শাবক  

(Search results - 18)
  • <p>বন্যা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে অসমে, প্রাণঘাতী এই বন্যায় সবচেয়ে সংকটে প্রাণীকুল, বন্যার জলে মায়ের থেকে আলাদা হয়ে যায় ছোট্ট গণ্ডার ছানা, কাজিরাঙায় এখন পর্যন্ত বন্যায়  ৬৬টি বন্যজন্তুর মৃত্যু।<br />
 </p>

    India 16, Jul 2020, 10:50 PM

    অসমে বন্যায় ভেসে যাওয়া গণ্ডার শাবককে বাঁচাল গ্রামবাসীরা, বিপন্ন কাজিরাঙা দেখলেন মুখ্যমন্ত্রী

    বন্যা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে অসমে, প্রাণঘাতী এই বন্যায় সবচেয়ে সংকটে প্রাণীকুল, বন্যার জলে মায়ের থেকে আলাদা হয়ে যায় ছোট্ট গণ্ডার ছানা, কাজিরাঙায় এখন পর্যন্ত বন্যায়  ৬৬টি বন্যজন্তুর মৃত্যু।

  • <p>গৃহস্থের সুপারি বাগানে 'মরণফাঁদ', বেঘোরে প্রাণ গেল হস্তিশাবকের<br />
 </p>

    Alipurduar24, Jun 2020, 4:50 PM

    গৃহস্থের সুপারি বাগানে 'মরণফাঁদ', বেঘোরে প্রাণ গেল হস্তিশাবকের

    লোকালয়ে ঢুকে বিপদে পড়ল হাতিরা। বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু শাবকের। ঘটনার তদন্তে নেমেছে বনদপ্তর। আলিপুরদুয়ারের ঘটনা।
     

  • <p>'দুর্ঘটনা'য় গুরুতর আহত, বাঘরোল শাবককে উদ্ধার করে বাড়ি নিয়ে গেলেন যুবক<br />
 </p>

    Howrah22, Jun 2020, 1:31 AM

    'দুর্ঘটনা'য় গুরুতর আহত, বাঘরোল শাবককে উদ্ধার করে বাড়ি নিয়ে গেলেন যুবক

    সপ্তাহ খানেকের ব্যবধানে ভিন্ন ছবি। বাঘরোল শাবক এবার আশ্রয় পেল গৃহস্থের বাড়িতে। সচেতনতার নজির স্থানীয় যুবকদের। হাওড়ার বাগনানের ঘটনা।

  • India 12, Jun 2020, 3:33 PM

    হাতি মাতা ও শাবকের বাধা উপেক্ষা করে পথ চলা, ভাইরাল সেই ভিডিও দেখুন আপনিও

    পূর্ণ বয়স্ক হাতি ও শাবক হাতির ভাইরাল ভিডিও। পথ চলার ভিডিও পোস্ট করেন বনাধিকারিক।মা হাতি পথ পরিচ্ছন্ন করে দিচ্ছে শাবকের জন্য ।

  • ടീയേയ്...  മോത്ഷെഗെറ്റ്സീ... ടീ യേയ്....   (   ആദ്യമായിട്ടാണ് അഞ്ച് സിംഹ കുട്ടികള്‍ ഒരുമിച്ച് മൃഗശാലയില്‍ പിറക്കുന്നതെന്ന് അധികൃതര്‍ പറഞ്ഞു. )

    Kolkata22, Apr 2020, 5:44 PM

    লকডাউনে ওদের সঙ্গে ফের হবে দেখা, অ্য়াপে-ওয়েবসাইটে ঘরে বসেই চিড়িয়াখানার স্বাদ নিতে পারবে কলকাতাবাসী

    দীর্ঘ লকডাউনের জেরে বন্ধ কলকাতার সকল দর্শনীয় স্থান। কিন্তু লকডাউনেই ঘরে বসে দেখা হবে চিড়িয়াখানার জীব-জন্তুদের সঙ্গে।  বৃহস্পতিবার, বিকেল চারটেয় উদ্ভোধন হবে আলিপুর চিড়িয়াখানার অ্য়াপ। লকডাউনে চিড়িয়াখানায় নতুন কারা অতিথি এল, দেখা যাবে তাঁদের প্রত্য়েককেই।
     

