রোগমুক্তি  

(Search results - 10)
  • <p>কেউ মৃত্যু ও অসুখ থেকে বাঁচতে পারে না। মানুষ যদি জীবনে কেবল সুখ আশা করে তবে তারা হতাশ হবেই। </p>

     Astrology15, Jul 2020, 11:19 AM

    রোগমুক্তি থেকে কর্মক্ষেত্রে চূরান্ত সফলতা, বাস্তুমতে জেনে নিন বুদ্ধ মূর্তির গুরুত্ব

    গৌতম বুদ্ধ হলেন সর্বশক্তির আধার। তাই বাড়িতে বুদ্ধ মূর্তি রাখা মানে সকল প্রকার নেগেটিভ শক্তি থেকে মুক্তি। শাস্ত্র মতে, সব ধরনের ঠাকুরের মূর্তি বাড়িতে রাখা যায় না। বাস্তুশাস্ত্রের একাধিত বইয়েও উল্লখে আছে এই নিয়মের। ঘর সাজাতে অনেকেই বাড়িতে বুদ্ধি মূর্তি রাখেন। তবে বাড়িতে এই মূর্তি রাখা যায় কি না এই নিয়েই আজকের এই প্রতিবেদন। বিশেষজ্ঞদের মতে, সঠিক নিয়ম মেনে যদি বুদ্ধি মূর্তি বাড়িতে রাখা যায় তবে মেল অনেক উপকার।

  • <p>amphan cyclone, West Bengal storm, ndrf team, rescue team, hurricane, meteorological department, strong rain video, landfall<br />
 </p>

    India 15, Jun 2020, 6:08 PM

    বর্ষাকালে কি রোগমুক্তি হবে, করোনাভাইরাসের চরিত্র কেমন হবে, কী বলছেন বিশেষজ্ঞরা

    গরমে করোনা বিদায় নেবে এমন গুঞ্জন ছড়িয়েছিল। গ্রীষ্ম গিয়ে বর্ষা এসেছে সংক্রমণ কমেনি। বর্ষায় কী চরিত্র ধারন করবে করোনা। পর্যবেক্ষণ চালাচ্ছেন বিজ্ঞানীরা । 
     

  • <p>इससे पहले भी कई मीडिया रिपोर्ट में चीन पर ऐसे आरोप लगते रहे है। यहां तक की 5 देशों की खफिया एजेंसी फाइव आईस ने भी यह आरोप लगाया था कि चीन ने कोरोना फैलने के सभी सबूतों को नष्ट कर दिया।</p>

    International19, May 2020, 12:02 PM

    করোনার আঁতুড় ঘর চিন কি পারবে রোগমুক্তির পথ দেখাতে, ওষুধ তৈরি হয়েছে বলেই দাবি বিজ্ঞানীদের

    কোনও ভ্যাক্সিন নয়, করোনাভাইরাসের সংক্রমণ রুখতে ওষুধের ওপরই আস্থা রাখছে চিন। ইতিমধ্যেই সেই দেশের পরীক্ষাগারে ওষুধ তৈরির কাজ অনেকটা এগিয়ে গেছে বলেও দাবি করা হয়েছে। খুব তাড়াতাড়ি এই ওষুধ আক্রান্তেরদের ওপর প্রয়োগ করা হতে পারে বলেও জানান হয়েছে। এই ওষুধ করোনাভাইরাসের সংক্রমণ রুখতে ও আক্রান্ত সুস্থ করতে পারবে বলেই দাবি করা হয়েছে।  

  • Coronavirus India19, Apr 2020, 4:31 PM

    সাহস আর মনের জোরে মাত্র ৪ দিনেই রোগমুক্তি,করোনা সারিয়ে কী বললেন জিৎ সিং শুনেনিন

    মনের জোর আর ধৈর্য্য- এই দুটি জিনিসকে পাথেয় করে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের ময়দানে নেমেছিলেন দিল্লি ট্রিফিকের অ্যাসিস্টেন্ট সাব ইন্সপেক্টর জিৎ  সিং। আর সুস্থ হয়ে ওঠার পর তিনি দেশের সকল নাগরিকের উদ্দেশ্যেই বলেন এটা কোনও ভয়ঙ্কর রোগ নয়। লড়াই করার মানসিকতা আর মনের জোর থাকলে সহজেই মোকাবিলা করা যায় করোনাভাইরাসের। জিৎ সিংএর কথায়  প্রথম দিকে তিনি তেমন গুরুত্ব দেননি। সাধারণ জ্বর সর্দি হয়েছিল বলে এড়িয়ে গিয়েছিলেন। কিন্তু পরে প্রচণ্ড জ্বর আর প্রবল শ্বাসকষ্ট নিয়ে গিয়েছিলেন দিল্লির সফদারজং হাসপাতালে। সেখানে পরীক্ষার পর তিনি জানতে পারেন করোনাভাইরাসে আক্রান্ত তিনি। তারপরই শুরু হয় তাঁর চিকিৎসা। আর সুস্থ হয়ে উঠে জিৎ সিং জানান, কোনও কঠিন লড়াই ছিল না তাঁর কাছে। 

