রেশন কার্ড  

(Search results - 22)
  • One nation one ration card from june 1st

    Business8, Sep 2020, 1:41 PM

    রেশন কার্ডে কি আপনার নাম বাদ পড়েছে, জেনে নিন কী করবেন

    রেশন কার্ডের তালিকা থেকে কি বাদ পড়েছে আপনার নাম। রেশন কার্ড নিয়ে বড় ঘোষণা করেছে কেন্দ্র সরকার ৷ যাদের নাম বাদ পড়েছে তারা ফের নিজেদের নাম রেজিস্টার করাতে পারবেন। গোটা বিশ্ব জুড়ে কেন্দ্র সরকার এক দেশ এক রেশন কার্ড  সুবিধা চালু করে দিয়েছে।

  • <p>ইতিমধ্যেইসমস্ত রকম প্রক্রিয়া সেরে ফেলার নির্দেশ দিয়েছিলেন তিনি। তবে এক্ষেত্রে ডিজিটাল রেশন কার্ডের সঙ্গে আধার কার্ড, মোবাইল নম্বর সংযুক্ত করতে হবে গ্রাহকদের।</p>

    West Bengal2, Sep 2020, 2:55 PM

    স্বাধীনতার সাত দশক পরেও ঘুচল না বঞ্চনা, রেশন কার্ড নেই রাজ্যের আদিবাসীদের

    স্বাধীন দেশেও কি মিলবে রেশন? বিধায়কের দ্বারস্থ আদিবাসীরা। বেশিরভাগই নেই রেশন কার্ড। এমনই ছবি ধরা পড়ল বীরভূমের মহম্মদবাজারে।
     

  • <p>ইতিমধ্যেইসমস্ত রকম প্রক্রিয়া সেরে ফেলার নির্দেশ দিয়েছিলেন তিনি। তবে এক্ষেত্রে ডিজিটাল রেশন কার্ডের সঙ্গে আধার কার্ড, মোবাইল নম্বর সংযুক্ত করতে হবে গ্রাহকদের।</p>

    Business31, Aug 2020, 1:46 PM

    ওটিপি দিলেই এবার তোলা যাবে রেশন, নয়া নিয়ম চালু গোটা বাংলায়

    ডিজিটাল রেশন কার্ডের ক্ষেত্রে বড় সিদ্ধান্ত নিল রাজ্য। ওটিপি দেখালেই এবার থেকে মিলবে রেশন। নির্দিষ্ট ব্যক্তি ছাড়া অন্য কেউ আপনার এই রেশন আর তুলতে পারবেন না। গ্রাহকদের নিরাপত্তার কথা ভেবে বিশেষ উদ্যোগ নিল রাজ্য খাদ্য দফতর।

  • <p>ইতিমধ্যেইসমস্ত রকম প্রক্রিয়া সেরে ফেলার নির্দেশ দিয়েছিলেন তিনি। তবে এক্ষেত্রে ডিজিটাল রেশন কার্ডের সঙ্গে আধার কার্ড, মোবাইল নম্বর সংযুক্ত করতে হবে গ্রাহকদের।</p>

    Business12, Aug 2020, 5:34 PM

    হারিয়ে ফেলেছেন আপনার মূল্যবান রেশন কার্ড, জেনে নিন কি করবেন

     হারিয়ে যাওয়া রেশন কার্ড নিয়ে বড় ঘোষণা করেছে কেন্দ্র সরকার। উন্নত পরিষেবা দেওয়ার জন্য ভারত সরকার তাদের ওয়েবসাইটে বিশেষ পরিষেবা চালু করেছে। শুধু ওয়েবসাইটেই নয়, এর পাশাপাশি আরও একটি 'ইপিডিএস' অ্যাপ চালু করেছে। এই অ্যাপের মাধ্যমেই নয়া রেশন কার্ড তৈরি করতে পারবেন উপভোক্তারা।

  • One nation one ration card from june 1st

    Business4, Aug 2020, 5:52 PM

    রেশন কার্ডের নয়া নিয়মটি মনে আছে তো, নাহলে পড়তে পারেন বড়সড় বিপদে

    ভারতকে ডিডিটাল করার লক্ষ নিয়ে  একের পর এক পরিবর্তন করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। স্মার্ট করার তাগিদে সব কিছুই এখন স্মার্ট। আধার কার্ড থেকে রেশন কার্ড সবকিছুই এখন স্মার্ট।  আধার, প্যানের  ভোটার কার্ডের পর রেশন কার্ডকেও ডিজিটাল কার্ডের আওতায় আনতে চলেছে কেন্দ্রীয় সরকার।  রেশন কার্ড তৈরির সমস্যায় অনেকেই ভুক্তভোগী। রেশন কার্ড এর গুরুত্ব সবথেকে বেশি টের পাওয়া গেছে এই লকডাউনে। কিছুদিন আগে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন আগামী দিনে রাজ্যে যাতে রেশন বন্টন পদ্ধতিতে কোন অভিযোগ না আসে তার জন্য স্বচ্ছতা আনতে এসএমএস ওটিপি অথবা বায়োমেট্রিক পদ্ধতি আনতে চলেছে রাজ্য।  ইতিমধ্যেইসমস্ত রকম প্রক্রিয়া সেরে ফেলার নির্দেশ দিয়েছিলেন তিনি। তবে এক্ষেত্রে ডিজিটাল রেশন কার্ডের সঙ্গে আধার কার্ড, মোবাইল নম্বর সংযুক্ত করতে হবে গ্রাহকদের।

