ব্যতিক্রমী খবর  

(Search results - 18)
  • ভ্যাট থেকে গোঙানির আওয়াজ, বাবাকে আস্তাকুড়ে ফেলে পালাল ছেলে-বউমা

    Kolkata4, Mar 2020, 3:08 PM IST

    ভ্যাট থেকে গোঙানির আওয়াজ, বাবাকে আস্তাকুড়ে ফেলে পালাল ছেলে-বউমা

    বৃদ্ধ বয়সে বাবার জায়গা হল আস্তাকুড়ে। খোদ বছর পয়ষট্টির প্রবীণকে ভ্যাটের মধ্য়ে ফেলে দেওয়ার অভিযোগ উঠল ছেলে-বউমার নামে। পাঁচদিন  ধরে দমদম বিমানবন্দেরের মাইকেলনগরে এক ভ্য়াটের কাছ খোলা আকাশই আশ্রয় হয়েছে ওই প্রবীণের।
     

  • ভ্যাট থেকে গোঙানির আওয়াজ, বাবাকে আস্তাকুড়ে ফেলে পালাল ছেলে-বউমা

    Kolkata4, Mar 2020, 2:58 PM IST

    ভ্যাট থেকে গোঙানির আওয়াজ, বাবাকে আস্তাকুড়ে ফেলে পালাল ছেলে-বউমা

    বৃদ্ধ বয়সে বাবার জায়গা হল আস্তাকুড়ে। খোদ বছর পয়ষট্টির প্রবীণকে ভ্যাটের মধ্য়ে ফেলে দেওয়ার অভিযোগ উঠল ছেলে-বউমার নামে। পাঁচদিন  ধরে দমদম বিমানবন্দেরের মাইকেলনগরে এক ভ্য়াটের কাছ খোলা আকাশই আশ্রয় হয়েছে ওই প্রবীণের।
     

  • হিংসার আবহে সম্প্রীতির বসন্ত,হিন্দু উৎসবের আয়োজক মুসলিম ইয়াসিন

    Midnapore1, Mar 2020, 11:18 PM IST

    হিংসার আবহে সম্প্রীতির বসন্ত,হিন্দু উৎসবের আয়োজক মুসলিম ইয়াসিন

    দিল্লিতে হিংসার ঘটনা নিয়ে এখনো সকলেই আতঙ্কে। সেই আতঙ্কের বারুদের গন্ধে এর মাঝেই বিশুদ্ধ ভাবনার অক্সিজেন বইয়ে দেয় ইয়াসিন পাঠানোর মতো সম্প্রীতির নিদর্শকরা। রবিবার মেদিনীপুর শহর থেকে প্রায় চার কিলোমিটার দূরে সম্প্রীতির বসন্ত উৎসবের আয়োজন করলেন , মন্দিরময় পাথরার জনক ইয়াসিন পাঠান।
     

  • সাত বছরের সম্পর্কে ফাটল,প্রেমিকার  বাড়ির সামনে ধর্নায় সপরিবার প্রেমিক

    Jhargram1, Mar 2020, 8:58 PM IST

    সাত বছরের সম্পর্কে ফাটল,প্রেমিকার  বাড়ির সামনে ধর্নায় সপরিবার প্রেমিক

    ফের প্রেমিকার বাড়ির সামনে প্রেমিকের ধরনায় বসার ঘটনা ঘটল। এবার শুধু প্রেমিক নয়, প্রেমিকের বাবা, মা থেকে শুরু করে বাড়ির লোকজনও ওই ধরনায় সামিল হয়েছে। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে ঝাড়গ্রামের খয়েরবনী গ্রামে।  এর আগে এরাজ্যে উত্তর চব্বিশ পরগনার বারাসত, হুগলির আরামবাগ ও বাঁকুড়ার বিষ্ণুপুরেও একই ঘটনা ঘটেছে।

  • নেপথ্যে পরকীয়া, বিয়ের জন্য চাপ দেওয়ায় প্রেমিকা  ও তাঁর মা-কে জীবন্ত পুড়িয়ে খুন যুবকের