  • West Bengal15, Apr 2020, 12:20 PM

    লকডাউনের বাজারে পুরুলিয়ায় উদ্ধার বন্য জন্তুর শাবক, চিতা বাঘের বাচ্চা বলে দাবি

    পুরুলিয়ার আড়শা গ্রামের বাসিন্দা দুলাল মাহাতই প্রথম শাবকটিকে দেখতে পান। তাঁর কথায় তিনি আড়শা থেকে বেগুনকোদোর যাচ্ছিলেন। জঙ্গল সংলগ্ন চিটিডি গ্রামের কাছেই প্রথম শাবকটিকে দেখতে পান। তাঁর কথায় শাবকটি রাস্তার ধারে পড়েছিল। সেখানেই চিৎকার করছিল। রাস্তার ধার থেকে শাবকটিকে উদ্ধার করে তিনি প্রথমে আড়শা থানায় নিয়ে যান। তবে থানায় কর্তৃব্যরত পুলিশ কর্মীরা শাবকটি জমা নিতে অস্বীকার করে। তাঁকে নিজের কাছে রাখারই পরামর্শ দেয়।  অগত্যা বন্য প্রাণির শাবক নিয়ে ছুটেন এক চিকিৎসকের কাছে। আর তাঁরই পরামর্শে বেগুনকোদোরে এসে কোটশিলা বনদফতরে খবর দেওয়া হয়। সিএডিসির হাত ধরে  শাবক যায় বনদফতরের কর্মীদের হাতে। 
  • সিংহ শাবককে আগলে এক বেবুন, মাতৃত্বের এই ছোঁয়ায় বুঁদ নেট দুনিয়া

    Life Style6, Feb 2020, 1:17 PM

    সিংহ শাবককে আগলে এক বেবুন, মাতৃত্বের এই ছোঁয়ায় বুঁদ নেট দুনিয়া

    'দ্য লায়ন কিং' কার্টুনের দৃশ্যটি দেখেছেন নিশ্চয়ই। যেখানে দেখা যায় রফিকি নামের এক বানর ছোট্ট সিম্বার যত্ন নিত। ছোটবেলার সেই নস্ট্যালজিয়া উস্কে এমনই এক ঘটনার চাক্ষুশ করল দক্ষিণ আফ্রিকার ক্রুগের ন্যাশনাল পার্কের পর্যটকরা। 

  • আশা করা হচ্ছে  মা চিতাবাঘ শাবক দুটিকে নিয়ে যাবে
    Video Icon

    Jalpaiguri18, Jan 2020, 2:32 PM

    ডুয়ার্সের চাবাগানে মিলল জোড়া শাবক, খাঁচা বন্দি স্ত্রী চিতাবাঘ


    চা বাগানের বসতি এলাকায় এবার খোঁজ মিলল চিতাবাঘের শাবকের। যাকে ঘিরে চাঞ্চল্য ছড়াল মাল ব্লকের নেওরা নদী চাবাাগানে। এদিকে আলিপুরদুয়ারের কালচিনি ব্লকের বিচ চা বাগানের পাঁচ নম্বর সেকশনে বনদফতরের পাতা খাঁচায় ধরা পড়ল মাঝবয়স্ক স্ত্রী লেপার্ড।

  • চা বাগানে খেলা করছে চিতাবাঘের শাবক,  আতঙ্ক ছড়াল জলপাইগুড়িতে

    Jalpaiguri18, Jan 2020, 2:10 AM

    চা বাগানে খেলা করছে চিতাবাঘের শাবক, আতঙ্ক ছড়াল জলপাইগুড়িতে

    চা বাগানে দেখা মিলল চিতাবাঘের শাবকের। ঘটনায় আতঙ্কিত শ্রমিকরা। শাবকগুলির উপর নজর রাখছেন বনকর্মীরা। জলপাইগুড়ির ঘটনা।
     

  • ট্রেনের ধাক্কা খেয়ে লাইনে পড়ে থাকা শাবকটি

    Midnapore8, Jan 2020, 11:17 PM

    মায়ের সঙ্গে দ্রুত পালাতে পারেনি, রেললাইন পার হওয়ার সময় ট্রেনের ধাক্কায় মৃত্যু হস্তি শাবকের

    গত এক সপ্তাহ ধরেই  পশ্চিম মেদিনীপুরের গড়বেতা ও শালবনিতে হাতির হামলা চলছিল। ব্যাপক ফসলের ক্ষয়ক্ষতি হয়েছে। মঙ্গলবার বিকেলে গড়বেতার বোরোজাম এলাকায় হাতির হামলায় মৃত্যু হয় অজিত মাইতি নামে এক ব্যক্তির। ওই দিনই মাঠে ফসলের ক্ষতি দেখে জ্ঞান হারিয়েছিলেন আরো এক কৃষক। গ্রামবাসী ও কৃষকদের ক্ষোভের কারণে রাতেই হাতির দলকে তাড়ানোর সিদ্ধান্ত নিয়েছিল বনদপ্তর। রাত নটা নাগাদ জঙ্গলের ভেতর দিয়ে যাওয়া রেললাইন পার হচ্ছিল হাতির পাল। ওই সময় মালগাড়ির সামনে পড়ে গিয়েছিল হস্তিশাবক। মাল গাড়ির ধাক্কায় মৃত্যু হয়েছিল শাবকের। তাই বুধবার সন্ধ্যা থেকেই জঙ্গলে হাতি থাকলে ধীরগতিতে ট্রেন চালানোর সিদ্ধান্ত দপ্তরের।

