মমতা বন্দ্য়োপাধ্য়ায়  

(Search results - 128)
  • <p>মাওবাদীদের নিয়ে বাইরের লোক আসছে ঝাড়গ্রামে, পুলিশকে সক্রিয় হতে ডাক মুখ্যমন্ত্রীর</p>

    KolkataOct 8, 2020, 6:33 PM IST

    বিজেপির নবান্ন অভিযানের ওজন কত,জল মাপতে ভবানীভবনে মুখ্য়মন্ত্রী

    বিজেপির নবান্ন অভিযান ঘিরে তুলকালাম চেহাড়া নিল হাওড়া। একাধিকবার পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধে জড়াল বিজেপি কর্মী-সমর্থকরা। কোথাও কোথাও কাঁদানে গ্যাস ও ব্যাপক লাঠিচার্জ করেছে পুলিশ। রাজ্য়ে বিধানসভা নির্বাচনের আগে বিজেপির এই অভিযান কতটা সফল জানতে সরাসরি পুলিশকর্তাদের সঙ্গে বৈঠক করলেন মুখ্যমন্ত্রী।  ঝাড়গ্রাম থেকে ফিরেই রাজ্য পুলিশের ডিজি-র সঙ্গে বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে, বিজেপির নবান্ন অভিযানের পরিস্থিতি জানতে ভবানীভবনেও গিয়েছেন তিনি।

  • <p>জয়েন্টে বসতে পেরেছে রাজ্য়ের ২৫ শতাংশ,'কেন এত অহং' প্রশ্ন মমতার</p>

    KolkataOct 5, 2020, 7:57 PM IST

    'জয় হিন্দ' নামে বিশ্ববিদ্যালয় হবে রাজ্য়ে, ইচ্ছাপ্রকাশ করলেন মুখ্যমন্ত্রী

    নবান্নে কৃতী পড়ুয়াদের সংবর্ধনা অনুষ্ঠানে রাজ্যে "জয় হিন্দ" নামে বিশ্ববিদ্যালয় তৈরির ইচ্ছাপ্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ৷ একই সঙ্গে রাজ্যের বিভিন্ন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় থেকে পাশ করা পড়ুয়াদের বাংলায় কর্মসংস্থানের অভাব হবে না বলেও আশ্বাস দেন ৷ নবান্ন থেকে কৃতীদের ভার্চুয়ালি সংবর্ধনা জানান তিনি ৷ বাংলা সারা বিশ্বকে পথ দেখাবে বলেও মন্তব্য করেন ৷ 

  • <p><strong>ತೃಣಮೂಲ ಕಾಂಗ್ರೆಸ್ ಸರ್ಕಾರದ ಪಶ್ಚಿಮ ಬಂಗಾಳ ಗೃಹ ನಿರ್ಮಾಣಾಭಿವೃದ್ದಿ ಪ್ರಾಧಿಕಾರವು ಸೌರವ್ ಗಂಗೂಲಿಗೆ 12ನೇ ತರಗತಿ(ICSE)ವರೆಗೆ ಶಾಲೆಯನ್ನು ಕಟ್ಟಲು ಜಮೀನನ್ನು ನೀಡಲಾಗಿತ್ತು. ಇದರ ಬೆನ್ನಲ್ಲೇ ದಾದಗೆ ಕಾನೂನು ತೊಡಕುಗಳು ಎದುರಾಗಿತ್ತು ಎಂದು ವರದಿಯಲ್ಲಿ ಉಲ್ಲೇಖಿಸಲಾಗಿದೆ.</strong></p>

    KolkataSep 24, 2020, 6:57 PM IST

    ৫০ হাজার টাকা করে দেওয়া হবে দুর্গা পুজো কমিটিগুলিকে, ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী

    দুর্গাপুজোয় কমিটিগুলোর জন্য বড় খবর। চলতি বছর দুর্গাপুজো কমিটিগুলোর জন্য় ৫০ হাজার টাকা করে দেবে রাজ্য় সরকার। এমনই ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। এখানেই শেষ নয়, দুর্গাপুজো কমিটিগুলির জন্য় আরও কিছু ছাড়ের কথা বলেছেন মুখ্যমন্ত্রী।

