যুদ্ধ বিরতি লঙ্ঘন  

(Search results - 10)
  • <p>Jammu and Kashmir Unprovoked mortar shelling by Pakistan kps</p>

    India Nov 26, 2020, 11:15 PM IST

    এবার পুঞ্চে যুদ্ধ বিরতি লঙ্ঘন পাকিস্তানের, প্রাণ গেল ভারতীয় সেনা জওয়ানের

    সপ্তাহ পার না হতেই আবারও পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধ বিরতি লঙ্ঘনের অভিযোগ। এবার উপত্যকার পুঞ্চে যুদ্ধ বিরতি লঙ্ঘন করে পাক সেনা। আর তাতেই প্রাণ গেল সেনা বাহিনীর এক জুনিয়ার কমিশনার অফিসারের। আহত অবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু তাতেও শেষ রক্ষা হয়নি।  এদিন পাক সেনার ছোঁড়া গুলি আর বারুদে  গুরুতর জখন হয়েছেন পুঞ্চের এক স্থানীয় বাসিন্দা। 
     

  • undefined

    India Nov 15, 2020, 6:23 PM IST

    ইচ্ছকৃত ও পরিকল্পিতভাবেই পাকিস্তানের হামলা, নিহত জওয়ানকে শ্রদ্ধা জানিয়ে দাবি বিএসএফ কর্তার

    পাকিস্তান ইচ্ছে করেই ২০০৩ সালে সংঘর্ষ বিরতি চুক্ত লঙ্ঘন করেছিল। পাকিস্তানের উদ্দেশ্য ছিল ভারতে জঙ্গি অনুপ্রবেশ করানো। রবিবার আরও একবার তেমনই জাবি করলেন এক বিএসএফ আধিকারির। বিএসএফ এর শীর্ষ আধিকারিকের কথায় পাকিস্তান কোনও কারণ ছাড়াই ভারী সমরাস্ত্র ব্যবহার করেছিল। পাকিস্তানের এই পদক্ষেপ ভারতকে প্ররোচিত করেছিল। পাকিস্তানের এই পদক্ষেপের কড়া জবাব দিয়েছে ভারত। আর সেই সময়ই পাক হামলায় বিএসএফ জওয়ান রাকেশ ডোভাল পাকিস্তানের গুলিতে শহিদ হয়েছেন বলে জানিয়েছেন বিএসএফ শীর্ষ কর্তা রাজেশ মিশ্র। নিহত বিএসএফ কর্মীর পরিবারের প্রতিও সমবেদনা জানিয়েছেন তিনি। 

  • <p>কিছু দিন ধরেই উত্তপ্ত ভারত-পাক সীমান্ত। সেখানে চলছে গোলাগুলিও। আর সেখানেই নিহত হয়েছেন বাংলার জওয়ান। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমেছে গোটা গ্রামে।</p>
    Video Icon

    West BengalNov 14, 2020, 6:56 PM IST

    আলোর উৎসবে নেমে এল অন্ধকার, শহীদ জওয়ান সুবোধ ঘোষের মৃত্যুতে শোকের ছায়া তেহট্টে

    কিছু দিন ধরেই উত্তপ্ত ভারত-পাক সীমান্ত। সেখানে চলছে গোলাগুলিও। আর সেখানেই নিহত হয়েছেন বাংলার জওয়ান। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমেছে গোটা গ্রামে।

  • undefined

    India Nov 13, 2020, 9:01 PM IST

    নরেন্দ্র মোদীর সুরেই সুর মেলালেন রাহুল গান্ধী, একই সঙ্গে বিঁধলেন পাকিস্তানকে

    নিজের মাসিক রেডিও অনুষ্ঠান মান কি বাত-এ অনেক দিন আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশের নাগরিকদের কাছে দেশের সেনা জওয়ানদের জন্য একটি বাতি বা প্রদীপ জ্বালানোর আবেদন জানিয়েছিলেন। নরেন্দ্র মোদীর মত তিনিও সেনা জওয়ানদের বীরত্বের প্রশংসা করেন।  তিনি বলেন পাকিস্তান যখনই যুদ্ধ বিরতি লঙ্ঘন করে তখন তাদের ভয় ও ভীতি আরও প্রকট হয়ে যায়। 

  • <p>ফের উত্তপ্ত ভারত-পাক সীমান্ত। জন্মু কাশ্মীরের সীমান্ত দিয়ে অনুপ্রবশের চেষ্টা চালাচ্ছিল পাক সেনারা। তারই জবাব দিল এবার ভারত। ভারতের গোলার আঘাতে উড়ে গেল পাক সেনার একটি বাঙ্গার।</p>
    Video Icon

    India Nov 13, 2020, 8:43 PM IST

    ফের উত্তপ্ত ভারত-পাক সীমান্ত, ভারতের গোলার আঘাতে উড়ে গেল পাক সেনার একটি বাঙ্কার, দেখে নিন ভিডিও

    ফের উত্তপ্ত ভারত-পাক সীমান্ত। জন্মু কাশ্মীরের সীমান্ত দিয়ে অনুপ্রবশের চেষ্টা চালাচ্ছিল পাক সেনারা। তারই জবাব দিল এবার ভারত। ভারতের গোলার আঘাতে উড়ে গেল পাক সেনার একটি বাঙ্কার।

