মমতা বন্দ্য়োপাধ্য়ায়  

(Search results - 109)
  • এবার পাক অধিকৃত কাশ্মীরকে  দখলের হুমকি দিলীপ ঘোষের

    Kolkata7, Jul 2020, 3:24 PM

    'দিদির বিসর্জন নিশ্চিত', তৃণমূলের দুর্নীতি নিয়ে হুংকার দিলীপের

    রাজ্য়ে মমতা বন্দ্য়োপাধ্য়ায়ের সরকার আর ফিরছে না। দিদিকে আর বাঁচানো যাবে না, দিদির বিসর্জন হবেই। মঙ্গলবার মুখ্যমন্ত্রীকে উদ্দেশ্য করে এমনই হুংকার দিলেন বিজেপির রাজ্য় সভাপতি দিলীপ ঘোষ। 
     

  • Kolkata19, Jun 2020, 12:49 PM

    কোভিডেও 'ব্যবসা ফাঁদছে' বেসরকারি হাসপাতাল, ধমক দিয়ে পাঁচ নির্দেশ নবান্নের

    রাজ্য়ে কোভিড রোগীদের থেকেও পরিষেবার নামে 'ব্যবসা ফাঁদছে' বেসরকারি হাসপাতাল। রোগীর  পরিবারের অভিযোগ, অহেতুক বিল বাড়ানো হচ্ছে পিপিই ও মাস্কের নামে। মুখ্য়মন্ত্রীর  কানে খবর পৌঁছতেই এ বিষয়ে কড়া ব্যবস্থা নিল নবান্ন। রাজ্য়ের ২৫টি বেসরকারি হাসপাতালগুলিকে এ বিষয়ে সাবধান হতে পাঁচ নির্দেশ পাঠাল রাজ্য় সরকার। 

  • <p>বাংলায় করোনায় মৃতের সংখ্যা ছাড়াল ২৩০, আক্রান্তের সংখ্যা ৪,৮১৩ জন </p>

    Kolkata29, May 2020, 9:15 PM

    বাংলায় করোনায় মৃতের সংখ্যা ছাড়াল ২৩০, আক্রান্তের সংখ্যা ৪,৮১৩ জন

    কোনওভাবেই বেধে রাখা যাচ্ছে না ভাইরাসের সংক্রমণ। গত ২৪ ঘন্টায় রাজ্য়ে করোনা আক্রান্ত হয়েছেন ২৭৭জন। গতকালই এই সংখ্যাটা ছিল ৩৪৪। সব মিলিয়ে রাজ্য়ে এই পর্যন্ত আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪,৮১৩ জন। শুক্রবারের বুলেটিন প্রকাশ করে এমনই জানিয়েছে স্বাস্থ্য় ভবন। তবে রাজ্য়ে নতুন করে ৭ জনের মৃত্যু হয়েছে। বর্তমানে কোভিড পজিটিভ নিয়ে মারা গিয়েছেন এরকম সংখ্যাটা ৩০২।

  • <p>জল-বিদ্যুৎ নেই চারদিন,প্রবল বিক্ষোভের মুখে ফিরে গেলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়</p>

    Kolkata23, May 2020, 5:40 PM

    জল-বিদ্যুৎ নেই চারদিন,প্রবল বিক্ষোভের মুখে ফিরে গেলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

    রাজ্য়ে আমফান পরবর্তী সময়ে ব্যাপক বিক্ষোভ শুরু দক্ষিণ ২৪ পরগণায়। পরিস্থিতি এমনই হয়েছে যে কাকদ্বীপে নিজের কেন্দ্রে  প্রশাসনিক বৈঠকে যেতে পারলেন না  ডায়মন্ডহারবারের সাংসদ অভিষেক বন্দ্য়োপাধ্য়ায়। প্রবল বিক্ষোভের মুখে গাাড়ি ঘুরিয়ে ঘরে ফিরতে হল তাকে। 
     

