রানা কাপুর  

(Search results - 8)
  • इससे पहले ब्रिटेन में एक मामले की सुनवाई के दौरान अनिल ने वकील के जरिए अपनी कुल नेट वर्थ जीरो बताई थी। अनिल अंबानी पर यस बैंक का भी बड़ा कर्ज है। एक बयान में अनिल ने कहा है कि वो कंपनी की सम्पत्तियों को बेचकर कर्ज चुकाएंगे।

    India 16, Mar 2020, 12:05 PM

    ইয়েস ব্যাঙ্ককাণ্ডে ইডির সমন রিলায়েন্স গ্রুপের প্রধান অনিল অম্বানিকে

    এবার ঘোরোতর সমস্যায় রিলায়েন্স গ্রুপের প্রধান অনিল অম্বানি। ইয়েস ব্যাঙ্ককাণ্ডে জিজ্ঞাসাবাদ করতে চেয়ে তাঁকে সমন পাঠিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। অবিলম্বে মুম্বইয়ে সংস্থার দফতরে হাজিরা হওয়া নির্দেশ দেওয়া হয়েছে।

  • undefined

    India 15, Mar 2020, 2:51 PM

    লাভের পরই আচমকা ক্ষতির মুখে পড়েছিল ইয়েস ব্যাঙ্ক, কিন্তু কেন, নিশানায় সেই রানা কাপুর

    সামনে এসেছে ব্যাঙ্কের একটি রিপোর্ট। যা বিশ্লেষণ করে বিশেজ্ঞরা জানিয়েছেন, গত বছর মধ্যবর্তী সময় রীতিমত লাভের মুখ দেখেছিল ইয়েস ব্যাঙ্ক। লাভের অঙ্কটা ছিল ১০০১ কোটি টাকা। কিন্তু তারপরই কী এমন হল যে বছরের শেষে ইয়েস ব্যাঙ্কের ক্ষতির পরিমাণ এসে দাঁড়ায় ১৮,৫৬৪ কোটি টাকায়। 

  • undefined

    India 11, Mar 2020, 6:12 PM

    রানা কাপুরের নির্দেশেই ২০,০০০ কোটি টাকা ঋণ ইয়েস ব্যাঙ্কের, তালিকা রয়েছে অনিল অম্বানির সংস্থাও

    ইয়েস ব্যাঙ্ক নিয়ে তদন্ত যত হচ্ছ ততই বাড়ছে টাকার অঙ্কের পরিমাণ। এনফোর্সমেন্ট ডায়রেক্টরেটের তদন্তে এখনও পর্যন্ত টাকা তছরুপের পরিমাণ ২দশমিক ২৫ লক্ষ কোটি টাকা। যারমধ্যে এনপিএ অর্থাৎ নন পারফর্মিং অ্যাসেডের পরিমাণ প্রায় ৪২ লক্ষ টাকা। 

  • আর্থিক অনিয়ম ও পরিচালনায় অব্যবস্থার অভিযোগে ইতিমধ্যে ইডির হাতে গ্রেফতার হয়েছেন ইয়েস ব্যাঙ্কের অন্যতম প্রতিষ্ঠাতা রানা কাপুর

    Gallery10, Mar 2020, 1:04 PM

    রানার পর সিবিআই-এর নিশানায় তাঁর স্ত্রী ও ৩ কন্যা, জেনে নিন রোশনী, রাখি ও রাধার কাহিনী


    আর্থিক অনিয়ম ও পরিচালনায় অব্যবস্থার অভিযোগে ইতিমধ্যে ইডির হাতে গ্রেফতার হয়েছেন ইয়েস ব্যাঙ্কের অন্যতম প্রতিষ্ঠাতা রানা কাপুর। সিবিআইও রানার বিরুদ্ধে এফআইআর করেছে। তবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি কেবল রানা হয় তাঁর স্ত্রী বিন্দু কাপুর সহ তিন মেয়ে রোশনী, রাখি ও রাধা সহ ৭ জনের বিরুদ্ধে এই এফআইআর দায়ের করেছে। যেখানে মোট ৫টি সংস্থার নাম রয়েছে। অভিযুক্তদের বাড়ি ও অফিসে চলছে তল্লাশি। লন্ডনে উড়ানে চড়ার আগে মুম্বই বন্দরে আটকানো হয় রানার কন্যা রোশনীকে। তারপরেই রানার পরিবারের সদস্যদের বিরুদ্ধে লুক-আউট নোটিস জারি হয়। এদিকে ইয়েস ব্যাঙ্কের ভরাডুবির পর রানার পাশাপাশি তার ৩ কন্যাও বিতর্কের শীর্ষে চলে এসেছেন। যারা আবার মহিলা উদ্যোগপতি হিসাবে নজর কেড়েছিলেন। 

