বৈঠক  

(Search results - 699)
  • <p>বাংলা_জেলা স্বাস্থ্য দফতর মেদিনীপুর</p>

    Midnapore27, Oct 2020, 11:35 PM

    করোনা সংক্রমণ বৃদ্ধির জের, এবার হাতুড়ে চিকিৎসকদের কাজে লাগাবে স্বাস্থ্য দফতর

    লাফিয়ে লাফিয়ে করোনা সংক্রমণ বাড়ছে পশ্চিম মেদিনীপুরে। এই পরিস্থিতি মোকাবিলায় এবার হাতুড়ে চিকিৎসকদের কাজে লাগানোল ভাবনা জেলা স্বাস্থ্য দফতরের। হাতুড়েদের পাশাপাশি, কাজে লাগানো হবে আশা কর্মীদেরও। মঙ্গলবার স্বাস্থ্যসচিবের সঙ্গে মুখ্যসচিবের ভিডিও কনফারেন্সের বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়।

  • <p>Mike Pompeo</p>

    USA27, Oct 2020, 5:50 PM

    গ্যালওয়ান সংঘর্ষের প্রসঙ্গ তুলে ভারতের পাশে থাকার বার্তা, চিনা হুমকি মোকাবিলায় হুংকার পম্পেও-র

    চিনের হুমকি মোকাবিলায় ভারতের পাশে থাকার বার্তা দিয়েছেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রী মাইক পম্পেও। ভারতের বিদেশ মন্ত্রী এস জয়শঙ্কর ও প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং-এর সঙ্গে বৈঠকের পর সাংবাদিক সম্মেলনে তিনি সবরকম পরিস্থিতিতে ভারতের পাশে থাকার বার্তা দিয়েছেন। তিনি বলেন তাঁরা ন্য়াশানায় ওয়ার মেমোরিয়ালে গিয়েছিলেন। বিশ্বের সবথেকে বড়গণতন্ত্র রক্ষার জন্য প্রাণ দেওয়া সৈন্যদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন তিনি। সেই সময় গ্যালওয়ান সংঘর্ষে নিহত ২০ জন ভারতীয় জওয়ানের প্রতিও শ্রদ্ধা জানান তিনি। তারপরই তিনি বলেন ভারতের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার লড়াইয়ে আমেরিকা ভারতের পাশে থাকবে। 

  • <p>US Secretary of State Mike Pompeo (2nd L), US Secretary of Defense Mark Esper (L), India's Defence Minister Rajnath Singh (2nd R) and India's Foreign Minister Subrahmanyam Jaishankar</p>

    India 27, Oct 2020, 1:43 PM

    চিনা হুমকি প্রতিরোধে ভারত-মার্কিন ঐতিহাসিক পদক্ষেপ, বিইসিএ চুক্তি কী

    চূড়ান্ত হল ভারত-মার্কিন ঐতিহাসিক চুক্তি। বিইসিএ চুক্তি নিয়ে উচ্ছ্বসিত রাজনাথ সিং। দিল্লিতে দুই পক্ষের মধ্যে 'টু  প্লাস টু' বৈঠকে ঐতিহাসিক পদক্ষেপ। চিনা হুমকি প্রতিরোধের ডাক দিলেন মার্কিন বিদেশমন্ত্রী মাইক পম্পেও।

     

  • undefined

    India 27, Oct 2020, 1:12 PM

    চিনকে রুখতে তৎপর আমেরিকা, অজিত ডোভালের সঙ্গে মাইক পম্পেও ও এসপারের বৈঠক

    নিরাপত্তাসহ বেশ কয়েকটি বিষয় নিয়ে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও ও প্রতিরক্ষা মন্ত্রী মার্ক এসপারের সঙ্গে বৈঠক করেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল। একটি সূত্র বলছে ভারত ও মার্কিন দুই দেশের মধ্যেই কৌশলগত গুরুত্বের পাশাপাশি সামরিক ও আন্তর্জাতিক ডোমেনগুলি নিয়ে আলোচনা হয়েছে।  পূর্ব লাদাখ সেক্টরে চিনের সঙ্গে চলমান বিবাদের মধ্যে আমেরিকা একাধিকবার ভারতের পাশে থাকার বার্তা দিয়েছে। ভারত-চিন উত্তপ্ত সীমান্ত আবহে এই বৈঠক যথেষ্ট গুরুত্বপূর্ণ বলেও মনে করছে বিশেষজ্ঞ মহল। 
     

