মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচন ২০২০  

(Search results - 18)
  • undefined

    USANov 15, 2020, 1:34 PM IST

    'আরও ৪ বছর ট্রাম্প থাকবেন', হোয়াইট হাউসের সামনের জড়ো হওয়া মানুষ কেন এই কথা বলছেন

    এটাই মনে হয় হওয়ার ছিল। মার্কিন নির্বাচনের ফল প্রকাশের প্রায় সপ্তাহখানের পরেও ডোনাল্ড ট্রাম্পের নাছোড় মনোভাবের পর এবার রীতিমত রাস্তায় নামলেন তাঁর অনুগামী ও সমর্থকরা। শনিবার হোয়াইট হাউস সংলগ্ন রাস্তার দুধারে জমা হওয়ার হাজার হাজার সমর্থকদের উদ্দেশ্যে জড়ো হয়েছে প্রচুর অনুগামী। তাঁরা আবাও ট্রাম্পের সমর্থনে গলাফাটাচ্ছিলেন। '

  • undefined

    USANov 9, 2020, 1:50 PM IST

    কর্তাকে শান্ত করতে আসরে স্ত্রী, নির্বাচনের ফল প্রকাশ নিয়ে ট্রাম্পকে কী বললেন মেলানিয়া

     রবিবারও তিনি নির্বাচনী গণনায় কারচুপির অভিযোগ তুলে একের পর এক ট্যুইট করেছেন। মার্কিন সংবাদ সংস্থা সূত্রের খবর এবার বিষয়টিতে হস্তক্ষেপ করতে চলেছে ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্প। স্বামীকে উপদেষ্টাসহ পরিবারের সদস্যদের পরামর্শ নেওয়ার কথা বলেছেন তিনি। একটি সূত্রের খবর ট্রাম্পের উপদেষ্টা ও স্ত্রী সকলেই চাইছেন তিনি যেন এবার বিডেনের কাথে হার স্বীকার করে নেন।  
     

  • <p>He began by immediately establishing the legitimacy of his election, pointing to the number of votes he received — the most ever cast for a presidential candidate.</p>

    USANov 8, 2020, 9:36 AM IST

    ভয়াবহ পথ-দুর্ঘটনায় স্ত্রী-মেয়ের মৃত্যু, তীব্র ব্যথা পেয়েও হার মানেননি বাইডেন

    ৪ ভাই-বোনের মধ্যে সবার বড় হলেন বাইডেন। ইতিহাস ও রাষ্ট্রবিজ্ঞানে পড়াশোনা করেন বাইডেন। ক্রিসমাস ট্রি কিনতে গিয়ে দুর্ঘটনায় স্ত্রী-মেয়ের মৃত্যু। তবুও দারুণ ঝড়ের রাতেও হার মানেননি বাইডেন।
     

  • undefined

    USANov 7, 2020, 6:06 PM IST

    নেটদুনিয়ায় কমলা হ্যারিসের বাড়ির ছবি ভাইরাল, কিন্তু মার্কিন উপরাষ্ট্রপতির আসল বাড়ি দেখে নিন

    ভারতে কমলা হ্যারিসকে নিয়ে যে উদ্দীপনা তৈরি হয়ে তার আভাস মিলিছে নেটদুনিয়ায়। কারণ ইতিমধ্যেই হোয়াটস অ্যাপে ঘুরছে হোয়াইট হাউসের ছবি। আর যেখানে  লাল অক্ষরে লেখা রয়েছে  'কমলা ভিলাস'। যার অর্থ কমলার বাড়ি। যদিও কমলা হ্যারিস যদি উপরাষ্ট্রপতি নির্বাচিত তাহলে কিন্তু তিনি হোয়াইট হাউসে থাকবে না। কারণ দুই শতক ধরেই মার্কিন প্রেসিডেন্টের বাসভবন হোয়াইট হাউস। তাই প্রথা মেনে জো বিডেন তাঁর পরিবার নিয়ে সেখানেই থাকবে। এখন প্রশ্ন হচ্ছে কোথায় থাকবেন কমলা হ্যারিস? 
     

