লোকসভা  

(Search results - 10)
  • undefined

    Kolkata29, Dec 2019, 6:10 PM IST

    মমতা শপথে গেলেই সরকার উল্টে যায়, মুখ্য়মন্ত্রীর ঝাড়খণ্ড সফরকে খোঁচা দিলীপের

    লোকসভা  নির্বাচনের আদলে ফের একজোট হলেন বিরোধীরা। ঝাড়খণ্ডের মুখ্য়মন্ত্রীর শপথকে কেন্দ্র করে ফের উঠল ফেডারাল ফ্রন্টের সম্ভাবনা। মুখ্য়মন্ত্রী হেমন্ত সোরেনের মঞ্চে উপস্থিত হয়ে সেই জল্পনা ফের উস্কে দিলেন মমতা। যদিও মুখ্যমন্ত্রীর এই ঝাড়খণ্ড সফরে হেমন্তের সর্বনাশ দেখছেন বিজেপির রাজ্য় সভাপতি দিলীপ ঘোষ।  
     

  • mamata banerjee

    Kolkata24, Dec 2019, 1:39 AM IST

    অবিজেপি শাসিত মুখ্য়মন্ত্রীদের চিঠি মমতার, সিএএ-র বিরুদ্ধে একযোগে লড়াইয়ের আহ্বান

    লোকসভা ভোটের আগে দেখা গিয়েছিল এই চিত্র। মোদীকে হটাতে একযোগে বিরোধীদের  এক ছাতার তলায় আনার চেষ্টা করেছিলেন মমতা। এবার নাগরিকত্ব আইনের প্রতিবাদে বিরোধীদের একজোট হতে আহ্বান জানালেন মুখ্য়মন্ত্রী।  সমস্ত অবিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীদের এই বিষয়ে চিঠি পাঠালেন তৃণমূল নেত্রী।

  • রাজ্য় কড়া নয়-তাই কালীঘাটে গণধর্ষণ,  রেপ রুখতে সংসদে বিল আনবেন দিলীপ

    West Bengal1, Dec 2019, 5:48 PM IST

    রাজ্য় কড়া নয়-তাই কালীঘাটে গণধর্ষণ, রেপ রুখতে সংসদে বিল আনবেন দিলীপ

    হায়দরাবাদের ধর্ষণকাণ্ডের সঙ্গে এবার কালীঘাটের গণধর্ষণের প্রসঙ্গ টানলেন বিজেপির রাজ্য সভাপতি। দিলীপ ঘোষের দাবি, অন্য রাজ্যে গণধর্ষণের ঘটনা ঘটলে কড়া সাজা হয়। রাজ্যে কড়া ব্যবস্থা না নেওয়ায় বার বার এই ধরনের ঘটনা ঘটছে। গণধর্ষণের মতো ঘটনা রুখতে সংসদে ব্যক্তিগত উদ্যোগে বিল নিয়ে আসার কথা বলেন তিনি।

  • dilip ghosh 2

    West Bengal28, Nov 2019, 6:29 PM IST

    গাছাড়া মনোভাব প্রার্থী নিয়ে অভিযোগেই হার,দিল্লিতে সাফাই দিলীপের

    এক নয় তিন উপ নির্বাচনেই হারের মুখ দেখতে হয়েছে বিজেপিকে। লোকসভা নির্বাচনের পর দলের এই ধরাশায়ী অবস্থার জন্য তাঁর দিকে আঙুল তুলছে সবাই। অথচ নিজের ঘাড় থেকে সেই অভিযোগ একপ্রকার সরিয়ে দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। 
     

  • undefined

    Kolkata28, Nov 2019, 1:40 PM IST

    তিনে তিন তৃণমূল, একুশের আগে উনিশে সাফ বিজেপি বললেন মমতা

    উনিশে হাফ একুশে সাফ। লোকসভা নির্বাচনের আগে তৃণমূলের বিরুদ্ধে এই স্লোগান দিয়েই প্রচারে নেমেছিল বিজেপি। এবার তিন বিধানসভা উপনির্বাচনে ফল প্রকাশের পর সেই স্লোগানকেই  বিজেপির বিরুদ্ধে হাতিয়ার করলেন মমতা। একটি নিউজ চ্য়ানেলে ফোনে সাক্ষাৎকারে মমতা বললেন, ওরা একুশে সাফের কথা বলেছিল। তিন উপনির্বাচন দেখিয়ে দিল, বিজেপি রাজ্য থেকে উনিশেই সাফ হয়ে গেছে।   
     

