মিড ডে মিল  

(Search results - 22)
  • <p>ফের শুরু মিড ডে মিল বিলি, স্যানিটাইজেশনের প্রক্রিয়া শুরু স্কুলে</p>

    Midnapore29, May 2020, 6:25 PM

    ফের শুরু হবে মিড ডে মিল বিলি, আগেই স্যানিটাইজেশনের প্রক্রিয়া চালু স্কুলে

    রাজ্যের অন্যান্য বিদ্যালয়গুলির সঙ্গে পশ্চিম মেদিনীপুর জেলা জুড়ে সরকারি বিদ্যালয়গুলিতে মিড ডে মিল-এর চাল ও আলু বিলির প্রক্রিয়া শুরু হচ্ছে পুনরায়। তার আগে করোনা আবহে থাকা বিদ্যালয়গুলিকে জীবাণুমুক্তকরণ শুরু করল প্রশাসন।

  • খাবারের ছবি

    West Bengal23, Mar 2020, 5:47 PM

    ঘরে বসেই শিক্ষার্থীরা পেল মিড ডে মিল, রাজ্য সরকারের নির্দেশে সোমবার থেকেই কাজ শুরু


    মিড-ডে-মিল পৌঁছে দেওয়ার কাজ শুরু হল, সোমবার সকাল থেকে। রাজ্য সরকার করোনা ভাইরাস রুখতে একথা আগেই ঘোষণা করেছিল। সেই নির্দেশ মত থেকে শুরু হল মিড ডে মিলের খাবার দেওয়ার কর্মসূচি। করোনা রুখতে লকডাউন পরিস্থিতিতেও মিড-ডে-মিল পাবে শিক্ষার্থীরা।
     

  • শিক্ষকরাই মিড ডে মিল রাঁধছেন

    Kolkata7, Mar 2020, 4:50 PM

    মিড ডে মিল-এর দিদিরা গিয়েছেন প্রশিক্ষণে, ছাত্র-ছাত্রীদের রেঁধে খাওয়াচ্ছেন শিক্ষক-শিক্ষিকারা

    হয় ঠিকমতো খাবার দেওয়া হচ্ছে না, নয়তো খাবারে পাওয়া গিয়েছে আরশোলা রাজ্য়ে মিড-ডে মিল নিয়ে যখন চারপাশে শুধুই অভিযোগের পাহাড়, তখন রায়গঞ্জের হাতিয়া প্রাথমিক ও উচ্চ প্রাথমিক বিদ্য়ালয় যেন 'নেই রাজ্য়ের' মরুভূমিতে মরুদ্য়ান হয়ে দেখা দিল

  • মিড-ডে প্রকল্পে 'আর্থিক তছরুপ', তৃণমূল নেতাদের দায়ী করে আত্মঘাতী পঞ্চায়েত কর্মী

    Midnapore28, Feb 2020, 4:18 PM

    মিড-ডে প্রকল্পে 'আর্থিক তছরুপ', তৃণমূল নেতাদের দায়ী করে আত্মঘাতী পঞ্চায়েত কর্মী


    মিড-ডে মিল প্রকল্পে আর্থিক দুর্নীতি। তৃণমূল নেতাদের উপর দায় চাপিয়ে আত্মঘাতী পঞ্চায়েত কর্মী। বাড়ির কাছেই মিলল ঝুলন্ত দেহ। চাঞ্চল্য ছড়াল পশ্চিম মেদিনীপুরে ডেবরায়।

  • ভিন ধর্মে বিয়ে মানেনি পরিবার, মিড ডে  মিলে খুদেদের ভুরিভোজ নব দম্পতির

    West Bengal25, Feb 2020, 5:19 PM

    ভিন ধর্মে বিয়ে মানেনি পরিবার, মিড ডে মিলে খুদেদের ভুরিভোজ নব দম্পতির

    এক আজব ভোজ বাড়ির সাক্ষী থাকল মুর্শিদাবাদের জিয়াগঞ্জ। কোনও রকমের নিমন্ত্রণপত্র ছাড়াই রীতিমতো ভিন্ন ধর্মে বিয়ে হল প্রেমিক প্রেমিকার। সব থেকে অবাক করা বিষয়, শুভ অনুষ্ঠানে পরিবারের কেউ অংশগ্রহণ না করায়  প্রাথমিকের পড়ুয়াদের মিড ডে মিলের  পরিবর্তে বিয়ে বাড়ির ভোজ  খাওয়াল নব দম্পতি।  

