মার্কশিট  

(Search results - 8)
  • <p>Image of Student</p>

    West Bengal24, Jul 2020, 6:51 PM

    লকডাউনের মাঝেও স্কুলে মাধ্যমিকের মার্কশিট বিলি, বিতর্ক তুঙ্গে হুগলির হরিপালে

    লকডাউনকে বুড়ো আঙুল। মাধ্যমিক মার্কশিট বিলি চলল স্কুলে। বিতর্ক তুঙ্গে হুগলির হরিপালে। বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস ডিআই-এর।
     

  • <p>Image of Students</p>

    Kolkata22, Jul 2020, 1:24 PM

    বৃহস্পতিবার রাজ্য়ে লকডাউন, আজকের পর মাধ্যমিকের মার্কশিট মিলবে 'শুক্রবার'

      লকডাউনের জেরে মাধ্যমিকের মার্কশিট মিলবে বুধবার এবং শুক্রবার। পুরো অগাস্ট মাস জুড়ে মাধ্যমিক উত্তীর্ণদের একাদশে ভর্তি প্রক্রিয়া চলবে।  ভর্তির দিনগুলিতে ন্যূনতম ৫০ শতাংশ শিক্ষকের উপস্থিতি বাধ্যাতামূলক। মধ্যশিক্ষা পর্ষদের এই নির্দেশ পেয়েই চটে লাল শিক্ষক মহলের একাংশ। 

  • undefined

    Kolkata17, Jul 2020, 3:46 PM

    উচ্চমাধ্যমিকের ফল, ৩১ জুলাই মিলবে মার্কশিট, প্রকাশিত হবে না মেধা তালিকা

    প্রকাশিত হল উচ্চমাধ্যমিকের ফলাফল। তবে থাকছে না কোনও মেরিট লিস্ট। মেধা তালিকা ছাড়াই ২০২০ তে সামনে এল উচ্চ মাধ্যমিকের ফলাফল। বিকেল চারটে থেকেই বিভিন্ন ওয়েবসাইটে মিলবে রেজাল্ট।

  • <p>Image of &nbsp;Students</p>

    Kolkata17, Jul 2020, 9:22 AM

    আজ উচ্চ মাধ্যমিকের ফলপ্রকাশ, জানুন যাবতীয় এসএমএস ও ওয়েবসাইটের ঠিকানা

    শুক্রবার, প্রকাশিত হতে চলেছে উচ্চ মাধ্যমিক পরীক্ষার  ফলাফল। ফল ঘোষণা করবেন উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের  সভাপতি মহুয়া দাস। ওয়েবসাইট এবং ফোনের মাধ্যমে ফল জানতে পারবে পরীক্ষার্থীরা।  পড়ুয়াদের মার্কশিটের একটি কপি সেখানে দেওয়া থাকবে। 

  • কাল মাধ্যমিকের রেজাল্ট, জানুন বাড়িতে বসেই কী ভাবে জানবেন মাধ্যমিকের ফলাফল

    Kolkata15, Jul 2020, 11:01 AM

    নয়া রেকর্ড মাধ্যমিকে, মার্কশিটে একাধিক রদবদল, দেখে নিন একনজরে

    প্রকাশিত হল মাধ্যমিকের রোজাল্ট। ৬৯৪ নম্বর পেয়ে  রাজ্যে প্রথম হয়েছে অরিত্র পাল। আগামী ২২ ও ২৩ তারিখ স্কুল থেকেই মার্কশিট পেয়ে যাবে ছাত্র-ছাত্রীরা।  ২২ জুলাই সকাল ১০ টা থেকে দেওয়া হবে মার্কশিট।

  • <p><br />
इस साल हाई स्‍कूल बोर्ड परीक्षा में शाम‍िल होने वाले&nbsp;5.19 लाख&nbsp;स्‍टूडेंट्स&nbsp;अंग्रेजी व‍िषय में फेल हुए हैं, जबकि साल 2019 में हाई स्‍कूल के 5.02 लाख स्‍टूडेंट्स अंग्रेजी में पास नहीं हो सके थे।</p>

    Kolkata10, Jul 2020, 9:31 AM

    উচ্চমাধ্যমিকের ফলপ্রকাশের দিনেই মার্কশিট-সার্টফিকেট পাবে পরীক্ষার্থীরা, জানাল সংসদ

