রাফাল চুক্তি  

(Search results - 9)
  • <p><br />
Rahul Gandhi throws 3 questions to Modi government on Rafale deal</p>

    India 29, Jul 2020, 9:34 PM

    ৫টি রাফালের আগমনের দিনে রাহুল ছুঁড়লেন ৩টি প্রশ্নবান, ঐতিহাসিক দিনে কী বললেন কংগ্রেস নেতা


    বিতর্ক কাটিয়ে বুধবার ভারতে এসেছে রাফাল। তারপরও রাফাল চুক্তি নিয়ে পিছোলেন না রাহুল গান্ধী। এই ঐতিহাসিক দিনেও সরকারকে করলেন তিনটি প্রশ্ন। এর উত্তর কিন্তু সরকার এখনও দিতে পারেনি।

     

  • বিজেপির বিধান ভবনে হামলার প্রতিবাদ,  রাজভবেন বিক্ষোভ কংগ্রেসের

    Kolkata18, Nov 2019, 3:37 PM

    বিজেপির বিধান ভবনে হামলার প্রতিবাদ, রাজভবনে বিক্ষোভ কংগ্রেসের

    বিধান ভবনের সামনে রাহুল গান্ধির পোস্টার ছেঁড়ার প্রতিবাদে পথে নামল কংগ্রেস। এদিন বিজেপির হামলার  প্রতিবাদে রাজ ভবনের সামনে বিক্ষোভ দেখায় কংগ্রেসের কর্মী সমর্থকরা। 

  • রাফাল ক্ষোভ কলকাতায়, বিধানভবনের  সামনে রাহুলের ফ্লেক্স ছিঁড়ে তাণ্ডব বিজেপির
    Video Icon

    Kolkata16, Nov 2019, 1:15 PM

    রাফাল ক্ষোভ কলকাতায়, বিধানভবনের সামনে রাহুলের ফ্লেক্স ছিঁড়ে তাণ্ডব বিজেপির

    সুপ্রিম কোর্টে রাহুল গান্ধির বিরুদ্ধে রাফাল রায় যেতেই এবার কংগ্রেসের প্রাক্তন সভাপতির বিরুদ্ধে সরব হল বিজেপি। রাজ্যে কংগ্রেসের সদর দফতর বিধানভবনে কালি মাখিয়ে ছিঁড়ে ফেলা হল রাহুল গান্ধির ফ্লেক্স। রাহুল মিথ্য়েবাদী বলে তাণ্ডব চালাল বিজেপির কর্মী সমর্থকরা। 

  • Rahul Gandhi

    India 14, Nov 2019, 6:43 PM

    সুপ্রিম রায়েই ফাঁক, বিচারপতির অস্ত্রেই ফের মোদীর দিকে রাফাল-বাণ রাহুলের

    রাফাল মামলায় সুপ্রিম কোর্ট ক্লিন চিট দিয়েছে মোদী সরকার-কে। স্বাভাবিকভাবেই গেরুয়া শিবির এই রায় নিয়ে উচ্ছ্বসিত। কিন্তু, রাহুল গান্ধী ও কংগ্রেস নতুন করে রাফাল চুক্তি নিয়ে তদন্তের দাবি জানাল। তাদের দাবি আদালতরে রায় তদন্তের পথ সুগম করেছে।

     

  • Rahul Gandhi did not apologize on the slogan 'Chowkidar Chor Hai', now Supreme Court will pronounce its decision on contempt

    India 14, Nov 2019, 2:16 PM

    ক্ষমা চাক রাহুল, সুপ্রিম কোর্টের রাফাল রায় নিয়ে মন্তব্য বিজেপির

    লোকসভায় রাফাল চুক্তিতে ভর করেই মোদী বিরোধিতায় নেমেছিলেন রাহুল গান্ধি। চৌকিদার চোর হ্যায় স্লোগান তুলেছিলেন সুপ্রিম কোর্টেকে হাতিয়ার করে । অথচ সেই সুপ্রিম কোর্টই জানিয়ে দিল, শীর্ষ আদালতকে কোট করে মোদীর বিরুদ্ধে মনত্ব্য করা ঠিক হয়নি। ইতিমধ্যেই যার জন্য সুপ্রিম কোর্টে ক্ষমা চেয়ে নিয়েছেন এই কংগ্রেস নেতা। এদিন শীর্ষ আদালতের তরফে বিজেপি নেত্রী মীনাক্ষী লেখির এক আবেদনের ভিত্তিতে  জানিয়ে দেওয়া হয়েছে, ভবিষ্যতে মন্তব্য করতে গিয়ে আরও সতর্ক হওয়া উচিত রাহুলের।

