ভারতের প্রধানমন্ত্রী  

(Search results - 26)
  • undefined

    USA14, Sep 2020, 12:01 PM

    মার্কিন নির্বাচনেও 'মোদী হাওয়া', ট্রাম্পর প্রচারে হাতিয়ার ভারতের প্রধানমন্ত্রীর প্রশংসা বাক্য

    ভোট যে বড় বালাই, তা আবারও প্রমান করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ভোট বৈতরনী পার হতে ট্রাম্প হাতিয়ার করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মোদীর প্রশংসা তুলে ধরেন নির্বাচনী প্রচারে। তিনি দাবি করেন ভারতের প্রধানমন্ত্রী মহামারি রুখতে তাঁর কাজের রীতিমত প্রশংসা করেছেন।  নমুনা পরীক্ষায় মার্কিন যুক্তরাষ্ট্র ভারতের থেকে অনেকটাই এগিয়ে বলে জানিয়েছেন তিনি। আর মার্কিন প্রেসিডেন্টের এই মন্তব্য কিছুটা হলেও অস্বস্তি বাড়িয়ে ভারতের প্রধানমন্ত্রীর। কারণ এই দেশে নমুনা পরীক্ষা কম হচ্ছে বলে অনেক দিন আগে থেকেই অভিযোগ তুলেছিল বিরোধীরা। মার্কিন প্রেসিডেন্টের মন্তব্য বিরোধীদের দাবি পালে হাওয়া পেল বলা যেতে পারেন।  

  • <p>പാകിസ്ഥാനിലാകെ 440 കൊവിഡ് മരണങ്ങളാണ് റിപ്പോര്‍ട്ട് ചെയ്തിട്ടുള്ളത്. 24 മണിക്കൂറിനിടെ 3 ജീവന്‍ നഷ്ടമായി</p>

    Pakistan6, Aug 2020, 2:36 PM

    অযোধ্যায় রাম মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন হতেই রেগে আগুন পাকিস্তান, মোদীর বিরুদ্ধে শুরু বিষাদগার

    অযোধ্যায় রাম মন্দিরের শিলন্যাস নিয়ে রেগে আগুন পাকিস্তান । আন্তর্জাতিক মঞ্চে কাশ্মীর ইস্যু তুলে ধরা পাকিস্তান এখন রাম মন্দির ইস্যুতে ভারতকে আক্রমণ করা শুরু করেছে। ইমরান খান সরকারের রেল মন্ত্রী শেখ রশিদ  মোদী সরকারের সমালোচনা শুরু করেছেন।  মোদী সরকারকে সাম্প্রদায়িক সরকার বলে আখ্যা দিয়েছেন তিনি। রশিদ একটি বয়ানে বলেন, ‘ভারত এখন রাম নগর হয়ে গেছে। সেখানে ধর্মনিরপেক্ষ বলে আর কিছু নেই।' 

  • <p>John Kennedy and Narendra Modi</p>

    USA10, Jul 2020, 2:27 PM

    মোদীর ভারতের ভূয়সী প্রশংসা মার্কিন মুলুকে, এবার কি চিনের বিরুদ্ধে জোট বাঁধবে বিশ্বের সব দেশ

    ফের মার্কিন মুলুকে দারুণ প্রশংসা পেলেন নরেন্দ্র মোদী। চিনা আগ্রাসনের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য। তবে শুধু ভারত নয়, সম্প্রতি রুখে দাঁড়িয়েছে কানাডা অস্ট্রেলিয়াও। তাহলে কি এবার চিনের বিরুদ্ধে জোট বাঁধবে বিশ্বের সব দেশ?

