মমতা বন্দ্য়োপাধ্যায়  

(Search results - 45)
  • mamata modi

    Kolkata25, Feb 2020, 12:51 PM IST

    মোদীর ইচ্ছায় 'বাগড়া মমতার', টাকা থেকে বঞ্চিত ১০ লক্ষ কৃষক

    কৃষকদের প্রাপ্য টাকা থেকে বঞ্চিত করছেন মমতা বন্দ্য়োপাধ্যায়। এমনই অভিযোগ করলেন কেন্দ্রীয় কৃষি মন্ত্রী নরেন্দ্র সিং তোমর। মন্ত্রীর অভিযোগ, রাজ্য়ের ১০ লক্ষ কৃষক  প্রধানমন্ত্রীর কৃষক সুবিধার জন্য় নথিভুক্ত হলেও তাদের  টাকা দিতে বাঁধা দিচ্ছেন মুখ্যমন্ত্রী। দুবার এ বিষয়ে চিঠি পাঠালেও কোনও উত্তর দেয়নি  রাজ্য় সরকার।

  • কন্যাশ্রীর টাকা পেতেও লাগছে কাটমানি,  অভিযোগ করে বিডিওর কাছে ছাত্রী

    West Bengal14, Feb 2020, 4:51 PM IST

    কন্যাশ্রীর টাকা পেতেও লাগছে কাটমানি, অভিযোগ করে বিডিওর কাছে ছাত্রী

    মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের সাধের কন্যাশ্রী প্রকল্পের টাকা পেতে কাট মানি চাওয়া হচ্ছে ছাত্রীদের কাছে। গ্রামের পঞ্চায়েত সদস্যের বিরুদ্ধে এমনই অভিযোগ করেছে এক ছাত্রী। ইতিমধ্য়েই ওই সদস্যের বিরুদ্ধে বিডিও অফিসে অভিযোগ করে সমস্যার সমাধান চেয়েছে বিষ্ণুপুরের রসখালি গ্রাম পঞ্চায়েত দমদমার বাসিন্দা পল্লবী নস্কর।
     

  • বরফ গলার ইঙ্গিত আরও স্পষ্ট, নতুন বছরে রাজ্যপাল ফুল ও মিষ্টি উপহার মুখ্যমন্ত্রীর

    Kolkata10, Feb 2020, 12:14 AM IST

    এবারও বইমেলায় বেস্টসেলার, রেকর্ড গড়ল মমতার বই

    অতীতের পথেই এবারও রেকর্ড পরিমাণ বই বিকোল মুখ্য়মন্ত্রী মমতা  বন্দ্য়োপাধ্যায়ের। আগেও কলকাতা বইমেলায় তাঁর লেখা অধিকাংশ বইয়ের গায়ে বেস্ট সেলারের তকমা লেগেছে। এবারেও তার ব্যতিক্রম হল না। 

  • People writes two thousand letters to Mamata Banerjee for salary increase

    Midnapore6, Feb 2020, 9:04 PM IST

    প্রতিশ্রুতিই সার,বেতন বৃদ্ধির দাবিতে মমতাকে দু'হাজার রেজিস্ট্রি চিঠি সম্পদ কর্মীদের


    রাজ্যের গ্রামাঞ্চলে পতঙ্গবাহিত রোগ নিয়ন্ত্রণে ২০১৫-১৬ সালে একদল কর্মী নিয়োগ করা হয়েছিল। গ্রামীণ সম্পদ কর্মী তথা ভিলেজ রিসোর্স পার্সন নামে এই কর্মীদের দৈনিক দেড়শো টাকা সাম্মানিকের ভিত্তিতে কাজে নিয়োগ করা হয়েছিল। এই কর্মীরা নিজেদের বেতন পরিকাঠামো বৃদ্ধির দাবি করেছিলেন কয়েকবার। দাবি না মেটায় পশ্চিম মেদিনীপুর জেলার দুই হাজারের বেশি সম্পদ কর্মী রেজিস্ট্রি পোস্ট চিঠি পাঠালেন মুখ্যমন্ত্রীকে। দিলেন আন্দোলনের লিখিত হুঁশিয়ারি ৷

  • পার্ক সার্কাসের সার্কাস কতদিন,  সিএএ প্রতিবাদকারীদের খোঁচা দিলীপের

    Kolkata30, Jan 2020, 1:54 PM IST

    পার্ক সার্কাসের সার্কাস কতদিন, সিএএ প্রতিবাদকারীদের খোঁচা দিলীপের

    সিএএ বিরোধিতা নিয়ে এবার পার্ক সার্কাসের আন্দোলনকারীদের খোঁচা দিতে ছাড়লেন না দিলীপ ঘোষ। বিজেপির রাজ্য় সভাপতি বলেন, দিল্লি থেকে চিদম্বরম এসে পার্ক সার্কাসে যোগ দিচ্ছেন। কদিন পর বৃন্দা কারাতও এসে ওই পার্ক সার্কাসে যোগ দেবেন। ওইসব সার্কাস আমরা অনেক দেখেছি। দেশ থেকে সার্কাস প্রায় উঠে গেছে। এই সার্কাসও উঠে যাবে।  