  • undefined

    India 26, Oct 2020, 7:01 PM

    দিল্লিতে রাজনাথ-এসপার বৈঠক, পাশে থাকার বার্তা নিয়ে ভারতে মার্কিন প্রতিরক্ষা সচিব

    সোমবার মার্কিন প্রতিরক্ষা সচিব মার্ক এসপারের সঙ্গে বৈঠক করেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং।  প্রতিরক্ষা সম্পর্কিত বিষয়গুলিসহ পারস্পরিক সহযোগিতা বাড়াতে এই বৈঠক কার্যকরী ভূমিকা গ্রহণ করবে বলেই জানিয়েছেন রাজনাথ সিং। এদিন মার্কিন বিদেশ সচিবকে সাউথ ব্লকে গার্ড ওব অনার দেওয়া হয়। তাঁকে স্বাগত জানাতে পেরে আনন্দিত বোধ করছেন বলেও জানিয়েছেন রাজনাথ সিং। তাঁদের মধ্যে দীর্ঘক্ষণ আলোচনা হয়েছে। সূত্রের খবর ইন্দো প্রশান্ত মহাসগরীয় এলাকায় সম্পর্কের উন্নতি নিয়ে আলোচনা হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মেক ইন ইন্ডিয়া প্রকল্পকেই সহযোগিতা করার বিষয় নিয়ে দুই দেশের মধ্যে আলোচনা হয়। 
     

  • <p><strong>স্পেশ্যাল ফ্রন্টিয়ার ফোর্সকে সরাসরি নিয়ন্ত্রণ করে খোদ দেশের প্রধানমন্ত্রীর দফতর। দিল্লি থেকে ক্যাবিনেট সেক্রেটারিয়েট এই ফোর্সের খবর নেয়।&nbsp;</strong></p>

    International23, Oct 2020, 11:46 PM

    ভারতে উৎসবের মরশুমের মধ্যেই কি যুদ্ধের ঘুঁটি সাজাচ্ছে চিন, আকসাই চিনে ড্রাগনদের প্রস্তুতি

    পূর্ব লাদাখ সেক্টরে  এপ্রিল মাস থেকে শুরু হওয়া সীমান্ত উত্তাপ এখনও অব্যহত। সীমান্ত পরিস্থিতি স্বাভাবিক করতে ইতিমধ্যেই ভারত ও চিন কূটনৈতিক আর সামরিক স্তরে একাধিকবার বৈঠক করেছে। কিন্তু এখনও পর্যন্ত কোনও সমাধান সূত্র পাওয়া যায়নি। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে চিন আবারও নতুন করে পরিকাঠামো নির্মান করে বলে  ভারতীয় সেনা বাহিনী সূত্রে খরব। বেশ কয়েকটি জায়গা সেনা ও সামরিক সরঞ্জাম স্থানান্তরিত করা হচ্ছে বলেও জানিয়ে গোয়েন্দা সংস্থা। 

  • <p>Pakistani spies arrested in Jammu-Kashmir and in Maharashtra ALB</p>

<p>&nbsp;</p>

    India 21, Oct 2020, 6:22 AM

    জঙ্গিদের সমন্বয় থেকে মোবাইল কভারেজ বাড়ানো - কাশ্মীরে বড় ধাক্কা দেওয়ার পরিকল্পনা পাকিস্তানের


    গত ডিসেম্বর থেকে একের পর এক সভা হচ্ছে। রাওয়ালপিন্ডির সেইসব সভায় অংশ নিচ্ছে জঙ্গি গোষ্ঠীগুলির চাঁই-রা। সেই সঙ্গে বাড়ছে মোবাইল কভারেজ-ও। আর কী জানালেন ভারতীয় গোয়েন্দারা?

