রোগী  

(Search results - 296)
  • <p>air ambulance </p>

    India 7, Jul 2020, 3:18 PM

    ভোপালের রাস্তায় করোনা রোগীর দেহ, কেন এই অমানবিকতা, তোলপাড় সোশ্যাল মিডিয়ায়

    মহামারির এই সংকটকালে আরও এক অমানবিক ঘটনার সাক্ষী থাকল গোটা দেশ। ভূপালের রাস্তায় ফেলে রেখে যাওয়া হল করোনাভাইরাসে আক্রান্ত রোগীর মৃতদেহ। এই ঘটনায় রীতিমত ক্ষুব্ধ মৃতের পরিবার। মৃতের ছেলে জানিয়েছে এক হাসপাতাল থেকে যখন তাঁর বাবাকে অন্য হাসপাতালে স্থানান্তরিত করা হচ্ছে তখনও বেঁচে ছিলেন তিনি। রাস্তাতেই মৃত্যু হয় তাঁর। তারপরই অ্যাম্বলেন্স থেকে রাস্তাতেই ফেলে দেওয়া হয় তাঁর বাবার মৃতদেহ। 

  • Amarnath Yatra

    India 6, Jul 2020, 4:51 PM

    করোনা উদ্বেগের মধ্যেই অমরনাথ যাত্রা, কবে কীভাবে এই পবিত্র তীর্থে যেতে পারবেন ভক্তরা

    জম্মু ও কাশ্মীরেও বেড়ে চলেছে করোনাভাইরাস রোগীর সংখ্যা। ধর্মীয় স্থানগুলি ফের বন্ধ করে দিতে হচ্ছে। তারমধ্যেই চলছে অমরনাথ যাত্রার প্রস্তুতি। কবে, কীভাবে এই পবিত্র তীর্থে যেতে পারবেন ভক্তরা?

     

  • इस रैपिड तकनीक से पॉजिटिव रिपोर्ट आने पर कोरोना संक्रमण की केवल आशंका होगी। पुष्टि के लिए विशेष जांच कराने की जरूरत होगी।

    Kolkata6, Jul 2020, 3:57 PM

    'অসংলগ্ন কথা বলা'ও করোনার লক্ষণ, নতুন ৬ উপসর্গের কথা জানাল স্বাস্থ্য মন্ত্রক

    বয়স্ক ও জটিল রোগে আক্রান্তদের করোনা সংক্রমণের ঝুঁকি বেশি। 'অসংলগ্ন কথা বলা' সহ  ৬ উপসর্গের কথা জানিয়েছে   স্বাস্থ্য মন্ত্রক। নতুন উপসর্গ গুলিও স্বাভাবিকভাবেই বয়ষ্ক রোগী ক্ষেত্রেই দেখা যায়। এদিকে. কে আক্রান্ত -সেটা বুঝতে সময় যাচ্ছে,  জানান  বিশেষজ্ঞরা।

  • <p>এদিকে করোনা আক্রান্তের সংখ্যায় ভারত ইতিমধ্যে ব্রিটেনকে পেছনে ফেলে বিশ্বের চতুর্থ দেশ হয়ে গিয়েছে। গত ৭ দিনে দেশের মধ্যে ৭টি রাজ্যে সবচেয়ে বেশি ছড়িয়েছে সংক্রমণ।</p>

    India 5, Jul 2020, 8:39 AM

    রাশিয়ার একেবারে গায়ে গায়ে ভারত, ফের দেশে ২৪ ঘন্টায় সবচেয়ে বেশি আক্রান্তের রেকর্ড

    করোনাভাইরাস ক্ষতিগ্রস্ত দেশগুলির তালিকায় ভারত এখনও ৪ নম্বরে রয়েছে। তবে খুব তাড়াতাড়ি রাশিয়াকে ছাপিয়ে যাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। গত ২৪ ঘন্টায় ফের ভারতে একদিনে করোনা মামলা বৃদ্ধির নতুন রেকর্ড হল। কোভিড জনিত কারণে ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৪৪২ জনের।

     

  • <p>Image of  Kolkata Police</p>

    Kolkata3, Jul 2020, 5:23 PM

    করোনা রোগী ধাওয়া করায় ছুট মেরে পালাল পুলিশ, দেখুন ভিডিও

    শুক্রবার, ভর দুপুরে শহরের রাস্তায় করোনা রোগী পাগলামি। পুলিশ তাঁকে বুঝিয়ে ,গাড়িতে তোলার আপ্রাণ চেষ্টা করছে। এদিকে করোনা রোগীও  ফিল্মি স্টাইলে নিজেকে চেনাচ্ছে। লুকোচুরি খেলার স্টাইলে আচমকাই সেই তেড়ে যায় কলকাতা পুলিশে দিকে।
     