  • লোকসভার পর তৃণমূলের অগ্নিপরীক্ষা,  আজ রাজ্য়ের তিন কেন্দ্রে উপ নির্বাচন

    West Bengal25, Nov 2019, 1:20 AM IST

    লোকসভার পর অগ্নিপরীক্ষা, আজ রাজ্য়ের তিন কেন্দ্রে উপ নির্বাচন

    লোকসভা নির্বাচনে আশানুরূপ ফল হয়নি। ২থেকে তৃণমূলের আসন কমিয়ে ১৮ আসন পেয়েছে বিজেপি। ২০২১ সালের আগে তাই তিন বিধানসভা উপনির্বাচনই লক্ষ্য় তৃণমূলের। পাশাপাশি নিজেদের প্রতাপ বজায় রাখতে চাইবে বিজেপি। কোন চিহ্ণে ভোট দেয় রাজ্যের মানুষ,আজ তার অগ্নিপরীক্ষা। কালিয়াগঞ্জ, করিমপুর, খড়গপুর সদরে আজ বিধানসভা উপনির্বাচন।
     

  • 'আগে গেলে বাঘে খায়', তৃণমূলকে খোঁচা দিলীপের
    Video Icon

    West Bengal2, Nov 2019, 1:46 PM IST

    'আগে গেলে বাঘে খায়', তৃণমূলকে খোঁচা দিলীপের

    রাজ্যে বিধানসভা উপ নির্বাচন নিয়ে এবার তৃণমূলকে খোঁচা দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এক পুজোর উদ্বোধনে দিলীপ বলেন, রাজ্যে জেতার জন্য নির্বাচনে প্রার্থী তালিকা ঘোষণা করে বিজেপি। যারা লোকসভা নির্বাচনে আগে প্রার্থী ঘোষণা করেছিল, তাঁদের কী অবস্থা হয়েছে তা সবাই জানে।

  • প্রয়াত সিপিআই নেতা গুরুদাস দাশগুপ্ত

    Kolkata31, Oct 2019, 8:56 AM IST

    প্রয়াত সিপিআই নেতা গুরুদাস দাশগুপ্ত

     চলে গেলেন সিপিআই নেতা গুরুদাস দাশগুপ্ত। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৩ বছর। দীর্ঘদিন ধরে হৃদযন্ত্রজনিত সমস্যায় ভুগছিলেন বামফ্রন্টের এই বর্ষীয়ান নেতা। আক্রান্ত হয়েছিলেন কিডনিজনিত সমস্যাতেও।

  • রাজ্যে এনআরসি প্রধান ইস্য়ু নয়,  সংকল্প যাত্রায়  ভিন্ন সুর রূপার মুখে

    West Bengal20, Oct 2019, 2:03 PM IST

    রাজ্যে এনআরসি প্রধান ইস্য়ু নয়, সংকল্প যাত্রায় ভিন্ন সুর রূপার মুখে

    রাজ্যে লোকসভা ভোটে এনআরসি  বা অনুপ্রবেশকারী বিতারণই ছিল মূল ইস্য়ু। মেরুকরণের রাজনীতিতে ভর করে ১৮ আসন পেয়েছে বিজেপি। কিন্তু অসমে এনআরসি ইস্যুতে হাত পোড়ার পর এবার বাংলায় সাবধানে চলো নীতি নিচ্ছে বিজেপি। সংকল্প যাত্রায় সেই সুরই শোনা গেল বিজেপি নেত্রী রূপা গঙ্গোপাধ্যায়ের মুখে।

  • undefined

    West Bengal29, Aug 2019, 9:01 PM IST

    নারদকাণ্ডে ফের চাপে তৃণমূল, স্পিকারের কাছে মামলার আর্জি সিবিআই-এর

    নারদ স্টিং অপারেশন মামলায় এবার নয়া মোড়। লোকসভার স্পিকারের কাছে মামলার অনুমতি চাইল সিবিআইয়ের আধিকারিকরা। ওম বিড়লার কাছে অনুমতি চাইল সিবিআই। নারদকাণ্ডে ফের অস্বস্তিতে তৃণমূল।