  • ভোট চাইতে রাস্তায় নামলেন রাজু বিস্তা

    West Bengal20, Oct 2020, 2:11 PM

    নাড্ডার কাছে নারায়ণী সেনার দাবি রাজবংশীদের, আশ্বাস দিয়েছেন সর্বভারতীয় সভাপতি,জানালেন রাজু

    সোমবার বিজেপির সর্বভারতীয় সভাপতির উত্তরবঙ্গ সফরে ফের নারায়ণী সেনার দাবি তুললেন রাজবংশীরা। এদিন পৃথক জাতি গোষ্ঠীর বৈঠকে নতুন করে এই দাবি তোলেন রাজবংশীরা। তাঁদের দীর্ঘদিনের দাবি পূরণের আশ্বাস দিয়েছেন জিপি নাড্ডা।

  • <p>বাংলা_সায়ন্তন বসু</p>

    West Bengal20, Oct 2020, 4:32 AM

    ৬ মাসের মধ্যে বাংলায় সরকার গঠন বিজেপির, শিলিগুড়িতে দাবি সায়ন্তন বসুর

    একুশের বিধানসভা নির্বাচন পাখির চোখ করে পুজোর পরই বাংলা জুড়ে আন্দোলন আরও তীব্রতর করছে বিজেপি। সোমবার শিলিগুড়িতে বিজেপি সভাপতির উত্তরবঙ্গ সফরে কার্যকর্তাদের সঙ্গে বৈঠকে তেমনি বার্তা দিলেন জেপি নাড্ডা।

  • <p>বাংলা_জেপি নাড্ডা</p>

    West Bengal20, Oct 2020, 12:58 AM

    বিজেপির লক্ষ্য বিধানসভা নির্বাচন, শিলিগুড়িতে শাসক দলকে কড়া হুঁশিয়ারি জেপি নাড্ডার

    লক্ষ্য বিধানসভা নির্বাচন। ২০১৯-এর লোকসভা নির্বাচনের পর উত্তরবঙ্গকে পাখির চোখ করেছে বিজেপি।রবিবার  শিলিগুড়িতে সাংগঠনিক বৈঠক করলেন বিজেপির সর্ব ভারতীয় সভাপতি জেপি নাড্ডা।

  • undefined

    India 19, Oct 2020, 11:14 AM

    বিধানসভা নির্বাচনে লক্ষ্য রাজবংশী ভোট, একদিনের উত্তরবঙ্গ সফর বিজেপি নেতা জেপি নাড্ডার

    উত্তরবঙ্গ সফরে আসছেন বিজেপির জাতীয় সভাপতি জেপি নাড্ডা। সোমবারই এক দিনের সফরের জন্য তিনি আসছেন। এদিন সকালে তিনি পৌঁছাবেন বাগডোগরা বিমানবন্দরে। বিমান বন্দর থেকেই দলীয় কর্মীদের সঙ্গে মিছিলে হাঁটবেন তিনি। শ্রদ্ধা জানাবেন পঞ্চানন বর্মার মূর্তিতে। পাশাপাশি এদিনই দলের নেতাদের সঙ্গে বৈঠকও করবেন তিনি।  নুকাঘাট হয়ে তিনি যাবেন আনন্দময়ী কালিবাড়ি মন্দিরে।  মাত্র১৫ মিনিট সেখানে থাকবেন বিজেপি নেতা। পুজোও দিতে পারেন বলে দলীয় সূত্রে খবর।  তারপর চলে যাবেন হোটেল স্যাফরন ক্রিস্ট হোটেলে। দলীয় প্রতিনিধিদের সঙ্গে সেখানে একপ্রস্থ বৈঠক করার কথা রয়েছে তাঁর। করতে পারেন সাংবাদিক বৈঠকও। 
     

