ভারতে করোনা ভাইরাস  

(Search results - 16)
  • Life Style22, Jun 2020, 4:54 PM

    ৯০ কেজির হেভিওয়েট থেকে টোনড ফিগার, এই বিশেষ ডায়েটেই নিজেকে ধরে রেখেছেন নীতা আম্বানি

    রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের কর্ণধার মুকেশ আম্বানির স্ত্রী নীতা আম্বানিকে নিয়ে অনেকেরই আগ্রহ রয়েছে। তার জীবনযাপন থেকে সৌন্দর্য সব বিষয়ে জানার জন্য কৌতুহলী আমজনতা। তার চোখধাঁধানো আড়ম্বরপূর্ণ জীবন, সকলকেই চমকে দেয় বারেবারে। সম্প্রতি আবারও লাইমলাইটে উঠে এসেছে নীতা-র নাম। ওজন ছিল প্রায় ৯০ কেজি। সেখানে থেকে কীভাবে এত স্লিম অ্যান্ড ট্রিম  হলেন নীতা আম্বানি, সেখানেই লুকিয়ে আসল ম্যাজিক। জেনে নিন নীতা আম্বানির ফিটনেস রহস্য।

  • <p>Image of  Patient</p>

    Coronavirus West Bengal29, Apr 2020, 10:52 AM

    করোনা থেকে মুক্তি, ফের শিলিগুড়ির কোভিড হাসপাতাল থেকে ছুটি পেলেন দুই নার্স ও এক বৃদ্ধা

    চিকিৎসাধীন থাকার পর করোনা থেকে মুক্তি, শিলিগুড়ি কোভিড হাসপাতাল থেকে ছাড়া পেলেন ৩ জন। করোনা আক্রান্ত হয়ে মাটিগাড়ায় কোভিড হাসপাতালে ভর্তি ছিলেন দুই নার্স ও এক বৃদ্ধা। অবশেষে সুস্থ হয়ে বাড়ি ফেরেন তাঁরা। এর আগে ১১ জন ছুটি পেয়েছেন।
     

  • इस मौके पर कंपनी ने प्रेस रिलीज जारी करके रिलायंस द्वारा इस मुश्किल वक्त में उठाए गए कदमों के बारे में बताया गया। प्रेस रिलीज में रिलायंस ने देश के साथ मिलकर इस महामारी से लड़ने में देश की मदद का भरोसा जताया है। इससे पहले भी रिलायंस ने कोरोना से लड़ने में देश की काफी मदद की है रिलायंस फाउंडेशन ने कोरोना वायरस मरीजों के लिये 100 बिस्तरों का अस्पताल मात्र 2 हफ्तों में तैयार किया था।

    Coronavirus India1, Apr 2020, 8:57 AM

    টাটার পর আম্বানি, করোনা ত্রাণ তহবিলে ৫০০ কোটি টাকা অর্থদান রিলায়েন্স সংস্থার

    প্রধানমন্ত্রীর কেয়ারস ফান্ডে ৫০০ কোটি টাকা অনুদান রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের কর্ণধার মুকেশ আম্বানির। মহারাষ্ট্র ও গুজরাট সরকারকেও ৫ কোটি টাকা করেও দেওয়ার ঘোষণা করেছে। ভারতে প্রথম ১০০ বেডের একটি কোভিড-১৯ হাসপাতাল তৈরি করেছে এই সংস্থা। জিও গ্রাহকদের অতিরিক্ত ডেটার সুবিধা দিচ্ছে এই সংস্থা।

  • তারকাদের ছবি

    Bollywood31, Mar 2020, 4:43 PM

    করোনা যুদ্ধে সামিল বলিউডও, অনুদানে একে অপরকে ছাপিয়ে গেলেন কোন তারকারা

    সারা দেশ জুড়ে করোনা আতঙ্কে নাজেহাল বিশ্ববাসী। একের পর এক শহরে মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ছে এই রোগ। গোটা বিশ্ব জুড়ে করোনার ত্রাস। যত দিন যাচ্ছে মৃত্যুমিছিল যেন ত্রমশ বাড়ছে।  করোনার সাহায্যে এগিয়ে এসেছেন সর্বস্তরের মানুষ।  বিশাল আর্থিক ক্ষতির মুখে পড়েছে প্রায় সব দেশ। মহামারি থেকে বাঁচতে সকলেই আর্থিক অনুদান করছেন। করোনা মোকাবিলায় ত্রান তহবিলে এবার এগিয়ে এসেছেন বলি ইন্ডাস্ট্রি। প্রত্যেকেই  সাধ্যমতো সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। পুরোনো থেকে নিউকামার সকলেই একত্রে এগিয়ে এসেছেন করোনার লড়াইয়ে । কিন্তু মারণ রোগের লড়াই কোথায় যেন নিজেদের মধ্যে একে অপরকে টক্করের খেলায় পরিণত হচ্ছে। কে কার থেকে এগিয়ে এই নিয়েই যেন লড়াই আর দীর্ঘ হচ্ছে। একনজরে দেখে নিন আর্থিক সহয়তায় এগিয়ে রয়েছে কোন তারকারা।

