রাজনীতি  

(Search results - 191)
  • লকডাউনের মধ্য়েও দিল্লিতে লাখো লোকের মাথা,   করোনা আতঙ্কেও রাজনীতির যুদ্ধে আপ-বিজেপি

    Coronavirus29, Mar 2020, 2:16 AM IST

    লকডাউনের মধ্য়েও দিল্লিতে লাখো লোকের মাথা, করোনা আতঙ্কেও রাজনীতির যুদ্ধে আপ-বিজেপি

    লকডাউন থোরাই কেয়ার। 'সোশ্যাল ডিস্ট্য়ান্সিং' খায় না মাথায় দেয় তা বুঝে উঠত পারল না দিল্লি। আনন্দ বিহারের বাস ডিপোয় শনিবার সারাদিন ধরে হাঁটল লাখো লোকের মাথা। যে ছবি দেখে শিউরে উঠেছেন খোদ স্বাস্থ্য় মন্ত্রকের কর্তারা। যদিও এরই মধ্য়েই রাজনীতির রসদ খুঁজে পেয়েছে আপ ও বিজেপি। পরিযায়ী শ্রমিকদের দুঃখ নিয়ে সরব হয়েছে দুই যুযুধান।

  • চিটফাণ্ড কাণ্ডে সিবিআই একাধিকবার তলক করেছ অপর্ণা সেনকেও। ২০১১ সালে তাঁর সম্পাদনায় প্রকাশিত পরমা পত্রিকার বিরুদ্ধে অভিযোগের আঙুল ওঠে।

    Bengali Cinema26, Mar 2020, 1:50 PM IST

    করোনার থেকেও আরও ভয়ঙ্কর এই সমস্যা, আতঙ্কে মুখ খুললেন অর্পণা সেন


    লকডাউনে আবারও সামাজিক ইস্যুতে সোচ্চার হলেন অপর্ণা সেন। এই পরিস্থিতিতে রাজনীতিকদের বিভাজনমূলক রাজনীতি থেকে বিরত থাকতেও অনুরোধ করেছেন অপর্ণা। সম্প্রতি টুইট বার্তায় অভিনেত্রী সচেতনার এই বার্তাই দিয়েছেন। নিজের দেশ এবং পৃথিবীর সকলের স্বার্থে বাড়িতে থাকুন।

  • বাঙালদের মুখে ঝামা ঘষার কথা বিজেপির, পিকে-র কারসাজি বললেন দিলীপ

    Kolkata13, Mar 2020, 1:08 PM IST

    বাঙালদের ঝামা ঘষার কথা বিজেপির পোস্টে, পিকে-র ষড়যন্ত্র বললেন দিলীপ

    বিজেপির বিতর্কিত পোস্ট ঘিরে সররগরম রাজ্য় রাজনীতি। বেগতিক দেখে বিষয়টি নিয়ে মুখ খুললেন খোদ বিজেপির  রাজ্য় সভাপতি। দিলীপ ঘোষ বলেন,বাঙালদের ছোট দেখিয়ে যারা এরকম পোস্ট  করেছেন,তারা বিজেপির কেউ নন। 

  • নুসরত দেখতে সুন্দর, আমি নই! ভোটের প্রচারে গিয়ে কী প্রসঙ্গে বললেন মমতা

    Bengali Cinema13, Mar 2020, 12:04 PM IST

    রাজনীতিতে বর্ষপূর্তি নুসরতের, 'দিদি'কে কী জানালেন বসিরহাট সাংসদ

    অভিনয় দিয়ে যাত্রা শুরু। একের পর এক ছবি করে সকলের মনে জায়গা করে নিয়েছিলেন নুসরত জাহান। কেরিয়ার জীবনের শুরুতে অনের ভাঙা গড়ার মধ্যে দিয়ে গেলেও বর্তমানে তিনি টলিউডের জনপ্রিয় অভিনেত্রী।

  • Rajinikanth

    India 12, Mar 2020, 12:36 PM IST

    তামিল রাজনীতিতে পরিবর্তন আনতেই নতুন দল, ঘোষণা থালাইভা রাজনীকান্তের

    তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী হতে একদমই ইচ্ছুক নন। তবে তামিল রাজনীতিতে পরিবর্তন আনতে বদ্ধপরিকর। তাই  রাজনীতির ময়দানে নেমতে চলেছেন। তামিল রাজনীতি নিয়ন্ত্রণ থাকবে তাঁরই দলের হাতে। সাংবাদিকদের তেমনি জানিয়েছেন তালিম সুপারস্টার রজনীকান্ত। এতটা বললেও, কবে থেকে  রাজনীতির ময়দানে নামবে তাঁর নতুন রাজনৈতিক দল? তা অবস্য ঘোষণা করেননি তিনি। খোলসা করে বলেননি তাঁর দলের নামও। 

