মুকেশ আম্বানি  

(Search results - 11)
  • করোনা ভাইরাসের প্রভাব পড়ল মুকেশ আম্বানির কোষাগারে। মাত্র ২ মাসেই তার সম্পত্তির পরিমাণ কমেছে ২৮ শতাংশ।  যার ফলে ধনীদের তালিকায়  অনেকটাই নীচে নেমে এসেছেন মুকেশ আম্বানি। সমীক্ষার তালিকায় নিজের জায়গা থেকে ৮ ধাপ নীচে নেমে ১৭ তম স্থানে রয়েছেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের কর্ণধার মুকেশ আম্বানি। করোনার জেরে প্রায় ১.৫ লক্ষ কোটি টাকার সম্পত্তির পরিমাণ কমেছে মুকেশ আম্বানীর। এর ফলে শেয়ার বাজারে ব্যাপক হারে পড়বে বলে আশঙ্কা করা হচ্ছে।

    Business24, Apr 2020, 9:46 AM

    ফেসবুক-জিও যুগলবন্দি, জ্যাক মা-কে সরিয়ে এশিয়ার ধনীতম তালিকার শীর্ষে মুকেশ আম্বানি

    এশিয়ার ধনীতম তালিকার ফের এক নম্বরে রিল্যায়েন্স চেয়ারম্যান মুকেশ আম্বানি। আলিবাবা প্রতিষ্ঠাতা জ্যাক মা-কে সরিয়ে ধনীদের তালিকায় সবার শীর্ষে উঠে আসলেন মুকেশ আম্বানি। ফেসবুকের সঙ্গে নয়া চুক্তির পরেই পুরো মোড় ঘুরে গিয়েছে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের। ফেসবুক -জিওর চুক্তির ফলে ৪০০ কোটি ডলার বেড়েছে মুকেশ আম্বানির।

  • <p>Facebook Jio Deal</p>

    Business22, Apr 2020, 4:23 PM

    নতুন অংশিদার পেয়েই বড় ঘোষণা, হোয়াটসঅ্যাপের সঙ্গে যুক্ত হয়ে ই-কমার্সে নয়া পদক্ষেপ জিও-র

    বিশ্বের সর্ববৃহৎ সোশ্যাল নেটওয়ার্কিং সংস্থা ফেসবুক রিলায়েন্স জিওতে ৫.৭ বিলিয়ন অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৪৩,৫৭৪ কোটি টাকা বিনিয়োগ করে  ৯.৯ শতাংশ শেয়ার কিনে নেওয়ার পরেই বড় ঘোষনা জিও সংস্থার। টেলিকম দুনিয়ার পাশাপাশি ই-কমার্স ব্যবসায় পা রাখলেও সে ভাবে পসার এখনও জমিয়ে উঠতে পারেনি জিও। তবে ফেসবুকের সঙ্গে যুক্ত হওয়ার পরেই অ্যামাজন ফ্লিপকার্ট কে টেক্কা দিতে জিওমার্ট নিয়েছে নতুন উদ্যোগ। বুধবারেই মুকেশ আম্বানি সংস্যা জিওমার্ট এর হোয়াটসঅ্যাপ যুক্ত হয়ে নতুন ভাবে শুরু হতে চলেছে জিওমার্ট।

  • <p>সবচেয়ে সস্তায় গ্রাহকরা পেয়েছিল ইন্টারনেট ব্যবহারের সুবিধা, মুকেশ আম্বানির সংস্থা কী কী প্ল্যান নিয়ে হাজির লকডাউনে</p>

    Business19, Apr 2020, 5:20 PM

    সস্তায় গ্রাহকরা পেয়েছিল ইন্টারনেট ব্যবহারের সুবিধা, মুকেশ আম্বানির সংস্থা কী কী প্ল্যান নিয়ে হাজির লকডাউনে

    রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ এনএসই এর চেয়ারম্যান মুকেশ আম্বানি বলেছিলেন, আগামী এক দশকে ভারত বিশ্বের অর্থনৈতিক ভাবে শীর্ষ এমন তিনটি দেশের মধ্যে থাকবে। আর এই স্থানে পরিণত হওয়ার জন্য আগামী দশকে ২.৫ মিলিয়ন ডলার অর্থনীতির থেকে ৭ ট্রিলিয়ন ডলারে পৌঁছতে হবে দেশকে। যার জন্য সবথেকে আগ্রণী ভূমিকা নিতে হবে দেশের আইটি সংস্থাগুলির। এর জন্য দেশের টেলিকম এবং আইটি শিল্পের প্রয়োজনীয় ডিজিটাল পরিকাঠামো তৈরি করা প্রয়োজন। সেই পরিকাঠামো মজবুতির স্বপ্ন দেখেই টেলিকম দুনিয়ায় মাত্র কিছু সময়ের মধ্যেই সবার প্রথম সারিতে নিজের জায়গা করে নিয়েছে আম্বানি গ্রুপ।

  • ব্যবসায়ীদের ছবি

    Coronavirus India8, Apr 2020, 10:49 AM

    করোনার ধাক্কায় বেসামাল এই ভারতীয় শিল্পপতীরা, কে কত পরিমাণ অর্থ খোয়ালেন

    সারা বিশ্ব জুড়ে দাঁপিয়ে বেড়াচ্ছে করোনা ভাইরাস। সারা দেশে একটানা ২১ দিনের লকডাউনের ব্যবস্থা নিয়েছে সরকার। প্রত্যেকেই কোভিড-১৯-এর জেরে গৃহবন্দি। আর এই মারণ ভাইরাসের জেরে বড় ধাক্কা  পড়েছে ব্যবসা-বাণিজ্যের উপর। মারণ ভাইরাস মহামারি আকার নেওয়ার পর থেকেই তার প্রভাব পড়েছে বড় বড় ধনকুবেরদের উপর। করোনার প্রভাব শুধু সাধারণ মানুষের উপরই নয়, বরং বিশ্বের তাবড় তাবড় শিল্পপতীরাও রয়েছেন সেই তালিকায়।  সম্প্রতি একটি সমীক্ষায়  বিশ্বের ধনীতম ব্যক্তিদের তালিকা প্রকাশ করেছে। সেখানেই উঠে এসেছে এই চাঞ্চল্যকর তথ্য। একনজরে দেখে নিন করোনার ত্রাসে কারা কতটা পরিমাণ অর্থ খোয়ালেন।

  • इस मौके पर कंपनी ने प्रेस रिलीज जारी करके रिलायंस द्वारा इस मुश्किल वक्त में उठाए गए कदमों के बारे में बताया गया। प्रेस रिलीज में रिलायंस ने देश के साथ मिलकर इस महामारी से लड़ने में देश की मदद का भरोसा जताया है। इससे पहले भी रिलायंस ने कोरोना से लड़ने में देश की काफी मदद की है रिलायंस फाउंडेशन ने कोरोना वायरस मरीजों के लिये 100 बिस्तरों का अस्पताल मात्र 2 हफ्तों में तैयार किया था।

    Coronavirus India1, Apr 2020, 8:57 AM

    টাটার পর আম্বানি, করোনা ত্রাণ তহবিলে ৫০০ কোটি টাকা অর্থদান রিলায়েন্স সংস্থার

    প্রধানমন্ত্রীর কেয়ারস ফান্ডে ৫০০ কোটি টাকা অনুদান রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের কর্ণধার মুকেশ আম্বানির। মহারাষ্ট্র ও গুজরাট সরকারকেও ৫ কোটি টাকা করেও দেওয়ার ঘোষণা করেছে। ভারতে প্রথম ১০০ বেডের একটি কোভিড-১৯ হাসপাতাল তৈরি করেছে এই সংস্থা। জিও গ্রাহকদের অতিরিক্ত ডেটার সুবিধা দিচ্ছে এই সংস্থা।