  • Kolkata3, Jul 2020, 12:36 AM

    রাজ্য়ে ২৪ ঘণ্টায় সংক্রামিত ৬৪৯, মৃত ১৬

    বেড়েই চলেছে বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা। টানা চার দিন ৬০০ পেরিয়ে গেল করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় রাজ্য়ে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা পৌঁছল ৬৪৯-এ। শুক্রবারের স্বাস্থ্য় দফতরের বুলেটিনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৬ জন।
     

  • <p>প্লাস্টার করা হাতেই পাইপ বেয়ে পালানোর চেষ্টা রোগীর, ধুন্ধুমারকাণ্ড ঝাড়গ্রাম হাসপাতালে<br />
 </p>

    Jhargram29, Jun 2020, 6:13 PM

    প্লাস্টার করা হাতে পাইপ বেয়ে পালানোর চেষ্টা রোগীর, ধুন্ধুমারকাণ্ড ঝাড়গ্রাম হাসপাতালে

    অস্ত্রোপচারের ভয়েই কি ঘটল বিপত্তি? ভাঙা হাতে প্লাস্টার করা ছিল রোগীর। সেই হাতে পাইপ বেয়ে হাসপাতালে থেকে পালানোর চেষ্টা। শোরগোল পড়ে গিয়েছে ঝাড়গ্রামে।
     

  • <p>उन्होंने कहा कि ये लोग पहले सबकुछ खुद से करते थे, जिम, स्विमिंग, बिजनेस वगैरह, लेकिन अब कोरोना से निगेटिव होने के बाद भी वो अपने बेड से उठ नहीं पा रहे हैं।</p>

    Kolkata29, Jun 2020, 1:48 PM

    অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

     শরীরের প্রধান তিন অংশে সংক্রমণের পরও রোগী জিতলেন। সাড়া দিলেন হাসপাতালের রাতদিনের একমো চিকিৎসায়। ভেঙে দিলেন পুরোনো সব কনসেপ্ট, বছর ৫৪-র ওই ব্য়াক্তি। বয়েস হলেও কোভিডকে হারিয়ে এভাবেও ফিরে আসা যায়। 
     

  • <p>জনবহুল এলাকায় মুড়ি বিক্রি করছেন 'করোনা রোগী', হুলুস্থুলকাণ্ড মালদহে<br />
 </p>

    West Bengal27, Jun 2020, 6:50 PM

    জনবহুল এলাকায় মুড়ি বিক্রি করছেন 'করোনা রোগী', হুলুস্থুলকাণ্ড মালদহে

    বাড়ির বাইরে বেরিয়ে ঘটল বিপত্তি। করোনা রোগীকে তুলে নিয়ে গেল পুলিশ। জীবাণুমক্ত করা হল এলাকা। হুলুস্থুলকাণ্ড মালদহে।
     

  • রোগীর পাতে পড়ছে কম, মেডিকেলে  পেসেন্টের খাবার বিক্রি হচ্ছে বাইরে

    Kolkata26, Jun 2020, 10:06 AM

    করোনা যুদ্ধে জয়ী রাজ্যের সবচেয়ে বয়স্ক রোগী, অনুপ্রেরণা হয়ে বাড়ি ফিরলেন ৯৪-র বৃদ্ধ

    করোনা যুদ্ধে জয়ী চুরানব্বই বছরের এক বৃদ্ধ। রাজ্যে তিনিই সবচেয়ে বয়স্ক করোনা রোগী। তিনি উত্তর কলকাতার বিডন স্ট্রিটের বাসিন্দা। কলকাতা মেডিক্যাল থেকে করোনা মুক্ত হয়ে ফিরলেন বাড়ি।
     

  • <p>hetero  drug for corona</p>

    India 25, Jun 2020, 2:18 PM

    ভারতের বাজারে "সিপরেমি"-র পর এবার আসছে করোনার ওষুধ "কোভিফোর", দাম ৫ হাজার টাকারও উপরে

    করোনাভাইরাস সংক্রমণের এখনও পর্যন্ত কোনও প্রমাণিত চিকিৎসাপদ্ধতি বেরোয়নি। এই পরিস্থিতিতে চিকিৎসার জন্য রোগীদের অন্য রোগের জন্য অনুমোদিত ওষুধ দিয়ে চিকিৎসা করা হচ্ছে। এদিকে বিশ্বের সঙ্গে পাল্লা দিয়ে এদেশেও  ক্রমেই বেড়ে চলেছে করোনা সংক্রমণ। ইতিমধ্যে আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ৭০ হাজারের গণ্ডি ছাড়িয়ে গিয়েছে। তবে এর মধ্যেই আশার খবর শোনাচ্ছে  ভারতের দুই ওষুধ প্রস্তুতকারী  সংস্থা সিপলা ও হেটেরো। রেমডেসিভিরকে প্রাথমিক ভাবে কোভিড ১৯ রোগীদের চিকিৎসার জন্য ব্যবহার করা যেতে পারে বলে জানিয়েছে ড্রাগ কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া। যদিও, শুধুমাত্র সংকটজনক করোনা রোগীদের ক্ষেত্রে জরুরি ভিত্তিতে এই ওষুধ ব্যবহার করা যেতে পারে। তাই ভারতেই এই ওষুধ তৈরি শুরু হয়েছে। রেমডিসিভিরের জেনেরিক ভার্সনের নাম সিপাল যেমন দিয়েছে সিপরেমি, তেমনি হায়দরাবাদের কোম্পানি হেটেরো ল্যাবস লিমিটেডের তৈরি ওষুধটির নাম হচ্ছে কোভিফোর।