  • কেএমসি-র ছবি

    Kolkata16, Feb 2020, 12:04 PM

    স্কুল পড়ুয়াদের দেওয়া হচ্ছে নিরামিষ মিড-ডে মিল, অভিযোগ কলকাতা পুরসভার বিরুদ্ধে

     নিরামিষ মিড-ডে মিল দেওয়ার অভিযোগ, কলকাতা পুরসভার বিরুদ্ধে। পুরসভার কর্তাদের দাবি, এ বিষয় নিয়ে কোনও অভিযোগ পাননি তাঁরা। মিড-ডে মিল-এ প্রাণীজ প্রোটিনের উৎস রূপে ডিম থাকাটা বাধ্যতামূলক।প্রায় ৮০টির মতো স্কুল পড়ুয়ারা নিরামিষ খাবার পায়, এ থেকেই শুরু বিতর্ক।
     

  • ক্লাসের সঙ্গে অনিয়মিত  মিডডে মিল, পুরুলিয়ার স্কুল ঘিরে একাধিক অভিযোগ

    West Bengal15, Feb 2020, 12:37 AM

    ক্লাসের সঙ্গে অনিয়মিত মিডডে মিল, পুরুলিয়ার স্কুলে প্রধান শিক্ষিকাকে শোকজ

    নিয়মিত হয় না মিডডে মিল রান্না, হয় না নিয়মিত ক্লাস। দীর্ঘদিন থেকে এভাবেই চলছিল পুরুলিয়ার বাঘমুন্ডির গার্লস হাই স্কুল।অভিযোগ পেয়েই বিদ্যালয়ে হানা প্রশাসনের কর্তাদের। প্রধান শিক্ষিকাকে শোকজ প্রশাসনের। মিডডে মিল দুর্নীতির প্রতিবাদে সরব তৃণমূল ও বিজেপি উভয়েই।

  • মিডডে মিলে গরমিল প্রধান শিক্ষকের, হানা দিয়ে কাগজ বাজেয়াপ্ত করে শোকজ বিডিও-র

    Midnapore12, Feb 2020, 11:24 PM

    মিডডে মিলে গরমিল প্রধান শিক্ষকের, হানা দিয়ে কাগজ বাজেয়াপ্ত করে শোকজ বিডিও-র

    প্রত্যন্ত এলাকায় দেখার কেউ নেই। সুযোগ নিয়ে মাসের পর মাস বন্ধ মিড ডে মিল। যা নিয়ে ক্ষোভ বাড়ছিল স্থানীয়দের। বিদ্যালয়ে এসে না খেয়েই ঘুরে যাচ্ছিল ছাত্রছাত্রীরা। বুধবার এলাকায় লোকজন সমবেত হয়ে বিক্ষোভ দেখাতেই খবর পেয়ে ছুটে যান বিডিও ৷ বিদ্যালয়ে মিড ডে মিলের খাতাপত্র বাজেয়াপ্ত করেন। শোকজ করেন প্রধান শিক্ষককে ৷ ঘটনাটি পশ্চিম মেদিনীপুরের গড়বেতা থানার গোপীনাথপুর এলাকার ৷
     

  • গরু, ছাগলের সঙ্গে পড়াশোনা, ৩২ বছরেও ছাদ পায়নি গোঘাটের স্কুল

    West Bengal10, Feb 2020, 1:35 PM

    গরু-ছাগলের সঙ্গে পড়াশোনা, ৩২ বছরেও ছাদ পায়নি গোঘাটের স্কুল

    অঙ্গনওয়াড়ি কেন্দ্র স্থাপন হয়েছে ৩২ বছর আগে। এখনও খোলা আকাশের নীচে স্কুল বসে গোঘাটের হরিশচন্দ্রপুর শিশুশিক্ষা কেন্দ্রে। গরু, ছাগলের সঙ্গে  বসে স্লেট , পেন্সিল নিয়ে চলে পড়াশোনা। পরিবর্তনের সরকার আসার পরও হয়নি কোনও পরিস্থিতি বদল।
     

  • রাস্তায় বসে মিড ডে মিলের খাবার  খেল ছাত্ররা, নজর দেব বলল স্কুল

    Burdwan8, Feb 2020, 1:46 PM

    রাস্তায় বসে মিড ডে মিলের খাবার খেল ছাত্ররা, নজর দেব বলল স্কুল

    রাস্তায় বসে মিড ডে মিল খেল ছাত্ররা। যা দেখে স্কুলের নজরদারি নিয়ে উঠেছে প্রশ্ন। ঘটনাটি ঘটেছে, পূর্ব বর্ধমানের কালনার ২নম্বর ব্লকের অকালপৌষ অরবিন্দ প্রকাশ ঘোষ উচ্চ বিদ্যালয়ে।
     

  • undefined

    West Bengal7, Feb 2020, 11:45 PM

    একসঙ্গে বসেই খাওয়া, মিড ডে মিলের বদলে সরকারি স্কুলে পিকনিক

    মিড ডে মিলে ঘুরেফিরে হয় খিচুড়ি- সবজি নয়তো ডিম ভাত হয়ই। একসঙ্গে খেতেও বসে পড়ুয়ারা। কিন্তু শুক্রবারটা যেন ছিল এক্কেবারে অন্যরকম।