  • প্রিমিয়ার ডিজিটাল সমাজ হওয়ার পথে ভারত, মুকেশ আম্বানি

    Technology24, Feb 2020, 4:56 PM

    প্রিমিয়ার ডিজিটাল সমাজ হওয়ার পথে ভারত, মুকেশ আম্বানি

    রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানি সোমবার এক বিশেষ অনুষ্ঠানে মুম্বইয়ের মাইক্রোসফ্টের ফিউচার ডিকোডেড সিইও সত্য নাদেলার সঙ্গে এটি নিয়ে আলোচনা করেছিলেন তিনি। সেই আলোচনায় তিনি বলেছেন, "প্রতিটি ভারতীয় ব্যবসায়ী ধীরুভাই আম্বানি বা বিল গেটস হওয়ার ক্ষমতা রাখেন।

  • দেশের ধনীদের তালিকায় নিজের জায়গা ধরে রেখেছেন মুকেশ আম্বানি

    India 15, Feb 2020, 10:03 AM

    মুকেশ আম্বানির পরেই তালিকায় রয়েছেন ইনি, চেনেন কি ভারতের দ্বিতীয় ধনীতম ব্যক্তিকে

    দেশের ধনীদের তালিকায় নিজের জায়গা ধরে রেখেছেন মুকেশ আম্বানি, ভারতের পাশাপাশি এশিয়ার ধনীতম ব্যক্তি মুকেশ আম্বানি, তবে দেশের দ্বিতীয় ধনীব্যক্তির তালিকায় বদল ঘটল, দ্বিতীয় স্থানে উঠে এলেন ডি মার্টের প্রতিষ্ঠাতা রাধাকৃষণ দামানি।

  • মুকেশ আম্বানি

    India 24, Jan 2020, 4:06 PM

    মুকেশ আম্বানির বাংলোর সামনে চলল গুলি, মৃত্যু জওয়ানের


    আম্বানিদের বাংলোর সামনে দুর্ঘটনা। নিজেকেই গুলি করে বসলেন সিআইএসএফ জওয়ান। হাসপাতালে মারা যান তিনি।  তদন্তে নেমেছে পুলিশ।

  • আম্বানিদের পার্টির ছবি
    Video Icon

    Cricket25, Oct 2019, 8:02 PM

    মুম্বাই ইন্ডিয়ান্স দলের জন্য দীপাবলি পার্টি আম্বানি পরিবারের

    মুম্বাই ইন্ডিয়ান্স দলের জন্য বাড়িতে দীপাবলি পার্টির আয়োজন করেছিলেন মুম্বাই ইন্ডিয়ান্স কর্ণধার মুকেশ আম্বানি ও নীতা আম্বানি। 

  • ইশা আম্বানির ছবি

    Life Style25, Oct 2019, 6:53 PM

    টিউব থেকে বের হচ্ছে ফুল, পাশে ইশা, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল আম্বানি কন্যার ছবি

    ২৩ অক্টোবর সাড়ম্বরে নিজের জন্মদিন সেলিব্রেট করলেন ইশা। বিয়ের পর এটাই প্রথম জন্মদিন আম্বানি কন্যার। তাই আড়ম্বর যে চোখে পড়ার মতো হবে তা বলাই বাহুল্য। গোলাপি পোশাকে ইশার ছবি হল ভাইরাল। 

  • মুকেশ আম্বানি

    India 12, Oct 2019, 4:49 PM

    ফের শীর্ষে, টানা ১২ বছর ধরে ভারতের সবচেয়ে ধনী ব্যক্তি মুকেশ আম্বানি

    প্রকাশিত হয়েছে ফোর্বস-এর ধনী ভারতীয় ব্যক্তিদের তালিকা। মুকেশ আম্বানি সবচেয়ে ধনী ভারতীয় তকমা ধরে রাখলেন। তাঁর সম্পত্তির পরিমান ৫১.৪ বিলিয়ন ডলার। দ্বিতীয় স্হানে রয়েছেন শিল্পপতি গৌতম আদানি।