রাজস্থান সংকট  

(Search results - 9)
  • undefined

    India 13, Aug 2020, 10:00 PM

    রাজনীতিতে সবই সম্ভব, অশোক গেহলটের বাড়ি গিয়ে তা আরও একবার বোঝালেন শচীন পাইলট

    ১৪ অগাস্ট রাজস্থানের বিধানসভার অধিবেশন। তার আগে কংগ্রেস বিধায়কদের বৈঠক ডেকেছিল। আর সেই বৈঠকে উপস্থিত ছিলেন টিম শচীন পাইলট। যিনি মাস খানেক আগে রাজস্থানের মুখ্যমন্ত্রীর ডাকা বিধায়কদের বৈঠকে উপস্থিত হতে অস্বীকার করেছিলেন। যদিও তাঁর দাবি ছিল কারও বাড়ির বাগানে কখনই হতে পারে না দলীয় বিধায়কদের উপস্থিত হাওয়ার জন্য হুইপ জারি করা যায় না। আর সেই নিয়েই তিনি দ্বারস্থ হয়েছিলেন রাজস্থান হাইকোর্ট। যা যেসব এখন অতীত। এদিন অবশ্য মুখ্যমন্ত্রীর বাড়িতে ডাকা বৈঠকেই উপস্থিত হয়েছিলেন তিনি। সঙ্গে ছিলেন তাঁর অনুগামী বিধায়করাও। মরুভূমির বালি অনেকটাই গড়িয়ে গেছে এমাথা থেকে ওমাথা। 

  • undefined

    India 12, Aug 2020, 9:43 PM

    আজ কি মিটবে পাইলট-গেহলট দ্বন্দ্ব, প্রহর গুণছে কংগ্রেসের দুই বিদমান শিবির

    দীর্ঘ যুদ্ধের অবসান হতে চলেছে বৃহস্পতিবার। আগামিকালই রাজস্থান  কংগ্রেসের বিবাদমান দুই নেতা অশোক গেহলট আর শচীন পাইলট মুখোমুখি হতে চলেছেন দলীয় বৈঠকে। শুক্রবার রাজস্থান বিধানসভার অধিবেশন শুরু হবে। তার আগে বৃহস্পতিবারই দলীয় বৈঠকে  আলোচনা সারবেন কংগ্রেস বিধায়করা। সোমবারই  রাহুল গান্ধীর বাড়িতে বৈঠকের পর শচীন পাইলট জয়পুর ফিরেছেন। কিন্তু তারপর থেকেই দলীয় সভা নিয়ে রীতিমত চুপচাপ ছিল কংগ্রেস। বুধবারই জানিয়ে দেওয়া হয় আগামিকালই সামনাসামনি হবেন গেহলট পাইলট। 

  • undefined

    India 11, Aug 2020, 3:59 PM

    পাইলটদের নিয়ে অস্বস্তি বাড়ছে গেহলটের, ১ মাস পর জয়পুরে ফিরে শচীন জানালেন তিনি মর্মাহত

    শচীন পাইলট আর অশোক গেহলটের দ্বন্দ্বের অবসান এখনও হয়নি। নাম না করেই গেহলটকে নিশানা পাইলটের। আর শচীনরা দলে ফেরায় ঘনিষ্ঠ মহলে বিরক্তি প্রকাশ করেলন অশোক গেহলট। 
     

  • undefined

    India 10, Aug 2020, 9:33 PM

    প্রিয়াঙ্কার উদ্যোগে রাহুলে বাসভবনেই শচীনের প্রত্যাবর্তন, প্রথম বৈঠকেই বাজিমাত রাগার

    চীন আর রাহুলের মধ্যস্থতা করার প্রিয়াঙ্কা গান্ধীর একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে বলেও জানিয়ে কংগ্রেসের এক নেতা। সোমবার দুপুরে রাহুল গান্ধীর বাসভবনে প্রায় তিন ঘণ্টা ধরে তাঁরা বৈঠক করেন। সেখানেই শচীন পাইল তাঁর সমস্ত অভাব অভিযোগের কথা জানিয়েছেন। 

  • undefined

    India 10, Aug 2020, 4:37 PM

    রাজস্থান রাজনীতিতে নয়া মোড়, গেহলটের হৃদকম্পন বাড়িয়ে রাহুল-প্রিয়াঙ্কার সঙ্গে বৈঠক শচীন পাইলটের

    রাজস্থান রাজনীতিতে নয়া মোড়। সোমবার বিক্ষুদ্ধ কংগ্রেস নেতা শচীন পাইলট দেশা করেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী ও  প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে। তবে সেই বৈঠকে কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী ছিলেন কিনা তা এখনও স্পষ্ট নয়। একটি সূত্র জানাচ্ছে রাহুল গান্ধী তাঁর বোন প্রিয়াঙ্কাকে নিয়ে শচীনের সঙ্গে দেখা করতে গেছেন। একটি সূত্র জানাচ্ছে শচীন পাইলটকে সবরকম সাহায্য করার বিষয়ে প্রতিশ্রুতি দিয়েছেন রাহুল গান্ধী। 