  • undefined

    USANov 7, 2020, 1:52 PM IST

    ৪ দিন পরেও কেন আমেরিকাতে ভোট গণনা চলেছে, জেনে নিন দেরির কারণগুলি


    ভারতীয় সময় বুধবার রাত থেকে শুরু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের ভোট গণনা। প্রথম দিকে এগিয়ে ছিলেন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প। কিন্তু এখনও পর্যন্ত হোয়াইট হাউস দখলের যুদ্ধে ট্রাম্পকে পিছনে ফেলে দিয়েছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বিডেন। ইলেক্ট্রোরাল ভোটের সংখ্যা ইঙ্গিত দিচ্ছে তিনিই আগামী দিনের মিস্টার প্রেসিডেন্ট। কিন্তু  ভারতীয় সময় চার দিন পরেও  তাতে শিলমহর পড়েনি। কিন্তু কেন এত দেরি হচ্ছে রাষ্ট্রপতি নির্বাচনের ফল প্রকাশে?

  • undefined

    USANov 7, 2020, 12:26 PM IST

    জয়ের আগেই মহামারির সঙ্গে লড়াইয়ের বার্তা আগামী মিঃ প্রেসিডেন্টের, নীল হচ্ছে আমেরিকা

    হোয়াইট হাউস দখলের যুদ্ধে আর মাত্র কয়েকটি ধাপ পিছনে রয়েছেন তিনি। কিন্তু এরই মধ্যে আগামী দিনের পরিকল্পনা গ্রহণ করতে শুরু করেছেন জো বিডেন। মার্কিন যুক্তরাষ্ট্রের ভোট গণনা চলাকালীনই আগামীর মিঃ প্রেসিডেন্ট ঘোষণা করেছেন তিনি যদি নির্বাচনী যুদ্ধে জয়লাভ করেন তাহলে প্রথম দিন থেকেই করোনাভাইরাসের সংক্রমণ রুখতে কাজ করবে তাঁর প্রশান। করোনা আক্রান্ত বিশ্বের ক্রম তালিকায় সব থেকে খারাপ অবস্থা মার্কিন যুক্তরাষ্ট্রের। দীর্ঘ দিন ধরেই এই রাষ্ট্রটি আক্রান্তের তালিকার প্রথমে রয়েছে। বর্তমানে এই দেশে ১ কোটিরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ২ লক্ষেরও বেশি মানুষের। 

  • undefined

    USANov 7, 2020, 9:15 AM IST

    হার মেনেও হাল ছাড়তে রাজি নন ট্রাম্প, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে নিঃশব্দে এগিয়ে যাচ্ছেন জো

    হোয়াইট হাইসের দরজা থেকে আর ঠিক মাত্র ৬ ধাপ দূরে দাঁড়িয়ে রয়েছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বিডেন। ভারতীয় সময় শুক্রবার রাতেই বিডেন ঘোষণা করেছিলেন আগামী মার্কিন রাষ্ট্রপতি হচ্ছেন তিনি। এবার তাঁর সেই দাবিতে শিলমহর দিল মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে ভোট গণনার চতুর্থ দিনে রণে ভঙ্গ দিলেন বলে এখনও দাবি করা যাবে না। কারণ রিপাব্লিকানরা এখনও হোয়াইট হাউসের দখল ছাড়তে নারাজ। তাঁরা আইনি পথ অবলম্বন করতে চলছেন।
     

  • undefined

    USANov 6, 2020, 9:24 PM IST

    হোয়াইট হাউসের দরজা খুলছে জো-এর জন্য, তবে এখনও হার মানতে রাজি নন ট্রাম্প

    মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের গতবারের জেতা পেনসিলভেনিয়াই বিডেনকে জয়ের রাস্তা দেখিয়ে দিয়েছে। জর্জিয়ার পর এবার পেনসিলভেনিয়াতেই এগিয়ে গেল ডেমোক্র্যাটরা। প্রদেশ প্রশাসনের এক আধিকারিক জানিয়েছেন স্থানীয় সময় দুপুর দুটো নাগাদ ট্রাম্পের থেকে বিডেন সাড় পাঁচ হাজারেরেও বেশি ভোটে এগিয়ে রয়েছেন। রাষ্ট্রপতি নির্বাচনে ম্যাজিক ফিগার ২৭০। এখনও পর্যন্ত বিডেনের দখলে রয়েছে ২৫৩টি নির্বাচনী ভোট। তিন দিন ধরে চলা মার্কিন নির্বাচনের ভোট গণনায় গতকাল থেকেই ডোনাল্ড ট্রাম্প আটকে রয়েছেন ২১৪তে। 

