রাজা  

(Search results - 134)
  • <p>Image of Durga&nbsp;</p>

    Kolkata26, Oct 2020, 4:09 PM

    নিউটাউনে প্রতিমা বিসর্জন শুরু, উমা মাকে ছাড়তে মন চাইছে না সন্তানদের

     নিউটাউন উপাসনা বিসর্জন ঘাটে শুরু হয়ে গেল প্রতিমা বিসর্জন। মূলত নিউটাউন সল্টলেক এলাকার ঠাকুর এখানে বিসর্জন হয়। সমস্ত স্বাস্থ্য বিধি মেনে করা নজরদারিতে চলছে বিসর্জন। প্রতিমার সঙ্গে প্রায় পাঁচ জনকে ঘাট অবদি যেতে দেওয়া হচ্ছে।

  • <p>এবার ১০২৪ বছরে পদার্পন করল মল্ল রাজাদের পুজো। আজও সেখানে পুরোনো রীতি মেনেই পুজোহয়। অষ্টমীর সন্ধিক্ষনে আজও সেখানে গর্জে ওঠে কামানের শব্দ। করোনা আবহে এবারও সেখানে ভিড় জমলো সাধারণ মানুষের।</p>
    Video Icon

    West Bengal25, Oct 2020, 6:12 PM

    অষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার শব্দ, মল্ল রাজাদের পুজো দেখতে আজও ভিড় জমে বিষ্ণুপুরে

    এবার ১০২৪ বছরে পদার্পন করল মল্ল রাজাদের পুজো। আজও সেখানে পুরোনো রীতি মেনেই পুজোহয়। অষ্টমীর সন্ধিক্ষনে আজও সেখানে গর্জে ওঠে কামানের শব্দ। করোনা আবহে এবারও সেখানে ভিড় জমলো সাধারণ মানুষের।

  • <p>বাংলা_দুর্গা পুজো</p>

    West Bengal24, Oct 2020, 8:50 PM

    অষ্টমীর সন্ধীক্ষণে মল্ল রাজাদের হুঙ্কার, কামান দাগানোর শব্দে গর্জে উঠল বিষ্ণুপুর

    এক হাজার চব্বিশ বছরের ঐতিহ্য। বাঁকুড়া বিষ্ণুপুরের মল্লরাজ পরিবারের প্রাচীন আজও ঐতিহ্য বজায় রেখে চলেছে। মহাষ্টমীতে পাহাড়ের কোলে হুঙ্কার দিল মল্ল রাজাদের কামান। প্রাচীন ঐতিহ্যের মা মৃন্ময়ীর পুজোয় ঘিরে প্রসাদ বিতরণ। করোনা সুরক্ষা বিধি মেনে পুজোর যাবতীয় ব্যবস্থার আয়োজন করা হয়।

  • undefined

    India 21, Oct 2020, 4:00 PM

    কী এমন কার্টুন পোস্ট করেছিলেন কাঠুয়ার মহিলা আইনজীবী, বাড়ি বয়ে খুনের হুমকি দিল জনতা

    এক দিন আগেই  একটি কার্টুনের ছবি পোস্ট করেছিলেন। কিন্তু তার পরিমাণ যে এত ভয়ঙ্কর হতে পারে তা কল্পনাও করতে পারেনি দীপিকা সিং রাজাওয়াত। কাঠুয়ার নির্যাতিতার নিহতের পরিবারের আইনজীবী ছিলেন তিনি। আবারও হুমকির মুখে পড়তে হয়েছে তাঁকে। রাতের অন্ধকারে তাঁর বাড়ির সামনে জড়ো হওয়া এক দল মানুষ দীপিকার উদ্দেশ্যে স্লোগান দেয়  তেরি কবর খুদেগি (দীপিকা তোর কবর খোঁড়া হবে)। আর এই ঘটনার পর কিছুটা হলেও আস্বস্তিতে পড়ে জম্মু ও কাশ্মীর পুলিশের উদ্দেশ্যে একটি ট্যুইট করেন তিনি।

  • <p>Durga</p>

    Life Style20, Oct 2020, 3:18 PM

    পীত বর্ণ না হরিদ্রা রঙে রাঙিয়ে থাকেন দেবী, মা দুর্গার গাত্রবর্ণ নিয়ে রয়েছে নানা মুনির নানা মত