  • বলিউড তারকা

    Bollywood27, Mar 2020, 3:52 PM

    অমিতাভ থেকে শাহরুখ, যারা বউ থাকতেও পরকীয়ায় ঝুঁকেছিলেন

    বলিউডে যেন বির্তক লেগেই রয়েছে। বি-টাউনে  প্রথম সারির অনেক তারকারাই আছেন যারা বউ থাকা সত্ত্বেও পরকীয়ায় জড়িয়েছিলেন। অভিনয়ের জগতে আসার কিছুদিনের মধ্যে  অনেকেই জড়িয়ে পড়েছিলেন এই রঙিন জগতে। নিজেদের ব্যক্তিগত সম্পর্ক, পরিবার সব প্রায় ভুলে গিয়েই পরকীয়ায় মেতে উঠেছেন বি-টাউনের একাংশ। অভিনয় জীবন, ব্যক্তিগত সম্পর্ক,  সমস্ত কিছুর মধ্যেই তাদের বির্তক যেন নানা ভাবে মাথাচাড়া দিয়ে উঠেছ। এই বিতর্কে বলিউড ইন্ডাস্ট্রির প্রথম সারির অভিনেতা অভিনেত্রীরাই শিরোনামে উঠে এসেছিলেন।  একাধিক পরকীয়ার জড়িয়ে ব্যক্তিগত জীবনে  বিচ্ছেদও হয়েছে অনেকের। অমিতাভ থেকে শাহরুখ, অক্ষয় সকলেই জড়িয়ে পড়েছিল পরকীয়ায়। বি-টাউনের এই পরকীয়ায় কারা কারা জড়িত,  রইল  তালিকা।

  • নীল-তৃণাঃ ধারাবাহিকের অন্যতম জনপ্রিয় মুখ নীল-তৃণা।  যদিও নীল এখনও গভীর রাত পর্যন্ত শ্যুটিং করছেন। কিন্তু অপরদিকে কেন্দ্রীয়  চরিত্র তৃণা  আপাতত বাড়িতেই। বাড়িতে একদম সময় দিতে পারেন না অভিনেত্রী। এই সুযোগে বাড়িতে বেশ খানিকটা সময় কাটাতে পারবেন অভিনেত্রী। এছাড়া বাড়িতে বসে বন্ধুদের সঙ্গে সময় কাটানোরও প্ল্যান রয়েছে অভিনেত্রীর।

    Bengali Cinema27, Mar 2020, 9:51 AM

    বান্ধবী থেকে বউ, করোনা আতঙ্কে স্বামী দীপঙ্করকে নিয়ে ঘোর চিন্তায় দোলন

    করোনা আতঙ্কে রীতিমতো চিন্তিত অভিনেত্রী দোলন রায়। এমনিতেই ফুসফুসের সমস্যায় রয়েছে দীপঙ্করের। এহেন পরিস্থিতিতে কড়া নজরদাড়িতে রয়েছেন অভিনেতা। বন্দিদশায় মেডিটেশনে মন দিয়েছেন দোলন।

  • दुनिया भर में महामारी बन चुके और हजारों-हजार लोगों की जान ले चुके कोरोना वायरस के बारे में सबसे पहले चीन के डॉक्टर ली वेनलियांग ने जानकारी दी थी। उन्होंने इसके खतरे के बारे में सबसे पहले चीन की सरकार को बतलाने की कोशिश की थी। वे वुहान शहर के एक अस्पताल में काम करते थे, जहां से कोरोना वायरस पूरी दुनिया में फैला। हालांकि, जब उन्होंने इस वायरस के खतरे के बारे में अस्पताल के अधिकारियों को बतलाया तो उन्होंने इसे गंभीरता से नहीं लिया और अपवाह फैलाने के आरोप लगा कर अनुसासनात्मक कार्रवाई करने की बात कही। लेकिन इस डॉक्टर की बात सच साबित हुई। डॉक्टर ली वेनलिंयाग पिछले महीने कोरोना वायरस के मरीजों का इलाज करते हुए खुद इस जानलेवा वायरस की चपेट में आ गए और उनकी मौत हो गई। बाद में चीन की सरकार को यह महसूस हुआ कि अगर इस डॉक्टर की चेतावनी को गंभीरता से लिया जाता और उस पर ध्यान दिया जाता तो आज ये हालात पैदा नहीं होते। अब डॉक्टर की मौत के बाद चीन की सरकार ने उनके परिवार के लोगों से माफी मांगी है। चीन की सरकार की अनुसाशनात्मक मामलों की समिति ने कहा है कि डॉक्टर की चेतावनी को समझने में सरकार से भारी भूल हुई। देखें इससे संबंधित तस्वीरें और जानें कोरोना से कैसे हालात पैदा हो गए।

