ভোপাল  

(Search results - 24)
  • <p>বাংলা_উদয়ন দাস</p>

    West Bengal26, Aug 2020, 2:06 PM

    কংক্রিটে বেদির নীচে 'প্রেমিকার' দেহ, প্রেমিকা হত্যায় উদয়ন দাসের যাবজ্জীবন কারাদণ্ড

    ২০১৭ সালে হাড়হিম করা ঘটনা প্রকাশ্য়ে এসেছিল রাজ্যে। ফেসবুকে পরিচয় হওয়া উদয়ন দাস নামে যুবকের পরিচয় হয়েছিল বাঁকুড়ার আকাঙক্ষা শর্মার। আমেরিকায় চাকরির লোভে ২০১৬ সালে বাড়ি থেকে বেরোনোর পর আর খোঁজ মেলেনি আকাঙক্ষার। থানায় অভিযোগের পর ভোপালের সাকেতনগরের বাড়ির সিমেন্টের বেদি থেকে আকাঙক্ষার দেহ উদ্ধার করে পুলিশ। এরপরই তদন্তে নেমে উদয়ন দাসকে গ্রেফতার করে বাঁকুড়া জেলা পুলিশ। সেই মামলায় মঙ্গলবার উদয়ন দাসকে দোষী সাব্যস্ত করে বাঁকুড়া আদালত।   
     

  • <p>Bhopali Mutton Korma</p>

    Food16, Aug 2020, 5:28 PM

    রেস্তোরাঁর স্বাদের সুস্বাদু এই মটন রেসিপি, খুব সহজ উপায়ে তৈরি হবে রান্নাঘরে

    করোনা আতঙ্কের জেরে পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রেখে বাড়িতে থাকার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। অন্যদিকে এমন সময় বিশেষ নজর দিতে হচ্ছে খাবারেও। বর্তমাবে এমন পরিস্থিতিতে অনেকেই টাকা থাকলেও জিনিস কিনতে সমস্যায় পড়ছেন। আবার অনেকেই কম খরচের মধ্যে সংসার সামলাচ্ছেন। এমন জটিল পরিস্থিতিতে সামান্য খরচায়ও পরিবারের মনও ভালো রাখতে হচ্ছে। একটানা এতদিন ঘরবন্দিতে নাজেহাল হয়ে পড়ছেন অনেকেই। তাই লকডাউন শিথিল এর সময়ে পরিবারের মন ভালো করে দিতে বানিয়ে দিতে পারেন মুখরোচক পদ ভোপালি মটন কোরমা।

  • <p>air ambulance&nbsp;</p>

    India 7, Jul 2020, 3:18 PM

    ভোপালের রাস্তায় করোনা রোগীর দেহ, কেন এই অমানবিকতা, তোলপাড় সোশ্যাল মিডিয়ায়

    মহামারির এই সংকটকালে আরও এক অমানবিক ঘটনার সাক্ষী থাকল গোটা দেশ। ভূপালের রাস্তায় ফেলে রেখে যাওয়া হল করোনাভাইরাসে আক্রান্ত রোগীর মৃতদেহ। এই ঘটনায় রীতিমত ক্ষুব্ধ মৃতের পরিবার। মৃতের ছেলে জানিয়েছে এক হাসপাতাল থেকে যখন তাঁর বাবাকে অন্য হাসপাতালে স্থানান্তরিত করা হচ্ছে তখনও বেঁচে ছিলেন তিনি। রাস্তাতেই মৃত্যু হয় তাঁর। তারপরই অ্যাম্বলেন্স থেকে রাস্তাতেই ফেলে দেওয়া হয় তাঁর বাবার মৃতদেহ। 

  • <p>human eating tiger&nbsp;</p>

    India 7, Jun 2020, 4:57 PM

    'মানুষ-ঘেষা' হওয়ার মাশুল গুনল বাঘ, বাইরে থেকে আসায় থাকতে হচ্ছে কোয়ারেন্টাইনে

    তাকে বারবার নিয়ে যাওয়া হয়েছে বনে জঙ্গলে। কিন্তু বারবারই সে ফিরে আসে জনবসতিতে। তাই এবার তাকে নিয়ে আসা হল ভোপালের জাতীয় উদ্যানে। কিন্তু আপাতত রাখা হচ্ছে কোয়ারেন্টাইনে।

