ব্রিটেন  

(Search results - 44)
  • করোনা মোকাবিলায় অভিনব উদ্যোগ,বিশ্বকাপ ফাইনালের জার্সি নিলামে তুললেন জস বাটলার

    Cricket1, Apr 2020, 3:12 PM IST

    করোনা মোকাবিলায় অভিনব উদ্যোগ,বিশ্বকাপ ফাইনালের জার্সি নিলামে তুললেন জস বাটলার

    করোনার থাবায় ব্রিটেনেও বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। সাহায্যের জন্য অভিনব উদ্যোগ ইংল্যান্ড ক্রিকেটার জস বাটলারের। বিশ্বকাপ ফাইনালের জার্সি নিলামে তোলার সিদ্ধান্ত বাটলারের। ইতিমধ্যেই প্রচুর মানুষ আগ্রহ দেখিয়েছে জার্সি কেনার জন্য। 
     

  • ২২ গজ ছেড়ে দেশের বিপদে স্বাস্থ্য কর্মী হলেন ইংল্যান্ড মহিলা ক্রিকেট দলের অধিনায়ক

    Cricket29, Mar 2020, 8:52 PM IST

    ২২ গজ ছেড়ে দেশের বিপদে স্বাস্থ্য কর্মী হলেন ইংল্যান্ড মহিলা ক্রিকেট দলের অধিনায়ক

    সাহসী সিদ্ধান্ত ইংল্যান্ড মহিলা ক্রিকেট দলের অধিনায়কের। করোনা মোকাবিলায় হিথার নাইট যোগ দিলেন জাতীয় স্বাস্থ্য পরিষেবায়। সঠিক জায়গায় ওষুধ পৌছানো ও মানুষকে সচেতন করছেন হিথার নাইট। নাইটের সিদ্ধান্তকে কুর্নিশ ব্রিটেন যুক্তরাষ্ট্র তথা গোটা বিশ্বের।
     

  • undefined

    Coronavirus World29, Mar 2020, 4:01 PM IST

    মানুষের সবচেয়ে কাছের বন্ধু, গন্ধ শুঁকে করোনা ধরতে তৈরি হচ্ছে সারমেয় বাহিনী

    বিশ্বজুড়ে করোনাভাইরাস যতই ছড়িয়ে পড়ছে, ততই অভাব দেখা দিচ্ছে টেস্ট কিট, অর্থাৎ কোভিডড-১৯ পরীক্ষা করার মতো উপকরণের। যদি পরীক্ষাই না করা যায় তাহলে নিরাময়ই বা করা যাবে কীকরে? এই আশঙ্কায় রাতের ঘুম উড়ে যাচ্ছে স্বাস্থ্যকর্মী থেকে প্রসাসনিক কর্তাদের। বিশ্বজুড়ে মানুষের এই বিপদে মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে এল মানুষের সবচেয়ে ভালো বন্ধু, কুকুর। এবার গন্ধ শুঁকেই করোনা রোগী যাচাই করতে তৈরি করা হচ্ছে সারমেয় বাহিনী।

     

  • स्पेन में स्थिति बेकाबू होती जा रही है। यहां 4365 लोगों की मौत हो चुकी है। स्पेन में मैड्रिड कोरोना से सबसे ज्यादा संक्रमित है। यहां पूरे देश में 12 अप्रैल तक लॉकडाउन बढ़ाने का फैसला किया है।

    Coronavirus World28, Mar 2020, 8:55 AM IST

    নিজের পুরনো রেকর্ড ফের ভাঙল ইতালি, একদিনে মৃতের সংখ্যা ছুঁয়ে ফেলল হাজার

    করোনার থাবায় পুরোপুরি বিপর্যস্ত ইউরোপ, মৃতের সংখ্যায় ফের রেকর্ড গড়ল ইতালি, ফ্রান্সের পরিস্থিতিও উদ্বেগজনক, ব্রিটেনে একদিনে করোনা আক্রান্ত ৩ হাজার।

  • undefined

    Coronavirus World27, Mar 2020, 5:10 PM IST

    যুবরাজের পর প্রধানমন্ত্রীও, করোনাভাইরাস হানায় কাবু ব্রিটিশ শীর্ষ নেতৃত্ব

    প্রথমে যুবরাজ চার্লস, এবার সরাসরি ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকেই কাবু করল করোনাভাইরাস। শুক্রবার, তাঁর করোনাভাইরাস পরীক্ষার ফল ইতিবাচক এসেছে বলে জানিয়েছেন ব্রিটিশ সরকার। জানা গিয়েছে, গত দুদিন ধরেই তাঁরর শরীরে করোনাভাইরাস সংক্রমণের হালকা লক্ষণ দেখা যাচ্ছিলয তবে প্রিন্স চার্লস-এর মতোই তিনিও ওই হাল্কা লক্ষণ ছাড়া সুস্থই আছেন। কোভিড-১৯'এর লক্ষণ প্রকাশ পেতে শুরু করতেই গত ২৪ ঘন্টা ধরে স্ববিচ্ছিন্নতাতেই আছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী।