  • Coronavirus India13, Apr 2020, 8:27 PM

    ওড়িশার পথে ঘুরছেন একলা মহাত্মা গান্ধি, বিলি করছেন মাস্ক আর স্যানিটাইজার

    মহাত্মা গান্ধি সেজেই এক ব্যক্তি পথে নেমেছেন। সাদা ধুতি, মাথা কামানো। আর হাতে রয়েছে লাঠি। দূর থেকে দেখলে গান্ধিজি বললে খুব একটা ভুল হবে না। দুপুর রোদে এভাবে ঘুরে বেড়াচ্ছে ভূবনেশ্বরের এমস হাসপাতাল লাগোয়া এলাকায়। যার অধিকাংশ বস্তি এলাকা।  সামাজিক দূরত্ব বজায় রেখে লাঠি হাতে একাই বেরিয়ে পড়েছেন করোনাভাইরাস মোকাবিলায়। এখানেই থামলে চলবে না। গান্ধির সাজে সেই ব্যক্তি স্থানীয় মানুষদের মধ্যে বিলি করে চলেছেন মাস্ক আর স্যানিটাইজার। না এর জন্য কোনও পয়সা অবশ্য তিনি নিচ্ছেন না। রোগমুক্তির লক্ষ্যে এভাবেই লড়াই চালিয়ে যাচ্ছেন। 
  • Coronavirus India13, Apr 2020, 6:51 PM

    রোগমুক্তির পরেও রেহাই নেই, করোনা আক্রান্তকে 'সামাজিক বয়কট' মধ্য প্রদেশে

    মধ্যপ্রদেশের শিবপুরীর বাসিন্দা এই প্রৌঢ়ের ৩৪ বছরের ছেলে করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন। বর্তমানে তাঁর ছেলে অবশ্য সুস্থ। দুবাই ভ্রমণের পূর্ব ইতিহাস রয়েছে আক্রান্তের। ১৮ই মার্চ দেশএ ফিরেছেন।  করোনাভাইরাস আক্রান্ত হওায় হওয়ার পর স্বাস্থ্য বিধি মেনেই চিকিৎসা হয়েছে ছেলের। আক্রান্ত কোয়ারেন্টাইনেই ছিলেন। কিন্তু সেই সময় থেকেই আক্রান্তের পরিবারের সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করে দিয়েছিল প্রতিবেশীরা। পথ চলতি মানুষও তাঁদের পরিবারের সদস্যদের এড়িয়ে চলে যাচ্ছে বলে অভিযোগ। ইতিমধ্যেই দুধওয়ালা ও সবজিওয়ালাকে তাঁদের বাড়িতে যেতে নিষেধ করে দিয়েছে প্রতিবেশীরা। অভিযোগ করেন আক্রান্ত। 
  • Coronavirus World7, Apr 2020, 1:13 PM

    ২ সপ্তাহ ধরে শরীরে করোনার লক্ষণ, কীভাবে সুস্থ হলেন রহস্য ফাঁস করলেন হ্যারি পটারের লেখিকা

    বিখ্যাত হ্যারি পটার সিরিজের লেখিকা জে কে রাউলিং, তাঁর শরীরে করোনাভাইরাসের লক্ষণ দেখা দেয়, প্রায় ২ সপ্তাহ ধরে ছিল করোনার সব লক্ষণ, কীভাবে রোগমুক্তি হল নিজেই জানালেন লেখিকা।

  • মারণ রোগের জোড়া ফলাকে জয় এক লন্ডন নিবাসীর

    International11, Mar 2020, 4:55 PM

    এইডস-কে জয়, চিকিৎসাশাস্ত্রে নয়া দিশা দেখালেন ভারতীয় গবেষক

    মারণ রোগের জোড়া ফলাকে জয় এক লন্ডন নিবাসীর, ২০০৩ সালে তাঁর শরীরে এইচআইভি ধরা পড়ে, ২০১২ সালে তিনি আক্রান্ত হন ব্লাড ক্যানসারে, স্টেম সেল থেরাপিতে নতুন জীবন পেলেন যুবক।
     

  • Corona Virus

    India 17, Feb 2020, 10:40 AM

    'ভাইরাস নয়, অবতার', রোগমুক্তির সহজ পথ 'করোনা দেবীর পুজো' ও নিরামীষ ভোজন


    করোনাভাইরাস সংক্রমণ নিয়ে উদ্বেগে গোটা বিশ্ব। ভাইরাস নয় বরং এটি অবতার বলে দাবি হিন্দু মহাসভার। আমিষভোজীদের শাস্তি দেওয়ার জন্যই আবির্ভাব ঘটেছে। রোগমুক্তির সহজ উপায়ও বাতলে দিলেন চক্রপানি।

  • Life Style25, Nov 2019, 5:04 PM

    শুধু রান্নায় নয়, পেঁয়াজ দিয়ে সারতে পারে এই রোগগুলিও

    খাবারের স্বাদ বৃদ্ধিতে পেঁয়াজের তুলনা চলে না। বর্তমানে পেঁয়াজের মূল্য আঁকাশ ছোয়া। শুধু রান্নায় স্বাদ বৃদ্ধিতেই নয় নানা রোগ মুক্তিতেও কাজে দেয় পেঁয়াজ। জেনে নিন কীভাবে সে ক্ষেত্রে ব্যবহার করতে পারবেন পেঁয়াজকে