     

  • <p>यह हादसा विशाखापट्टनम स्थित एलजी पॉलिमर (LG Polymers Industry) इंडस्ट्री में गुरुवार तड़के हुआ। गैस का असर प्लांट के करीब 3 किमी के दायरे में देखा गया।</p>

    India 12, May 2020, 9:16 AM

    গ্যাস লিকের ঘটনায় ক্ষমা চাইল এলজি পলিমার্স, ১৩ হাজার টন স্টাইরিন ফেরত যাচ্ছে দক্ষিণ কোরিয়ায়

    বিশাখাপত্তনমের রাসায়নিক কারখানায় গ্যাস লিক, এই ঘটনা মনে করিয়ে দেয় ভোপাল গ্যাস দুর্ঘটনার স্মৃতি, স্টাইরিন গ্যাস নিঃসরণ থেকেই বিশাখাপত্তনমে দুর্ঘটনা, সেই বিষাক্ত গ্যাস এবার ফেরত যাচ্ছে সংস্থার প্রধান দফতরে।

  • <p style="text-align: center;">हादसे की खबर लगते ही आसपास से कई लोग मदद के लिए पहुंचे, लेकिन वो ही प्रभावित एरिया में पहुंचते ही बेहोश होकर गिर गए।</p>

    India 7, May 2020, 6:18 PM

    গ্যাস দুর্ঘটনায় বাড়ছে 'কোভিড মৃত্যু'র সম্ভাবনা, ১৭টি মৃত্যুর পর নেওয়া হচ্ছে বিশেষ ব্যবস্থা

    গ্যাস দুর্ঘটনাই বাড়াচ্ছে কোভিড মৃত্য়ুর ঝুঁকি। ২০ জন কোভিড মৃতের মধ্যে ১৭ জনই গ্য়াস ক্ষতিগ্রস্ত। আগেই সতর্ক করেছিল স্বেচ্ছাসেবীরা। এতদিনে ব্যবস্থা নিচ্ছে সরকার।

  • <p>একটি রিপোর্টে জানানো হয়েছে, ১৯১৯ পরবর্তী সময়ে গত ১০০ বছরে প্রধানতম শিল্পদূষণের ফলে হওয়া দুর্ঘটনার অন্যতম ভোপাল দুর্ঘটনা।</p>

    India 7, May 2020, 2:29 PM

    ভোপাল গ্যাস বিপর্যয়ের ৩৬ বছর পার, বিষ ধোঁয়ার মৃত্যু অভিশাপ টাটকা করে দিল বিশাখাপত্তনম


    দেখতে দেখতে কেটে গিয়েছে ৩৬ বছর। আজও পৃথিবীর ইতিহাসে ভয়াবহ শিল্পদূষণের ফলে ঘটে যাওয়া অন্যতম দুর্ঘটনা হিসেবে ভোপাল গ্যাস দুর্ঘটনার কথা বলা হয়। ১৯৮৪ সালের ৩ ডিসেম্বর ইউনিয়ন কার্বাইডের কারখানা থেকে বিষাক্ত গ্যাস বেরোতে থাকে। মিশে যায় বাতাসে। দ্রুত হাজার হাজার মানুষ ভয়ঙ্কর শ্বাসকষ্টে ভুগতে শুরু করেন। সব মিলিয়ে ২০,০০০-এরও বেশি মানুষ মৃত্যুর কোলে ঢলে পড়েছিলেন সেদিন। রাষ্ট্রসঙ্ঘের আইএলও-এর এক সাম্প্রতিক রিপোর্ট থেকে জানা যাচ্ছে, ১৯৮৪ সালে অন্তত ৩০ টন মিথাইল আইসো সায়ানেট গ্যাস বাতাসে মিশে গিয়েছিল ইউনিয়ন কার্বাইডের রাসায়নিক কারখানা থেকে। প্রায় ৬ লক্ষেরও বেশি কর্মী ও স্থানীয় বাসিন্দারা ক্ষতিগ্রস্ত হয়েছিলেন। তিন যুগ পরে বিশাখাপত্তনমে  রাসায়নিক কারখানা থেকে  বিষাক্ত গ্যাসের নিঃসরণ আবার সেই ঘটনাকেই মানুষের মনে তাজা করে দিল।