     

  • undefined

    Coronavirus Fact Check26, Mar 2020, 4:53 PM IST

    কনিকা কাপুর-এর থেকেই করোনার শিকার হলেন প্রিন্স চার্লস, জল্পনা তুঙ্গে


    ভয়াবহ আকার ধারণ করেছে করোনাভাইরাস সংক্রমণ। সেলিব্রিটিরাও রেহাই পাচ্ছেন না। বুধবারই আক্রান্ত বলে জানিয়েছেন প্রিন্স চার্লস। জোর গুঞ্জন কনিকা কাপুর-এর থেকেই চার্লস-এর দেহে সংক্রমণ হয়েছে।

  • বিশ্বে করোনা

    International19, Mar 2020, 4:11 PM IST

    করোনায় সংক্রমণে হতাশার ছবি বিশ্বজুড়ে, চিন থেকে আমেরিকা ছন্দপতন জীবনের

    আন্তর্জাতিক মহামারি করোনার সংক্রমণ। এখনও গোটা বিশ্বে সংক্রমিত মানুষের সংখ্যা ২২০,৮৪৩। মৃত্যু হয়েছে ৮,৯৮৮। চিন থেকেই গোটা বিশ্ব ছড়িয়ে পড়েছে ভয়ঙ্কর এই ভাইরাস। এশিয়া, ইউরোপ, আমেরিকাসহ সবকটি দেশেই প্রবল আকার ধারণ করেছে করোনার জীবনু। করোনা মোকাবিলায় একেকটি দেশ একেকভাবে পদক্ষেপ করেছে। তবে সবকটি দেশই রীতিমত সচেতনা অবলম্বন করেছে। ইউরোপের অধিকাংশ দেশই শাটডাউনের পথে। যার প্রভাব পড়েছে বিশ্ব অর্থনীতিতে। 
     

  • বান্ধবীর সঙ্গে ইতালি ঘুরতে গিয়েছিলেন যুবক

    International19, Mar 2020, 12:37 PM IST

    বউকে লুকিয়ে বান্ধবীর সঙ্গে ইতালি ভ্রমণ, করোনার থাবায় ফাঁস হয়ে গেল সিক্রেট

    বান্ধবীর সঙ্গে ইতালি ঘুরতে গিয়েছিলেন যুবক, ভ্রমণের কথা জানতেন না স্ত্রী, বিজনেস ট্রিপে যাচ্ছেন বলে বের হন যুবক, ইতালি থেকে ফিরতেই করোনা সংক্রমণ।

  • undefined

    Sports18, Mar 2020, 6:27 PM IST

    এবার করোনার কবলে জাপান অলিম্পিক কমিটির সহ সভাপতি

    করোনায় আক্রান্ত তাসিমা কজো। আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচ দেখতে ইউরোপ গিয়েছিলেন তিনি। ইউএসএ তেও গিয়েছিলেন তিনি। ২০২৩ মহিলা বিশ্বকাপ আয়োজন সংক্রান্ত মিটিংয়েও অংশ নিয়েছিলেন তিনি। 

  • undefined

    Britain18, Mar 2020, 5:05 PM IST

    কোভিড-১৯'এ ২২ লক্ষ মার্কিনির প্রাণ সংশয়, মৃত্যু হতে পারে ব্রিটেনের ৫ লক্ষর

    করোনাভাইরাস সংক্রমণ জাঁকিয়ে বসেছে বিশ্বের উপর। ব্রিটেন এবং মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থা বেশ খারাপ। তারমধ্যে আরও ভয় ধরালো এক ব্রিটিশ গবেষণা কেন্দ্রের তথ্য। তাদের সিদ্ধান্ত সামনে আসতেই অবস্থান পাল্টালো ব্রিটিশ সরকার।

     

