রাহুল গান্ধি  

(Search results - 33)
  • Ragul and  modi came kerala

    India 18, May 2020, 7:22 PM

    মনরেগা নিয়ে প্রধানমন্ত্রীর সমালোচনা করলেন, আবার ধন্যবাদও জানালেন রাহুল গান্ধি

    পঞ্চম দিনের ঘোষণায় কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন জানিয়েছিলেন করোনা সংকট রুখতে প্রধানমন্ত্রী   ২০ লক্ষ কোটি টাকার আর্থিক প্যাকেজের কথা ঘোষণা করেছেন। কিন্তু সংকটকালীন এই পরিস্থিতিতে কর্মসংস্থান সুনিশ্চিত করতে অতিরিক্ত ৪০ হাজার কোটি টাকা বরাদ্দ করা হয়েছে মনরেগা প্রকল্পে। আর এই মনরেগা প্রকল্পকে সামনে রাখেই কংগ্রেস নেতা রাহুল গান্ধী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানিয়েছেন। তিনি বলেছেন, গ্রামীণ কর্মসংস্থান সুনিশ্চিত করতে কংগ্রেসের আমলে শুরু হওয়া মনরেগা প্রকল্পে ৬৬ শতাংশ বরাদ্দ বৃদ্ধি করার জন্য ধন্যবাদ প্রধানমন্ত্রীকে। 

  • <p><strong><u>दिल्ली के सुखदेव विहार फ्लाईओवर के पास का फोटो</u></strong></p>

<p>मीडिया रिपोर्ट्स के मुताबिक, राहुल गांधी ने शनिवार को दिल्ली के सुखदेव विहार फ्लाईओवर के पास मजदूरों से मुलाकात की। फुटपाथ पर बैठकर उनसे बातचीत की। उनकी समस्याएं जानीं। राहुल गांधी ने भारतीय युवा कांग्रेस और दिल्ली प्रदेश कांग्रेस कमेटी से दिल्ली में फंसे प्रवासी मजदूरों की सुरक्षित घर वापसी की व्यवस्था करने को कहा है।<br />
 </p>

    India 17, May 2020, 3:13 PM

    রাহুল গান্ধিকে 'নাটকবাজ' বললেন নির্মলা সীতারমন, সনিয়ার কাছে হাত জোড় করে আবেদন

    দিল্লির অভিবাসী শ্রমিকদের সঙ্গে শিনািবার কথা বলেছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। জানতে চেয়েছিলেন তাঁদের সমস্যার কথা। রবিবারই কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন রাহুল গান্ধীকে একহাত নেন ।  তিনি কংগ্রেস সাংসদের উদ্দেশ্যে বলেন, অভিবাসী শ্রমিকদের সঙ্গে রাস্তায় বসে- দাঁড়িয়ে- হেঁটে সময় নষ্ট না করে তাঁদের সুটকেস বয়ে নিয়ে যাওয়াই ভালো। কংগ্রেস শাসিত রাজ্যগুলি  কেন্দ্রের কাছে আরও বেশি শ্রমিক স্পেশাল ট্রেনের আর্জি জানান। যাতে প্রবাসী শ্রমিকরা আরও তাড়াতাড়ি বাড়ি ফিরতে পারেন। শনিবারের কথা উল্লেখ করে তিনি বলেন, গতকাল যেটা হয়েছে সেটা নাটকের বেশি আর কিছুই নয়। তিনি আরও বলেন কেন্দ্র যেখানে ২০ লক্ষ কোটি টাকার আর্থিক প্যাকেজের কথা ঘোষণা করছে সেখানে রাহুল গান্ধী অভিবাসীদের সঙ্গে বসে নাটক করছেন।