     

  • লুঠ হবে না ভোট হবে,  কমিশনে জানতে গলেন অধীর

    Kolkata22, Jun 2020, 3:40 PM

    মোদীর বয়ানে বল পাচ্ছে চিন,প্রধানমন্ত্রীকে কাঠগড়ায় তুললেন অধীর

    লাদাখে চিনের আগ্রাসন নিয়ে নরম অবস্থান নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যা দেখে চিনের মনোবল বেড়ে গিয়েছে। ভারতের প্রধানমন্ত্রীর বয়ানে এখন খুশি হচ্ছেন চিনের প্রধান। সোমবার প্রধানমন্ত্রীর বিরুদ্ধে এই অভিযোগ আনলেন কংগ্রেসের লোকসভার দলনেতা অধীররঞ্জন চৌধুরী। 
     

  • <p>Image of &nbsp;International Day of Yoga</p>

    Kolkata20, Jun 2020, 5:23 PM

    রবিবার ২১ জুন আন্তর্জাতিক যোগ দিবস, উপাচার্যদের দিনটি পালন করতে চিঠি রাজ্যপালের


    ২১ জুন আন্তর্জাতিক যোগ দিবস। এই দিনটিকে যোগ দিবস বা বিশ্ব যোগ দিবস বলা হয়।  ভারতে বহু যুগ ধরে চলে আসছে শারীরিক, মানসিক, ও আধ্যাত্মিক অনুশীলনে এই প্রথা।  ২০১৪ সালের ২৭ সেপ্টেম্বর রাষ্ট্রসংঘে ভাষণ দেওয়ার সময় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২১ জুন তারিখটিকে আন্তর্জাতিক যোগ দিবস বলে ঘোষণা করার প্রস্তাব দিয়েছিলেন। সেই বছরই ১১ ডিসেম্বর রাষ্ট্রসংঘ রাষ্ট্রসংঘ সাধারণ পরিষদ ২১ জুন তারিখটিকে আন্তর্জাতিক যোগ দিবস বলে ঘোষণা করে। সারা দুনিয়ার সঙ্গে ভারতের যোগসূত্র নতুন করে গড়ে দিয়েছে এই যোগচর্চা। আর এবার চলতি বছরে  চিঠি দিয়ে রাজ্যের উপাচার্যদের  ২১ জুন রবিবার যোগ দিবস পালনের নির্দেশ দিলেন আচার্য তথা রাজ্যপাল জগদীপ ধনখড়।

  • <p>'নোবেলকে নিয়ে শো-তে বড্ড বেশি মাতামাতি হয়', প্রথম থেকেই কি তাহলে নোবেলকে অপছন্দ বিশ্বজিতার</p>

    Bengali Cinema2, Jun 2020, 9:55 PM

    'নোবেলকে নিয়ে শো-তে বড্ড বেশি মাতামাতি হয়', প্রথম থেকেই কি তাহলে নোবেলকে অপছন্দ বিশ্বজিতার

    প্রথমে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে কুরুচিকর মন্তব্য। পরবর্তীতে নিজের গানের প্রমোশনাল পোস্ট বলে দাবি করে ক্ষমা চেয়ে নেওয়া। তারপর চুপিসারে তিন নম্বর বিয়ের করে সংবাদ শিরোনামে উঠে আসা নোবেলের কীর্তিকলাপ নিয়ে সরগরম মিডিয়া। একের পর এক বিতর্কে জড়িয়ে চলেছেন বাংলাদেশি গায়ক। এবার তাঁকে কড়া জবাব দিলেন টলিউড গায়িকা বিশ্বজিতা দেব। নোবেল যে ভারতীয় বাংলা সঙ্গীত রিয়্যালিটি শো থেকে জনপ্রিয়তা লাভ করেছেন বিশ্বজিতাও সেই শোয়েরই প্রতিযোগী ছিলেন আগেকার একটি সিজনে। সেখান থেকেই বাংলাদেশি ছবিতে ব্রেক পাওয়া, টলিউডে গান গাওয়া। এখন সোশ্যাল মি়ডিয়ায় তিনি কেবল নিজের গানের জন্য নন, নানা মজার ভিডিওর জন্য বেশ ভাইরাল হন। 

  • <p>'জনপ্রিয়তার জন্য মোদিকে নিয়ে কুরুচিকর মন্তব্য করতে হবে', নোবেলকে নিয়ে বিশ্বজিতার ভিডিওতে জল্পনা তুঙ্গে</p>

    Bengali Cinema2, Jun 2020, 3:34 PM

    'জনপ্রিয়তার জন্য মোদিকে নিয়ে কুরুচিকর মন্তব্য করতে হবে', নোবেল বিতর্কে বিশ্বজিতার ভিডিওতে জল্পনা তুঙ্গে

    ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে কুরুচিকর মন্তব্য। পরবর্তীতে নিজের গানের প্রমোশনাল পোস্ট বলে দাবি করা। তারপর চুপিসারে তিন নম্বর বিয়ের সারলেন নোবেল। একের পর এক বিতর্কে জড়িয়ে চলেছেন বাংলাদেশি গায়ক। এবার তাঁকে কড়া জবাব দিলেন টলিউড গায়িকা বিশ্বজিতা দেব।

  • undefined

    USA29, May 2020, 8:30 AM

    চিনের সঙ্গে বেড়ে চলা সীমান্ত উত্তেজনায় মেজাজ ভাল নেই 'বন্ধু' মোদীর, খবর রাখছেন ট্রাম্প

    গত বুধবার ট্রাম্প ভারত-চিন বিবাদ মেটাতে মধ্যস্থতার প্রস্তাব দেন, ফের একাবর, হোয়াইট হাউসে সাংবাদিকদের সামনে মধ্যস্থতার করা বললেন, ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর এই বিষয়ে কথা হয়েছে বলে জানান ট্রাম্প, তবে চিন নিয়ে ট্রাম্পের মধ্যস্থতার প্রস্তাব সুকৌশলে ফেরাল দিল্লি।
     

  • <p>চুপিসারে নোবেলের তৃতীয় বিয়ে, মোদি বিতর্কের পর ফের শিরোনামে বাংলাদেশি গায়ক&nbsp;</p>

    Bengali Cinema27, May 2020, 1:39 PM

    চুপিসারে নোবেলের তৃতীয় বিয়ে, মোদি বিতর্কের পর ফের শিরোনামে বাংলাদেশি গায়ক

    প্রথমে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে কুরুচিকর মন্তব্য। পরবর্তীতে নিজের গানের প্রমোশনাল পোস্ট বলে দাবি করা। এবার চুপিসারে তিন নম্বর বিয়ের সারলেন নোবেল। একের পর এক বিতর্কে জড়িয়ে চলেছেন বাংলাদেশি গায়ক।
     

  • మార్చి 25 నుంచి ఏప్రిల్ 14 వరకు విధించిన 21 రోజుల లాక్ డౌన్ ఈరోజుతో ముగియబోతున్న తరుణంలో లాక్ డౌన్ పై ప్రధాని మోడీ కీలక ప్రసంగం చేశారు.

    India 30, Apr 2020, 5:52 PM

    করোনাভাইরাস সংক্রমণের কারণ প্রধানমন্ত্রীর জনপ্রিয়তা গগনচুম্বী, ইঙ্গিত দিচ্ছে সমীক্ষা রিপোর্ট

    করোনা মোকাবিলায় বেশ কয়েক জন রাষ্ট্রনেতার জনপ্রিয়তা কমলেও ভারতের প্রধানমন্ত্রী ক্ষেত্রে আর একদমই উল্টো। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনপ্রিয়তা ক্রমশই বাড়ছে। মার্কিন সংস্থা মর্নিং কনসাল্টের সমীক্ষায় দেখা যাচ্ছে জানুয়ারি মাসে তাঁর জনপ্রিয়তা যেখানে ৭৬ শতাংশ ছিল সেখানে এপ্রিলে সেই গ্রাফ উঠেছে ৮৩ শতাংশ।  মার্কিন সংস্থার পাশাপাশি আইএনএস ও সিভোটার আরও একটি সক্ষীক্ষা চালিয়েছিল। সেই সমীক্ষাতেও দেখা যাচ্ছে গহনচুম্বি হচ্ছে প্রধানমন্ত্রী জনপ্রিয়তা। দেশে করোনা ভাইরাসের সংক্রমণের শুরু দিকে অর্থাৎ গত ২৫ব মার্চ নরেন্দ্র মোদীর জনপ্রিয়তা ছিল ৭৬.৮ল শতাংশ। ২১ এপ্রিল সেই জনপ্রিয়তার গ্রাফ গিয়ে পৌঁছেছে ৯৩.৫ শতাংশে।

  • ऐसे कई मौके आए हैं, जब ट्रंप और मोदी की दोस्ती दुनिया ने देखी है।

    Coronavirus World9, Apr 2020, 12:10 PM

    হাইড্রক্সিক্লোরোকুইন পেয়ে মোদী বন্দনায় ট্রাম্প, উত্তরে বন্ধুকে কী বললেন প্রধানমন্ত্রী