    International23, Mar 2020, 1:42 PM

    করোনা মোকাবিলায় সফল চিন, সেই পথেই কী হাঁটবে ভারত

    করোনাভাইরাসেরা বিরুদ্ধে চিনের লড়াইকে রীতিমত সাধুবাদ জানাল বিশ্ব স্বাস্থ্য সংস্থা। আর গোটা বিশ্বকে প্রবল ছোঁয়াচে এই ভাইরাসের মোকাবিলার করার জন্য চিনের পদাঙ্ক অনুসরণ করতে বলল। বর্তমানে গোটা বিশ্ব জুড়েই ভয়ঙ্কর আকার নিয়েছে করোনার পাদুর্ভাব। মৃতের সংখ্যা প্রায় ১০ হাজার। আক্রান্তের  সংখ্যা প্রায় তিন লক্ষ। ভারতের ছবিটাও রীতিমত উদ্বেগজনক। এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছেন তিরশোর বেশি মানুষ।

  • ভারতীয় সেনার অন্দরে করোনার প্রবেশ

    India 18, Mar 2020, 11:31 AM

    করোনা সংক্রমণ এবার ভারতীয় সেনার অন্দরে, লেহতে মারণ ভাইরাসে আক্রান্ত হলেন জওয়ান

    ভারতীয় সেনার অন্দরে করোনার প্রবেশ, লাদাখে করোনা আক্রান্ত জওয়ান, তাঁর বাবা সম্প্রতি ইরাণ থেকে ফেরেন, মহারাষ্ট্রেও এক তরুণীর শরীরে মিলল সংক্রমণ।

  • कोरोना वायरस संक्रमण से केरल में कुल 4180 लोग आइसोलेशन में हैं। (12 मार्च 2020 की तस्वीर। अमृतसर में स्वर्ण मंदिर की यात्रा के दौरान कोरोना वायरस से बचने के लिए मास्क पहने हुए।)

    India 17, Mar 2020, 7:58 PM

    ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ১৩৭, বেসরকারি সংস্থাকে বিনামূল্য করোনার জীবানু পরীক্ষার আবেদন কেন্দ্রের

    ভারতে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ১৩৭। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক থেকে জানান হয়েছে। নতুন করে যাদের শরীরে করোনার জীবানু পাওয়া গেছে তাদের মধ্যে ২২ জন বিদেশী। হরিয়ানা থেকেই তাঁদের চিহ্নিত করা হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে ৫,৭০০ জনকে চিহ্নিত করা গেছে যারা করোনা সংক্রমিতদের সংস্পর্শে এসেছিল।

  • Life Style14, Mar 2020, 2:36 PM

    করোনা ভাইরাস থেকে বাঁচতে বাড়িতেই বানিয়ে ফেলুন হ্যান্ড স্যানিটাইজার, জেনে নিন তৈরির পদ্ধতি

    করোনা হানা থেকে নিজেকে প্রতিরোধ করতে স্যানিটাইজার দিয়ে হাত ধোয়া মাস্ট। অতিরিক্ত বিক্রির ফলে মিলছে না স্যানিটাইজার। এই মারণ রোগের হাত থেকে বাঁচাতে বাড়িতেই বানিয়ে নিতে পারেন এই হ্যান্ড স্যানিটাইজার। ১ ঘন্টা অন্তর অন্তর হ্যান্ডওয়াশ দিয়ে হাত ধুয়ে নিন।

  • India 11, Mar 2020, 11:46 AM

    ভারতে ছড়াচ্ছে করোনা, আতঙ্কের জেরে সিনেমাহল বন্ধ রাখার নির্দেশ

    করোনা আতঙ্ক এখন সারা বিশ্ব জুরে। একের পর এক জায়গা থেকে উঠে আসছে করোনা আক্রান্তের নমুনা। সতর্কতা জারি করা হয়েছে সারা বিশ্ব জুরে।