  • <p>Mamata Amphan</p>

    West Bengal23, May 2020, 3:17 PM

    হাজার কোটি অ্যাডভান্স করছে কেন্দ্র,ঘূর্ণিঝড়ে ১ লক্ষ কোটি টাকার ক্ষতির দাবি মুখ্যমন্ত্রীর

    রাজ্য়ে এসে ক্ষয়ক্ষতির পরিমাণ না জেনেই হাজার কোটি রাজ্য়কে অ্যাডভান্স করার কথা বলেছিলেন প্রধানমন্ত্রী। এবার কাকদ্বীপে গিয়ে রাজ্যে আমফানে এক লক্ষ কোটি টাকার ক্ষয়ক্ষতি  হয়েছে বলে দাবি করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। যদিও রাজ্য় রাজনৈতিক মহলের ধারণা, ঝড়ের ক্ষতির মূল্যায়ন না করেই এই কথা বলেছেন মুখ্যমন্ত্রী। এর কোনও বাস্তব ভিত্তি নেই। মূলত,কেন্দ্রীয় সরকারের ওপর এই বিশাল অঙ্কের 'মানসিক বোঝা' চাপিয়ে দিতেই এই অঙ্কটা বলে রাখলেন তিনি।   
     

  • ২০ এপ্রিল থেকে খুলছে রাজ্য়ের সব চটকল, কেন্দ্রের কথায় সায় মমতার

    Kolkata18, May 2020, 9:19 PM

    রাজ্যে চালু হচ্ছে হকার্স মার্কেট, বড় দোকানগুলোকেও ছাড়পত্র মুখ্য়মন্ত্রীর

    দেশে চতুর্থ দফার লকডাউনে রাজ্য়ে একে একে খুলে যাবে দোকানপাঠ।  স্বাস্থ্য়বিধি মেনে জোড়-বিজোড় নীতিতে  খুলবে হকার্স মার্কেট। আগামী ২১ মে থেকে রাজ্যে সব বড় দোকান খুলবে বলে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কন্টেনমেন্ট জোন বাদে ২৭ মে থেকে স্বাস্থ্য় বিধি মেনে খুলবে হকার্স মার্কেট।
     

  • <p>Image of CM</p>

    Kolkata18, May 2020, 3:13 PM

    মমতার কথাতেই সিলমোহর,কন্টেনমেন্ট জোন ভাগের দায়িত্ব রাজ্য়কেই দিল কেন্দ্র

    দ্বন্দ্ব এখন অতীত কথা। কো-মর্বিডিটির পর এবার মমতার কথাতেই সিলমোহর দিল কেন্দ্রীয় সরকার। যার ফলে এবার থেকে রাজ্য়ের কন্টেনমেন্ট জোন ঠিক করতে পারবে পশ্চিমবঙ্গ। আগের মতো কন্টেনমেন্ট জোনের  সংখ্যা বা তথ্য় নিয়ে কেন্দ্রের সঙ্গে রাজ্য়ের এ নিয়ে সংঘাত হবে না।  

  • বিশ্বভারতীতে  এবিভিপি-র হামলা,রাজ্য়  জানায়নি তাই কিছুই জানেন না রাজ্য়পাল

    Kolkata14, May 2020, 4:19 PM

    মুখ্যমন্ত্রীর 'অশ্বডিম্ব' রাজ্য়পালের কাছে যুগান্তকারী, কেন্দ্রের প্যাকেজ নিয়ে সংঘাতে মমতা-ধনখড়

    দেশের করোনা পরিস্থিতি মোকাবিলায় গতকালই  কেন্দ্রের বিশেষ আর্থিক প্যাকেজকে অশ্বডিম্ব বলেচিলেন মুখ্যমন্ত্রী। মাত্র ২৪ ঘণ্টার মধ্য়েই মুক্য়মন্ত্রীর এই বক্তব্য়.কে নেতিবাচক চিন্তাধারা  বললেন রাজ্য়পাল জগদীপ ধনখড়। উল্টে কেন্দ্রের প্য়াকেজকে যুগান্তকারী বলে মন্তব্য করলেন রাজ্যপাল। টুইট করে কেন্দ্রের প্যাকেজকে স্বাগত জানিয়েছেন রাজ্যপাল।

