মেদিনীপুর  

(Search results - 256)
  • করোনায় মৃত্যু সন্দেহে আটকে গেল  সৎকার, দমদমের মতো পরিস্থিতি মেদিনীপুরে

    Kolkata26, Mar 2020, 5:11 PM IST

    করোনায় মৃত্যু সন্দেহে আটকে গেল সৎকার, দমদমের মতো পরিস্থিতি মেদিনীপুরে

    দমদমের পর এবার পূর্ব মেদিনীপুর। দমদমে করোনায় মৃতের দেহ পোড়ানো নিয়ে উত্তপ্ত হয়েছিল নিমতলা ঘাট। মুখ্য়মন্ত্রী বলা সত্ত্বেও দেহ সৎকারে বাধা দিয়েছিল এলাকার বাসিন্দারা। এবার করোনা সন্দেহে মৃতের সঙ্গেও  করা হল সেই ব্যবহার। ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুরের  কাঁথিতে। 

  • দিঘায় লকডাউন

    West Bengal24, Mar 2020, 2:19 PM IST

    ফস্কা গেরো, কোনওরকম থার্মাল স্ক্রিনিং ছাড়াই ওড়িশা থেকে কাতারে কাতারে লোক ঢুকছে দিঘায়

    শহরে চলছে লকডাউনরাস্তায় রাস্তায় চলছে নাকা চেকিংতবু ফস্কা গেরো পেরিয়ে ওড়িশা থেকে দিঘায় কাতারে ঢুকছে লোককোনওরকম থার্মাল স্ক্রিনিং ছাড়াই!

  • కొందరు న్యూ ఇయర్ సంబరాల్లో భాగంగా... వాహనాలపై వేగంగా వెళ్లేవారిపై కూడా చర్యలు తీసుకోనున్నారు. అల వేగంగా ప్రయాణించి... ప్రమాదాలకు గురైన సంఘటనలు గతంలో చాలా ఉన్నాయి. ఈ నేపథ్యంలో వాటిని  కూడా నియంత్రించనున్నారు.

    Coronavirus West Bengal24, Mar 2020, 10:31 AM IST

    লকডাউনকে বুড়ো আঙুল, মেদিনীপুরে ডিজে বাজিয়ে হুল্লোর নাচ

    লকডাউনের প্রথমদিন। তাকে বুড়ো আঙুল দেখিয়েই রাস্তায় জমায়েত। মোড়ে মোড়ে চলছে নাকা চেকিং। পুলিশকে তৎপর হওয়ার নির্দেশও দেওয়া হয়েছে রাজ্য ও কেন্দ্র সরকারের পক্ষ থেকে।

  • করোনা আতঙ্কে বাড়ি ফেরার পথে দুর্ঘটনা, গাড়ি ও লরির সংঘর্ষে মৃত ৪

    Midnapore24, Mar 2020, 1:46 AM IST

    করোনা আতঙ্কে বাড়ি ফেরার পথে দুর্ঘটনা, গাড়ি ও লরির সংঘর্ষে মৃত ৪


    করোনা আতঙ্কে পুরোদস্তুর লকডাউন কলকাতায়। ওড়িশায় বাড়িতে ফেরার পথে দুর্ঘটনায় ৪ জনের মৃত্যু। আশঙ্কাজনক অবস্থা হাসপাতালে ভর্তি ১। ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুরের বেলদায়।
     

  • ক্রেতার ছবি

    West Bengal22, Mar 2020, 5:25 PM IST

    মুখে মাস্ক দিয়ে মাংস কিনতে ব্যস্ত মানুষ, জনতা কার্ফুতেও ভীড় ঘাটালের দোকানে

    কার্ফুতে সাড়া দিয়ে মাংসের দোকানে ভীড়। এদিকে দেখা মিলেনি বেসরকারি বাসের। মাংসের জন্য লোক ডাকাডাকি করছে। মুখে মাস্ক দিয়ে মাংস কিনতে ব্যস্ত মানুষ।

  • পশ্চিমবঙ্গের ছবি

    Kolkata18, Mar 2020, 7:10 PM IST

    রাত পেরোলেই বজ্রবিদ্যুৎ সহ ঝড়-বৃষ্টির সম্ভাবনা, জানাল হাওয়া অফিস

     বুধবার বঙ্গোপসাগরে তৈরি হবে একটি বিপরীত ঘূর্ণাবর্ত। প্রবল ঝড়-বৃষ্টির সম্ভাবনা পুরুলিয়া, বাঁকুড়া ও মেদিনীপুরে। ঠান্ডা হাওয়ার আমেজ কয়েকদিন থাকবে শহর কলকাতায়। বুধবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা  ২২.৯ডিগ্রি সেলসিয়াস। 
     