    ৩১ জুলাইয়ের মধ্যে উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ হবে। একইদিনে মার্কশিট, সার্টিফিকেট তুলে দেওয়ার সিদ্ধান্ত নিল উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। ফলপ্রকাশের দিনই ক্যাম্প অফিস থেকে স্কুলগুলি মার্কশিট নিতে পারবে। স্কুলগুলো তাদের পরিস্থিতি অনুযায়ী ছাত্রছাত্রীদের মার্কশিট-সার্টিফিকেট দেবে। 
     

  • <p>वह दिन में करीब 14 घंटे पढ़ाई करते थे। हिमांशु से बड़ी एक बहन है जो इंटर में पढ़ती है। हिमांशु की इच्छा तो ऊंची उड़ान भरने की है, लेकिन परिवार की आर्थिक परेशानी को देखते हुए उसने सॉफ्टवेयर इंजीनियर बनने की बात कही।</p>

<p>&nbsp;</p>

<p>समस्तीपुर के दुर्गेश कुमार 480 अंकों के साथ राज्य में दूसरे स्थान पर हैं। वह एसके हाई स्कूल जितवारपुर के छात्र हैं। तीसरे स्थान पर भोजपुर के श्री हरकेन कुमार जैन ज्ञान स्थली आरा के छात्रा शुभम कुमार हैं। उन्हें 478 अंक मिले हैं। बिहार बोर्ड में इस बार 14 लाख 94 हजार 71 विद्यार्थी सम्मलित हुए थे। इनमें से 7 लाख 29 हजार 213 छात्राएं थीं।&nbsp;</p>

    Kolkata7, Jul 2020, 1:12 PM

    মাধ্যমিকের ফল প্রকাশ হতে পারে ভার্চুয়ালি, করোনার আবহে অভিভাবকদের হাতে মার্কশিট

    করোনার আবহে সংক্রমণ রুখতে এবার মাধ্যমিকের ফল প্রকাশ হতে পারে ভার্চুয়ালি। ইতিমধ্য়েই সেই নিয়ে বিভিন্ন শিক্ষক সংগঠনের সঙ্গে আলোচনা করেছে মধ্য়শিক্ষা পর্ষদ। সাধারণত অনলাইনের ফল প্রকাশের দিনই মার্কশিট দিয়ে দেওয়া হয়। তবে এবার সংক্রমণ যাতে ছাত্র ছাত্রীদের মধ্য়ে না ছড়ায় তার জন্য অভিভাবকদের ডেকে মার্কশিট  দেওয়ার কথা ভাবছে পর্ষদ। সেক্ষেত্রে মিড মিলের পরিষেবার মতো কোনও নির্দিষ্ট দিনে ডেকে দেওয়া হবে মার্কশিট।

  • Modi Thumb

    Coronavirus India6, Apr 2020, 2:24 PM

    করোনা নিয়ে কেমন কাজ করছে বিজেপি, ৫ পয়েন্টের মার্কশিট তৈরি করে দিলেন মোদী

    সোমবার বিজেপির প্রতিষ্ঠা দিবস। কিন্তু, এই সময়ের অন্যান্য সব কর্মসূচির মতোই বিজেপির ৪০তম প্রতিষ্ঠা দিবস-ও ঢাকল করোনার ছায়ায়। বড় কোনও অনুষ্ঠান করা হল না। তবে এক ভিডিও বার্তায়, করোনাভাইরাস-এর এই প্রাদুর্ভাবের মধ্যে কীভাবে মানুষের পাশে থেকে দলের ভিত্তি মজবুত করা যায়, তার পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিজেপির কার্যকর্তা ও কর্মীদের উদ্দেশে পাঁচ দফা আবেদন জানিয়েছেন তিনি। বিজেপির পক্ষ থেকে একে আবেদন বলা হলেও রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, এটা আখেরে বিজেপির কার্যকর্তাদের জন্য় ৫ পয়েন্টের মার্কশিট। দলের নেতৃত্বের দৌড়ে কে এগিয়ে যাবেন, কে পিছিয়ে যাবেন, করোনা মোকাবিলায় কে কতটা কাজ করছেন, সব যাচাই হবে এই পাঁচ পয়েন্টের নিক্তি-তে। দেখে নেওয়া যাক কী সেই পাঁচ পয়েন্ট -