  • Amit Shah

    India 10, Mar 2020, 5:52 PM IST

    জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার কংগ্রেস ত্যাগের পর আবারও 'চাণ্যক'র ভূমিকায় অমিত শাহ

    ২০১৪ সালে প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদি অভিষেকের সময় থেকেই তাঁর প্রধান সেনাপতির ভূমিকায় অমিত শাহ।  দলের সর্বভারতীয় সভাপতির দায়িত্ব সামলেছেন। বর্তমানে দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। কিন্তু এখনও গেরুয়া শিবিরে শেষ কথা বলেন অমিত শাহ। একের পর কাজে বিরোধী পক্ষের সরকার ভেঙে বিজেপির সরকার গড়ারও মূল কারিগর তিনি। কেন্দ্রীয় মন্ত্রী হয়েও দলের সম্প্রসারণের লড়াইয়ে ইতি টানেননি অমিত শাহ। বিহার থেকে যে লড়াই শুরু করেছিলেন গোয়া কর্ণাটক হয়ে তা অব্যাহত মধ্যপ্রদেশের ক্ষেত্রেও। 
    দলীয় নেতাদের গুরুত্ব দেওয়ার পাশাপাশই তিনি সফল অন্যদল ছেড়ে আসা নেতাদের মন পেতেও। ঠান্ডা মাখায় একের পর এক রাজনৈতিক চালে বাজিমাত করতে দেখা গেছে তাঁকে। তা সে রাজ্যরাজনীতি হোক আর কেন্দ্রীয় রাজনীতি। মোদি যখন গুজরাটের মুখ্যমন্ত্রী ছিলেন তখন অমিত শাহ ছিলেন তাঁর ত্রাতার ভূমিকায়। 

  • ইয়েস ব্যাঙ্ক নিয়ে গত কয়েকদিন ঘরে সরগরম রয়েছে দেশএর রাজনীতি

    Gallery9, Mar 2020, 12:31 PM IST

    ২ কোটিতে প্রিয়ঙ্কা গান্ধীর ছবি কেনা থেকে ১২৮ কোটির প্রাসাদ, জানুন রানা কাপুরের অজানা কাহিনী

    ইয়েস ব্যাঙ্ক নিয়ে গত কয়েকদিন ঘরে সরগরম রয়েছে দেশের রাজনীতি। অবেশেষ ব্যাঙ্কটির  অর্থিক অনিয়ম ও পিরচালনায় অব্যবস্থার অভিযোগে ষে গ্রেফতারই হতে হল ইয়েস ব্যাঙ্কের অন্যতম প্রতিষ্ঠাতা ও প্রাক্তন ,সিইও রানা কাপুরকে। আপাতত ১১ মার্চ পর্যন্ত ৬২ বছরের রানা কাপুরকে ইডি  হেফাজতেই থাকতে হবে। তাঁর বিরুদ্ধে একাধিক দুর্নীতির অভিযোগ উঠেছে। এমনকী বেনিয়ম করে একটি নির্মাণ সংস্থাকে ঋণ পাইয়ে দেওয়ার বদলে ‘ঘুষ’ নেওয়ার অভিযোগও রয়েছে তাঁর বিরুদ্ধে। আর তাই রাণা কাপুরের বিরুদ্ধে আর্থিক জালিয়াতির মামলা দায়ের করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। রানার উত্থানের মত তাঁর জীবনের কাহিনীও বেশ রোমাঞ্চে ভরা। জেনে নেওয়া যাক রানা কাপুরের জীবনের অজানা কাহিনী।

  • রাজ্য় রাজনীতিতে শোরগোল , জেপি নাড্ডার  ছেলের বিয়েতে বিমল গুরুং-রোশন গিরি

    Kolkata8, Mar 2020, 12:06 PM IST

    রাজ্য় রাজনীতিতে শোরগোল , জেপি নাড্ডার ছেলের বিয়েতে বিমল গুরুং-রোশন গিরি

    বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার ছেলের বিয়েতে বিমল গুরুং, রোশন গিরিদের উপস্থিতি নিয়ে শোরগোল পড়ে গেল রাজ্য় রাজনীতিতে। রাজ্য়ের খাতায় পলাতক পাহাড়ের নেতারা কীভাবে বিজেপি নেতার সঙ্গে ছবি তোলান তা নিয়ে প্রশ্ন তুলেছে শাসক দল। বিষয়টি প্রকাশ্যে আসতেই অস্বস্তি বেড়েছ বিজেপি  শিবিরে।    

  • ভারত

    India 4, Mar 2020, 6:59 PM IST

    গোয়া থেকে মহারাষ্ট্র-- নীতি আদর্শ বিসর্জন দিয়ে সরকার গঠন, এক ঝলকে দেখুন ১২টি নমুনা

    গোয়া থেকে মহারাষ্ট্র-- নীতি আদর্শ বিসর্জন দিয়েই সরকার গঠন করছে দেশের প্রথম সারির রাজনৈতিক দলগুলি। দেখে নিন তারই ১২টি ঝলক। 