    দেবী দুর্গা বলতেই চোখে ভেসে ওঠে পীতবর্ণ কিংবা হরিদ্রাবর্ণ অথবা অতসী। রঙ নিয়ে রহস্য লুকিয়ে আছে সনাতন বিধানে। সেখানে বলা হয়েছে, দেবীর গায়ের রং অতসী ফুলের মতো। এবার মজার ব্যাপার হল, অতসী ফুল বঙ্গদেশের একেক জায়গায় একেক রঙের ফোটে। বেশির ভাগ জায়গাতেই তার রঙ হয় সোনালি, তাই বঙ্গদেশের দুর্গার মূর্তির গায়ের রং হয় সোনার মতো।আবার কিছু কিছু জায়গায় অতসী ফুল ফোটে নীল রঙের,  সেইসব জায়গায় দুর্গামূর্তি হত নীল রঙের। এই রং নিয়ে নানা রকম ব্যাখ্যা বিশ্লেষণ আছে। দেবীর বর্ণনায়  ‘তপ্তকাঞ্চনবর্ণাভ্যাম্’ কথাটা পাওয়াই যায়। ঋগ্বেদ অনুযায়ী আদিবর্ণ, ‘লোহিতকৃষ্ণশুক্লাম্’। ছান্দোগ্য উপনিষদে বলা হচ্ছে, তিনটি বর্ণই আদি, ‘ত্রীণি রূপাণীত্যেব সত্যম্’। অগ্নি বা সূর্য হল লোহিত। জল বা বরুণ হল শ্বেত। পৃথ্বী বা পৃথিবী হল কৃষ্ণ।
     

  • <p>gilgit baltistan</p>

    Pakistan18, Oct 2020, 1:33 PM

    'পাক দখলদারী শেষ না হওয়া পর্যন্ত চলবে প্রতিরোধ', বিরাট আন্দোলনের ডাক গিলগিট-বালতিস্তানে

    ১৯৪৭ সালের ২২ অক্টোবর জম্মু-কাশ্মীরে হামলা চালিয়েছিল পাকিস্তান। ওই দিনটি থেকেই শুরু হবে প্রতিরোধ আন্দোলন। পাক দখলদারী শেষ না হওয়া অবধি চলবে সেই প্রতিরোধ। এমনই হবিরাট আন্দোলনের ডাক এল গিলগিট-বালতিস্তানে।

  • <p>৫৮ বছর দেবীপক্ষে বিরল কাকতালীয় যোগ, জেনে নিন এই যোগের গুরুত্ব</p>

     Astrology18, Oct 2020, 11:34 AM

    ৫৮ বছর দেবীপক্ষে বিরল কাকতালীয় যোগ, জেনে নিন এই যোগের গুরুত্ব

    ২০২০ সালের ১৭ অক্টোবর থেকে আদ্যাশক্তি মহামায়া পুজোর পবিত্র উত্সব ও দেবীপক্ষ শুরু হয়েছে। নবরাত্রির এই পবিত্র উত্সবটি শেষ হবে ২৫ অক্টোবর। এই ৯ দিনে মায়ের নয় রূপের পুজো করা হয়। এই বছর দেবীপক্ষে শনি ও বৃহস্পতি উভয়ই তাদের রাশিচক্রে সংযুক্ত। অর্থাৎ শনি মকর রাশিতে অবস্থান করছে এবং বৃহস্পতি ধনু রাশিতে থাকবে। যা ভাল কাজের প্রতি অধ্যবসায় আনতে শক্তি যোগাবে। শনি এবং বৃহস্পতির এই দুর্লভ কাকতালীয়ভাবে নবরাত্রির সময় তাদের স্বরাশিতে আছে ৫৮ বছর পর।

  • undefined

    India 6, Oct 2020, 10:41 AM

    নির্ভয়া মামলার পুণরাবৃত্তি হাথরসকাণ্ডে, বর্ণবিদ্বেষ ছড়ানোর অভিযোগে চলছে গ্রেফতারি

    আদালতে নির্ভয়াকাণ্ডের পুণরাবৃত্তি হতে চলেছে হাথরসকাণ্ডেও। কারণ হাথরসে অভিযুক্তদের হয়ে মামলা লড়বেন আইনজীবী এপি সিং। কেন্দ্রীয় মন্ত্রী তথা অখিল ভারতীয় ক্ষত্রিয় মহাসভার রাজা মানবেন্দ্র সিং এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান হয়েছে। পাশাপাশি অখিল ভারতীয় ক্ষত্রিয় মহাসভার পক্ষ থেকেই একটি বিবৃতি জারি করা হয়েছে। তাতে বলা হয়েছে সুপ্রিম কোর্টের এই আইনজীবীকে নিয়োগের জন্য প্রচুর পরিমাণে অর্থের প্রয়োজন। 