  • <p><br />
<strong>১০০ জন প্রভাবশালী ব্যক্তির তালিকায় রয়েছেন অ্যামেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, কমলা হ্যারিস, জো বাইডেন, চিনের প্রেসিডেন্ট শি জিনপিং, অ্যামেরিকার ফিজিশিয়ান অ্যান্থনি ফৌসি, নাসার বিজ্ঞানী ক্রিশ্চিনা কোচ, জেসিকা মের ও ব্রাজিলের প্রেসিডেন্ট জইর বলসোনারো।&nbsp;</strong></p>

    USANov 6, 2020, 6:12 PM IST

    আবার রেকর্ড তৈরির পথে বাইডেন, ২৮ বছর পর ডেমোক্র্যাদের দিকে ঝুঁকে জর্জিয়া

    জো বাইডেন আর ডোনাল্ডার ট্রাম্পের দ্বৈরথ সব হিসেব ওলট পালট করে দিচ্ছে। একের পর এক রেকর্ড তৈরি করে যাচ্ছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। অন্যদিকে একের পর এক পর এক আসন হাতছাড়া হওয়ায় মেজাজ হারাচ্ছেন রিপাব্লিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউস দখলের ম্যাজিক ফিগার ২৭০ এর অনেকটাই কাছে পৌঁছে গেছেন জো বাইডেন। কিন্তু ভোট গণনার তিন দিন পরেও অস্পষ্ট রয়েছে ছবি। তবে মার্কিন যুক্তরাষ্ট্রের মূল যুদ্ধক্ষেত্র জর্জিয়ায় ট্রাম্পের থেকে এগিয়ে রয়েছেন বাইডেন। 

  • greta

    USANov 6, 2020, 4:56 PM IST

    'চিল ডোনাল্ড চিল', রাষ্ট্রপতি নির্বাচনের আবহে নেট দুনিয়ায় ভাইরাল গ্রেটার 'গ্রেট' বার্তা

    সময়টা বড় খারাপ যাচ্ছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। একে একের পর এক আসনে হার। তারওপর দুরত্তির মেয়ে গ্রেটা থুনবার্গও তাইর শব্দ ধার করে আক্রমণ করলেন মার্কিন প্রেসিডেন্টকে। তবে এটাই প্রথম নয়। জলবায়ুর পরিবর্তন রুখতে আন্দোলনকারী গ্রেটা থুনবার্গের সঙ্গে মার্কিন প্রেসিডেন্টের বনিবনা হয়নি কোনও কালেই। জলবায়ু পরিবর্তন নিয়ে গ্রেটা যখন আন্দোলন শুরু করেছিলেন তখন মার্কিন প্রেসিডেন্ট তাঁকে বিদ্রুপ করে সোশ্যাল মিডিয়ায় বলেছিলেন চিল গ্রেটা চিল।

  • undefined

    USANov 5, 2020, 1:19 PM IST

    ওবামাকে ছাপিয়ে গেলেন বাইডেন, কিন্তু ডেমোক্র্যাটদের হোয়াইট হাউস দখল এখনও অনিশ্চিত

    মার্কিন রাষ্ট্রপতি নির্বাচনের দৌড়ে এগিয়ে চলেছেন জো বাইডেন।  তবে এখনও পর্যন্ত তাঁকে রীতিমত টক্কর দিচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কিন্তু রাষ্ট্রপতি নির্বাচনের দৌড়ে বেশ কয়েকটি রেকর্ড তৈরি করেছেন জো বাইডেন। মার্কিন ইতিহাসে বাইডেনই প্রথম রাষ্ট্রপতি পদপ্রার্থী যিনি ৭০ মিলিয়ন ভোট পেয়েছেন। আর তাঁর প্রাপ্ত ভোট ছাড়িয়ে গেছেন প্রাক্তন ডেমোক্র্যাট রাষ্ট্রপতি বারাক ওবামাকেও। 