  • এনআরসি-র ডিটেনশন ক্যাম্পের জন্য কেন্দ্রকে  জমি দিচ্ছেন মমতা,অভিযোগ সূর্যকান্তর

    West Bengal23, Jan 2020, 4:20 PM IST

    এখন যারা নেতাজির কথা বলে-তারা দেশদ্রোহী, বিতর্কিত মন্তব্য় সূর্যকান্ত মিশ্রর

    নেতাজির জন্ম জয়ন্তী অনুষ্ঠানে শিলিগুড়িতে নাম না করে রাজ্য ও কেন্দ্রীয় সরকারকে একহাত নিলেন সিপি(আই)এম নেতা সূর্যকান্ত মিশ্র। এদিন তিনি বলেন, যারা যারা এখন নেতাজির কথা বলেন তারা দেশদ্রোহী। আসলে এখন নেতাজিকে হাইজ্যাক করার কাজ চলছে। 
     

  • 'ভেবেচিন্তেই গুলি মারার নিদান', বিতর্কের মাঝেও নিজের অবস্থান অনড় দিলীপ

    Cooch Behar22, Jan 2020, 3:59 PM IST

    'হাত ছেড়েছে কংগ্রেস', সিএএ নিয়ে মমতাকে খোঁচা দিলীপের

    কংগ্রেসকে ঢাল করে এবার মমতাকে কথা শোনাতে ছাড়লেন না বিজেপির রাজ্য় সভাপতি।  কদিন আগেই সংসদে পাশ হওয়া আইন কোনও রাজ্য়ই অমান্য় করতে পারে না বলে মন্তব্য় করেছিলেন কংগ্রেস নেতা কবিল সিবাল। এবার দিলীপ ঘোষের মুখে ও শোনা গেল সেই কথা। উত্তরবঙ্গে দিলীপবাবু বলেন, একে একে সবাই মমতাকে ছেড়ে পালাচ্ছে। রাজ্য়ে  সিএএ, এনআরসি হতে বাধ্য।
     

  • babul supriyo

    Kolkata16, Jan 2020, 9:30 AM IST

    'বিষ ছড়ানো নেতারা ঘরে', কাশ্মীর নিয়ে দিদিকে পাল্টা বাবুলের

    কাশ্মীরের শান্তি নিয়ে প্রশ্ন করায় এবার তৃণমূল নেত্রীকে পাল্টা আক্রমণ করল বিজেপি। টুইটারে বিজেপির  আসানসোলের  সাংসদ লিখেছেন, কাশ্মীরের বিষ ছড়ানো নেতারা ঘরে, তাই কাশ্মীরের পরিস্থিতি এখন স্বাভাবিক। এটা উত্তেজনা ছড়িয়ে সরকারি সরকারি সম্পত্তি ধ্বংসকারী মমতা বন্দ্য়োপাধ্যায় ভালো করেই জানেন। 

  • রাজ্য়পালের বৈঠকে যাননি, তৃণমূলের  ধর্ণামঞ্চে তিন বিশ্ববিদ্য়ালয়ের উপচার্য

    Kolkata14, Jan 2020, 6:24 PM IST

    রাজ্য়পালের বৈঠকে যাননি, তৃণমূলের ধর্নামঞ্চে তিন বিশ্ববিদ্য়ালয়ের উপাচার্য

    রাজ্য়পালের ডাকে সাড়া দেননি, অথচ তৃণমূলের ধর্ণা মঞ্চে পৌঁছে গেলেন তিন বিশ্ববিদ্য়ালয়ের উপাচার্য। মঙ্গলবার রানি রাসমণি অ্যাভিনিউয়ে তৃণমূলের ধর্না মঞ্চে দেখা গেল পঞ্চানন বর্মা, সিধো-কানহু ও উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের তিন উপাচার্যকে। শিক্ষাক্ষেত্রে 'পথিকৃৎদের' এহেন আচরণ নিয়ে প্রশ্ন তুলেছে রাজনৈতিক মহল।

  • লকেটের নেতৃত্বে বিজেপির অভিনন্দন  যাত্রায় বাঁধা, কর্মীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি

    West Bengal6, Jan 2020, 8:27 PM IST

    লকেটের নেতৃত্বে বিজেপির অভিনন্দন যাত্রায় বাঁধা, কর্মীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি

    হুগলিতে প্রধানমন্ত্রী অভিনন্দন যাত্রাকে কেন্দ্র করে ধুন্দুমার কাণ্ড । এদিন হুগলি সাংসদ লকেট চট্টোপাধ্য়ায়ের নেতৃত্বে প্রধানমন্ত্রী অভিনন্দন যাত্রা উপলক্ষে ভদ্রেশ্বর থেকে এক বিশাল বাইক মিছিল বের হয়।  জিটি রোড ধরে  ত্রিবেণী কালীতলা পর্যন্ত  প্রায় ২৫ কিলোমিটার রাস্তা অতিক্রম করে বিজেপির এই সুদীর্ঘ মিছিল। তবে এই মিছিল  চুঁচুড়া তালডাঙা পৌঁছতেই আটকায় পুলিশ। লকেট নিজে ছিলেন একটি স্কুটিতে। 
     

  • undefined

    Kolkata1, Jan 2020, 1:07 PM IST

    রাজ্যের মুচলেকা পেলে তবেই সল্টলেকে মেট্রো, সিএএ তাণ্ডব নিয়ে মমতাকে বিঁধলেন বাবুল

    নাগরিকত্ব বিক্ষোভের জেরে এবার ব্যাকফুটে মমতার সরকার। বিক্ষোভকারীদের ট্রেন জ্বালানোর ঘটনায় আটকে গেল নতুন রেল প্রকল্প। রাজ্য় সরকার মুচলেকা দিলেই সল্টলেকে মেট্রো চালু হওয়া সম্ভব বলে জানালেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। যদিও কেন্দ্রীয় মন্ত্রীর এই বক্তব্য় ঘিরে শুরু হয়েছে বিতর্ক।  

  • মুর্শিদাবাদে নাগরিকত্ব বিরোধী তাণ্ডব, মমতার সরকারকে কাঠগড়ায় তুললেন অধীর

    West Bengal22, Dec 2019, 1:17 PM IST

    মুর্শিদাবাদে নাগরিকত্ব বিরোধী তাণ্ডব, মমতার সরকারকে কাঠগড়ায় তুললেন অধীর

    লালগোলায় সম্প্রীতি সভা করে কেন্দ্র ও রাজ্য কে এক লাইনে বসে দূরমুশ করলেন বহরমপুর এর কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী। এদিন তিনি, কৃষ্ণপুর এর ভয়াবহ তাণ্ডবের ঘটনায় রাজ্য সরকারের রাজ ধর্ম পালনের ব্যর্থতা নিয়ে সরব হয়ে একদিকে যেমন মুখ্যমন্ত্রীর সমালোচনা করেন,পাশাপাশি কেন্দ্র সরকার কেউ সিএএ ও এনআরসি ইস্যুতে একইভাবে আক্রমণ শানান অধীর। 

  • dilip ghosh

    West Bengal21, Dec 2019, 6:09 PM IST

    হুরিয়তের ভাষায় কথা বলছেন মুখ্য়মন্ত্রী, সিএএ নিয়ে দিদিকে পাল্টা দিলীপের

    হুরিয়েতের ভাষায় কথা বলে  দেশের অখণ্ডতাকে ভাঙতে চাইছেন মমতা বন্দ্যেপাধ্যায়। শনিবার এই অভিযোগে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে সরব হলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। 

  • undefined

    West Bengal9, Dec 2019, 6:36 PM IST

    বহিরাগত ফেট্টিবাজদের ভয় পাবেন না, আমরা থাকতে নো এনআরসি বললেন মুখ্য়মন্ত্রী

    একহয়ে জোট গড়ুন, আপনারা শিক্ষা সংস্কৃতি, সভ্যতায় অনেক এগিয়ে ৷ বহিরাগত ফেট্টিবাজরা এসে বিভাজনের কথা বললে ভয় পাবেন না ৷ আমরা থাকাকালীন কারও ক্ষমতা নেই আপনাদের ওপরে জোর করে কিছু চাপিয়ে দেবে ৷ সোমবার খড়্গপুর শহরের প্রশাসনিক সভা থেকেই উপস্থিত খড়্গপুরবাসীদের উদ্দেশ্যে বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় ৷ 

  • undefined

    Kolkata28, Nov 2019, 1:40 PM IST

    তিনে তিন তৃণমূল, একুশের আগে উনিশে সাফ বিজেপি বললেন মমতা

    উনিশে হাফ একুশে সাফ। লোকসভা নির্বাচনের আগে তৃণমূলের বিরুদ্ধে এই স্লোগান দিয়েই প্রচারে নেমেছিল বিজেপি। এবার তিন বিধানসভা উপনির্বাচনে ফল প্রকাশের পর সেই স্লোগানকেই  বিজেপির বিরুদ্ধে হাতিয়ার করলেন মমতা। একটি নিউজ চ্য়ানেলে ফোনে সাক্ষাৎকারে মমতা বললেন, ওরা একুশে সাফের কথা বলেছিল। তিন উপনির্বাচন দেখিয়ে দিল, বিজেপি রাজ্য থেকে উনিশেই সাফ হয়ে গেছে।