  • <p>दिल्ली में कोरोना टेस्ट कराती महिला।</p>

    Kolkata24, Jun 2020, 5:37 PM

    কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের

    বেড থাকলেও করোনা রোগীদের ফিরিয়ে দিচ্ছে বেসরকারি হাসপাতাল। বার বার রাজ্য় সরকার বলা সত্ত্বেও কাজ হচ্ছে না। বাধ্য হয়ে এবার বেসরকারি  হাসপাতালগুলিকে নোটিস পাঠাল রাজ্য় সরকার।  যেখানে বলা হয়েছে, বেড থাকতেও কোনও করোনা রোগী ফেরত পাঠালে বেসরকারি হাসপাতালগুলির লাইসেন্স বাতিল করবে সরকার।
     

  • India 24, Jun 2020, 4:58 PM

    করোনার ওষুধ "সিপরেমি"আসছে ভারতের বাজারে, ১০০ মিলি ডোজের দাম পড়বে প্রায় ৫ হাজার টাকা

    দেশে ক্রমেই বেড়ে চলেছে করোনা সংক্রমণ। ইতিমধ্যে আক্রান্তের সংখ্যা সাড়ে ৪ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। এর মধ্যেই আশার খবর শোনাচ্ছে  ভারতের ওষুধ প্রস্তুতকারী  সংস্থা সিপলা। এখনও পর্যন্ত যা খবর তাতে জুন মাসের শেষ থেকেই বাজারে পাওয়া যাবে সিপলার তৈরি কোভিড চিকিৎসার জন্য প্রাথমিক অনুমতি প্রাপ্ত ড্রাগ রেমডেসিভির। এই রেমডেসিভিরকে প্রাথমিক ভাবে কোভিড ১৯ রোগীদের চিকিৎসার জন্য ব্যবহার করা যেতে পারে বলে জানানো হয়েছে। ড্রাগ কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া জানিয়েছে, শুধুমাত্র সংকটজনক করোনা রোগীদের ক্ষেত্রে জরুরি ভিত্তিতে এই ওষুধ ব্যবহার করা যেতে পারে। তাই ভারতেই এই ওষুধ তৈরি শুরু হয়েছে। কোভিড-১৯ রোগীদের চিকিৎসায় গিলিড সায়েন্সের তৈরি অ্য়ান্টি-ভাইরাল ওষুধ রেমডিসিভিরের দাম এদেশে  ৫ হাজার টাকার কম রাখা হবে বলে জানাচ্ছে ভারতীয় সংস্থা সিপলা।

  • <p>থানায় ঢুকে রোগী বলল-আমি করোনা পজিটিভ, আতঙ্কে অফিস ছেড়ে রাস্তায় পুলিশ</p>

    Kolkata23, Jun 2020, 3:21 PM

    থানায় ঢুকে রোগী বলল-আমি করোনা পজিটিভ, আতঙ্কে অফিস ছেড়ে রাস্তায় পুলিশ

    করোনা রোগীর আতঙ্কে থানা থেকে রাস্তায় বেরিয়ে পড়ল সব পুলিশ। ঘটনাটি ঘটেছে,কলকাতায় টালিগঞ্জ থানায়। জানা গিয়েছে, আজ দুপুর সাড়ে বারোটা নাগাদ রাজবিহারী এক বাসিন্দা বয়স আনুমানিক ৪২ সটান থানায় ঢুকে পড়ে। তারপর পুলিশদের সামনে নিজের একটি রিপোর্ট বার করে বলে-আমি করোনা পজিটিভ ।

  • <p>রাজ্য়ে করোনা আক্রান্তের সংখ্য়া ছাড়াল ৫০০০, একদিনে আক্রান্ত ৩১৭<br />
 </p>

    Kolkata21, Jun 2020, 9:39 PM

    একদিনে রাজ্য়ে করোনায় সংক্রামিত ৪১৪,মারা গিয়েছেন ১৫ জন

    রাজ্য়ে থমকাচ্ছে না করোনা আক্রান্তের সংখ্যা। স্বাস্থ্য ভবনের বুলেটিন বলছে, গত ২৪ ঘণ্টায় রাজ্য়ে নতুন করে ৪১৪ জন নতুন করোনা রোগী পাওয়া গিয়েছে। মারা গেছেন ১৫ জন রোগী। পরিসংখ্যান বলছে, সব মিলিয়ে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ১৩ হাজার ৯৪৫।