লগ্ন  

(Search results - 48)
  • <p>বাংলা_কুমারী পুজা</p>

    West Bengal24, Oct 2020, 6:23 PM

    মহাষ্টমীতে পুরুলিয়ার রামকৃষ্ণ কালী মন্দিরে কুমারী পুজো, নজর রাখুন পুজোর কিছু মুহূর্তে

    করোনা আবহের মধ্যে মহাষ্টমীতে রীতি মেনেই পালিত হল কালী পুজো। পুরুলিয়ার নিতুরিয়া রামকৃষ্ণ কালী মন্দিরে কুমারী পুজো করলেন স্বামী শিবতত্বানন্দজী। জানা যায়, স্বামী বিবেকানন্দের হাত ধরে এই কালী মন্দিরে কুমারী পুজোর আয়োজন করা হয়। জগতের মঙ্গল কামনার জন্য মহাষ্টমীর পূন্য লগ্নে কুমারী পুজো হয়ে থাকে। নিতুরিয়ার ওই আশ্রমে প্রায় তিরিশ বছর ধরে আসছেনম মহারাজ শিবতত্বানন্দজী।

  • <p>বাংলা_দুর্গা পুজো</p>

    Astrology23, Oct 2020, 10:34 AM

    মনের ইচ্ছে পূরণ থেকে রোগ ব্যাধি দূর, মহাঅষ্ঠমীর সন্ধিপুজো করলেই মিলবে এই সাত ফল

    সন্ধিপুজোর তিথি। দূর্গা পুজোর সবথেকে গুরুত্বপূর্ণ লগ্ন। যে সময় দেবী দুষ্টের দমন করেছিলেন। শাত্রমতে, মায়ের তেজ, জ্যোতি এই সময় থাকে সব থেকে বেশি। তাই এই সময় মায়ের কাছে ভক্তিভরে পুজো দিলে মেলে সাত ফল, কী কী জেনে নিন

  • <p>Big loss for China, 24 companies to set up mobile phone factories in India</p>

    India 17, Aug 2020, 5:19 PM

    চিন থেকে ভারতে ঘুরছে লগ্নির মুখ, মোবাইল ফোন কারখানা গড়বে স্যামসাং-অ্যাপেল'সহ ২৪ সংস্থা

    তথ্য-প্রযুক্তি সংস্থাগুলির বৃহত্তম সরবরাহকারী ছিল চিন। এবার সেই জায়গা নিতে পারে ভারত। ক্রমে মোদী সরকারের বিদেশী লগ্নি ধরার কৌশল কাজে দিচ্ছে। ২৪টি সংস্থা ভারতে মোবাইল কারখানা গড়তে চলেছে।

     

  • <p>सोर्स ने बताया कि संजय को बताया गया कि उन्हें पीईटी स्कैन करवाना होगा। जब उनका पीईटी स्कैन पूरा होने ही वाला था तो हिस्टोपैथोलॉजी डिपार्टमेंट को पता चला कि फ्लूइड में कैंसर सेल्स हैं। और फिर पीईटी स्कैन में भी कैंसर की पुष्टि हुई।</p>

    Bollywood14, Aug 2020, 6:26 PM

    ৭৩৫ কোটি টাকার লগ্নি ক্যান্সার আক্রান্ত সঞ্জয়ের উপর, ছবির ভবিষ্যৎ নিয়ে মাথায় বাজ পরিচালকদের

    বলিউডের পরিচালকদের মাথায় বাজ পড়েছে সঞ্জয় দত্তকে নিয়ে। বর্তমানে সঞ্জয় দত্তের ঝুলিতে রয়েছে মোট ৬টি ছবি রয়েছে। ইতিমধ্যেই সঞ্জয় দত্তের উপর এই মুহূর্তে ৭৩৫ কোটি টাকার ঢালা হয়েছে। এর মধ্যে 'পৃথ্বীরাজ' ছবিরই  সিংহভাগ অংশের কাজই বাকি রয়ে গেছে।

  • undefined

    Life Style2, Jul 2020, 1:46 PM

    ভারতীয় রেলের ইতিহাসে এই প্রথম, ১০৯ টি রুটের প্যাসেঞ্জার ট্রেনের দায়িত্ব যেতে চলেছে বেসরকারি সংস্থার হাতে