  • Rahul Gandhi, PM Modi, Corona viral, PM, Prime Minister Modi

    India 6, May 2020, 3:25 PM

    আবারও মোদী সরকারকে নিশানা রাহুলের, এবার বললেন 'অন্যায্য' সিদ্ধান্ত

    করোনাভাইরাসের বিরুদ্ধে সবাই লড়াই করছে। দেশের সকল মানুষই আর্থিক সংকটের মধ্যে দিয়ে যাচ্ছে। এই অবস্থায় পেট্রোল ডিজেলের মৃল্য বৃদ্ধির সরকারি সিদ্ধান্ত অন্যায্য। বুধবার পেট্রোল ডিজেলের অন্তঃশুল্ক বৃদ্ধির পর এমনই মন্তব্য করেছেন কংগ্রেসের ওয়াইনাডের সাংসদ রাহুল গান্ধী। অবিলম্বে জ্বালানির দাম প্রত্যাহার করে নেওয়া উচিৎ বলেও মন্তব্য করেছেন রাহুল গান্ধী। 
     

  • India 5, May 2020, 8:26 PM

    মোদীর বিরুদ্ধে লড়াইয়ে সনিয়াই 'এক্স ফ্যাক্টর' হতে পারেন, তুলনায় অনেকটাই ফিকে রাহুল

    একাধিকবার কংগ্রসকে ভড়াডুবির হাত থেকে বাঁচিয়েছেন সনিয়া গান্ধী। বিতর্ক দূরে সরিয়ে রেখে দলকে নেতৃত্ব দিয়েছেন সামনের সারি থেকে। গত লোকসভা নির্বাচনে কংগ্রেসের ভরাডুবির পরে রাহুল গান্ধি দায়িত্ব ছাড়ার পর যখন কেউ এগিয়ে আসেনি তখনও শতাব্দী প্রাচীন দলের দায় তুলে নিয়েছিলেন তিনি। শারীরিক অসুস্থতার কারণে কিছুটা হলেও ঘরবন্দি তিনি। কিন্তু করোনাভাইরাসের সংক্রমণের প্রথম থেকেই সনিয়া গান্ধী সক্রিয় ছিলেন। 

  • India 30, Apr 2020, 4:30 PM

    লকডাউনে দরিদ্রদের সাহায্য করতে ৬৫ হাজার কোটি টাকা প্রয়োজন, যা খুব বেশি নয় , রাহুলকে বললেন রাজন

     করোনাভাইরাস আর লকডাউনের পরিস্থিতি মোকাবিলায়  দরিদ্রদ্রে সাহায্য করতে লাগবে ৬৫ হাজার কোটি টাকা। কংগ্রেস নেতা রাহুল গান্ধির সঙ্গে ভার্চুয়াল বৈঠকে এমনই জানালেন বিশিষ্ট অর্থনীতিবিদ  রঘুরাম রাজন। তিনি আরও বলেন ভারতের পক্ষে এই আর্থ খুব একটা বেশি নয়। কারণ ভারতের মোট জিডিপি হয়  ২০০ লক্ষ কোটি টাকা। ৬৫ হাজার কোটি টাকায় দরিদ্র ভারতীয়দের উপযুক্ত সাহাস্য প্রদান করা যাবে বলেও তিনি মন্তব্য করেন। 

  • <p style="text-align: justify;">తన డ్రింకింగ్ హ్యాబిట్‌ గురించి కూడా వివాదాస్పదంగా ట్వీట్ చేశాడు రిషీ కపూర్‌. ఓ అభిమాని మీరు రెగ్యులర్‌గా తాగుతారా.. లేక అకేషనల్‌గానా? అంటూ ప్రశ్నించగా. `నేను ఏదైన ప్రత్యేక సందర్భాల్లో మాత్రమే డ్రింక్‌ చేస్తా.. కానీ ఆ ప్రత్యేక సందర్భం రెగ్యులర్‌గా వస్తుంది` అంటూ ట్వీట్ చేశాడు.</p>

