মামাল্লাপুরম  

(Search results - 14)
  • undefined

    India 13, Oct 2019, 2:46 PM IST

    বেলাভূমিতে হাতে দণ্ডের মতো ওটা কি, ফাঁস করলেন মোদী নিজেই, জানেন কীভাবে কাজ করে এটি

    মামাল্লাপুরমের বেলাভূমিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাতে থাকা একটি দণ্ডের মতো বস্তু ঘিরে কৌতূহল তৈরি হয়েছিল। প্রধানমন্ত্রী জানালেন সেটি একটি আকুপ্রেসার রোলার। এই যন্ত্র রিফ্লেক্সোলজির উপর ভিত্তি করে কাজ করে। মানসিক ও শারীরিক চাপ কমাতে সহায়ক হয়।  

     

  • কোভালামের হোটেলে নরেন্দ্র মোদি ও শি জিনপিং

    India 12, Oct 2019, 6:01 PM IST

    জিনপিংয়ের সঙ্গে বৈঠকে আবেগ প্লাবিত মোদী, কী প্রতিশ্রুতি দিলেন তিনি

    মোদী ও জিনপিং-এর বৈঠক নিয়ে কৌতুহলের শেষ নেই। বিশেষ করে চিনা সংবাদমাধ্যম বাড়তি গুরুত্ব দিচ্ছে। ২ দিনের বৈঠকে এদিন ছিল অন্তিম দিন। চেন্নাই মিট-এর শেষে দুই রাষ্ট্রপ্রধানকেই পাওয়া গেল বাড়তি আবেগে।

  • কোভালমে  মোদী, জিনপিং ঘরোয়া বৈঠক
    Video Icon

    India 12, Oct 2019, 5:10 PM IST

    মামাল্লাপুরমের পর কোভালম, মোদী, জিনপিং কী করলেন, দেখুন ভিডিও


    শুক্রবার ইতিহাসের শহর মামাল্লাপুরম চিনা প্রেসিডেন্টকে ঘুরে দেখিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর শনিবার কোভালমের  তাজ ফিশারম্যান কোভে শি জিনপিং-এর সঙ্গে ঘরোয়া বৈঠকে বসলেন মোদী।
    তার আগে চিনা প্রেসিডেন্টকে স্বাগত জানাতে নিজেই হাজির হন মোদী। জিনপিং-এর সম্মানে এদিন মধ্যাহ্ন ভোজনেরও আয়োজন করেছিলেন ভারতীয় প্রধানমন্ত্রী। চিনা প্রেসিডেন্টকে  স্বাগত জানাতে আয়োজন করা হয়েছিল স্থানীয় নৃত্য-গীতের। এদিকে পরবর্তী সামিটের জন্য মোদীকে চিনে আমন্ত্রণ জানিয়েছেন  শি জিনপিং। 
     

  • undefined

    India 12, Oct 2019, 1:10 PM IST

    মামাল্লাপুরমেরও মোদীর স্বচ্ছতা অভিযান, সৈকতে করলেন জঞ্জাল সাফ

    মোদীর কর্মকাণ্ডে ফের উত্তাল সোশ্যাল মিডিয়া। বাহবায় ভরে যাচ্ছে মোদীর টুইটার অ্যাকাউন্ট।  মামাল্লাপুরমের সৈকতে স্বচ্ছতা অভিযান। সৈকতের আবর্জনা পরিষ্কার করলেন মোদী।