  • ২০ এপ্রিল থেকে খুলছে রাজ্য়ের সব চটকল, কেন্দ্রের কথায় সায় মমতার

    Kolkata14, May 2020, 2:35 PM

    পরিযায়ী শ্রমিকদের 'অন্ন জোগাতে' নয়া কৌশল, কাজের তাালিকা তৈরি করছে রাজ্য় সরকার

    ভিন রাজ্য় থেকে আসা শ্রমিকদের নিয়ে নয়া পরিকল্পনা করছে রাজ্য় সরকার। এই বিপুল পরিমাণ শ্রমিকদের জীবিকার কথা ভেবে একশো দিনের কাজকেই হাতিয়ার করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। নবান্ন সূত্রে খবর,একশো দিনের কাজে কীভাবে পরিযায়ী  শ্রমিকদের কাজ দেওয়া যায় তা নিয়ে নীল নকশা তৈরি করতে বলা হয়েছে আধিকারিকদের।  

  • Kolkata30, Apr 2020, 2:36 AM

    সোমবার থেকে রাজ্য়ে কোন কোন দোকান খোলা, বন্ধ থাকবে কোনগুলি

    লকডাউনে  এভার গ্রিন জোনে কিছু দোকানকে ছাড় দেওয়ার কথা ঘোষণা করলেন মুখ্য়মন্ত্রী। সোমবার থেকে রাজ্য়ের গ্রিন জোনের জেলাগুলিতেই কেবল এই দোকান গুলি খোলা যাবে। তবে মুখ্য়মন্ত্রী এও জানিয়েছেন কেন্দ্রের থেকে এ বিষয়ে বিস্তারিত ব্যাখ্যা পেলে দোকান খোলার ক্ষেত্রে আরও কিছু সদর্থক ব্যবস্তা করতে পারবেন তিনি।
     

  • Kolkata28, Apr 2020, 5:12 PM

    কলকাতায় কোভিড চিকিৎসায় হাসপাতালের বেডের কী অবস্থা,জেনে নিন সেই কাহিনি

    কলকাতায় পাড়ায় পাড়ায় রয়েছে হাসপাতাল থেকে নার্সিংহোম। এছাড়াও কলকাতার বুকে রয়েছে বহু বড় মাল্টি স্পেশালিটি হসপিটাল। এই তালিকায় যেমন রয়েছে সরকারি হাসপাতাল তেমনই বেসরকারি হাসপাতাল। কিন্তু কোভিড ১৯-এর চিকিৎসায় এইসব হাসপাতালে নেই করোনা মোকাবিলায় পর্যাপ্ত বেড। 

  • <p>বাড়ির বাইরে বেরোতেই হুলুস্থুলু, <br />
দেবশ্রী চৌধুরীকে নিয়ে শোরগোল রায়গঞ্জে</p>

    Cooch Behar25, Apr 2020, 9:10 PM

    বাড়ির বাইরে বেরোতেই হুলুস্থুলু, দেবশ্রী চৌধুরীকে নিয়ে শোরগোল রায়গঞ্জে

    হোম কোয়ারান্টাইনের সময় পার করেও রক্ষে নেই। সাংসদ হয়েও প্রতিনিয়ত তাঁর গতিবিধির ওপর নজর রাখছেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। শনিবার এমনই অভিযোগ করলেন রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরী। তাঁর অভিযোগ, এদিন আবাসন ছেড়ে কয়েক মিনিটের জন্য বাইরে বের হওয়ায় পুলিশ মহলে হুলস্তুল পড়ে যায়। পুলিশের গতিবিধি আন্দাজ করে সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী আবার আবাসনে ফিরে আসেন। পুলিশ খোঁজার কারণ সাত ঘন্টার মধ্যে তিনি জানাতে না পারলে বিষয়টি  উচ্চ পর্যায়ে অভিযোগ করার হুমকি দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী।