    India 30, Apr 2020, 11:29 AM

    ভারতীয় সিনেমার জন্য ভয়ঙ্কর সপ্তাহ, ঋষি কাপুরের মৃত্যুতে শোক প্রকাশ রাহুলের

    ইরফানের মৃত্যের পর বুধবার থেকেই মন খাপার  টিনসেল টাউনের। সেই ধাক্কা এখনও কাটিয়ে উঠতে পারেনি মুম্বই। তারই মধ্যে বৃহস্পতিবার চলে গেলেন সকলের প্রিয় চিন্টু। আর পরপর দুই অভিনেতার মৃত্যুকে ভারতীয় সিনেমার ভয়ঙ্কর খারাপ সপ্তাহ বলেই বর্ণনা করলেন রাহুল গান্ধি। পাশাপাশি ঋষি কাপুরের মৃত্যুতে শোক প্রাকাশও করেন। 

  • आगे क्या करेगा RBI: तमाम पाबंदियों के बीच अब आरबीआई यस बैंक के बहीखातों और प्रॉपर्टी का मूल्यांकन करेगा और इसके बाद तय करेगा कि आगे क्या किया जा सकता है। उम्मीद है कि 30 दिनों के भीतर यह तय कर लिया जाएगा कि देश के चौथे सबसे बड़े निजी बैंक का मर्जर होगा या टेकओवर।

    India 28, Apr 2020, 6:22 PM

    করোনা সংকটের মধ্যে ৫০ ঋণ খেলাপির নাম ঘোষণায় বাধ্য আরবিআই, যা নিয়ে রাহুলের নিশানায় মোদী সরকার

    সংসদের রাহুল গান্ধির প্রশ্নের উত্তর এড়িয়ে গিয়েছিলেন কেন্দ্রীয় অর্থামন্ত্রী নির্মলা সীতারমন। কিন্তু সেই একই প্রশ্নের উত্তর দিতে বাধ্য হল রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়া। তথ্যের অধিকার নিয়ে দীর্ঘ দিন ধরেই আন্দোলন করছেন সকেত গোখেল। তিনিও কেন্দ্রীয় ব্যাঙ্কের কাছে তথ্যের অধিকার আইনের মাধ্যমে ভারতের ঋণ খেলাপিদের তালিকা চেয়েছিলেন। তারই উত্তরে কেন্দ্রীয় ব্যাঙ্ক ৫০টি নামের তালিকা পাঠিয়েছে। একই সঙ্গে জানিয়েছে ঋণ খেলাপিদের কাছ থেকে প্রায় ৬৮, ৬০৭ কোটি টাকা পায় ভারতের একাধিক ব্যাঙ্ক।
     

  • India 27, Apr 2020, 7:47 PM

    চিনা কিট নিয়ে দুর্নীতির অভিযোগ কংগ্রেসের, এবার আর বিরোধিতা নয় মোদীর কাছে আর্জি রাহুলের

    করোনাভাইরাসের সংক্রমণ রুখতে লকডাউন একমাত্র হাতিয়ার নয়। সংক্রমণ রুখতে দ্রুত ও প্রচুর মানুষের পরীক্ষার প্রয়োজন রয়েছে। বেশ কয়েক দিন ধরেই এই দাবি তুলে আসছিলেন কংগ্রেসের ওয়াইনাডের সাংসদ রাহুল গান্ধি। কিন্তু সোমবার থেকে রাহুল গান্ধি সরব হন চিন থেকে আমদানি করা কিটের বিরুদ্ধে দুর্ণীতির অভিযোগ তুলে।

  • India 26, Apr 2020, 6:12 PM

    লকডাউনের ১ মাস পরেও নমুনা পরীক্ষা থেকে অভিবাসী শ্রমিক সমস্যা অধরা , উদ্বেগ প্রকাশ রাহুল গান্ধির

    অভিবাসী শ্রমিক ইস্যুতে এখনও পর্যন্ত যথেষ্ট উদ্বিগ্ন কংগ্রেস। দলের শীর্ষ নেতৃত্বের বৈঠকে আবারও সেকথাই স্পষ্ট হয়ে গেল। প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম ও রাহুল গান্ধি উপস্থিতিতে বৈঠকে বসেছিলেন কংগ্রেস নেতত্ব। সেই বৈঠকেই অভিবাসী শ্রমিকদের সমস্যার পাশাপাশি রীতিমত গুরুত্ব পেয়েছে করোনা মোকাবিলায় নমুনা পরীক্ষা। 