    বেসরকারিকরণের দিকে আরও একধাপ এগিয়েছে ভারতীয় রেল। আবারও প্রকাশ্যে এসেছে রেলের বেসরকারিকরণের বিষয়। ভারতীয় রেল মন্ত্রক এবারে শতাধিক রুটের ট্রেন বেসরকারি সংস্থার হাতে তুলে দিতে ইচ্ছে প্রকাশ করেছে। বুধবারে বেসরকারি সংস্থাগুলিকে ভারতীয় রেল মন্ত্রকের তরফ থেকে এমনই প্রস্তাব দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। 

  • <p>ভারতের সঙ্গে বরাবর ভাল সম্পর্ক ছিল নেপালের</p>

    International29, Jun 2020, 5:56 PM

    ভারত-নেপাল সম্পর্কের অবনতিতে অনুঘটক সেই চিন, ওলিকে দাবার ঘুঁটি করে কাজ গুছোতে চাইছেন জিনপিং

    ভারতের সঙ্গে বরাবর ভাল সম্পর্ক ছিল নেপালের, কিন্তু ধীরে ধীরে নেপালে নিজেদের লগ্নি বাড়ায় চিন, ২০১৯ সালে নেপাল সফরেও যান শি জিনপিং, এখন নেপালকে ভারতের বিরুদ্ধে ব্যবহার করছে বেজিং।

  • <p>Image of Kolkata</p>

    Kolkata20, Jun 2020, 6:42 PM

    গোধূলি লগ্নে সোনা রোদের আদর, গা থেকে বৃষ্টি ঝেড়ে উঠছে কলকাতা

     উত্তরবঙ্গের পাহাড়ি এলাকায় ভারী বৃষ্টির পূর্বাভাস।  দক্ষিণবঙ্গের বীরভূম মুর্শিদাবাদে ভারী বৃষ্টির সম্ভাবনা। সোমবার থেকে দক্ষিণবঙ্গের বৃষ্টির পরিমাণ কমবে।  আগামী ২৪ ঘণ্টায় মৎস্যজীবীদের জন্য কোনও সতর্ক বার্তা নেই।
     

  • <p><strong>राइट्स इश्यू में मिले 5.52 लाख शेयर</strong><br />
सब्सिडियरी कंपनी के लिए फंड जुटाने के इस अभियान के साथ जियो के लिए आईपीओ लाने की भी योजना है। रिलायंस इंडस्ट्रीज के हाल में बंद हुए 53,124 करोड़ रुपए के राइट्स इश्यू में मुकेश अंबानी को कंपनी के 5.52 लाख शेयर मिले हैं। इससे जियो दुनिया की सबसे बड़ी 4 जी नेटवर्क वाली कंपनी बन सकती है।</p>

    Business19, Jun 2020, 11:07 AM

    সময়ের আগেই রেকর্ড গড়ল জিও, বড় ঘোষণা মুকেশ আম্বানির

     ২ মাসের মধ্যে মোট ১১ টি বিদেশী লগ্নি টেনে নয়া রেকর্ড গড়ল জিও। এবার বড় চমক নিয়ে হাজির রিলায়েন্সের কর্ণধার মুকেশ আম্বানি। নির্ধারিত সময়ের অনেক আগেই রিলায়েন্স ইন্ডাস্ট্রিকে ঋণমুক্ত ঘোষণা চেয়ারম্যান মুকেশ আম্বানির। এবার জিও প্ল্যাটফর্মে বিনিয়োগ সৌদি আরবেন সংস্থা পিআইএফ-এর।

  • <p>দুই দেশের মধ্যে সীমান্ত সমস্যা নিয়ে উত্তেজনা চরমে</p>

    Automobile18, Jun 2020, 4:06 PM

    বাণিজ্যে এখনও ‘হিন্দি-চিনি ভাই ভাই’,মহারাষ্ট্রে ৭৬০০ কোটি টাকার বিনিয়োগ চিনা গাড়ি সংস্থার