  • <p>कई लोग भागते हुए बेहोश होकर &nbsp;गिर पड़े। उन्हें दूसरे लोगों ने अस्पताल पहुंचाया।</p>

    India 7, May 2020, 1:44 PM

    তিন যুগ পর ফিরল ভোপালের ভয়ঙ্কর স্মৃতি, ছবির মত সুন্দর শহর বিশাখাপত্তনমে এখন শুধুই হাহাকার

    করোনা মহামারীতে বিশ্ব জুড়ে ধসে পড়েছে অর্থনীতি। দীর্ঘদিন ধরে লকডাউন চলছএ ভারতে। এর মধ্যেই তৃতীয় দফার লকডাউনে বেশকিছু ছাড় দিয়েছে ভারত সরকার। আর তাতেই লকডাউনের ধাক্কা কাটিয়ে ছন্দে ফেরার চেষ্টা করছিলেন অন্ধ্রের মানুষ , ঠিক সেইসময়েই ভয়ঙ্কর দুর্ঘটনা ৷ যা ফিরিয়ে দিল ১৯৮৪ সালের ডিসেম্বরে ভোপালে ভয়ঙ্কর গ্যাস লিকের স্মৃতিকে। অন্ধ্রপ্রদেশের সৈকত শহর  বিশাখাপত্তনমে এখন শুধুই হাহাকারের শব্দ, হাসপাতালে হাসপাতালে অসুস্থদের নিয়ে উদ্বিগ্ন স্বজনদের ভিড়। 

  • <p>కేజిహెచ్ హాస్పిటల్ వద్ద మహిళ ధీన స్థితి</p>

    India 7, May 2020, 12:08 PM

    Vizag gas leak LIVE updates: মৃতদের পরিবারকে ১ কোটি টাকা ক্ষতিপূরণ, ভেন্টিলেশনে থাকা অসুস্থরা পাবেন ১০ লক্ষ

    ১৯৮৪ সালের ৩ ডিসেম্বর ভোপালের গ্যাস দুর্ঘটনা কেড়ে নিয়েছিল বহু প্রাণ। পরবর্তী সময়ে বিষাক্ত গ্যাসের কারণে পঙ্গু হয়েছিলেন অনেকেই। তিন দশক পার করে সেই ভয়াবহ স্মৃতি এবার ফিরে এল অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমে। বৃহস্পতিবার ভোররাতে বিশাখাপত্তনমের অদূরে গোপালপত্তনমে ‘এলজি পলিমার্স ইন্ডিয়া’ নামের একটি সংস্থার রাসায়নিক কারখানা থেকে বিষাক্ত গ্যাস নির্গত হতে শুরু করে। দুর্ঘটনায় এখনও পর্যন্ত অন্তত ৮ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। যাদের মধ্যে একটি শিশুও রয়েছে। অসুস্থ হয়ে পড়েছেন ৫০০০ হাজারের বেশি মানুষ। 

  • <p style="text-align: justify;">जहरीली गैस रिसाव से प्रभावित कई लोगों को गोपालपुरम के प्राइवेट अस्पताल में भी भर्ती कराया गया है। वहीं, स्थिति की गंभीरता को देखते हुए प्रशासन ने 1500-2000 बेड की व्यवस्था कर ली है।&nbsp;</p>

    India 7, May 2020, 9:41 AM

    বিষাক্ত গ্যাসের নির্গমণে একের পর এক মৃত্যু, ভোপালের ভয়াবহ স্মৃতি ফিরিয়ে আনল বিশাখাপত্তনম