  • undefined

    Kolkata21, Sep 2020, 1:40 PM

    আজই কাটবে পরীক্ষার জটিলতা, সোমবার সব কলেজের প্রিন্সিপালের সঙ্গে CU-র বৈঠক

     
    পরীক্ষা সংক্রান্ত সেই সমস্ত জটিলতা কাটাতে সোমবার বৈঠকে কলকাতা বিশ্ববিদ্যালয়ের অধীনস্ত সব কলেজের প্রিন্সিপালের সঙ্গে বসবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।  ইউজিসি-র চিঠি পেতেই পরীক্ষায় নিয়ম বদল হয়েছে। দ্বিধা-দ্বন্ধ কাটাতেই রাজাবাজার সায়েন্স সিটি অডিটোরিয়ামে চলবে বৈঠক। 
     

  • undefined

    Life Style16, Sep 2020, 1:31 PM

    গান্ধীজীর অনুরোধ নাকোচ করেছিলেন, মাঝরাতে ঘুম থেকে উঠে শ্রোতাকে গান শুনিয়ে থাকার ব্যবস্থাও করেছিলেন শুভলক্ষ্মী

    প্রিয় শিল্পীর গান শুনতে এক দরিদ্র দম্পতি বহু দূর থেকে থেকে সেই সকালের রওনা দিয়েছেন।  অনেকটা পথ তাদের যেতে হবে পায়ে হেঁটে মাদুরাই। কিন্তু যখন অনুষ্ঠানস্থলে এসে পৌঁছলেন তখন অনেক রাত হয়ে গিয়েছে। শুধু তাই নয় কতৃপক্ষের কাছে শুনলেন ওনার গান খানিক আগেই শেষ হয়ে গিয়েছে। এ কথা শুনে স্ত্রী কেঁদে ফেললেন। এতটা আশা নিয়ে এতটা পথ পায়ে হেঁটে আসা তবে বিফলে গেল? কাঁদতে কাঁদতে মাটিতে বসে পড়লেন।  শরীরে তখন আর কোনও শক্তি নেই! স্বামী বললেন, দেখি কি করা যায়। অনেক খোঁজখবর করে শিল্পী কোথায় থাকেন, কতটা পথ যেতে হবে, কি ভাবে যাবেন সব জানলেন। জানা গেল উনি কাছাকাছি একটি জায়গায় একজনের বাড়িতে উঠেছেন। 

  • <p>সোহমের 'হারানো প্রাপ্তি' পায়েল, রোম্যান্টিক-থ্রিলারে আসছে রাজা চন্দের আগামী ছবি</p>

    Bengali Cinema9, Sep 2020, 11:49 PM

    সোহমের 'হারানো প্রাপ্তি' পায়েল, রোম্যান্টিক-থ্রিলারে আসছে রাজা চন্দের আগামী ছবি

    বিপদ থেকেই প্রেমের শুরু, সেই প্রেম শুরু হতে না হতেই বাধাপ্রাপ্ত হল সমাজের কালো দিকটার কারণে। মৈনাক এবং একটি অচেনা মেয়ে। হঠাৎ করেই দেখা হয় তাদের। সেই দেখা হতে হতেই প্রেম। এভাবেই 'হারানো প্রাপ্তি' বদলে গেল 'নিরুদ্দেশ'-এ। রাজা চন্দের আগামী ছবির নামই হল 'হারানো প্রাপ্তি নিরুদ্দেশ'। রোম্যান্টিক থ্রিলারে মোড়া চিত্রনাট্য। 

  • undefined

    India 9, Sep 2020, 9:52 PM

    সৌদির রাজার সঙ্গে টেলিফোনে বৈঠক, করোনা মহামারি নিয়ে কথা বললেন প্রধানমন্ত্রী

     বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টেলিফোনে কথা বলেন সৌদির রাজা সালমান বিন আবদুলাজিজ আল সৌদের সঙ্গে। দুই দেশই দুই দেশের প্রধানই মহামারির বিরুদ্ধে লড়াই নিয়ে কথা বলেছেন। মহামারির গোটা বিশ্বে যে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে তা নিয়েও আলোচনা করেছেন দুই দেশের প্রধান। 

  • <p><br />
রাজ্যে ছেলের হাতে বাবা খুন, এই প্রথমবার নয়। তবে বাবাকে খুন করে ছেলের &nbsp;আচরণবিধিতে শিউরে উঠতে হয়। &nbsp;বছর ষাটের বৃদ্ধ বাবাকে নেশার ঘোরে খুন করে ছেলে। তারপর ঘরে টানা লম্বা ঘুম দেয় ছেলে। না কোনও মানসিক ভারসাম্য়হীনের ঘটনা নয়, তবে নিঃসন্দেহে নারকীয় ঘটনা।</p>