    West Bengal26, Feb 2020, 3:32 PM IST

    মায়ের উদ্দাম জীবনযাপন গ্রাস করেছিল মেয়েকে,রিয়াও ছিল রমার মতো

    নিউ ব্যারাকপুরের মা-মেয়ে হত্যাকাণ্ডে উঠে এল নয়া তথ্য। পরিবারের লোকেরাই জানালেন, মায়ের বিলাসবহুল জীবনযাপনের 'বিষ' ঢুকে গিয়েছিল মেয়ের মধ্য়ে। ফলে  রমা দেখানা পথই অনুসরণ করছিল কৌশাণী। যার ফল হল ভয়াবহ।   
     

  • ভিন ধর্মে বিয়ে মানেনি পরিবার, মিড ডে  মিলে খুদেদের ভুরিভোজ নব দম্পতির

    West Bengal25, Feb 2020, 5:19 PM IST

    ভিন ধর্মে বিয়ে মানেনি পরিবার, মিড ডে মিলে খুদেদের ভুরিভোজ নব দম্পতির

    এক আজব ভোজ বাড়ির সাক্ষী থাকল মুর্শিদাবাদের জিয়াগঞ্জ। কোনও রকমের নিমন্ত্রণপত্র ছাড়াই রীতিমতো ভিন্ন ধর্মে বিয়ে হল প্রেমিক প্রেমিকার। সব থেকে অবাক করা বিষয়, শুভ অনুষ্ঠানে পরিবারের কেউ অংশগ্রহণ না করায়  প্রাথমিকের পড়ুয়াদের মিড ডে মিলের  পরিবর্তে বিয়ে বাড়ির ভোজ  খাওয়াল নব দম্পতি।  

  • আলাদিনের আশ্চর্য প্রদীপ,হঠাৎই অ্যাকাউন্টে ঢুকছে হাজার হাজার টাকা

    Burdwan18, Feb 2020, 1:14 AM IST

    হঠাৎই অ্যাকাউন্টে ঢুকছে হাজার হাজার টাকা, দেখে হতবাক গ্রাহক

    এ যেন আলাদিনের আশ্চর্য প্রদীপ। হঠাৎই অ্যাকাউন্টে ঢুকছে হাজার হাজার টাকা। যা ঘিরে হৈচৈ পড়ে গেল এলাকায়। কদিন আগে একই ঘটনা ঘটেছিল বাঁকুড়ায়। এবার সেই ঘটনারই পুনরাবৃত্তি দেখা গেল পূর্ব বর্ধমানের কালনায় । 

  • ভালোবাসার টান, প্রেম দিবসে অফিসেই চারহাত এক করলেন নবজ্যোৎ-তুষার

    Howrah14, Feb 2020, 7:55 PM IST

    প্রশাসনিক ব্যস্ততার মাঝে ভালোবাসার ডাক, প্রেম দিবসে চারহাত এক নবজ্যোৎ-তুষারের

    একদিকে চূড়ান্ত কর্মব্যস্ততা অন্যদিকে পরিণয়ের হাতছানি। এই টানাপোড়েনের মধ্যে চার হাত এক হওয়ার ফুরসত মিলছিল না। শেষমেষ পরিণয়সূত্রে আবদ্ধ হওয়ার দিন বের করে নিলেন ওজনদার দম্পতি। শুভ পরিণয়ে আবদ্ধ হওয়ার জন্য ভ্যালেন্টাইন্স ডে-কেই বেছে নিলেন এই দম্পতি। একজন উলুবেড়িয়ার মহকুমা শাসক তুষার সিংলা এবং অপরজন পাটনার ডেপুটি পুলিশ সুপার নভজ্যোৎ সিমি।
     