    দুই দেশের মধ্যে সীমান্ত সমস্যা নিয়ে উত্তেজনা চরমে, তার মধ্যেও বাণিজ্য ক্ষেত্রে চলছে চুক্তি স্বাক্ষর, মহারাষ্ট্রে বিপুল লগ্নি করতে চলেছে চিনা সংস্থা, মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের উপস্থিতিতেই মউ স্বাক্ষর।

  • <p>Amit shah</p>

    West Bengal8, Jun 2020, 9:05 PM

    ভার্চুয়াল সভাই গড়ে দিতে পারে প্রচারের রূপরেখা, অমিত শাহ-এর উপরই লগ্নি বঙ্গ বিজেপির

    রাত পার হলেই অমিত শাহের ভার্চুয়াল সমাবেশ। তাকে কেন্দ্র করে রাজ্য বিজেপি-তে দারুণ উৎসাহ। এর আগে লোকসভা ভোটে কাজ করেছিল অমিত ম্যাজিক। রাজ্য রাজনীতির প্রেক্ষাপটে কতটা গুরুত্বপূর্ণ হতে চলেছে এই সমাবেশ?

     

  • <p>অক্ষয় তৃতীয়ার শুভ লগ্নে সংসারে ফেরান সমৃদ্ধি, মেনে চলুন এই বিশেষ নিয়মগুলি<br />
&nbsp;</p>

    Astrology 202026, Apr 2020, 11:05 AM

    অক্ষয় তৃতীয়ার শুভ লগ্নে সংসারে ফেরান সমৃদ্ধি, মেনে চলুন এই বিশেষ নিয়মগুলি

    অক্ষয় তৃতীয়া ২৬ এপ্রিল ২০২০ রবিবারে। এই তিথিতে ভগবান বিষ্ণু এবং তাঁর অবতারদের বিশেষভাবে পুজো করার রীতি রয়েছে। ঘরে ঘরে সুখ ও সমৃদ্ধি বজায় রাখতে বিষ্ণুর পাশাপাশি লক্ষ্মীরও পুজোর রীতি রয়েছে এই তিথিতে। হিন্দু ও জৈন ধর্মাবলম্বীদের কাছে এটি একটি বিশেষ তাৎপর্যপূর্ণ তিথি।এই শুভদিনে জন্ম নিয়েছিলেন বিষ্ণুর ষষ্ঠ অবতার পরশুরাম। বেদব্যাস ও গণেশ এই দিনে মহাভারত রচনা আরম্ভ করেন। এদিনই সত্য যুগ শেষ হয়ে ত্রেতাযুগের সূচনা হয়। এদিনই রাজা ভগীরথ গঙ্গা দেবীকে মর্ত্যে নিয়ে এসেছিলেন। এদিনই কুবেরের তপস্যায় তুষ্ট হয়ে মহাদেব তাকে অতুল ঐশ্বর্য প্রদান করেন। এদিনই কুবেরের লক্ষ্মী লাভ হয়েছিল বলে এদিন বৈভব-লক্ষ্মীর পূজা করা হয়।

  • <p>আপনারও কি কর্কট লগ্ন, তবে আপনার মধ্যে রয়েছে এই বিশেষ গুণগুলি</p>

    Astrology 202026, Apr 2020, 9:57 AM

    আপনারও কি কর্কট লগ্ন, তবে আপনার মধ্যে রয়েছে এই বিশেষ গুণগুলি

    অনেক সংস্কৃতির মধ্যেই জ্যোতির্বিজ্ঞানের ঘটনাকে গুরুত্ব দেওয়া হয়েছে। ভারতীয়, চীনা ও মায়া সভ্যতার অধিবাসীগণ মহাকাশ পর্যবেক্ষণের মাধ্যমে পার্থিব ঘটনাগুলির ভবিষ্যদ্বাণী করার জন্য এই বিষয়ের চর্চা এবং উন্নয়ন সাধন করেছিলেন। পশ্চিমে, জ্যোতিষশাস্ত্র প্রায়ই একজন ব্যক্তির ব্যক্তিত্বের ব্যাখ্যা করার জন্য এবং তার জন্মের সময় সূর্য, চন্দ্র, এবং অন্যান্য জ্যোতিষ্কগুলির অবস্থানের উপর ভিত্তি করে তার জীবনের ভবিষ্যদ্বাণী করার জন্য ব্যবহৃত হত। 