  • <p>গ্রাহকদের নামে একাধিক 'ভুয়ো রেশন', প্রতিবাদ করায় 'প্রাণনাশের হুমকি' বিজেপি নেতাকে<br />
 </p>

    Business27, Jul 2020, 6:33 PM

    রেশন কার্ড নিয়ে সমস্যায় ভুগছেন, বড় পদক্ষেপ কেন্দ্রীয় সরকারের

    এবার রেশন কার্ড নিয়ে বড়সড় পদক্ষেপ নিল কেন্দ্রীয় সরকার। রেশন কার্ড তৈরি নিয়ে এবার নয়া ব্যবস্থা চালু করল মোদি সরকার। রেশন কার্ড নিয়ে প্রধানমন্ত্রীর কাছে অভিযোগ জানাতে পারবেন গ্রাহকেরা। কিছু জায়গায় রাজ্য সরকার আলাদা আলাদা হেল্পলাইন নাম্বারও জারি করেছে।

  • One nation one ration card from june 1st

    Business14, Jul 2020, 2:43 PM

    বাদ পড়তে পারে এই সমস্ত রেশন কার্ড, আপনারটা নেই তো সেই তালিকায়

    এবার রেশন কার্ড নিয়ে বড়সড় পদক্ষেপ নিল সরকার। প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনা ফ্রি-তে রেশন দিচ্ছে সরকার। এই যোজনার আওতায় দেশের ৮০ কোটিও বেশি মানুষকে এই সুবিধা দেওয়া হবে । এর মধ্যেই সামনে এসেছে বেশ কিছু জাল রেশন কার্ড।

  • <p>রাইস মিলের সামনে মিলল 'রেশনের চাল', শোরগোল বাঁকুড়ায়<br />
 </p>

    India 30, Jun 2020, 5:18 PM

    'এক রেশন কার্ড'-এই জবাব বিরোধীদের, মোদীর 'স্বপ্নে' কীভাবে উপকৃত হবেন পরিযায়ী শ্রমিকরা

    পরিযায়ী শ্রমিকদের কথা শোনা যায় না প্রধানমন্ত্রীর মুখে। মঙ্গলবারের ভাষণে এই অভিযোদের জবাব দিলেন নরেন্দ্র মোদী। তুললেন এক দেশ এক রেশন কার্ডের কথা। এতে কীভাবে উপকৃত হবেন পরিযায়ী শ্রমিকরা?

     

  • <p>গ্রাহকদের নামে একাধিক 'ভুয়ো রেশন', প্রতিবাদ করায় 'প্রাণনাশের হুমকি' বিজেপি নেতাকে<br />
 </p>

    West Bengal4, Jun 2020, 8:25 PM

    গ্রাহকের নামে একাধিক 'ভুয়ো রেশন কার্ড', প্রতিবাদ করায় 'প্রাণনাশের হুমকি' বিজেপি নেতাকে

    ফের রেশনে দুর্নীতির অভিযোগ। বিডিও অফিসে বিক্ষোভ বিজেপি-র। দলের নেতাকে 'প্রাণনাশের হুমকি'। বীরভূমের ময়ুরেশ্বরের ঘটনা।
     

  • India 14, May 2020, 8:15 PM

    'এক দেশ এক রেশন কার্ড', প্রবাসী শ্রমিকদের সমস্যা দূর করতে উদ্যোগ কেন্দ্রের

    করোনা সংকট মোকাবিলায় লকডাউন জারি করা হয়েছিল গোটা দেশ জুড়়েই। এই অবস্থায় চরম সংকটে পড়েছিলে দেশের অভিবাসী শ্রমিক ও কৃষকরা। কারণ কাজ না থাকায় দিনমজুর, শ্রমিক ও কৃষকদের দুবেলা খাবারের জন্য স্বেচ্ছাসেবী সংস্থার ওপরই নির্ভর থাকতে হয়েছে। এই অবস্থায় কখনও খাবার পেয়েছেন তাঁরা, কখনও আবার না খেয়েই থাকতে হয়েছে তাঁদের। অভিবাসী শ্রমিক আর দিনমজুরদের যাতে এই সংকটের মধ্যে আর না পড়তে হয় তারজন্য 'এক দেশ এক রেশন কার্ড' এই নীতি গ্রহণ করতে চলেছে কেন্দ্রীয় সরকার। 