  • রাজ্যপালের সঙ্গে রাজ্যের এবং শাসক দলের সংঘাত কমার কোনও লক্ষণই নেই। প্রধানমন্ত্রীর কলকাতা সফর নিয়েও রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে কথার লড়াইয়ে জড়িয়ে পড়েছেন তিনি।

    Kolkata24, Apr 2020, 7:59 AM

    মুখ্য়মন্ত্রীকে পাল্টা কী বলবেন,আজ সকাল ১১টায় 'বোমা ফাটাবেন' রাজ্যপাল

    আর কিছু সময়ের অপেক্ষা, মমতার চিঠির পাল্টা দেবেন রাজ্য়পাল। সকাল ১১টায় এ নিয়ে বিস্তারিত বলবেন জগদীপ ধনখড়। মুখ্য়মন্ত্রীর পাঁচ পাতার চিঠির পরিপ্রেক্ষিতে কী বলতে চলেছেন তিনি? 

  • <p>কেন্দ্রের প্রতিনিধি দলকে জেলা পরিদর্শনে <br />
বাধা, নবান্নের নির্দেশে সংঘাতের বার্তা </p>

    Kolkata21, Apr 2020, 5:44 PM

    কেন্দ্রের প্রতিনিধি দলকে জেলা পরিদর্শনে বাধা, নবান্নের নির্দেশে সংঘাতের বার্তা

    আগাম বার্তা দিয়ে না আসার অভিযোগে কেন্দ্রীয় প্রতিনিধি দলকে জেলা পরিদর্শনের অনুমতি দিল না রাজ্য় সরকার। কলকাতার প্রতিনিধি দল বসে রইলেন বিএসএফের ক্যাম্প অফিসে। এ ব্যাপারে ওই প্রতিনিধি দলের প্রধান তথা প্রতিরক্ষা মন্ত্রকের অতিরিক্ত সচিব অপূর্ব চন্দ্র বলেন, কেন্দ্রের তরফে পশ্চিমবঙ্গকে যে নির্দেশ পাঠানো হয়েছিল, সেই মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র, রাজস্থান সরকারকেও পাঠানো হয়েছিল। ওই রাজ্যগুলিতেও কেন্দ্রের প্রতিনিধি দল গিয়েছে। তাঁরা রাজ্য সরকারের সাহায্য নিয়ে ভালরকম কাজও করছেন। কিন্তু পশ্চিমবঙ্গে কেন আটকে দিল বুঝতে পারছেন না তিনি।

  • করোনা মোকাবিলা করতে গিয়ে মিটল সব দূরত্ব

    Kolkata20, Apr 2020, 8:41 PM

    লকডাউনে রাজ্য়ে কেন্দ্রের পর্যবেক্ষক দল,মোদীকে চিঠি পাঠালেন মমতা

    এবার রাজ্য়ে করোনা পরিস্থিতির মধ্য়েই কেন্দ্র-রাজ্য় সংঘাত লেগে গেল। কেন লকডাউনে রাজ্য়ে কেন্দ্রীয় প্রতিনিধি দল পাঠাল সরকার তা নিয়ে প্রশ্ন তুললেন খোদ মুখ্য়মন্ত্রী। কেন্দ্রের এই সিদ্ধান্ত যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোয় আঘাত বলে পাল্টা প্রধানমন্ত্রীকে চিঠি লিখলেন মমতা বন্দ্য়োপাধ্য়ায়। যে পদ্ধতিতে রাজ্য়ে এই টিম পাঠানো হয়েছে নবান্নে তার সমালোচনা করেন খোদ মুখ্য়সচিব রাজীব সিনহা।