    Kolkata7, Sep 2020, 3:41 PM

    ট্যাংরায় ঘরের বাইরে মৃতদেহ, বাবাকে খুন করে শান্তির ঘুম দিল ছেলে

    রাজ্যে ছেলের হাতে বাবা খুন, এই প্রথমবার নয়। তবে বাবাকে খুন করে ছেলের  আচরণবিধিতে শিউরে উঠতে হয়।  বছর ষাটের বৃদ্ধ বাবাকে নেশার ঘোরে খুন করে ছেলে। তারপর ঘরে টানা লম্বা ঘুম দেয় ছেলে। না কোনও মানসিক ভারসাম্য়হীনের ঘটনা নয়, তবে নিঃসন্দেহে নারকীয় ঘটনা।মা জানিয়েছেন, রবিবার রাতেও রোজের মত বাবা-ছেলের মধ্যে অশান্তি শুরু হলে, ভয়ে প্রতিবেশীর ঘরে চলে যান তিনি। ছেলের ভয়ে রাতে প্রতিবেশীর ঘরেই ঘুমান তিনি। সোমবার সকালে প্রতিবেশীরা দেখেন বাবা বাবু দাস বারান্দায় চিৎ হয়ে পড়ে আছেন। তাঁর নাকের কাছে রক্ত জমাট বেঁধে আছে। আর ঘরে বেঘোরে ঘুমোচ্ছে ছেলে রাজা দাস।  

  • Raja Singh Thumb

    India 3, Sep 2020, 2:06 PM

    বিরোধী চাপে অবশেষে সক্রিয় ফেসবুক, বিদ্বেষমূলক ভাষণের জন্য বিজেপি বিধায়কের অ্যাকাউন্ট হল বন্ধ

    হেট স্পিচ নিয়ে সপ্তাহখানেক ধরে চাপের মুখে ফেসবুক, অবশেষে কড়া পদক্ষেপ করল এই সোশ্যাল মিডিয়া সাইটটি, বিরোধী-চাপে নিষিদ্ধ করা হল বিজেপি বিধায়ককে, ইনস্টাগ্রাম থেকেও সরিয়ে দেওয়া হল অ্যাকাউন্ট।

  • <p>శామ్యూల్‌ తన పోస్ట్‌లో `కేధార్‌నాథ్ ప్రమోషన్‌ సమయంలో సుశాంత్, సారాలు ప్రేమలో ఉన్న సంగతి అందరికీ తెలుసు. వారు ఎంతో సన్నిహితంగా ఉండేవారు. వారిద్దరు ఒకరంటే ఒకరు ఎంతో గౌరవించుకునేవారు. లాంటి బంధం ఈ రోజుల్లో మనం అసలు చూడలేం` అన్నాడు.</p>

    Bollywood31, Aug 2020, 12:56 PM

    সুশান্তের 'চাটার্ড' ফ্লাইটেই ব্যাঙ্কক ট্রিপ, খরচ হয়েছিল ৭০ লক্ষ টাকা, 'রাজা'র জীবনযাপন নিয়ে মুখ খুললেন সারা

    সালটা ২০১৮। ব্যাঙ্ককে বন্ধুদের নিয়ে বয়েজ ট্রিপে গিয়েছিলেন সুশান্ত। তবে বয়েজ ট্রিপ বললে খানিক ভুলই হবে কারণ বান্ধবী সারা আলি খানও উপস্থিত ছিলেন সেই বয়েজ ট্রিপে। সেই ট্রিপেরই চাঞ্চল্যকর তথ্য ফাঁস করেছে সুশান্তের ঘনিষ্ঠ বন্ধু। ব্যাঙ্কক ট্রিপে গিয়েই নাকি অন্তরঙ্গতায় মজেছিলেন সারা ও সুশান্ত। যদিও এ আর নতুন কি। কিন্তু এতটাই একান্ত মুহূর্তে সময় কাটিয়েছিলেন এই যুগল যে বিলাসবহুল হোটেল ছেড়ে টানা  ৩ দিন বের হতে দেখা যায়নি সারা-সুশান্তকে। অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পরই  শিরোনামে উঠে এসেছেন সইফ কন্যা সারা আলি খান। কেদারনাথ ছবিতেই তাদের অনস্ক্রিন রোম্যান্স দর্শকদের নজর কেড়েছিল। এমনকী ছবির সেটে তাদের একসঙ্গে থাকার গুঞ্জনও শোনা গিয়েছিল সোশ্যাল মিডিয়ায়। এবার নয়া কন্ট্রোভার্সিতে মুখ  খুললেন সইফ কন্যা সারা আলি খান।