  • <p>trump biden</p>

    USANov 5, 2020, 8:50 AM IST

    ২৭০ এর ম্যাজিক ফিগারের থেকে কিছুটা দূরে বাইডেন, তবে 'ট্রাম্প যাদু' এখনও শেষ হয়নি

    হোয়াইট হাউস থেকে আর কিছুটা দূরেই রয়েছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। তিন বারের চেষ্টায় ৭৭ বছরের জো বাইডেনের ভাগ্যে শিঁকে ছিঁড়তে চলছে বলেই মনে করেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের রাজনৈতিক বিশেষজ্ঞগরা। তবে মার্কিন রাষ্ট্রপতির দৌড়ে বাইডেনকে কড়া টক্কর দিচ্ছেন রিপাব্লিক প্রার্থী তথা বর্তমান রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প। জো-এর পক্ষে গেছে ২৫৩ ভোট। সেখানে ট্রাম্পের পক্ষে রয়েছে ২১৪। 
     

  • <p><strong>রাষ্ট্রপতি নির্বাচনে জো বিডনের পাশে দাঁড়িয়ে তাই ১৭ বছরের জলবায়ু আন্দোলনকর্মী গ্রেটা ট্রাম্পের বিরুদ্ধে অসন্তোষ প্রকাশ করেছেন। কারণ ট্রাম্প তাঁকে বলেছিলেন নিজের রাগকে নিয়ন্ত্রণ করে বন্ধুর সঙ্গে পুরনো সিনেমা দেখতে যেতে।&nbsp;</strong></p>

    USANov 4, 2020, 10:00 PM IST

    ট্রাম্প আর বাইডেন, কার হাতে থাকবে মার্কিন যুক্তরাষ্ট্রের ব্যাটন তা ঠিক করবে মহামারির আগাম ভোট

    ডোনাল্ড ট্রাম্প না জো বাইডেন, কে হবেন আগামী দিনের মার্কিন রাষ্ট্রপতি? এখনও তা স্পষ্ট নয়।  বেশ কয়েকটি রাজ্যে এগিয়ে রয়েছেন বাইডেন। আবার কয়েকটি রাজ্যে টক্কর দিচ্ছেন ডোনাল্ড ট্রাম্প।

  • <p>According to <em>CNN</em>, Democratic presidential nominee Joe Biden is now at his home in Wilmington, surrounded by his family, waiting for returns to start coming in at any moment.</p>

    India Nov 4, 2020, 4:56 PM IST

    ট্রাম্পের বদলে বাইডেন এলে কি বদলে যাবে বিদেশ নীতি, কতটা প্রভাব পড়বে ভারত-মার্কিন সম্পর্কে

    বিদেশ সচিব হর্ষ শ্রিংলার মতে মার্কিন রাষ্ট্রপতি নির্বাচনের ফলাফলের ওপর দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্ক নির্ভর করবে না। এই সম্ভাবনা খুবই কম। তিনি বলেন মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে আমাদের সম্পর্ক নির্ভর করে দ্বিপাক্ষিক সমর্থনের ওপর। 

  • undefined

    India Nov 3, 2020, 5:30 PM IST

    মার্কিন রাষ্ট্রপতি নির্বাচনের রেশ ভারতে, ট্রাম্প ও হ্যারিসের পক্ষ নিয়ে দুই ভাগে বিভক্ত দেশের মানুষ

    মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচন নিয়ে বিভক্ত হয়ে গেছে এই দেশের মানুষও। তামিলনাড়ুর থুলসেন্দ্রপুরম গ্রামে যখন কমলা হ্যারিসের জয়ের জন্য প্রার্থনা চলছে তখন দিল্লিতে ডোনাল্ড ট্রাম্পের জয়ের জন্য প্রার্থনা করছে হিন্দু সেনা। হিন্দু সেনার পক্ষ থেকে একটি যজ্ঞর আয়োজন করা হয়। মঙ্গলবার সকাল থেকেই দিল্লির একটি মন্দিরে হিন্দু সেনাবাহিনীর কর্মী ও সমর্থকরা বিশেষ পুজোর আয়োজন করেছিলেন। পুরোহিতের উপস্থিতিতে প্রায় ৩০ মিনিট ধরে যজ্ঞ করেন তাঁরা। আর সেখানেই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জয়ের জন্য প্রার্থনা করা হয়।