  • alcohol

    Life Style7, Mar 2020, 2:36 PM

    মদ্যপানে কি সারবে করোনা ভাইরাস, জেনে নিন 'হু'-এর মতামত

    সারা বিশ্বজুড়ে উদ্বেগ বাড়াছে এই করোনা ভাইরাস। একের পর এক শহরে মুহূর্তের মধ্যে প্রবেশ করছে এই ভাইরাস।  একজনের থেকে আরেকজনের শরীরে ছড়িয়ে পড়ছে এই ভাইরাস।  মানুষের নিঃশ্বাস প্রশ্বাসের সঙ্গেই ছড়িয়ে যাচ্ছে এই রোগের জীবানু। কোনওভাবেই আটকানো যাচ্ছে না এই ভাইরাসকে। নোবেলা করোনা প্রকৃতির এই করোনা ভাইরাস। বিশেষজ্ঞরা বলছেন এটি আসলে ফ্ল্যাবিও ভাইরাস, যা খুব দ্রুত ছড়িয়ে যাচ্ছে। নানা ধরনের গুজব গ্রাস করছে সকলকে।  অনলাইনে যা প্রকাশ্যে আসছে তাই অন্ধের মতো সকলেই বিশ্বাস করছে। কেউ কেউ বলছে মদ্যপান করলেই নাকি সেরে যাবে করোনা ভাইরাস। জেনে নিন কী বলছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

  • couple with food

    Life Style7, Mar 2020, 10:34 AM

    এমন কিছু খাবার রয়েছে যা খেলে কাছেও ঘেষবে না করোনা ভাইরাস, রইল তালিকা

    করোনা ভাইরাস। নামটা শুনলেই প্রত্যেকেই যেন আতঙ্কিত।  একের পর এক শহরে মুহূর্তের মধ্যে প্রবেশ করছে এই ভাইরাস।  একজনের থেকে আরেকজনের শরীরে ছড়িয়ে পড়ছে এই ভাইরাস।  মানুষের নিঃশ্বাস প্রশ্বাসের সঙ্গেই ছড়িয়ে যাচ্ছে এই রোগের জীবানু। কোনওভাবেই আটকানো যাচ্ছে না এই ভাইরাসকে। নোবেলা করোনা প্রকৃতির এই করোনা ভাইরাস। বিশেষজ্ঞরা বলছেন এটি আসলে ফ্ল্যাবিও ভাইরাস, যা খুব দ্রুত ছড়িয়ে যাচ্ছে। সারা বিশ্বজুড়ে উদ্বেগ বাড়ছে এই করোনার জেরে। মারণ রোগের হাত থেকে বাঁচতে যতটা সম্ভব মানুষ নিজেকে সরিয়ে রাখছে। আর তার জন্য যা যা করণীয় তার সবটাই করছে প্রত্যেকে। মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজার তো রয়েইছে এর পাশাপাশি এমন কিছু খাবার রয়েছে, যা করোনা ভাইরাস প্রতিরোধ করে। দেখে নিন সেই তালিকা।

  • Kolkata7, Mar 2020, 9:45 AM

    করোনা ভাইরাস আতঙ্ক, মাস্কের কালোবাজারি রুখতে কড়া পদক্ষেপ পুলিশের

    মাস্কের কালোবাজারি রুখতে কড়া পদক্ষেপ নিয়েছে কলকাতা পুলিশের এনফোর্সমেন্ট ব্রাঞ্চ। এন-৯৫ মাস্কের চাহিদা তুঙ্গে। ইতিমধ্যেই বড় বড় হাসপাতাল চত্বর থেকে চড়া দামে মিলেছে এই মাস্ক। এন-৯৫ মাস্ক আগে যা গড়ে ১০০ টাকায় বিক্রি হয়েছে সেই মাস্কের দাম বেড়ে হয়েছে ৪০০ টাকা।

  • Life Style5, Mar 2020, 12:38 PM

    করোনা ভাইরাস আতঙ্কে নয়া কোপ বাজারে, ঘাটতি হ্যান্ড স্যানিটাইজারের

    বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে উধাও হয়ে যাচ্ছে স্যানিটাইজার। অতিরিক্ত বিক্রির ফলে মিলছে না স্যানিটাইজার। হ্যাান্ড স্যানিটাইজার কিনতে গিয়ে অনেক দোকানের সামনে লম্বা লাইনও পড়ে যাচ্ছে। এমনকী ই-কর্মাস সাইড গুলোতেও আউট অফ স্টক দেখাচ্ছে হ্যান্ড স্যানিটাইজার।