  • undefined

    India 4, Feb 2020, 1:51 PM

    কানে হেডফোন গুঁজে রান্নায় ব্যস্ত রাঁধুনি, মিড মে মিল-এর গরম পাত্রে পড়ে মৃত শিশু

     টলোটলো পায়ে সে কোন ফাকে এগিয়ে এসেছিল গরম কড়াই-ডেচকির সামনে তা টের পায়নি কেউ তারপর এক সময়ে টাল সামলাতে না-পেরে, ইয়াব্বড়া সব হাঁড়িকুড়ির ভেতর পড়ে গেল সে কানে ইয়ারফোন গুঁজে থাকা রান্নার দিদিমণিরা তা টেরই পেলেন না যদিও খানিক পর যখন বাচ্চাটিকে উদ্ধার করা হল, তখন অনেক দেরি হয়ে গিয়েছে হাসপাতালে নিয়ে যাওয়ার পর আর তাকে বাঁচানো গেল না

  • ছত্তিশগড়ে মিড ডে মিলের অভিনব নিয়ম
    Video Icon

    India 15, Nov 2019, 6:11 PM

    স্কুলে পড়ুয়াদের জন্য মিড ডে মিল বানাচ্ছেন মায়েরা, নজির গড়ল ছত্তিশগড়


    মিড ডে মিল মানেই  উঠে আসে  হাজার অভিযোগ। অন্তত এরাজ্যে খবরের কাগজের পাতা খুললে এমন ঘটনা চোখে পড়া খুব একটা দুষ্কর ব্যাপার নেয়। কোথাও প্রশ্ন ওঠে মিড ডে মিলের মান নিয়ে আবার কোথাও পড়ুয়ারা ঠিক মত খাবার পাচ্ছে না বলে দাবি করেন পরিজনরা। তবে ছত্তিশগড়রে এর প্রাইভেট  স্কুল বদলে দিয়েছে মিড ডে মিলের পুরো ধারণাটাই। সালহির আদিবাসী অধ্যুষিত এলাকায় আদানি বিদ্যা মন্দিরে পড়ুয়াদের জন্য স্কুলে মিড ডে মিল তৈরি করেন তাদের মায়েরাই। স্কুল থেকে অভিভাবকদের নিয়ে তৈরি করা হয়েছে একটি কমিটি। তারাই দোকান, বাজার থেকে চাল, ডাল থেকে সব্জি কিনে আনেন। কৃষির সঙ্গে যুক্ত অভিভাবকদের থেকেই  আনাজপাতি কিনে থাকে স্কুল। পড়ুয়াদের যাতে একঘেয়ে না লাগে তার জন্য তাদের পছন্দ অনুযায়ী তৈরি করা হয় খাবার। 

  • মিড মিলের খিচুড়িতে সাপ , আতঙ্কের গ্রাস ঘিরে আশঙ্কা  পুরুলিয়ায়

    West Bengal9, Nov 2019, 11:14 PM

    মিড মিলের খিচুড়িতে সাপ , আতঙ্কের গ্রাস ঘিরে আশঙ্কা

    আজ রঘুনাথপুর ১ নম্বর ব্লকের অন্তর্গত গোপীনাথপুর গ্রামের আইসিডিএস কেন্দ্রের মিড ডে মিলের রান্না করা খিচুড়ির ভেতর থেকে বের হলো একটি ছোট্ট সাপ  ।  স্থানীয় গ্রামবাসী মনিরুউদ্দিন আনসারি জানান, আইসিডিএস সেন্টার থেকে টিফিনে করে তার বাড়িতে যে খিচুড়ি আনা হয়,তার ভেতরে  দেখা যায় ছোট্ট একটি সাপ । আইসিডিএস কর্মী ও রাঁধুনির এই গাফিলতির খবর প্রকাশ্যে আসতেই ক্ষোভে ফেটে পড়েন স্থানীয় গ্রামবাসী ও অভিভাবকেরা। 

  • ছোটবেলা থেকে আমিষ খেলে, ভবিষ্যতে মানুষখেকো হতে পারে, বিস্ফোরক বিজেপি বিধায়ক

    India 31, Oct 2019, 3:23 PM

    ছোটবেলা থেকে আমিষ খেলে, ভবিষ্যতে মানুষখেকো হতে পারে, বিস্ফোরক বিজেপি বিধায়ক

    মধ্যপ্রদেশে মিড ডে মিলে এবার থেকে পাওয়া যাবে ডিম। মধ্যপ্রদেশ সরকারের এই সিদ্ধান্তের তীব্র বিরোধিতায় বিজেপি নেতা। ছোটবেলা থেকে আমিষ খেলে ভবিষ্যতে মানুষের মাংস খেতে পারে বলে বিস্ফোরক বিজেপি নেতা। বিজেপি নেতার মন্তব্যে মধ্যপ্রদেশ জুড়ে বিতর্ক।