  • Narendra Modi and Rahul Gandhi

    India 5, May 2019, 1:35 PM

    রাজীব গাঁধী এক নম্বর দুর্নীতিবাজ, বাবাকে মোদীর 'অপমানের' জবাব দিলেন রাহুল


    রাহুল গাঁধীর অভিযোগের জবাব দিতে গিয়ে এবার সরাসরি রাজীব গাঁধীকে নিশানা করলেন নরেন্দ্র মোদী। নিজের পূর্বসূরীকে এক নম্বর দুর্নীতিবাজ বলে আক্রমণ করলেন বর্তমান প্রধানমন্ত্রী।
     

  • undefined

    International27, Apr 2019, 6:52 PM

    রাফাল নিয়ে চাঞ্চল্যকর মোড়, আম্বানির কর মকুবের পিছনে কি মোদী

    ৩৬ টি রাফাল ফাইটার জেট বিমান ক্রয়ের ক্ষেত্রে ফরাসি প্রতিরক্ষা সংস্থা ডাসল্ট এভিয়েশন ও এমবিডিএকে যে 'ব্যতিক্রমী ও অভূতপূর্ব' ছাড় দেওয়া হয়েছিল, তা বকলমে মেনে নিল কেন্দ্রীয় সরকার। সরকারি এক সূত্রের দাবি, রাফাল চুক্তির সময় প্রতিরক্ষা ক্রয় সংক্রান্ত চুক্তির ধারাগুলি পাল্টে ফেলা হয় ঠিকই, তবে তা করা হয়েছিল দেশেরই স্বার্থে, 'অফসেট অবলিগেশন'-এর এফেক্টিভ ডিসচার্জ-এর জন্য।

  • undefined

    USA20, Apr 2019, 3:21 PM

    'পেন্টাগন পেপার্স'-ই খুঁচিয়ে তুলল রাফাল মামলা - কী ঘটেছিল আমেরিকায়, জেনে নিন

    সুপ্রিম কোর্ট জানিয়ে দিয়েছে, রাফাল চুক্তি ফাঁস হওয়া নথি প্রকাশের অধিকার রয়েছে 'দ্য হিন্দু' পত্রিকার। 'পেন্টাগন পেপার্স'-এর প্রসঙ্গ টেনে শীর্ষ আদালত বলেছে, ওই মামলায় আইনের যে নীতি ছিল তা রাফাল মামলার ক্ষেত্রেও প্রযোজ্য। নিউ ইয়র্ক টাইমস সংস্থার বিরুদ্ধে ১৯৭১ সালের ওই মামলায় মার্কিন শীর্ষ আদালত নিক্সন প্রশাসনকেই দোষী সাব্যস্ত করেছিল।

     

  • undefined

    India 20, Apr 2019, 12:58 PM

    ডাসল্টকে ছাড় দিতে বদলেছিল রাফাল চুক্তির ধারাও! অভিযোগ মেনেই নিল সরকার

    ৩৬ টি রাফাল ফাইটার জেট বিমান ক্রয়ের ক্ষেত্রে ফরাসি প্রতিরক্ষা সংস্থা ডাসল্ট এভিয়েশন ও এমবিডিএকে যে 'ব্যতিক্রমী ও অভূতপূর্ব' ছাড় দেওয়া হয়েছিল, তা বকলমে মেনে নিল কেন্দ্রীয় সরকার। সংশ্লিষ্ট সরকারি সূত্র এক সর্বভারতীয় সংবাদ মাধ্য়মের কাছে দাবি করেছে, রাফাল চুক্তির সময় প্রতিরক্ষা ক্রয় সংক্রান্ত চুক্তির ধারাগুলি পাল্টে ফেলা হয় ঠিকই, তবে তা করা হয়েছিল দেশেরই স্বার্থে।