  • India 24, Apr 2020, 7:57 PM

    কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্ত অমানবিক আর অসংবেদনশীল, মহার্ঘ্য ভাতা নিয়ে তোপ রাহুল গান্ধির

    আবারও কংগ্রেস নেতা রাহুল গান্ধি নিশানা করলেন কেন্দ্রীয় সরকারকে। এবার কেন্দ্রের মহার্ঘ্য ভাতা স্থগিত রাখার সিদ্ধান্তের তীব্র সমালোচনা করে রাহুল গান্ধি সোশ্যাল মিডিয়ায় সরব হন। কংগ্রেস নেতা  রাহুল গান্ধির কথায়, দেশের করোনা সংকট মোকাবিলায় সামনের সারিতে দাঁড়িয়ে কাজ করছে সরকারি কর্মীরা। দেশ যখন করোনা মোকাবিলায় লড়াই করছে তখনও নিরাপত্তার দায়িত্ব পালন করে যাচ্ছেন সৈনিকরা। কিন্তু কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্ত তাঁদের বঞ্চিত করছে। কেন্দ্রে মহার্ঘ্যভাতা স্থগিত রাখার সিদ্ধান্তে সমস্যায় পড়বেন পেনশন ভুক্ত বহু মানুষ। কেন্দ্রের এই সিদ্ধান্তকে তিনি রীতিমত অমানবিক ও অসংবেদনশীল বলে মন্তব্য করেছেন। 

  • Coronavirus India21, Apr 2020, 4:21 PM

    রাহুল গান্ধির নিশানায় আবারও কেন্দ্রের মোদী সরকার, এবার প্রসঙ্গ স্যানিটাইজার আর ধান

    করোনাভাইরাসের সংক্রমণ রুখতে কেন্দ্রের গোডাউনে মজুত চাল থেকেই তৈরি হবে হ্যান্ড স্যানিটাইজার। সোমবার এমনই সিদ্ধান্তের কথা জানিয়েছিল কেন্দ্র সরকার। আর মঙ্গলবারই কেন্দ্রের এই সিদ্ধান্তের তীব্র বিরোধিতা করে মাঠে নামলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি। সোশ্যাল মিডিয়া রাহুল গান্ধি বলেন,  ধনী মানুষদের হাত ধোয়ার স্যানিটাইজার তৈরি করতে ব্যবহার করা হবে দেশের দরিদ্র শ্রেণির জন্য মজুত রাখা চাল। 
     

  • तस्वीर में राहुल गांधी किसी अस्पताल में दिखाई दे र​हे हैं। लोगों ने इस फोटो को शेयर राहुल पर सवाल भी उठाए हैं। फेसबुक यूजर्स ने कहा कि वो लॉकडाउन तोड़कर मरीजों से मिलने पहुंचे और वायरस को फैलाने की साजिश कर रहे हैं।

    Coronavirus India14, Apr 2020, 5:56 PM

    করোনাভাইসার পরীক্ষায় হন্ডুরাসের থেকেও পিছিয়ে ভারত, উদ্বিগ্ন রাহুল গান্ধি গণপরীক্ষার দাবিতে সরব হলেন