  • undefined

    PakistanNov 13, 2020, 6:59 PM IST

    ৪-এর বদলা ৮, ভারতীয় সেনার ক্ষেপণাস্ত্রে উড়ে গেল পাক সেনার বাঙ্কার

    শুক্রবার সকাল থেকেই জম্মু কাশ্মীর সীমান্ত দিয়ে অনুপ্রবেশের চেষ্টা করছিল পাকজঙ্গিরা। আর সেই জন্যই পাকিস্তানের সেনা বাহিনী সংঘর্ষ বিরতি লঙ্ঘন করে উরি, বারামুল্লা, কেরান সেক্টরে গুলিগোলা চালাচ্ছিল। পাল্টা জবাব দিয়েছে ভারতীয় বাহিনী। পাল্টা ভারতীয় বাহিনীর গোলার আঘাতে উড়ে যায় পাক সেনার একটি বাঙ্গার। 

  • undefined

    India Nov 13, 2020, 4:52 PM IST

    পাক-গুলিতে মাথা এফোঁড় ওফোঁড় হয়ে গেল বিএসএফ জওয়ানের, দেখে নিন সিজফায়ারের ভিডিও

    শুক্রবার দুপুরে জম্মু ও কাশ্মীরের বারামুল্লা সেক্টরে  পাকিস্তানি সেনার গুলিতে মাথা এফোঁড় ওফোঁড় হয়ে যায় বিএসএফ জওয়ান রাকেশ ডোভালের। গুরুতর চোট পেয়েছেন আরও এক জওয়ান। সেনা সূত্রের খবর সীমান্তের ওপরা থেকে জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা করেছিল পাকিস্তান। আর সেই কারণেই যুদ্ধ বিরতি লঙ্ঘন করে প্রচুর পরিমাণে গুলি, মর্টার ছোঁড়া হয়। পাল্টা জবাব দেয় ভারতীয় সেনাও। সেনা সূত্রে খবর বারামুল্লায় নিয়ন্ত্রণ রেখায় দায়িত্ব পালন করছিলেন বিএসএফএর এসআই রাকেশ ডোভাল।  দুপুর ১টা ১৫ মিনিটে পাক বাহিনীর ছোঁড়া  গুলি লাগে তাঁর মাথায়। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।  কিন্তু তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। 

  • undefined

    India Nov 13, 2020, 2:43 PM IST

    অনুপ্রবেশকারীদের জন্য যুদ্ধ বিরতি লঙ্ঘন পাকিস্তানের, উপত্যকার ৩ সেক্টরে পাল্টা জবাব ভারতের

    যুদ্ধ বিরতি লঙ্ঘন করে আবারও অনুপ্রবেশের চেষ্টা করা হল জম্মু ও কাশ্মীর সীমান্তে। আর অনুপ্রবেশকারীদের সুবিধে করে দেওয়ার জন্য পাকিস্তান সেনা ইচ্ছেকৃত কেরান নিয়ন্ত্রণ রেখা এলাকায় গুলি চালায় বলে অভিযোগ। সেনা সূত্রে খবর, শুক্রবার দুপুরে কেরান সেক্টরের বিস্তীর্ণ এলাকায় গুলি মর্টার ও অন্যান্য আগ্নেয়াস্ত্র দিয়ে হামলা চালায় পাকিস্তান। পাল্টা জবাব দিয়েছে ভারত। 
     

  • মঙ্গলবার পাকিস্তান ফের জম্মু ও কাশ্মীরের মেন্ধর জেলার বালাকোট সেক্টরে নিয়ন্ত্রণ রেখা বরাবর যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে।

    India Jul 13, 2020, 5:47 PM IST

    পাকিস্তানের বিরুদ্ধে 'জিরো টলারেন্স' নীতেই জোর ভারতের, জম্মুর পাক সীমান্তে সফরে সেনা প্রধানের

     পাকিস্তানের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণের ওপরই জোর দিয়েছেন সেনা প্রধান। তেমনই জানান হয়েছে সেনা সূত্রে। ভারতের অভিযোগ সীমান্তবর্তী এলাকায় জঙ্গি অনুপ্রেবেশের ঘটনা যেমন ঘটছে তেমনই বেড়ছে যুদ্ধ বিরতি লঙ্ঘনের ঘটনা। 
     

  • Jammu ceasefire

    PakistanJul 6, 2020, 6:13 PM IST

    অনেকটা ভূতের মুখে রাম নামের মত, পাকিস্তানের সীমান্ত চুক্তি লঙ্ঘনের নালিশ ভারতীয় কূটনীতিকের কাছে

    দীর্ঘ দিন ধরেই যে অভিযোগটা ভারত করে আসছে এবার সেই অভিযোগই করছে পারিস্তান। তাও আবার পাকিস্তানের দায়িত্ব প্রাপ্ত ভারতীয় রাষ্ট্রদূতের কাছে। নিয়ন্ত্রণ রেখা সংলগ্ন একায় ভারতীয় সেনা বাহিনী যুদ্ধ বিরতি লঙ্ঘন করেছে। বারবার সীমান্তবর্তী এলাকায় গুলি চালাচ্ছে ভারতীয় বাহিনী। তেমনই অভিযোগ পাকিস্তানের। আর এই অভিযোগ জানাতেই রীতিমত তলব করা হল ইসলামাবাদে ভারতীয় রাষ্ট্রদূতের অফিসে কর্মরত সিনিয়র কূটনীতিককে।