    ভারত থেকে হাইড্রক্সিক্লোরোকুইন রওনা দিয়েছে আমেরিকায়, ওষুধে নিষেধাজ্ঞা উঠতেই মোদী বন্দনায় মেতেছেন ট্রাম্প, হুমকি ভুলে মোদীকে মহান ও ভাল মানুষ বলে ফের সম্বোধন, এবার ট্রাম্পের করা ট্যুইটের উত্তর দিলেন ভারতের প্রধানমন্ত্রী।
     

  • Modi

    India 15, Mar 2020, 11:11 AM

    করোনা সংক্রমণ রুখতে বিকেলে সার্ক নেতৃত্বের সঙ্গে ভিডিও কনফারেন্স প্রধানমন্ত্রীর

    করোনার সংক্রমণ রুখতে একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাঁর আহ্বানে সাড়া দিয়েছেন সার্কভুক্ত দেশগুলি। সেই মতই রবিবার বিকেলে ভিডিও কনফারেন্স হওয়ার কথা। আর সেই বিষয় নিয়ে সকালেই ট্যুইট করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রথমেই তিনি বলেছিলেন স্বাস্থ্যকর গ্রহের জন্য সময়োপযোগী পদক্ষেপ প্রয়োজন।

  • দেশজুড়ে পালিত হচ্ছে নেতাজি জয়ন্তী

    India 23, Jan 2020, 11:28 AM

    নেতাজির ১২৩তম জন্মবার্ষিকীতে শ্রদ্ধার্ঘ্য মোদী-মমতার, বাংলায় ট্যুইট করলেন কোবিন্দ


    দেশজুড়ে পালিত হচ্ছে নেতাজি জয়ন্তী, নেতাজী জয়ন্তীতে দেশনেতাকে শ্রদ্ধার্ঘ্য প্রধানমন্ত্রীর, বাংলায় ট্যুইট করলেন রাষ্ট্রপতি, ট্যুইটে শ্রদ্ধা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

  • প্রিয়দর্শিনী ইন্দিরার এক ডজন গল্প

    India 19, Nov 2019, 2:34 PM

    প্রিয়দর্শিনী ইন্দিরার এক ডজন গল্প, দেখুন স্মৃতির সরণি বেয়ে দুষ্প্রাপ্য কিছু ছবি

    ১৯১৭ সালের ১৯ নভেম্বর এলাহাবাদে জন্ম হয়েছিল ইন্দিরা গান্ধীর। দেশের প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহেরুর একমাত্র কন্যা তিনি। বেঁচে থাকলে আজ ১০২ বছর হত তাঁর। ১৯৮৪ সালের ৩১ অক্টোবর আততায়ীর গুলি ঝাঁঝরা করে দিয়েছিল ভারতের প্রথম ও এখনও পর্যন্ত একমাত্র মহিলা প্রধানমন্ত্রীকে। দেশের জন্য বেশকিছু গুরুত্বপূণ সিদ্ধান্ত নিয়েছিলেন এই মহিয়সী নারী। যা বদলে দিয়েছিল ভারতের ভবিষ্যত। তবে সমালোচনার আঁচেও পুড়তে হয়েছে  এই নেত্রীকে। এক ঝলকে দেখে নেওয়া যাক তাঁর জীবনের ফেলে আসা কিছু সময়ের দুষ্প্রাপ্য ছবি।

  • ২ দিনের সফরে সৌদিতে নরেন্দ্র মোদী

    India 29, Oct 2019, 11:56 AM

    সৌদিতে মোদী, স্বাগত জানাতে হাজির হলেন স্বয়ং কিং সলমন

    ২ দিনের সফরে  সোমবার গভীর রাতে সৌদি আরবের মাটিতে পা রাখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সৌদি আরবের হাই প্রফাইল বার্ষিক ফিন্যান্সিয়াল কনফারেন্সে যোগ দিচ্ছেন নমো। এর পাশাপাশি মঙ্গলবারই সৌদির ক্রাউন প্রিন্স মহম্মদ বিন সলমনের সঙ্গে বৈঠক করবেন ভারতের প্রধানমন্ত্রী।