    তিন দশক পর ফিরে এল ভোপাল গ্যাস লিকের ভয়াবহ স্মৃতি, বিশাখাপত্তনমের অদূরে কেমিক্যাল প্ল্যান্টে গ্যাস লিক ভোররাত থেকে, অসুস্থ হয়ে স্থানীয় হাসপাতালে ভর্তি হয়েছেন বহু মানুষ, ইতিমধ্যে গ্যাস লিকের বলি হয়েছেন শিশু সহ কমপক্ষে ৫ জন।

  • undefined

    India 18, Apr 2020, 9:32 AM

    লকডাউনে রাজস্থানে আটকে পড়েছে পরিবার, ধর্ষণের শিকার হলেন দৃষ্টিহীন ব্যাঙ্ক আধিকারিক

    লকডাউনে বাড়িতে একা ছিলেন এক মহিলা, পরিবার আটকে পড়েছিল রাজস্থানে, সেই সুযোগে মহিলাকে ধর্ষণ অজ্ঞাতপরিচয় ব্যক্তির, নির্যাতিতা ওই মহিলা দৃষ্টিহীন বলে জানা যাচ্ছে।

  • দেশে করোনা সংক্রমণের সংখ্যা ক্রমে বাড়ছে

    Coronavirus India9, Apr 2020, 3:29 PM

    গাড়িতেই এখন দিনযাপন, পরিবারকে বাঁচাতে বাড়ি ছাড়লেন করোনা চিকিৎসক

    দেশে করোনা সংক্রমণের সংখ্যা ক্রমে বাড়ছে, এই সময় সবচেয়ে ঝুঁকিয় নিয়ে কাজ করছেন চিকিৎসকরা, রোগীদের সেবা করতে গিয়ে সংক্রমণের শিকার হচ্ছেন তাঁরা, পরিবারকে বাঁচানোর জন্য বাড়ি ছাড়লেন এক চিকিৎসক।

  • ব্যস্ত সময়ে ভেঙে পড়ল ভোপাল স্টেশনের ফুটব্রিজ, আহত ৮

    India 13, Feb 2020, 3:21 PM

    ব্যস্ত সময়ে ভেঙে পড়ল ভোপাল স্টেশনের ফুটব্রিজ, আহত ৮


    ফের রেলস্টেশনে ঘটল বিপত্তি। ভোপাল স্টেশনে ভেঙে পড়ল ফুটব্রিজ। দুর্ঘটনায় আহত হয়েছেন ৮ জন। ক্ষতিপূরণ ঘোষণা রেলের।
     

  • বন বিহার ন্যাশনাল পার্কে নতুন অতিথি
    Video Icon

    India 17, Jan 2020, 9:58 AM

    চিড়িয়াখানায় নতুন অতিথির আগমন, এল জোড়া পশুরাজ

    এক জোড়া সিংহের আমদানি হল  মধ্যপ্রদেশের রাজধানী ভোপালের  বন বিহার ন্যাশনাল পার্কে। ছত্তিশগড়ের বিলাসপুরের কানন পেন্ডারি জুলজিক্যাল পার্ক থেকে আনা হয়েছে এই দুই সিংহকে।

  • undefined

    India 14, Jan 2020, 12:33 AM

    পাঠানো হল উর্দুতে লেখা চিঠির ভিতর সন্দেহজনক পাউডার, আতঙ্কে সাধ্বী প্রজ্ঞা

    সোমবার (১৩ জানুয়ারি) রাতে বিজেপি সাংসদ প্রজ্ঞা ঠাকুরের বাড়িতে উর্দু ভাষায় লেখা একটি সন্দেহজনক চিঠি আসা নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে। চিঠির ভিতর ট্যালকম পাউডারের মতো সাদা গুঁড়ো জাতীয় পদার্থও পাওয়া গিয়েছে বলে জানা গিয়েছে। চিঠিটি পাওয়ার পরই আতঙ্কিত হয়ে পড়েন ভোপালের সাংসদ। খবর দেওয়া হয় ফরেনসিক সায়েন্স ল্যাবরেটরি-তে। এফএসএল-এর একটি দল ঘটনাস্থলে গিয়ে চিঠিটি পরীক্ষা করে দেখে। স্থানীয়  পুলিশও ঘটনাস্থলে আসে।