  • ऑस्ट्रेलिया के जंगल में लगी आग ने भी दुनिया को इशारा किया था कि तबाही नजदीक है। ऑस्ट्रलिया के जंगल में लगी आग ने कई जानवरों को जिंदा जला दिया। कई करोड़ जानवर मौत के मुंह में समा गए।

    West Bengal16, Mar 2020, 12:43 PM IST

    শিকার বা কাঠ সংগ্রহের দুরভিসন্ধিতেই কি আবার আগুন শালবনীতে

    আবার আগুন শালবনীতেএবার শালবনির ভাদুতলা জঙ্গলে কেউ বা কারা আগুন লাগিয়ে দিল রবিবার বিকেলেআর সেই সঙ্গে পুড়ে খাক হয়ে গেল প্রায় ৪ হেক্টর জমিজুড়ে রোপণ করা চারাগাছ

  • করোনো ভাইরাসের জের, অ্যাকাডেমিক  সেশন স্থগিত রাখল আইআইটি খড়গপুর

    Midnapore15, Mar 2020, 12:32 PM IST

    করোনা হানার ভয়, ক্লাস বাদ দিয়ে অনলাইনে পড়াশোনা 'আইআইটি'তে


    এবার অনলাইনে  ক্লাস করবেন এবার আইআইটি পড়ুয়ারা। শনিবার বিকেল থেকেই  ছাত্রছাত্রীরা বাড়ির দিকে রওনা দেয়। তাই ক্লাস বন্ধ হলেও অনলাইনে পড়ানোর ব্য়বস্থা করে কর্তৃপক্ষ। করোনা মোকাবিলায় কোনও রকম ঝুঁকি নিতে রাজি নয় সরকার। 
     

  • মাস্ক পরে পড়ুয়ারা

    West Bengal15, Mar 2020, 12:33 AM IST

    মাস্কের ভেতর কোনও চিরকূট নেই তো, পরীক্ষাকেন্দ্রের ভেতর ধন্দে শিক্ষকরা

    মোবাইল আনায় নিষেধাজ্ঞা কিন্তু করোনার আতঙ্কে মাস্ক পরতে তো কোনও বাধা নেই আর ঠিক এই জায়গায় দ্বন্দ্বে শিক্ষক থেকে শুরু করে পুলিশ সবাই

  • রাজ্য়ে জাপান থেকে ফিরেই জ্বরে  যুবক, করোনা সন্দেহে রাখা হল পর্যবেক্ষণে

    Midnapore13, Mar 2020, 7:15 PM IST

    রাজ্য়ে জাপান থেকে ফিরেই জ্বরে যুবক, করোনা সন্দেহে রাখা হল পর্যবেক্ষণে

    গত রবিবার জাপান থেকে বাড়ি ফিরেছিলেন যুবক। বাড়িতে ফিরেই পরদিন থেকেই পেটের সমস্যা ও জ্বর। কয়েকদিন ওষুধ খেয়ে সমাধানের চেষ্টা করেও বিফল হওয়াতে নিজেই মেদিনীপুর মেডিকেল কলেজে হাজির হলেন যুবক।স্বাস্থ্য দফতরের চিকিৎসকরা নমুনা সংগ্রহ করে পাঠালেন অবজারভেশনে। নমুনা পরীক্ষার রিপোর্ট হাতে না আসা পর্যন্ত নিজের বাড়িতেই থাকবেন নির্দিষ্ট নিয়মে৷ 
     

  • डॉ फेन ने कहा कि अगर उन्हें पता होता कि ये वायरस इतना ज्यादा फ़ैल जाएगा तो कभी चुप नहीं बैठती। वो किसी भी तरह से लोगों को इसकी जानकारी देती।

    Midnapore12, Mar 2020, 12:00 PM IST

    করোনা সন্দেহে পর্যবেক্ষণে ২৩, ঘুম ছুটল রাজ্য়বাসীর

    নিত্য়দিন করোনা আতঙ্ক গ্রাস করেছে মেদিনীপুরবাসীকে। ভয়ে থরহরিকম্প হওয়ার জোগাড় এলাকার বাসিন্দাদের। স্বাস্থ্য় দফতরের রিপোর্ট বলছে ,ইতিমধ্য়েই জেলায় করোনা সন্দেহে হাসপাতালে ভর্তি ২৩ জন। বেগতিক দেখে এবার স্কুলপড়ুয়াদেরও সচেতনতা বাড়াতে নামানো হল রাস্তায়। 