  • মিমির ছবি

    Bengali Cinema17, Mar 2020, 11:28 AM IST

    মাঝপথে বন্ধ সিনেমার শ্যুটিং, করোনা ভয়ে কলকাতা ফিরছেন মিমি

     করোনা আক্রান্তের কারণেই মাঝপথে বন্ধ হতে চলেছে ছবির শ্যুটিং। বিদেশের কাজে গেলেও মন পড়ে রয়েছে এদেশে।লন্ডন থেকে কলকাতা ফিরছেন মিমি।কলকাতা ফিরলে প্রত্যেককেই কোয়ারেন্টাইনে যেতে হতে পারে বলে আশঙ্কা দেখা দিয়েছে।

  • undefined

    India 14, Mar 2020, 10:54 AM IST

    করোনাভাইরাস LIVE, ভারতে তৃতীয় মৃত্যু, আক্রান্ত বেড়ে ৮৫

    ব্রিটেনে মায়ের গর্ভ থেকে বেরিয়ে একটি শিশু পৃথিবীর আলো দেখলো প্রাণঘাতী করোনা ভাইরাস আক্রান্ত হয়ে। ধারণা করা হচ্ছে শিশুটি বিশ্বের সর্বকনিষ্ঠ করোনা আক্রান্ত। এদিকে শুক্রবার এদেশে দ্বিতীয় করোনা আক্রান্তের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। পশ্চিম দিলীর বাসিবন্দা ৬৮ বছরের ওই মহিলার দেহে  ছেলের থেকে করোনা সংক্রমণ ঘটে বলে মনে করা হচ্ছে। শনিবার মহারাষ্ট্রে আরও ২ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গিয়েছে। ফলে এদেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৩। ভারতে ও বিশ্বব্যপী এই মহামারী সংক্রান্ত সর্বশেষ খবরাখবর জানতে চোখ রাখুন এখানে -  

  • করোনায় আক্রান্ত বিশ্বের ১০০টি দেশ

    International11, Mar 2020, 2:38 PM IST

    করোনায় আক্রান্ত ব্রিটেনের স্বাস্থ্যমন্ত্রী, বিশ্বজুড়ে মৃত্যু ছাড়াল ৪ হাজারের গণ্ডী

    করোনায় আক্রান্ত বিশ্বের ১০০টি দেশ, বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ৪ হাজার ছাড়িয়েছে , চিনের পর করোনায় সবচেয়ে খারাপ অবস্থা ইতালির, ইতালিতে আক্রান্ত ১০ হাজারের বেশি মানুষ।

  • সু ব়্যাডফোর্ড

    International24, Feb 2020, 7:09 PM IST

    মহিলার নেশাই হল একের-পর-এক সন্তানের জন্ম দেওয়া, ৪৪ বছরে এই নিয়ে ২২ বার মা হতে চলছেন তিনি

    সেই শুরু হয়েছিল ১৩ বছর বয়সেতারপর থেকে তিনি মা হয়েই চলেছেনইতিমধ্য়েই ২১ বার মা হয়েছেনএবার ২২বারের পালা এই দ্বাবিংশতমবার মা হওয়ার আনন্দে সম্প্রতি তিনি তাঁর বেবি বাম্পের ছবি ছেড়ে দিয়েছেন সোজা ইউটিউবে আর সেই ইউটিউব ক্লিপ গ্রোগ্রাসে গিলেছেন নেটিজেনরা

  • রাজকীয় পরিচয় পরিত্যাগ করতে চলেছেন

    Britain14, Feb 2020, 1:06 PM IST

    হ্য়ারি-মেগান রাজ পরিবার ছেড়ে চলে যাওয়ায় কাজ হারাচ্ছেন বাকিংহামের ১৫জন কর্মী

    রাজপরিবার ছেড়ে চলে যাচ্ছে রাজপুত্র আর সেইসঙ্গে কাজ হারাচ্ছেন মন্ত্রীসান্ত্রীরাকিছুদিন আগেই ব্রিটেনের রাজ পরিবার ছেড়ে যাওয়ার কথা ঘোষণা করেছিলেন রাজপুত্র হ্য়ারি ও তাঁর অভিনেত্রী স্ত্রী মেগানশোনা গিয়েছেল,  নানা কারণে তাঁদের সঙ্গে দূরত্ব বাড়ছিল পরিবারেরতাই রাজপরিবারের দমবন্ধ করা পরিবেশ ছেড়ে তাঁরা চলে যেতে চেয়েছিলেন অন্য় কোথাও।  নিজেরা একটি এনজিও তৈরি করেছিলেনএদিকে সম্প্রতি জানা গিয়েছে, রাজ পরিবার ছেড়ে চলে যাওয়ায় সেখানে কার্যত ছাঁটাই হতে চলেছেন ১৫ জন কর্মী