  • ফের বিজেপির সভাপতি পদে  দিলীপ,উত্তর দিলেন নিন্দুকদের

    India 4, Mar 2020, 6:28 PM IST

    মিথ্য়ে কেসে ফাঁসানো হচ্ছে, মোদীর সঙ্গে বৈঠকে ক্ষোভ দিলীপের

    রাজ্য়ে পুরসভা নির্বাচনের আগে বিজেপি নেতা-কর্মীদের উপর ক্রমাগত আক্রমণ বাড়ছে। একের পর এক মিথ্যে কেস দিয়ে ফাঁসাচ্ছে পুলিশ। হাজার হাজার কর্মীদের জেলে ঢোকানো হচ্ছে। পুরসভা নির্বাচনকে মাথায় রেখে হিংসার রাজনীতি করছেন মমতা। বুধবার নয়াদিল্লিতে প্রধানমন্ত্রীর কাছে দলের  ক্ষোভ উগড়ে দেন মেদিনীপুরের সাংসদ। দিলীপবাবু জানান, এই বিষয়ে বিস্তারিত রিপোর্ট দিয়ে প্রধানমন্ত্রীকে জানানো হয়েছে। 
     

  • mamata banerjee

    Kolkata2, Mar 2020, 4:05 PM IST

    দিল্লিতে পরিকল্পিতভাবে গণহত্যা হয়েছে, হিংসা নিয়ে বিজেপিকে আক্রমণ মমতার

    ভুবনেশ্বরে অমিত শাহের সঙ্গে বৈঠক পর্ব শেষ হতেই দিল্লি নিয়ে মুখ খুললেন তৃণমূল নেত্রী। সোমবার নেতাজি ইন্ডোরের সভায় দিল্লির হিংসাকে পরিকল্পিত গণহত্যা বলে মন্তব্য় করলেন মুখ্য়মন্ত্রী। ফলে দেরিতে হলেও দিল্লি হিংসা নিয়ে ফের রাজ্য রাজনীতিতে শুরু হয়ে গেল বিজেপি-তৃণমূল দ্বৈরথ।

  • বাবুল সুপ্রিয়

    Kolkata28, Feb 2020, 4:32 PM IST

    মোবাইলের টর্চ জ্বেলে পুরুলিয়ার গ্রামে ঢুকলেন বাবুল সুপ্রিয়, গ্রামের লোক বললেন 'রাজনীতি'

    নাটক না হলেও নাটকীয় তো বটেইরাস্তায় আলো না-থাকায়, সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী কিনা গ্রামে ঢুকলেন  মোবাইলের টর্চ জ্বালিয়ে!

  • চিনের উহানে এখনও আটকে বহু ভারতীয়

    India 22, Feb 2020, 4:45 PM IST

    করোনা নিয়েও রাজনীতি চিনের, ইচ্ছাকৃত ভাবে বায়ু সেনার বিমানকে সবুজ সংকেত দিতে দেরি

    চিনের উহানে এখনও আটকে বহু ভারতীয়, তাদের ফিরিয়ে আনতে বায়ুসেনার বিমান যাবে চিনে, ভারত সরকার ১৭ ফেব্রুয়ারি এই ঘোষণা করে, চিন এখনও নিজেদের আকাশসীমা ব্যবহারের ছাড়পত্র দেয়নি ।

  • ৩ বার সাংসদ হয়েছিলেন কৃষ্ণা বসু

    Kolkata22, Feb 2020, 1:09 PM IST

    একাধারে ছিলেন শিক্ষাবিদ ও রাজনীতিক, মমতার হাত ধরেই এসেছিলেন রাজনীতিতে

    ৩ বার সাংসদ হয়েছিলেন কৃষ্ণা বসু, ৪০ বছর ধরে যুক্ত ছিলেন অধ্যাপনার সঙ্গে, ছিলেন সিটি কলেজের প্রধানের দায়িত্বেও, সক্রিয় ভাবে সমাজসেবার সঙ্গে যুক্ত ছিলেন।

  • undefined

    Kolkata20, Feb 2020, 1:55 AM IST

    'তাপসের গ্রেফতারিতে কেন ধরনা দেননি', মমতার বিরুদ্ধে মৃতদেহ রাজনীতির অভিযোগ বিরোধীদের

    মুখ্যমন্ত্রীর এই অভিযোগের পরিপ্রেক্ষিতেই এবার তাঁর বিরুদ্ধে পাল্টা মৃতদেহ নিয়ে রাজনীতি করার অভিযোগ তুললেন বিরোধীরা। বাম- কংগ্রেসের অভিযোগ, তাপস পালের মৃত্যু নিয়ে রাজনীতি করে আসলে 'বিকৃত মানসিকতার' পরিচয় দিয়েছেন মুখ্যমন্ত্রী।