  • করোনার ভয় নেই মুরগিতে,  অভয় দিচ্ছে স্বাস্থ্য় দফতর

    Midnapore12, Mar 2020, 12:29 AM IST

    করোনার ভয় নেই মুরগিতে, অভয় দিচ্ছে স্বাস্থ্য় দফতর

    গত কিছুদিন ধরেই রাজ্যজুড়ে ব্রয়লার পোল্ট্রি মাংসের ওপর করোনা ভাইরাসের আতঙ্ক থাবা বসিয়েছে। কোথাও এই মাংসে করোনা ভাইরাসের জীবাণু না পাওয়া গেলেও গুজবে ভর করেই বিভিন্ন জায়গায় এই মাংস খাওয়া বন্ধ করে দিয়েছেন লোকজন। পশ্চিম মেদিনীপুর জেলায় মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাক্তার গিরিশচন্দ্র বেরা জানিয়েছেন,ব্রয়লার বা পোল্ট্রির মাংসে করোনা ভাইরাস-এর কোনও সম্পর্ক নেই। এখনও পর্যন্ত বৈজ্ঞানিক ভাবে কোথাও প্রমাণিত হয়নি ব্রয়লারের মাধ্যমে করোনা ভাইরাস ছড়াচ্ছে।

  • আন্দোলনে মাদকাসক্ত মহিলারা, নিজের মন্তব্য়ের সাফাই দিলেন দিলীপ

    Midnapore9, Mar 2020, 3:54 PM IST

    আন্দোলনে মাদকাসক্ত মহিলারা, নিজের মন্তব্য়ের সাফাই দিলেন দিলীপ

    নারী দিবসে মহিলাদের নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন। দোলের দিনে নিজের বক্তব্যের সাফাই দিলেন বিজেপির রাজ্য সভাপতি তথা মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষ।
     

  • অকাল বর্ষণে ডুবেছে জমি, পাম্পিং  করেও 'অধরা' আলুর ভবিষ্যৎ

    Midnapore8, Mar 2020, 2:17 PM IST

    অকাল বর্ষণে ডুবেছে জমি, পাম্পিং করেও 'অধরা' আলুর ভবিষ্যৎ

    আলুর চাষিদের কাছে আরও খারাপ দিন ৷ পরপর এক সপ্তাহের বেশ কয়েকটি বর্ষণে একেবারে ডুবে গিয়েছে ফলে যাওয়া আলু ৷ আলু তোলার মুহুর্তে আলুর জমি ডুবে গিয়েছে জলার তলায়৷ দুদিন আগে যে জমিতে সেচ দিতে হচ্ছিল, এখন উল্টে সেই জমি থেকেই পাম্পিং করে জল তুলে বাইরে বের করতে হচ্ছে ৷ জল সরিয়ে কাদায় ডুবে থাকা আলু হাতড়াচ্ছেন কৃষকেরা ৷ রবিবার সকাল থেকে এমনই চিত্র পশ্চিম মেদিনীপুরের মেদিনীপুর সদর ব্লকের বিস্তীর্ণ এলাকা ছাড়াও জেলার গড়বেতা ,চন্দ্রকোনা, কেশপুর ঘাটালে ৷ সব থেকে বেশি খারাপ অবস্থায় সদর ব্লকের কনকাবতী ও মণিদহ গ্রাম পঞ্চায়েত এলাকাতে ৷ 

  • ৫০ টাকায় মুরগির মাইকিং করেও  খদ্দের নেই,৭০০ টাকার খাসিতে লম্বা লাইন

    Kolkata8, Mar 2020, 12:50 PM IST

    ৫০ টাকায় মুরগির মাইকিং করেও  খদ্দের নেই,৭০০ টাকার খাসিতে লম্বা লাইন

    করোনা ভাইরাসের কোপে হোলির আগের রবিবার ৷ ব্রয়লার মুরগিতে করোনার কোনও প্রভাব পড়েনি বলে ব্যানার টাঙিয়েও লাভ হচ্ছে না। ৫০ টাকা কেজি উল্লেখ করে মাইকিং করেও খদ্দেরদের ভরসা দিতে পারছে না মুরগি মাংসের দোকানের মালিকেরা ৷ অন্যদিকে খাসি মাংসের প্রচার না করেও লম্বা লাইন খদ্দেরদের ৷ সুযোগ বুঝে সাতশো টাকা কেজি দরে বিক্রি শুরু খাসির  মাংস ৷ মেদিনীপুর শহরে সাত  সকাল থেকে হোলির আগের রবিবার ছিল এমনই ৷