  • PM Modi goes plogging at Mamallapuram beach
    Video Icon

    India 12, Oct 2019, 12:21 PM IST

    মামাল্লাপুরম সৈকতে প্রাতঃভ্রমণে বেরিয়ে একী করলেন মোদী, দেখুন ভিডিও

    দেশকে প্লাস্টিক মুক্ত করার ডাক দিয়েছেন  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  চিনা প্রেসিডেন্ট শি জিনপিং-এর সঙ্গে ঘরোয়া বৈঠকে অংশ নিতে মামাল্লাপুরমে রয়েছেন প্রধানমন্ত্রী। সেখানেই শনিবার সকালে প্রাতঃভ্রমণে বেরিয়ে সমুদ্র সৈকতকে প্লাস্টিক মুক্ত করতে নিজেই হাত লাগালেন মোদী। ২০১৪ সালে গান্ধী জয়ন্তীতে স্বচ্ছ ভারত অভিযানের ডাক দিয়েছিলেন প্রধানমন্ত্রী। বহুবার তাঁকে দেখা গেছে ঝাড়ু হাতে ময়দানে নামতে। মামাল্লাপুরম সৈকতেও প্রায় আধঘণ্টা ধরে পরিত্যক্ত প্লাস্টিক  ও আবর্জনা বস্তাবন্দি করেন নরেন্দ্র মোদী। 
     

  • undefined

    India 11, Oct 2019, 6:47 PM IST

    মামাল্লাপুরমে মোদীর পরণে ভেস্তি, তামিল হয়ে উঠেই বরণ করলেন চিনা প্রেসিডেন্টকে

    তামিলনাড়ুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ভেস্তি পরে দেখা গেল। সেভাবেই চিনা প্রেসিডেন্টকে বরণ করে নিলেন তিনি। তারপর দুই নেতারকে দেখা গেল মামাল্লাপুরমের ঐতিহাসিক এলাকায়।

     

  • Security heightened in Mamallapuram ahead of Modi & Jinping meet
    Video Icon

    India 11, Oct 2019, 6:18 PM IST

    নিরাপত্তার জালে ইতিহাসের মামাল্লাপুরম, আপনিও দেখে নিন সৈকত শহরকে

    চিনা প্রেসিডেন্ট প্রথমবার এলেন তামিলনাড়ু মামাল্লাপুরমে।  তাঁকে স্বাগত জানাতে তাই নিশ্ছিদ্র নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছিল হাজার বছরেরও পুরণো এই শহরকে। ঘরোয়া বৈঠকের পাশাপাশি মামাল্লাপুরমের দ্রষ্টব্য স্থানগুলি ঘুরে দেখবেন দুই রাষ্ট্রনেতা। সমুদ্র তীরবর্তী শহরের নিরাপত্তায় জলপথেও ছিল নৌবাহিনী ও উপকূলবর্তী বাহিনীর নজরদারি। মোদী -জিনপিং-এর এটা দ্বিতীয় ঘরোয়া বৈঠক। এর আগে ২০১৮ সালে জিনপিং-এর সঙ্গে মোদীর প্রথম বৈঠকটি অনুষ্ঠিত হয়েছিল চিনে। 

  • Giant gate erected using veggies in Mamallapuram to welcome PM Modi, President Xi
    Video Icon

    India 11, Oct 2019, 4:36 PM IST

    জিনপিং-কে স্বাগত জানাতে বিশেষ তোরণ, আপনিও দেখে নিন এর বৈশিষ্ট্য

    ২দিনের সফরে ভারতে এসেছেন চিনের প্রেসিডেন্ট শি জিনপিং। ইতিহাসের শহর মামাল্লাপুরেম মোদীর সঙ্গে ঘরোয়া বৈঠক করবেন তিনি। চিনা প্রেসিডন্টেকে স্বাগত জানাতে এক বিশেষ উদ্যোগ নিল  উদ্যানপালন মন্ত্রক। মামাল্লাপুরমের পঞ্চরথের সামনে ১৮ ধরণের ফল ও সব্জি দিয়ে তৈরি করা হল এক বিশাল তোরণ। তামিলনাড়ুর বিভিন্ন জায়গা থেকে এই ফল ও আনাজপাতি সংগ্রহ করা হয়েছে। প্রায় ১০ ঘণ্টা ধরে অক্লান্ত পরিশ্রম করে ২০০ জন কর্মী এই অভিনব তোরণটি বানিয়েছেন। 

  • undefined

    India 11, Oct 2019, 2:47 PM IST

    চেন্নাইয়ে নামলেন জিনপিং, সফরের শুরুতেই ধাক্কা, গ্রেফতার ১১ প্রতিবাদী


    শি জিনপিং পৌঁছে গেলেন চেন্নাই। বিমান বন্দরে স্বাগত জানালেন তামিলনাড়ুর রাজ্যপাল। তবে বিমান বন্দর থেকে হোটেল বিক্ষোভ দেখাচ্ছেন তিব্বতিরা। তাঁদের গ্রেফতার করা হয়েছে।