  • <p>আপনার কি বৃষ লগ্ন, তবে আপনার মধ্যে রয়েছে এই বিশেষ গুণগুলি</p>

    Astrology 202025, Apr 2020, 10:00 AM

    আপনার কি বৃষ লগ্ন, তবে আপনার মধ্যে রয়েছে এই বিশেষ গুণগুলি

    অনেক সংস্কৃতির মধ্যেই জ্যোতির্বিজ্ঞানের ঘটনাকে গুরুত্ব দেওয়া হয়েছে। ভারতীয়, চীনা ও মায়া সভ্যতার অধিবাসীগণ মহাকাশ পর্যবেক্ষণের মাধ্যমে পার্থিব ঘটনাগুলির ভবিষ্যদ্বাণী করার জন্য এই বিষয়ের চর্চা এবং উন্নয়ন সাধন করেছিলেন। পশ্চিমে, জ্যোতিষশাস্ত্র প্রায়ই একজন ব্যক্তির ব্যক্তিত্বের ব্যাখ্যা করার জন্য এবং তার জন্মের সময় সূর্য, চন্দ্র, এবং অন্যান্য জ্যোতিষ্কগুলির অবস্থানের উপর ভিত্তি করে তার জীবনের ভবিষ্যদ্বাণী করার জন্য ব্যবহৃত হত। 

  • <p>জন্মছকে বুধের প্রভাব থাকলে, কোন কোন দিকে ঘটে পরিবর্তন</p>

    Astrology 202022, Apr 2020, 10:46 AM

    জন্মছকে বুধের প্রভাব, জ্যোতিষ মতে জানুন কোন দিকে ঘটে পরিবর্তন

    জ্যোতিষশাস্ত্রে বুধকে কল্পনা করা হয় দুই-স্বভাব বিশিষ্ট একটি গ্রহ হিসেবে। যদি রাশিচক্রের বারোটি ভাবের মধ্যে লগ্নে বুধের প্রভাব থাকে তখন অনুমান করা হয়, সেই জাতক বা জাতিকাও দ্বি-স্বভাববিশিষ্ট হবে। আর যদি সেই বুধ চতুর্থ ভাবকে প্রভাবিত করে তখন ধরে নিতে হবে জাতকের একাধিক গৃহ বা প্রাথমিক শিক্ষার বিষয়ে কোনও না কোনও নিশ্চিত পরিবর্তন ঘটবে। হয়তো প্রথমে এক বিষয় নিয়ে পড়ে পরে সেই জাতকই অন্য বিষয়ে আগ্রহ বা উন্নতি করতে পারেন। কারণ রাশিচক্রের বারোটি ভাবের মধ্যে চতুর্থ ভাবটি গৃহ এবং প্রাথমিক শিক্ষার স্থান বলেই জ্যোতিষশাস্ত্র মনে করেন।

  • <p>আপনার কি তুলা লগ্ন, তবে আপনার মধ্যে রয়েছে এই বিশেষ গুণ</p>

    Astrology 202020, Apr 2020, 9:57 AM

    আপনার কি তুলা লগ্ন, তবে আপনার মধ্যে রয়েছে এই বিশেষ গুণ

    জ্যোতিষশাস্ত্র মতে, জন্মের সময় পৃথিবী যে রাশিকে অতিক্রম করে সেই রাশিকে জন্ম-লগ্ন বলে। এখন দেখে নেওয়া যাক তুলা লগ্নের জাতক- জাতিকার ব্যক্তিত্ব কেমন হয়। মিথুনলগ্ন হল দ্বি-স্বভাবাত্মক লগ্ন। তুলার অধিপতি শুক্র হওয়ার জন্য তুলা লগ্নের জাতকের মধ্যে শুক্রেপ প্রভাব বেশি মাত্রায় থাকে। এই লগ্নের ব্যক্তিরা খুব রোম্যান্টিক প্রকৃতির হয়ে থাকেন। সহজেই যে কোনও বিষয়ে খুব দ্রুত সিদ্ধান্ত নিতে পারে। এই রাশির জাতক-জাতিকারা একা থাকতেই বেশি পছন্দ করেন।