  • <p>&nbsp;In a virtual meeting on Monday (August 24), chief minister Mamata Banerjee said the number of COVID-19 tests in the state has increased. Therefore, the recovery rate has also increased. However, the chief minister said that the number of patients in West Bengal cannot be controlled. The administration is trying hard to stop the spread of COVID-19. Every effort is being made to deal with the COVID-19 situation.<br />
&nbsp;</p>

    KolkataSep 23, 2020, 7:05 PM IST

    রাজ্য় সরকারি কর্মীদের জন্য় সুখবর,১৬ ডিসেম্বরের মধ্য়ে দিতে হবে বকেয়া ডিএ

    আগামী ১৬ ডিসেম্বরের মধ্যে বকেয়া মহার্ঘ্য ভাতা রাজ্যের সরকারি কর্মচারীদের মিটিয়ে দেওয়ার নির্দেশ দিল বুধবার রাজ্য প্রশাসনিক ট্রাইব্যুনাল(স্যাট)। 
    স্যাটের পূর্ববর্তী নির্দেশ রাজ্য সরকার না মানায় আদালত অবমাননার মামলা করে সরকারি কর্মচারী সংগঠন কনফেডারেশন অব স্টেট গভমেন্ট এমপ্লয়িজ। 
    সেই মামলাতেই এই নির্দেশ দিল ট্রাইব্যুনাল।

  • mamata banerjee

    KolkataSep 12, 2020, 4:48 PM IST

    ভোটের আগে ভুয়ো খবর, চিন্তায় 'ঘুম ছুটেছে' মমতার

    বিধানসভা নির্বাচনের আগে রাজ্য়ে বাড়ছে ভুয়ো খবরের সংখ্যা। বেশিরভাগ ক্ষেত্রেই মমতার সরকারের বিরুদ্ধে বিষদ্গার করা হচ্ছে খবরে। যার ফলে চিন্তায় ঘুম ছুটেছে তৃণমূল নেত্রীর। তড়িঘড়ি  ভুয়ো খবরের প্রচারকদের ধরতে কড়া হতে নির্দেশ দেওয়া হয়েছে সাইবার সেলকে। 

  • <p>&nbsp;In a virtual meeting on Monday (August 24), chief minister Mamata Banerjee said the number of COVID-19 tests in the state has increased. Therefore, the recovery rate has also increased. However, the chief minister said that the number of patients in West Bengal cannot be controlled. The administration is trying hard to stop the spread of COVID-19. Every effort is being made to deal with the COVID-19 situation.<br />
&nbsp;</p>

    KolkataSep 8, 2020, 6:37 PM IST

    'ওঠ-বোস করবেন মুখ্যমন্ত্রী, দুর্গাপুজো নিয়ে বিজেপিকে চ্যালেঞ্জ

    দুর্গাপুজো নিয়ে  সোশ্য়াল মিডিয়ায় ভুয়ো খবরকে কেন্দ্র করে পারদ চড়ল নবান্নে। নিজেই পুলিশ দিবসে যা নিয়ে মুখ খুললেন মুখ্য়মন্ত্রী। নাম না করে এই ভুয়ো খবর ছড়ানোর  জন্য় বিজেপিকেই কাঠগড়ায় তুললেন মমতা বন্দ্য়োপাধ্যায়। কী বললেন মুখ্যমন্ত্রী ? 

  • <p>জয়েন্টে বসতে পেরেছে রাজ্য়ের ২৫ শতাংশ,'কেন এত অহং' প্রশ্ন মমতার</p>

    KolkataSep 8, 2020, 5:30 PM IST

    'রাজ্য়ে দুর্গাপুজোয় নাইট কারফিউ', হোয়াটসঅ্যাপ ছড়ালেই 'হাজতবাস'

    করোনা আবহে দুর্গাপুজো নিয়ে এমনিতেই আশঙ্কার অন্ত নেই। নতুন করে মুখ্যমন্ত্রীর চিন্তা বাড়াল দুর্গা পুজো নিয়ে হোওয়াটস অ্য়াপ মেসেজ। যা দেখেই রাগে অগ্নিশর্মা  হয়েছেন মুখ্যমন্ত্রী। সোশ্য়াল মিডিয়ায় দুর্গা পুজো নিয়ে ভুয়ো খবর রুখতে পুলিশকে কড়া ব্যবস্থা নিতে বলেছেন মমতা বন্দ্য়োপাধ্য়ায়। 