  • undefined

    India 11, Oct 2019, 1:43 PM IST

    পৌঁছে গেলেন মোদী, বিকেলে আসছেন জিনপিং, 'ঘরোয়া বৈঠক'-এ বড় জয়ের প্রত্যাশা ভারতের

    প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পৌঁছে গেলেন চেন্নাই। এখানেই মামাল্লাপুরমে চিনা প্রেসিডেন্টের সঙ্গে দ্বিতীয় ঘরোয়া বৈঠক। শি জিনপিং আসবেন বিকেলে। তামিলনাড়ুর রাজ্যপাল ও মুখ্য়মন্ত্রী মোদীকে স্বাগত জানান।

     

  • History about Mamallapuram

    India 11, Oct 2019, 12:51 PM IST

    জিনপিং-কে নিয়ে মোদীর মামাল্লাপুরম সফর, আপনিও ছুঁয়ে দেখুন ইতিহাসকে

    চিনের প্রেসিডেন্ট শি জিনপিং-কো নিয়ে তামিলনাড়ু মামাল্লাপুরমে ঘরোয়া বৈঠকে বসছেন নরেন্দ্র মোদী।  ১৩০০ বছরের পুরনো এই শহরকেই বেছে নেওয়া হয়েছে   বৈঠকের স্থান হিসাবে। যার সঙ্গে যোগ রয়েছে চিনেরও। 

  • Narendra Modi-Xi Jinping meet at Mamallapuram

    India 11, Oct 2019, 12:06 PM IST

    মামাল্লাপুরমে মোদী, জিনপিং বৈঠক, কেন ইতিহাসের এই শহরকে বেছে নেওয়া হল দ্বিপাক্ষিক বৈঠকের জন্য


    ঘরোয়া বৈঠকে বসছেন ভারতীর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও চিনের প্রেসিডেন্ট শি জিনপিং। তামিলনাড়ুর ১৩০০ বছরের পুরনো এই শহরকেই বেছে নেওয়া হয়েছে  ঘরোয়া বৈঠকের স্থান হিসাবে। যার সঙ্গে যোগ রয়েছে চিনের। 

  • undefined

    India 11, Oct 2019, 11:32 AM IST

    জিনপিংকে স্বাগত জানাতে এলাহি আয়োজন, দেখে নেওয়া যাক কী কী আছে সেখানে

    জিনপিংকে স্বাগত জানাতে এলাহি আয়োজনের ব্যবস্থা করেছে হর্টিকালচার বিভাগ। প্রায় ১৮ ধরনের ফল ও সবজি দিয়ে মামাল্লাপুরমের কাছে প্রস্তুত করেছে বিশাল একটি গেট। মন্দির সাজানো হয়েছে লাল ও সাদা গোলাপ দিয়ে।  দেখার বিষয়, এই আয়োজন জিনপিংয়ের কতটা ভালোলাগে।

  • Modi - Jingping meet at Mamallapuram

    India 11, Oct 2019, 10:57 AM IST

    কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহারের পর প্রথম দ্বিপাক্ষিক বৈঠকে মোদী - জিনপিং

    ঘরোয়া বৈঠকে আজ চিনের প্রেসিডেন্ট শি জিনপিং-এর মুখোমুখি হচ্ছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৈঠকে যোগ দিতে দুপুরেই চেন্নাই এসে পৌঁছবেন জিনপিং। এরপর তামিলনাড়ুর মামাল্লাপুরমে ঘরোয়া বৈঠকে বসবেন দুই রাষ্ট্রনেতা। মোদী ও জিনপিং-এর এটাই দ্বিতীয় ঘরোয়া বৈঠক। এরআগে ডোকলাম উত্তেজনার আবহবে ২০১৮ সালে প্রথমবার বৈঠকে বসেছিলেন দুই রাষ্ট্রপ্রধান।