  • লালগড়ের লক্ষণপুর জঙ্গলে গ্রামবাসীদের দেখানো পায়ের ছাপ গুলি পরীক্ষা করছেন বনকর্মীরা।

    Jhargram6, Jan 2020, 12:30 PM

    ফের বাঘ এল লালগড়ে, এবার বাঘিনীর সঙ্গে থাকতে পারে শাবকও

    বাঘ হত্যার দু' বছর পর ফের বাঘের উপস্থিতি ধরা পড়ল ঝাড়গ্রাম জেলার লালগড়ে। ২০১৮ সালের জানুয়ারি মাসে লালগড় সংলগ্ন লক্ষণপুর গ্রামে বাঘের পায়ের ছাপ প্রথম দেখতে পেয়েছিলেন স্থানীয়রা। সেই ছাপ থেকে বনদপ্তর প্রথমে স্বীকার না করলেও পরে ক্যামেরায় ধরা পড়েছিল বাঘের অস্তিত্ব।

    প্রায় তিন মাস বনদপ্তর কে ভুগিয়ে আদিবাসী শিকারীদের হাতে মৃত্যু হয়েছিল সেই পূর্ণবয়স্ক রয়্যাল বেঙ্গল টাইগারের। সেই ঘটনার রেশ পুরোপুরি এখনও কাটেনি, ফের রবিবার বাঘের পায়ের ছাপ দেখেছিলেন লক্ষণপুর গ্রামের বাসিন্দারাই। রবিবার দিনভর বনদপ্তর তদন্ত করার পর সোমবার বনদপ্তর প্রাথমিকভাবে নিশ্চিত করেছে লালগড়ের পায়ের ছাপ আসলে বাঘেরই। তবে এবার সম্ভবত বাঘিনী হানা দিয়েছে লালগড়ে। বাঘিনীর সঙ্গে একটি শাবকও রয়েছে বলে জানা গিয়েছে। 

  • India 23, Dec 2019, 12:51 AM

    গর্ভে তিন শাবক, গাড়ির ধাক্কায় প্রাণ গেল বাঘিনীর

    জানা গিয়েছে, বিস্তীর্ণ ওই জঙ্গল এলাকার মধ্যে দিয়েই গিয়েছে রামনগর- হলদিওয়ানি হাইওয়ে। শুক্রবার সন্ধ্যায় সেখানেই গাড়ির ধাক্কায় প্রাণ হারায় পূর্ণবয়স্ক ওই রয়্যাল বেঙ্গল টাইগার।

  • চিড়িয়াখানায় নতুন অতিথি
    Video Icon

    Kolkata17, Oct 2019, 3:42 PM

    চিড়িয়াখানায় নতুন অতিথি, জন্ম হল ক্যাঙ্গারু শাবকের, দেখুন ভিডিও


    আলিপুর চিড়িয়াখানার ফের নতুন অতিথির আগমন।  জন্ম হল ক্যাঙ্গারু শাবকের। গত সপ্তাহেই জন্মেছে ছোট্ট ছানাটি। অস্ট্রেলিয়া থেকে নিয়ে আসা ক্যাঙ্গারু দম্পতি সন্তান ইতিমধ্যে তার কেরামতি দেখাতে শুরু করে দিয়েছে।  মায়ের পেটের থলে থেকেও বেরোতে দেখা গেছে তাকে। তবে কিছুক্ষণের মধ্যে আবার মায়ের নিরাপদ আশ্রয়েই ফিরে যায় শাবকটি। চিড়িয়াখানা সূত্রে জানা গেছে, ক্যাঙ্গারু ছানা সুস্থ রয়েছে। নতুন অতিথির আগমনের পর আলিপুর চিড়িয়াখানায় ক্যাঙ্গারুর সংখ্যা দাঁড়াল ৬।
     

  • West Bengal10, Oct 2019, 4:50 PM

    হাতির পাল তাড়াতে গিয়ে দলছাড়া শাবক, শাবকের তাড়ায় নাজেহাল বনকর্মীরা

    বিপদ থেকে বাঁচতে গিয়ে উল্টে বিপত্তি। হাতির পালকে তাড়াতে গিয়ে দলছুট হাতির শাবক। পাল্টা তার তাড়ায় নাজেহাল অবস্থা হল বনকর্মীদের। 

  • West Bengal1, Oct 2019, 5:18 PM

    সামনে এল রিকা- কিকা, পুজোর আগে আকর্ষণ বাড়ল বেঙ্গল সাফারি পার্কের

    শিলিগুড়ি শহরে অদূরে অবস্থিত বেঙ্গল সাফারিতে জন্ম হয় রিকা ও কিকার। দু'টিই মেয়ে শাবক।