  • <p>ক্লাব নয় নাড়ির টান, একশো বছরে ফিরে দেখা লাল-হলুদ মশালের ইতিহাস<br />
&nbsp;</p>

    KolkataSep 2, 2020, 4:30 PM IST

    লাল-হলুদ শিবিরে খুশির খবর, আইএসএলে খেলবে ইস্টবেঙ্গল

    সবুজ-মেরুনের পর এবার লাল-হলুদ। আইএসএল-এ খেলবে ইস্টবেঙ্গল। নবান্নে দাঁড়িয়ে এই ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। ক্লাবের কর্মকর্তাদের সঙ্গে নিয়েই এই ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।
     

  • <p>দাঁড়িয়ে দেখল পুলিশ প্রশাসন,দমদম কাঁপালো অর্জুন সিংয়ের সভা</p>

    KolkataAug 30, 2020, 2:10 PM IST

    অর্জুন সিংয়ের সভা ঘিরে উত্তপ্ত দমদম, বাধা দিতে গিয়ে ধাক্কা খেল পুলিশ

    রাজ্য়ে শাসক  দলের সঙ্গে অসাধু যোগসাজশ তৈরি করা হয়েছে। পুলিশ প্রশাসন এখানে তৃণমূলের নেতা কর্মীদের মতো আচরণ করছে। পশ্চিমবঙ্গে বিজেপিকে রুখতে শে, সম্বলটুকু বাকি রাখছেন না মমতা বন্দ্য়োপাধ্য়ায়। দমদমে প্রতিবাদ মিছিলে এসে এমনই বার্তা দিলেন বিজেপির ব্য়ারাকপোরের সাংসদ অর্জুন সিং।

  • <p>ফতোয়া কমিটিতে তিন তৃণমূল নেতার নাম, মুর্শিদাবাদের ঘটনা ঘিরে বিতর্ক রাজ্য়ে</p>

    West BengalAug 27, 2020, 7:18 PM IST

    ফতোয়া কমিটিতে তিন তৃণমূল নেতার নাম, মুর্শিদাবাদের ঘটনা ঘিরে বিতর্ক রাজ্য়ে

    এবার মুর্শিদাবাদের ফতোয়া কমিটিতে জড়াল তিন তৃণমূল নেতার নাম। যার জেরে বিতর্ক তৈরি হয়েছে রাজ্য় জুড়ে। স্থানীয় এই তিন নেতার জন্য় অস্বস্তি বাড়তে পারে ঘাসফুল ব্রিগেডে। জানা গিয়েছে, তৃণমূলের গ্রাম পঞ্চায়েতের তিন সদস্য রয়েছেন সমাজ সংস্কার কমিটিতে। এক মৌলবি, ইমাম ছাড়াও সভাপতি পদে রয়েছেন এক কংগ্রেস নেতা। 

  • <p>মমতার রাজ্য়ে আজব ফতোয়া, গান শুনলে-টিভি দেখলে জরিমানা হাজার টাকা</p>

    West BengalAug 27, 2020, 3:23 PM IST

    মমতার রাজ্য়ে আজব ফতোয়া, গান শুনলে-টিভি দেখলে জরিমানা হাজার টাকা

    মমতার রাজ্য়ে আজব নিদান। এবার থেকে টিভি দেখলে, গান শুনলে দিতে হবে জরিমানা। এমনই ফতোয়া জারি হয়েছে মুর্শিদাবাদের বেশ কয়েকটি গ্রামে। সব থেকে চিন্তারবিষয়, 'সমাজ সংস্কার কমিটি' নামের যে সংগঠন এই ফতোয়া জারি  করেছে,তার মধ্য়ে রয়েছেন তৃণমূলের তিন স্থানীয় নেতা। 
     

  • <p><strong>ತೃಣಮೂಲ ಕಾಂಗ್ರೆಸ್ ಸರ್ಕಾರದ ಪಶ್ಚಿಮ ಬಂಗಾಳ ಗೃಹ ನಿರ್ಮಾಣಾಭಿವೃದ್ದಿ ಪ್ರಾಧಿಕಾರವು ಸೌರವ್ ಗಂಗೂಲಿಗೆ 12ನೇ ತರಗತಿ(ICSE)ವರೆಗೆ ಶಾಲೆಯನ್ನು ಕಟ್ಟಲು ಜಮೀನನ್ನು ನೀಡಲಾಗಿತ್ತು. ಇದರ ಬೆನ್ನಲ್ಲೇ ದಾದಗೆ ಕಾನೂನು ತೊಡಕುಗಳು ಎದುರಾಗಿತ್ತು ಎಂದು ವರದಿಯಲ್ಲಿ ಉಲ್ಲೇಖಿಸಲಾಗಿದೆ.</strong></p>