  • ডিজিটাল রেশন কার্ড

    Life Style8, May 2020, 4:19 PM

    ডিজিটাল কার্ড ছাড়াই এবার মিলবে রেশন, বড় সিদ্ধান্ত রাজ্য সরকারের

    রেশন কার্ড নিয়ে বড়সড় পদক্ষেপ নিল রাজ্য সরকার। এবার ডিজিটাল রেশন কার্ড ছাড়াই রেশন পাওয়া যাবে। রাজ্য ক্যাবিনেট কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। লকডাউনের জেরে বহু মানুষ এখনই কর্মহীন হয়ে পড়েছে।

  • <p>বাংলা পুরুলিয়া জেলাশক</p>

    West Bengal21, Apr 2020, 1:47 PM

    রেশন কার্ড বন্ধক রাখা কালিন্দীদের গ্রামে জেলাশাসক, পেনশন থেকে শুরু করে ঘর তৈরির আশ্বাস

    অভাবে এখান ডুকরে ডুকরে কাঁদে। অভাবের তাড়নাতেই এখানে বন্ধকী হয়ে যায় রেশনকার্ড। মাস যায়, বছর যায়- তবু ফিরে আসে না সেই রেশনকার্ড। অবশেষে বেশকিছু রেশনকার্ড উদ্ধার হয়েছে, আর প্রশাসনও দাড়িয়েছে পাশে। 

  • <p>उत्तर प्रदेश की योगी आदित्यनाथ सरकार ने इस महामारी पर काफी हद तक नियंत्रित कर रखा है। योगी सरकार की मजबूत व्यूह रचना का ही कमाल है कि कोरोना को रोकने के मामले में उत्तर प्रदेश ने ब्रिटेन को ही पीछे छोड़ दिया है। </p>

    Coronavirus India17, Apr 2020, 2:57 PM

    লকডাউনে বাছাই পর্বে সময় নষ্ট না করে সবাইকে খাবার দিতে হবে, উত্তর প্রদেশ প্রশাসনকে নির্দেশ আদিত্যনাথের

    শুক্রবার রাজ্যের শীর্ষস্থানীয় আধিকারিকদের নিয়ে একটি বৈঠক করেছিলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সেই বৈঠকেই তিনি নির্দেশ দেন রাজ্যের সমস্ত মানুষের কাছে খাবর পৌঁছে দিতে হবে। আর সেক্ষেত্র কোনও বাছবিচার করার প্রয়োজন নেই। যোগী আদিত্যনাথের কথায় অভুক্ত মানুষটির কাছে রেশন কার্ড থাক বা না থাক, আধার কার্ড থাক বা না থাক খাবার পৌঁছে দেওয়াই শেষ কথা। পাশাপাশি এই নিয়ম প্রযোজ্য সেই রাজ্যে বসবাসকারী অভিবাসী শ্রমিকদের জন্যও। খাবার ও নিত্য প্রয়োজনীয় দ্রব্য সরবরাহ করতেই হবে। 

  • বাংলা পুরুলিয়া রেশ

    Coronavirus West Bengal10, Apr 2020, 7:05 AM

    এশিয়ানেট নিউজ বাংলার খবরের জের, অনাহারে থাকা কালিন্দীরা হাতে পেলেন বন্ধক দেওয়া রেশন কার্ড

    সঙ্কটের এই কালো সমেয় অবশেষে কিছুটা স্বস্তি। বন্ধক দেওয়া রেশনকার্ড ফিরে পেল কালিন্দী সম্প্রদায়ের মানুষ। পুরুলিয়ার সরজুমাতু গ্রামের বাসিন্দারা প্রায় অনাহারে দিন কাটাচ্ছিলেন। খবর সংগ্রহ করতে নেমে এশিয়ানেট নিউজ বাংলা সামনে নিয়ে আসে চাঞ্চল্যকর তথ্য। 

  • বাংলা পুরুলিয়া রেশন কার্ড

    Coronavirus West Bengal8, Apr 2020, 4:13 PM

    ২২ হাজার টাকায় বন্ধক রেশন কার্ড, লকডাউনে তাই রেশনহীন পুরুলিয়ার কালিন্দীদের গ্রাম

    পুরুলিয়ার এই ঝালদা মহকুমার সরজুমাতু গ্রামের এই মানুষগুলো মূলত ডোম সম্প্রদায়ের। সমাজের নিম্নবর্গের এই মানুষগুলো কখনও কাজের খোঁজে পাড়ি দেন ঝাড়খণ্ডে, কখনও-বা  অন্য় কোথাও। মধ্য়বিত্তের ঘরে যেমন সোনা, ঠিক তেমনই এই মানুষগুলোর কাছে রেশন কার্ডই ঘরের সবচেয়ে বড় সম্পদ। মেয়ের বিয়ে দেওয়ার জন্য় বা চিকিৎসার কারণে কোনও  সমস্য়ায় পড়লে এঁরা রেশন কার্ড বন্ধক দিয়ে টাকা ধার নেন।