রিং অব ফায়ার  

(Search results - 9)
  • বলয়গ্রাস সূর্যগ্রহণ নিয়ে উৎসাহ বিশ্বজুড়ে
    Video Icon

    India 26, Dec 2019, 2:31 PM

    বলয়গ্রাস সূর্যগ্রহণের জের, বন্ধ থাকল বারাণসী ও দিল্লির মন্দিরের দরজা

    বলয়গ্রাস সূর্যগ্রহণের সাক্ষী থাকতে বিশ্বজুড়ে উৎসাহ ছিল চোখে পড়ার মত। পিছিয়ে ছিল না ভারতও। এই সূর্যগ্রহণ আংশিকভাবে প্রত্যক্ষ করা গেছে এদেশেও। এদিকে পুরনো রীতি মেন গ্রহণের সময় বন্ধ থাকল দেবভূমি বারাণসীর মন্দিরগুলির দরজা। গ্রহণের সময় দেব-দেবীর দর্শন শুভ বলে বিবেচনা করা হয় না শাস্ত্রমতে। সেই কারণেই সকালে গ্রহণ শুরুর আগেই বন্ধ করে দেওয়া মন্দিরের দরজা। 

  • দশকের শেষ বলয়গ্রাস সূর্যগ্রহণ
    Video Icon

    India 26, Dec 2019, 12:36 PM

    দশকের শেষ বলয়গ্রাস সূর্যগ্রহণ, 'রিং অফ ফায়ার' দেখতে উৎসাহের ঢল

    দশকের শেষ সূর্যগ্রহণের সাক্ষী থাকল গোটা বিশ্ব। এই সূর্যগ্রহণ আংশিকভাবে প্রত্যক্ষ করল ভারতও।  'রিং অফ ফায়ার' দেখা গেল ভারতের কয়েকটি অঞ্চলে। ভারতে আংশিক সূর্যগ্রহণটি দেখা গেল কর্ণাটক, তামিলনাড়ু, কেরালা, মহারাষ্ট্র এবং দিল্লির বেশ কিছু অংশে।

  • undefined
    Video Icon

    West Bengal26, Dec 2019, 12:35 PM

    মেঘই যেন ফিল্টার, আংশিক সূর্যগ্রহণের সাক্ষী থাকল বাংলা

    শুক্রবার সকাল থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তে মেঘলা আকাশ। তবুও দূরবীনে চোখ রেখে অপেক্ষায় রাজ্যবাসী। বলয়গ্রহণের সাক্ষী থাকতে চেয়েছিলেন অনেকেই। তবে মাঝে মধ্যেই মেঘ সরে পরিষ্কার হচ্ছিল রাজ্যের বিভিন্ন অংশের আকাশ।

  • পশ্চিমবঙ্গের ছবি

    West Bengal26, Dec 2019, 11:24 AM

    বর্ষের শেষ উইকএন্ড, মেঘ কাটিয়ে জাঁকিয়ে শীত রাজ্য়ে

    পশ্চিমী ঝঞ্ঝা ও বঙ্গোপসাগরের বিপরীতে ঘূর্ণাবর্ত। এই দুইয়ের জেরে রাজ্যে জলীয় বাষ্প বেশি বাতাসে। আজ রাজ্য়ে মেঘলা আকাশ ও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার থেকেই রাজ্যজুড়ে, তাপমাত্রা নামবে হু হু করে।  

  • কলকাতার ছবি

    Kolkata26, Dec 2019, 10:04 AM

    আশঙ্কায় কলকাতাবাসী, মেঘলা আকাশের মাঝেও কি মিলবে দেখা বলয় গ্রাসের

    সকাল থেকেই কলকাতার আকাশের মুখ ভার। পশ্চিমাঞ্চলে সকাল থেকেই বৃষ্টি শুরু হয়েছে। মেঘলা আকাশের মাঝেই সূর্য গ্রহনের দেখা মিলল।  মেঘ কাটলেই পূর্ণ গ্রাস সূর্যগ্রহণ দেখা যাবে শহরে।

  • undefined

    India 26, Dec 2019, 9:55 AM

    দুবাই দেখল বলয়গ্রাস, দেশের বিভিন্ন প্রান্ত থেকে রইল সূর্যগ্রহণের বিশেষ ছবি

    ২৬ ডিসেম্বর সূর্যগ্রহণের সাক্ষী থাকছে দেশবাসি। দেশের বিভিন্ন প্রান্ত থেকে দেখা যাচ্ছে এই বলয়গ্রাস। বৃহস্পতিবার সকাল ৮.২৭ নাগাদ শুরু হয় সূর্যগ্রহণ। আংশিক বলয় গ্রাসের সাক্ষী গোটা থাকছে কলকাতা। এই সময়ই রিং দেখা যাচ্ছে ভারতের বিভিন্ন প্রান্ত থেকে। আংশিক সূর্যগ্রহণে সাক্ষী থাকছে দক্ষিণ ভারতও। দার্জিলিং ও কোচবিহারের বেশ কিছু জায়গা থেকেও দেখা যাচ্ছে এই গ্রহণ। ১১.৩১ পর্যন্ত চলবে এই গ্রহণ।  

  • undefined

    Kolkata26, Dec 2019, 9:04 AM

    সূর্যগ্রহণ শুরু ৮.২৭-এ, আংশিক বলয় গ্রাসের সাক্ষী কলকাতা

    ২৬ ডিসেম্বর সূর্যগ্রহণের সাক্ষী থাকছে দেশবাসি। দেশের বিভিন্ন প্রান্ত থেকে দেখা যাচ্ছে এই বলয়গ্রাস। বৃহস্পতিবার সকাল ৮.২৭ নাগাদ শুরু হয় সূর্যগ্রহণ। আংশিক বলয় গ্রাসের সাক্ষী গোটা থাকছে কলকাতা। 

  • সূর্যগ্রহণের ছবি

    Kolkata22, Dec 2019, 6:45 PM

    বড় দিনের পরেও থাকছে উপহার, ১৭২ বছর পর কলকাতা দেখবে রিং অব ফায়ার

    বড় দিনের সঙ্গে দারুণ উপহার অপেক্ষা করছে সবার জন্য় । এক ঐতিহাসিক সূর্যগ্রহণ দেখতে পাবে গোটা দেশ। আগামী ২৬ ডিসেম্বর আবারও সেই সূর্যগ্রহণ দেখা যাবে। 
    শেষবার এই সূর্যগ্রহণ সবাই দেখেছিল ১৭২ বছর আগে।
     

  • undefined

    International8, Jul 2019, 9:12 AM

    ফের কেঁপে উঠল ইন্দোনেশিয়া, তবে কি আবার সুনামির আশঙ্কা, কী বলছেন বিশেষজ্ঞরা

    রবিবার ফের কেঁপে ইন্দোনেশিয়া। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৭.১। মার্কিন জিওলজিকাল সার্ভের সূত্রে জানানো হয়েছিল এই ভূকম্পনের ফলে সুনামির সম্ভাবনা প্রবল। হতে পারে মারাত্মক রকমের কোনও ক্ষয়ক্ষতিও। আর তাই সুনামির সতর্কতা জারি করার জন্য আতঙ্কিত শহরবাসীকে অন্যত্র নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে বলে খবর।