  • <p><strong>&nbsp;অগাস্ট মাসের শেষেক দিকে আবারও গুলি চলেছিল পূর্ব লাদাখের প্রকৃত নিয়ন্ত্রণ রেখা এলাকা। ভারতীয় বাহিনীর পক্ষ থেকে জানান হয়েছিল চিনা সেনা ভারতীয় এলাকায় অনুপ্রবেশ করতে চেয়েছিল। আর চিনাদের আগ্রাসন রুখে দেওয়ার কারণে সতর্কতামূলক গুলি চালান হয়েছিল। তবে তার আগেও ভারত অভিযোগ করেছিল লাদাখে চিনা সেনা প্ররোচনামূলক আচরণ করছে।&nbsp;</strong></p>

    India 19, Oct 2020, 3:38 AM

    অষ্টম পর্বের সামরিক বৈঠকেই কি মিটবে ভারত-চিন সীমান্ত বিবাদ, বেজিং-এর দাবি কি মানা হবে

    লাদাখ সমস্যা সমাধানে চলতি সপ্তাহে আবারও বৈঠকে বসেত পারে ভারত ও চিনে সেনা কর্তারা। সূত্রের খবর ইতিমধ্যে দুই দেশে কমান্ডার পর্যায়ের বৈঠকের বৈঠকের জন্য প্রস্তুতি নিতে শুরু করেছে। সেনা পর্যায়ের আগামী যে বৈঠকটি হবে সেটি হবে আট নম্বর কমান্ডার লেভেলের বৈঠক। একাধিকবার বৈঠকের পরেও এখনও পর্যন্ত তেমন কোনও সমাধান সূত্র পাওয়া যায়নি। দুটি দেশের সেনা বাহিনীর ১ হাজার ৫৯৭ কিলোমিটার প্রকৃত নিয়ন্ত্রণ সীমারেখা বরাবর অবস্থান করছেন। দুই দেশের সেনা বাহিনী প্রবল ঠান্ডা আর তুষারপাত উপেক্ষা করে লড়াই করার জন্য প্রস্তুত রয়েছে।

  • <p>বাংলা-জুটমিল খুলল</p>

    West Bengal15, Oct 2020, 5:47 PM

    কাটল জুটমিলের জট, আড়াই বছর বন্ধ থাকার পর চন্দননগরে খুলছে জুটমিল

    পুজোর মুখে সুখবর পেলেন জুটমিলের শ্রমিকরা। আড়াই বছর বন্ধ থাকার পর অবশেষে খুলতে চলেছে চন্দননগররের গোঁন্দলপাড়া জুটমিল। কলকাতায় শ্রমমন্ত্রীর সঙ্গে মালিকপক্ষের বৈঠকে মেলে সমাধান সূত্র। 

  • <p>covid vaccine</p>

    India 15, Oct 2020, 6:23 AM

    ২০২১-ই আসছে কোভিড ভ্যাকসিন, দেশের কোন জায়গায় আগে পৌঁছবে করোনা টিকা

    ২০২১ সালের মধ্যেই ভারতে আসছে কোভিড টিকার একাধিক ডোজ। করোনাভাইরাসের ভ্যাকসিনের পরিস্থিতি নিয়ে বৈঠকে আলোচনা করেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডাঃ হর্ষবর্ধন। ভারতের কোন অংশগুলিতে আগে বিতরণ করা হবে করোনা ভ্যাকসিন। সেই নিয়ে চলেছে বিস্তর আলোচনা।

  • <p>economic down</p>

    International13, Oct 2020, 3:52 PM

    অতিমারির মধ্যে আইএমএফ ও বিশ্ব ব্যাঙ্কের বৈঠক, অর্থনীতিতে কি আলো দেখাবে?

    বিশ্ব ইতিহাসের সবথেকে খারাপ সময়ের মধ্যেই সোমবার বৈঠকে বসছেন বিশ্ব অর্থনীতির অভিভাবকরা। জি-২০ভুক্ত দেশগুলিকে বিশ্বের দরিদ্র দেশগুলোর মেয়াদ শেষ হতে যাওয়া ঋণ পরিশোধ স্থগিতের আহ্বান জানিয়ে আইএমএফ এবং বিশ্বব্যাঙ্ক তাদের বার্ষিক বৈঠকের আয়োজন করেছে।