    KolkataAug 26, 2020, 5:48 PM IST

    সেপ্টেম্বরেও রাজ্য়ে তিন দিন পূর্ণ লকডাউন, কোন কোন তারিখ জেনে নিন বিস্তারিত

    অগস্টের মতো সেপ্টেম্বরেও রাজ্য়ে সম্পূর্ণ লকডাউন থাকবে। আগামী মাসেও নির্দিষ্ট দিনে চলবে সেই লকডাউন। নবান্নে মুখ্য়মন্ত্রী জানিয়েছেন, আপাতত ৭,১১, ১২ সেপ্টেম্বর রাজ্য়ে পূর্ণ লকডাউন  থাকবে।

  • <p>Now, Ganguly Educational And Welfare Society, which has Ganguly as president, has decided to return the land, said the report.</p>

    KolkataAug 24, 2020, 8:38 PM IST

    করোনা কিটে কাটমানি প্রসঙ্গ, এবার বিরোধীদের পাল্টা দিলেন মমতা

    করোনায় কাটমানি নিয়ে এবার বিরোধীদের প্রশ্নের উত্তর দিলেন মুখ্য়মন্ত্রী। নবান্নে প্রশাসনিক ভার্চুয়াল বৈঠকে সবার সামনেই এ বিষয়ে কেন্দ্রীয় সরকারকে কাঠগড়ায় তুললেন তিনি। মুখ্যমন্ত্রী বলেন, অনেকেই রাজ্য় সরকার কত মাস্ক কিনেছে তা নিয়ে প্রশ্ন তুলছেন। অনেক কিটও তো ত্রুটিপূর্ণ বলে ধরা পড়েছিল। নিশ্চই তার পিছনেও কিছু ছিল।
     

  • undefined

    KolkataAug 15, 2020, 1:56 PM IST

    করোনা আবহে প্রায় ৮০ জনকে নিমন্ত্রণ ধনখড়ের, রাজভবনের চা-চক্র নিয়ে উঠল প্রশ্ন

    রাজ্য়ে করোনা আবহে রাজভবনে ভিড় জমিয়ে হতে পারে চা-চক্র। ইতিমধ্য়েই প্রায় ৮০ জনের কাছে পৌঁছে গিয়েছে নিমন্ত্রণ। যদিও ,স্বাধীনতা দিবসে রাজ্য়পাল জগদীপ ধনখড়ের এই চা-চক্র  নিয়ে প্রশাসনিক ও চিকিৎসক মহলে উঠেছে প্রশ্ন। কোভিড পরিস্থিতিতে রাজভবনে এ-রকম অনুষ্ঠান না করার পক্ষপাতী অনেকেই। 

  • <p><strong>আইনশৃঙ্খলার ক্ষেত্রে ছাড় রয়েছে। আদালত, সংশোধনাগারে পরিষেবা ও দমকল লকডাউনের বাইরে রয়েছে।</strong><br />
&nbsp;</p>

    KolkataAug 12, 2020, 5:43 PM IST

    এক লকডাউনে ৪ বার দিন বদল, ২৮ অগাস্ট লকডাউন নয় রাজ্য়ে

    তিন বারের পর এবার চার বার। এক লকডাউনে চার বার দিন বদল করল মমতা বন্দ্য়োপাধ্য়ায়ের সরকার। রাজ্য়ে পূর্ণ লকডাউন হচ্ছে না আগামী ২৮ অগাস্ট। রাজ্য় সরকারের তরফে জানানো হয়েছে ওই দিন পূর্ণ লকডাউন হলে টানা পাঁচদিন  ব্যাঙ্কের পরিষেবা বন্ধ  থাকবে। যার ফল ভোগ  করতে হবে রাজ্য়ের সাধারণ মানুষকে। সেকারণেই ২০,২১,২৭,৩১ লকডাউন থাকলেও ২৮ তারিখ তা বাতিল করা হয়েছে।