  • <p>ప్రస్తుతం సచిన్, సారా దంపతులకు ఇద్దరు పిల్లలు ఉన్నారు. వారి పేర్లు అరాన్, &nbsp;బిహాన్. కాగా.. రాజకీయాల్లోకి అడుగుపెట్టడం సచిన్ అభిమతం కాదు... కానీ ఆయన తండ్రి మరణం తర్వాత సచిన్ రాజకీయాల్లోకి అడుగుపెట్టారు.</p>

    India 10, Aug 2020, 1:05 PM

    শচীন পাইলট ইস্যুতে আবারও নবীন-প্রবীণ দ্বন্দ্ব প্রকট কংগ্রেসে, কী সিদ্ধান্ত নিতে চলেছে হাইকমান্ড


    আবারও অস্বস্তি বাড়তে চলেছে শচীন পাইলট শিবিরে। রবিবার রাজস্থানের কংগ্রেসের বিধায়কদের বৈঠকে শচীন পাইলট ও তাঁর নেতৃত্বে থাকে ১৮ জন বিদ্রোহী বিধায়ককে দল থেকে ছেঁটে ফেলার প্রক্রিয়া শুরু হয়েগেছে। রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের উপস্থিতিতেই শচীন বিরোধী আওয়াজ ওঠে। দলের অনেক বিধায়কই বলেন শচীন পাইলটদের বিশ্বাসঘাতক তকমা দিয়ে দিয়েছেন। পাশাপাশই তাঁদের দাবি মুখ্যমন্ত্রী অশোক গেহলটের বিরোধিতা করার জন্য  চরম সাজার প্রয়োজন রয়েছে। সেই কারণেই তাঁদের আর দলে ফিরতে দেওয়া যাবে না। 

  • undefined

    India 26, Jul 2020, 8:47 PM

    রাজস্থান সংকট নিয়ে দ্বিমত কংগ্রেসের অন্দরে, পাইলট-গেহলট বিবাদ মেটাতে কি উদ্যোগী হবেন সনিয়া

    রাজস্থান ইস্যুতে কংগ্রেসের অন্দরেই দেখা দিয়েছে ফাটল। একপক্ষে মামলার করা থেকে বিরত থাকার পক্ষে। অন্যেরা আইনি পথেই আস্থা রাখছেন। পাইলট আর গেহলটকে চায়ের আমন্ত্রণ জানিয়েও সমস্যা মেটানো যায় বলে সনিয়া গান্ধীর উদ্দেশ্যে বলেছেন এক কংগ্রেস নেত্রী। 

  • <p><strong>তবে ২০১৪ সালের লোকসভা নির্বাচনে জয়ী হতে পারেননি তিনি। সেই বছরই রাজস্থান প্রদেশে কংগ্রেসের প্রেসিডেন্ট হন। ২০১৮-তে বিধানসভা নির্বাচনে রাজস্থানের টংক থেকে জেতেন । অনেকেই ভেবেছিলেন এই তরুণ, মেধাবী নেতাকে মুখ্যমন্ত্রীর পদ দেওয়া হবে। কিন্তু বর্ষীয়ান নেতা গেহলটকেই সেই পদ দেয় হাইকমান্ড। পাইলট হন উপমুখ্যমন্ত্রী।</strong></p>

    India 21, Jul 2020, 2:29 PM

    রাজস্থানের রাজনৈতিক সংকট নিয়ে নীরতা ভাঙলেন রাহুল, তাতেই সুর মিলিয়ে আক্রমণ বিজেপির

    রাজস্থানে কংগ্রেস সরকারের সংকট নিয়ে মুখ খুললেন। সংকটের জন্য প্রধানমন্ত্রীকে নিশানা করেন রাহুল গান্ধী। রাহুল গান্ধীকে পাল্টা নিশানা করে বিজেপি। তরুণ নেতাদের দল ছাড়ার জন্য রাহুলকেই দায়ি করা হয়। 
     

  • undefined

    India 20, Jul 2020, 4:00 PM

    হারের বদলা নিতে হেনস্থার অভিযোগ কেন্দ্রীয় মন্ত্রীর, অডিও ক্লিপকাণ্ডে রাজস্থান পুলিশের নোটিশ শেখাওয়াতকে

    কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াত জানিয়েছেন, ব্যক্তিগত সচিবের মাধ্যমে রাজস্থান পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপের পাঠান একটি নোটিশ তিনি পেয়েছেন। সেই নোটিশে তাঁর বয়ান ও গলার স্বরের নমুনা রেকর্ড করতে বলা হয়েছে।  পাশাপাশি কেন্দ্রীয় মন্ত্রী আরও জানিয়েছেন তিনি সবরকম তদন্তের জন্য প্রস্তুত। কিন্তু তার আগে অডিও ক্লিপগুলির সত্যতা যাচাই করা প্রয়োজন। কার অনুমতি নিয়ে কে এই রেকর্ড করেছিল, প্রথমে সেই সত্য উদঘাটন করতে হবে।