  • প্রেমের প্রকাশ ব্লাড ব্যাংকের বেডে, রক্ত দিয়ে প্রেম দিবস উদযাপন আকাশের

    West Bengal14, Feb 2020, 6:57 PM IST

    প্রেমের প্রকাশ ব্লাড ব্যাংকের বেডে, রক্ত দিয়ে প্রেম দিবস উদযাপন আকাশের

    গোলাপও নয়। লিলিও নয়। প্রেমের প্রকাশ পেল ব্লাড ব্যাংকের বেডে। সংস্কৃত-এ এমএ প্রেমিকাকে সারপ্রাইজ দিতে নিজের প্রতিষ্ঠানকেই বেছে নিলেন বারাসত জেলা হাসপাতালের অ্যাসিস্ট্যান্ট সুপার আকাশ মজুমদার। 

  • হাঁটতে পারে না,'ইচ্ছেডানায়' ভর করে বাবা-মায়ের  স্বপ্নপূরণ চায় মাধ্য়মিক পরীক্ষার্থী মজিবুর

    Midnapore13, Feb 2020, 10:34 PM IST

    হাঁটতে পারে না,'ইচ্ছেডানায়' ভর করে বাবা-মায়ের স্বপ্নপূরণ চায় মাধ্য়মিক পরীক্ষার্থী মজিবুর

    জন্ম থেকেই  হাঁটতে পারে না। তবু মনের জোর কমেনি এতটুকু। এই ইচ্ছা শক্তিতেই ভর করে উচ্চশিক্ষিত হতে চায় মজিবুর। একমাত্র লক্ষ্য, বাবা-মায়ের স্বপ্নপূরণ। 

    পশ্চিম মেদিনীপুর জেলার  চন্দ্রকোনা ২ নং ব্লকের ভগবন্তপুর ১ নং গ্রাম পঞ্চায়েতের কৃষ্ণপুর বাসিন্দা মজিবুর সরকার। হাঁটাচলা তো দূর অস্ত, শরীরের ক্ষমতা নেই, এক জায়গা থেকে অন্য জাগায় একটু সরে যাবার। ৮৫ শতাংশ প্রতিবন্ধী এবারের মাধ্যমিক পরীক্ষার্থী মজিবুর সরকার। বাড়ি থেকে দূরে কৃষ্ণপুর রহমানিয়া উচ্চ বিদ্যালয়ের ছাত্র। বাবা দিনমজুর। পরিবারে বাবা,মা ও দুই ভাই নিয়েই সংসার। বাবা অহিদুর সরকার গরিব হলেও বিশেষভাবে সক্ষম ছেলের পড়াশোনায় দাঁড়ি পড়তে দেননি। ছেলের লেখাপড়ায় আগ্রহ দেখে আর্থিক প্রতিবন্ধকতা কাটিয়ে ছেলের পড়াশোনা চালিয়ে যাচ্ছেন।
     

  • undefined

    Kolkata12, Feb 2020, 9:22 PM IST

    পার্সিদের ধর্মীয় স্থানে অন্য় ধর্মের কেউ যেতে পারবে কি, হাইকোর্টে সওয়াল জবাবের সরাসরি সম্প্রচার

    পার্সিদের  ধর্মীয় স্থানে অন্য ধর্মের লোক যেতে পারব কিনা তা নিয়ে হাইকোর্টে সওয়াল-জবাবের লাইভ স্ট্রিমিং বা সরাসরি সম্প্রচার দেখা যাবে। ইউটিউবে দেখা যাবে ওই লাইভ স্ট্রিমিং। বুধবার এরকমই নজিরবিহীন নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। আদালতকক্ষের দু'দিকে দুটি ক্যামেরা বসানো হবে শুনানি রেকর্ড করার জন্য।  বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় এবং বিচারপতি কৌশিক চন্দর ডিভিশন বেঞ্চের নির্দেশ, লাইভ স্ট্রিমিং এর খরচ মেটাতে হবে মামলাকারী সংগঠনকে। পুরো বিষয়টি তত্ত্বাবধান করতে হবে হাইকোর্টের ওরিজিনাল সাইডের রেজিস্ট্রারকে। 
     