  • कौन हैं राणा कपूर?- भारत में यस बैंक के 1000 से ज्यादा ब्रांच हैं और 1800 एटीएम हैं। बैंक की शुरुआत 2004 में राणा कपूर ने अपने रिश्तेदार अशोक कपूर के साथ मिलकर की। 26/11 के मुंबई हमले (2011) में अशोक कपूर की मौत हो गई। इसके बाद से ही बैंक के मालिकाना हक लेकर विवाद की शुरुआत हुई। अशोक कपूर की मौत के बाद उनकी पत्नी मधु कपूर और राणा कपूर के बीच विवाद शुरू हो गया। मधु कपूर अपनी बेटी के लिए बोर्ड में जगह चाहती थीं। मामला कोर्ट पहुंचा और राणा कपूर की जीत हुई।

    India 9, Mar 2020, 6:15 PM

    ইয়েস ব্যাঙ্কের ভরাডুবির কারণ রানা কাপুরের লোভ আর মুম্বই হামলা, তেমনই রিপোর্ট অন্তর্তদন্তের

    ইয়েস ব্যাঙ্কের ভরাডুবির নায়ক রানা কাপুর। মুম্বই হামলায় মৃত্যু হয়েছিল ব্যাঙ্কের তৎকালীন প্রধান অশোক কাপুরের। তারপর থেকেই চিড় ধরতে শুরু করে দুই পরিবারের। সম্পর্ক বাচাতে প্রয়াস চালিয়েছিলেন রানা কাপুরের স্ত্রী। 

  • ইয়েস ব্যাঙ্ক নিয়ে গত কয়েকদিন ঘরে সরগরম রয়েছে দেশএর রাজনীতি

    Gallery9, Mar 2020, 12:31 PM

    ২ কোটিতে প্রিয়ঙ্কা গান্ধীর ছবি কেনা থেকে ১২৮ কোটির প্রাসাদ, জানুন রানা কাপুরের অজানা কাহিনী

    ইয়েস ব্যাঙ্ক নিয়ে গত কয়েকদিন ঘরে সরগরম রয়েছে দেশের রাজনীতি। অবেশেষ ব্যাঙ্কটির  অর্থিক অনিয়ম ও পিরচালনায় অব্যবস্থার অভিযোগে ষে গ্রেফতারই হতে হল ইয়েস ব্যাঙ্কের অন্যতম প্রতিষ্ঠাতা ও প্রাক্তন ,সিইও রানা কাপুরকে। আপাতত ১১ মার্চ পর্যন্ত ৬২ বছরের রানা কাপুরকে ইডি  হেফাজতেই থাকতে হবে। তাঁর বিরুদ্ধে একাধিক দুর্নীতির অভিযোগ উঠেছে। এমনকী বেনিয়ম করে একটি নির্মাণ সংস্থাকে ঋণ পাইয়ে দেওয়ার বদলে ‘ঘুষ’ নেওয়ার অভিযোগও রয়েছে তাঁর বিরুদ্ধে। আর তাই রাণা কাপুরের বিরুদ্ধে আর্থিক জালিয়াতির মামলা দায়ের করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। রানার উত্থানের মত তাঁর জীবনের কাহিনীও বেশ রোমাঞ্চে ভরা। জেনে নেওয়া যাক রানা কাপুরের জীবনের অজানা কাহিনী।

  • undefined

    India 8, Mar 2020, 8:55 AM

    ভোর ৩টেয় হানা দিল ইডি, গ্রেফতার ইয়েস ব্যাঙ্ক-এর প্রতিষ্ঠাতা রানা কাপুর

    সঙ্কটে ইয়েস ব্যাঙ্ক। রবিবার ভোরে গ্রেফতার করা হল প্রতিষ্ঠাতা রানা কাপুর-কে। এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট জানিয়েছে তিনি তদন্তে সহযোগিতা করছিলেন না। এর আগে আরবিআই-এর পক্ষ থেকে এই ব্যাঙ্কের বোর্ড-কে সাসপেন্ড করা হয়েছিল।

     

  • undefined

    India 6, Mar 2020, 7:27 PM

    ইয়েস ব্যাঙ্কের ভরাডুবি আঁচ করতে পেরেই তোলা হয়েছিল ১৩শ কোটি টাকা

    কিছু দিন আগেই ব্যাঙ্কে গচ্ছিত ১৩০০ কোটি টাকা তুলে নিয়েছিল তিরুপতি মন্দির কর্তৃপক্ষ। অন্যদিকে ব্যাঙ্কের প্রাক্তন কর্ণধার জানিয়েছেন তিনি কিছুই জানতে না ব্যাঙ্কের অর্থিক পরিস্থিতি সম্বন্ধে।