা যাবে না। ১০ বছরের নীচে ও ৬৫-র ঊর্ধ্ব ব্যক্তিদেরও মঠে প্রবেশ নয়।
     

  • বেলুড় মঠের ছবি

    Kolkata14, Jun 2020, 9:57 AM

    করোনা আক্রান্ত বেলুড়ের এক মহারাজ, মঠ খোলার দিন আপাতত অনিশ্চিত

     
    করোনা আক্রান্ত বেলুড় মঠের এক মহারাজ। জ্বর,কাশি সহ কয়েকদিন ধরেই অসুস্থ ছিলেন। মঠ সিল করে দেওয়া হতে পারে বলেও জানা যাচ্ছে। আপাতত মঠ খোলা নিয়ে তৈরি হয়েছে অনিশ্চিয়তা।

  • <p>&nbsp;Image of Dakshineswar Temple</p>

    Kolkata13, Jun 2020, 5:43 PM

    খুলে গেল দক্ষিণেশ্বর মন্দির, ১৫ জুন খুলবে বেলুড়ও

    দীর্ঘ আড়াই মাস পর শনিবার খুলে গেল দক্ষিণেশ্বর মন্দিরের দরজা। যাবতীয় স্বাস্থ্যবিধি মেনেই  মন্দিরে প্রবেশের অনুমতি পায় দর্শনার্থীরা। মন্দির খোলা সকাল ৭ টা থেকে ১০ টা ও বিকেল ৩:৩০ থেকে ৬:৩০ পর্যন্ত। মন্দির বন্ধ হয়ে যাবার কুড়ি মিনিটের মধ্যে সিংহ দুয়ার বন্ধ করে দেওয়া হবে।