  • বিয়ের মণ্ডপে সবুজায়নের শিক্ষা, চার হাত এক করল চারাগাছ

    Burdwan12, Feb 2020, 2:35 PM IST

    বিয়ের মণ্ডপে সবুজায়নের শিক্ষা, চার হাত এক করল চারাগাছ

    চার হাত একে হতে সাক্ষী থাকল চারাগাছ। সম্পর্কের নতুন বন্ধনে আবদ্ধ হওয়ার আগে হবু স্বামীকে মেহগনির  চারা দিল হবু স্ত্রী। পুরোহিতের মন্ত্র উচ্চারণের সঙ্গে গাছকে সামনে রেখে ভবিষ্যৎ জীবনের সংকল্প গড়ল বর্ধমানের নব দম্পতি। অভিনব এই বিয়ে দেখে সবুজায়নের শিক্ষা নিল সমাজ।  

  • করোনা ভাইরাসের আতংক উপেক্ষা, চিনা  প্রেমিকার সঙ্গে বিয়ে মেদিনীপুরের পিন্টুর

    Midnapore6, Feb 2020, 6:18 PM IST

    করোনা ভাইরাসের আতঙ্ক উপেক্ষা, চিনা প্রেমিকার সঙ্গে বিয়ে মেদিনীপুরের পিন্টুর

    করোনা ভাইরাসের আতঙ্ক নিয়ে যখন চিন,ভারত সহ সারা পৃথিবী জুড়ে ত্রাস। ঠিক সেই সময় ভিন্ন ভালোবাসার কথা শোনালো পিন্টু জানা ও এঞ্জেল। সংক্রমণের আতঙ্কে ভয় না পেয়ে চিনের এঞ্জেলকেই জীবনসঙ্গী হিসাবে বেছে নিল পূর্ব মেদিনীপুরের পিন্টু জানা। চিনের গোয়াং প্রদেশের এঞ্জেলের সঙ্গে পিন্টুর  প্রেমের গল্প এখন সবার মুখে মুখে।

  • পঞ্চায়েত সমিতি-থানার কী ভূমিকা, অফিসে অফিসে ঘুরে শিখল ছাত্রছাত্রীরা

    Midnapore3, Feb 2020, 7:11 PM IST

    পঞ্চায়েত সমিতি-থানার কী ভূমিকা, অফিসে অফিসে ঘুরে শিখল ছাত্রছাত্রীরা

    বই থেকে ছাত্রছাত্রীদের বাইরের জগতে নিয়ে এলেন শিক্ষকরা। সমাজে পঞ্চায়েত সমিতি থেকে পুলিশ স্টেশনের কী কাজ, তা জানাতে পড়ুয়াদের আনা হল বিভিন্ন অফিসে। 
     বিভিন্ন অফিসে ঘুরে ছাত্রছাত্রীদের সঙ্গে পরিচিতি ঘটালেন শিক্ষক-শিক্ষিকারা। অফিসে থাকা আধিকারিকরা ছাত্র-ছাত্রীদের শিক্ষকের ভূমিকা নিয়ে শিখিয়ে দিলেন সমাজে তাদের কী কাজ।

  • অসহায়দের পাশে অনুপ্রেরণা, রায়গঞ্জে নয়া উদ্য়োগ কাউন্সিলরদের

    West Bengal3, Feb 2020, 3:32 PM IST

    অসহায়দের পাশে অনুপ্রেরণা, রায়গঞ্জে নয়া উদ্য়োগ কাউন্সিলরদের

    এলাকার দুঃস্থ অভুক্ত ও অসহায় মানুষদের বিনামূল্যে মাসিক রেশন প্রদানের উদ্যোগ নিল রায়গঞ্জ উকিলপাড়ার রামকৃষ্ণ সংঘ। যার অন্যতম কর্মকর্তা রায়গঞ্জ শহরের ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অর্নব মন্ডল ও তাঁর সঙ্গীরা। "অনুপ্রেরণা " নামে একটি চিন্তাশীল প্রকল্প চালু করে রায়গঞ্জ শহর ও শহর সংলগ্ন গ্রামীণ এলাকার দুঃস্থ অভুক্ত ও অসহায় মানুষদের বিনামূল্যে রেশন দেওয়া চালু করলেন তারা।