    রাহুল গান্ধি বলেন, করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় এক মাত্র পথই হল গণ পরীক্ষা। কিন্তু সেই জায়গাতে এখনও পৌঁছাতে পারেনি ভারত।  নমুনা পরীক্ষায় রীতিমত পিছনে রয়েছে ভারত। নমুনা পরীক্ষার হার প্রতি ১০ লক্ষ মানুষের মধ্যে মাত্র ১৪৯। যা সংখ্যার বিচারে লাওস, নিগার ও হন্ডুরাসের মত পিছিয়ে পড়া দেশগুলির থেকেও অনেকটাই নিচে। করোনাভাইরাস নমুনা পরীক্ষার কিট কিনতেই অনেকটা দেরী করে ফেলেছে ভারত। তাই এই পরিস্থিতি বলেও কংগ্রেস নেতা উদ্বেগ প্রকাশ করেন। 
  • ಗಾಂಧಿ ಪರಿವಾರದ ಇಬ್ಬರಿಗೂ ಗೆಲುವು: ಈ ಚುನಾವಣೆಯಲ್ಲಿ ಸ್ಪರ್ಧಿಸಿದ್ದ ನೆಹರು- ಗಾಂಧಿ ಕುಟುಂಬದ ಸೋನಿಯಾ ಗಾಂಧಿ ಮತ್ತು ರಾಹುಲ್ ಗಾಂಧಿ ಇಬ್ಬರೂ ಗೆಲುವು ಸಾಧಿಸಿದ್ದಾರೆ. ಉತ್ತರ ಪ್ರದೇಶದ ರಾಯ್‌ಬರೇಲಿಯಿಂದ ಸೋನಿಯಾ ಗಾಂಧಿ, ಕೇರಳದ ವಯನಾಡ್‌ನಿಂದ ರಾಹುಲ್ ಗಾಂಧಿ ಜಯಭೇರಿಯಾಗಿದ್ದಾರೆ. ಆದರೆ, ಅಮೇಠಿಯಲ್ಲಿ ಸೋತಿದ್ದಾರೆ.

    Coronavirus India14, Apr 2020, 12:55 PM

    করোনা মোকাবিলায় জরুরী পরিষেবা প্রদানকারীদের ধন্যবাদ মায়ের, আর ছেলে চাইলেন স্মার্ট লকডাউন

    করোনাভাইরাস মোকাবিলায় লকডাউন নিয়ে মা ও ছেলে কেউই দ্বিমত প্রকাশ করেননি।  কিন্তু প্রথম দফার লকডাউন শেষ হওয়ার আগে দুজনেই সরব হলেন সোশ্যাল মিডিয়ায়। মা অবশ্য কোনও দাবি জানননি কেন্দ্রীয় সরকারের কাছে। তবে ছেলে চেয়েছেন স্মার্ট লকডাউন। 
  • Coronavirus India13, Apr 2020, 1:00 PM

    লকডাউনের মধ্যেই এইচডিএফসির শেয়ার অধিগ্রহণ চিনের ব্যাঙ্কের, দেশের কর্পোরেট সংস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ রাহুলের

     রবিবারই সোশ্যাল রাহুল গান্ধি বলেছিলেন, ভারতের সামনে বিশাল আর্থিক মন্দা আসছে। আর এই আর্থিক মন্দাতেই অনেক ভারতীয় কর্পোরেট অধিগ্রহণের জন্য আকর্ষণীয় লক্ষ্য হিসেবে নিজেদের তুলে ধরতে চাইবে। আর এই জাতীয় সংকটের সময়  সরকার যেন জাতীয় কর্পোরেটগুলির নিয়ন্ত্রণ নিতে বিদেশী সংস্থাকে অনুমতি দেওয়ার ব্যাপারে বিশেষ সাবধানতা অবলম্বন করে। 
  • Donald Trump, Rahul Gandhi, PM Modi, Narendra Modi, hydroxy chloroquine, what is hydroxy chloroquine, US President, corona virus, corona in india, corona virus figures

    Coronavirus India7, Apr 2020, 7:44 PM

    'বন্ধুত্ব প্রতিশোধ নেওয়ার কথা বলে না' নাম না করে ট্রাম্পকে খোঁচা রাহুলের

    বন্ধুত্ব কখনই প্রতিশোধ নেওয়ার কথা বলে না। সোশ্যাল মিডিয়ায় রাহুল গান্ধির এই মন্তব্য ঘিরে রীতি মত তোড়পাড় দেশ। রাহুল গান্ধি আরও বলেছেন, ভারত সব দেশকেই সব সময় সাহায্য করেছ। প্রয়োজনীয় ওষুধ সরবরাহ করেছে।  কিন্তু এখনও ভারতবাসীর জন্যই  জীবনদায়ী ওষুধ সরবরাহ করা অত্যন্ত জরুরী। সমালোচকদের মতে নাম না করে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উদ্দেশ্যে কংগ্রেস সাংসদের এই মন্তব্য।