শিক্ষা  

(Search results - 441)
  • <p>প্রধান শিক্ষকের তুঘলকি সিদ্ধান্ত, করোনার মধ্য়ে স্কুল খুলে ক্লাস ঘাটালে</p>
    Video Icon

    Midnapore13, Aug 2020, 12:20 PM

    করোনার মধ্য়ে স্কুল খুলে ক্লাস, প্রধান শিক্ষকের তুঘলকি সিদ্ধান্ত

    কবে খুলবে স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় এখনও ঠিক করতে পারেনি না কেন্দ্র সরকার, না রাজ্য! মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক, উচ্চ শিক্ষা দপ্তর, ইউজিসি নাকানি চোবানি খাচ্ছে এটা স্থির করতে যে, ঠিক কবে ছাত্রছাত্রীদের জন্য খুলে দেওয়া যাবে স্কুল। এরই মধ্যে সারা দেশে 'নজির তৈরি করে' স্কুল খুলে দিলেন ঘাটাল মহকুমার দাসপুর থানার এক হাইস্কুলের প্রধান শিক্ষক। গোটা ঘটনায় হৈচৈ পড়ে গেছে রাজ্যে। ঘটনার তদন্তে নেমেছে পশ্চিম মেদিনীপুর জেলা শিক্ষা দফতর এবং ঘাটাল মহকুমা প্রশাসন। গোটা ঘটনা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে দাসপুর পুলিশ।

  • <p>প্রধান শিক্ষকের তুঘলকি সিদ্ধান্ত, করোনার মধ্য়ে স্কুল খুলে ক্লাস ঘাটালে</p>

    Midnapore13, Aug 2020, 10:48 AM

    প্রধান শিক্ষকের তুঘলকি সিদ্ধান্ত, করোনার মধ্য়ে স্কুল খুলে ক্লাস ঘাটালে

    কবে খুলবে স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় এখনও ঠিক করতে পারেনি না কেন্দ্র সরকার, না রাজ্য! মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক, উচ্চ শিক্ষা দপ্তর, ইউজিসি নাকানি চোবানি খাচ্ছে এটা স্থির করতে যে, ঠিক কবে ছাত্রছাত্রীদের জন্য খুলে দেওয়া যাবে স্কুল। এরই মধ্যে সারা দেশে নজির তৈরি করে স্কুল খুলে দিলেন ঘাটাল মহকুমার দাসপুর থানার এক হাইস্কুলের প্রধান শিক্ষক। গোটা ঘটনায় হৈচৈ পড়ে গেছে গোটা রাজ্যে। ঘটনার তদন্তে নেমেছে পশ্চিম মেদিনীপুর জেলা শিক্ষা দপ্তর এবং ঘাটাল মহকুমা প্রশাসন। গোটা ঘটনা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে দাসপুর পুলিশ।

  • <p>পতাকার পর 'তেরঙা এবার মাক্সে'<br />
 </p>
    Video Icon

    West Bengal12, Aug 2020, 10:10 PM

    পতাকার পর 'তেরঙা এবার মাক্সে', স্বাধীনতার আবেগে ভাসছে নদিয়া

    স্বাধীনতা দিবসের দিন আপামর ভারতবাসী বাড়ি, দোকান, শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি বেসরকারি অফিস সহ পাড়ার ক্লাবে জাতীয় পতাকা উত্তোলন করে। ছোট পতাকার চেন দিয়ে মুড়ে দেওয়া হয় পথঘাট বাড়ির ছাদ।স্বাধীনতার দিবসে প্রতিবছরই তেরঙা পতাকা চাহিদা থাকে। এবার করোনা আবহে পতাকা পাশাপাশি ব্যাপক চাহিদা নদিয়া জেলা জুড়ে তেরঙা মাস্কের। মাত্র দুদিন পরে স্বাধীনতা দিবস।

  • <p>indian currency</p>

    India 12, Aug 2020, 8:47 PM

    চিনা নাগরিকের কুকীর্তি ফাঁস, আগে গুপ্তচরবৃত্তি আর বর্তমানে হাওয়ালা চক্রের পাণ্ডা

    আগে গুপ্তচরবৃত্তি করত। ২০১৮ সালে পুলিশের জালেও পড়েছিল। কিন্তু তাতেও শিক্ষা হয়নি চিনা নাগরিক লুও সাং-এর। পুলিশের ফাঁদ থেকে বেরিয়ে এসে নাম ভাঁড়িয়ে ধীরে ধীরে হয়ে উঠেছিল হাওয়া চক্রের পাণ্ডের। তাঁর বিরুদ্ধে প্রায় ১ হাজার কোটি টাকার  আর্থিক কেলেঙ্কার অভিযোগ দায়ের হয়েছে। ইতিমধ্যেই আয়কর বিভাগের আধিকারিকদের জালে আটকে পড়েছে লুও সাং। 

  • India 12, Aug 2020, 2:11 PM

    পড়াশোনা বেশি করায় প্রধানমন্ত্রী হতে পারবেন না প্রণব, কেন এমন কথা বলেছিলেন মনমোহন

    ইন্দিরা গান্ধী থেকে মনমোহন সিং সকলেই আস্থা ছিল প্রণব মুখোপাধ্যায়ের ওপর। নিজের লেখা বইতে জোট সরকার নিয়ে আলোচনা করেছিলেন তিনি । সেই বইয়ের উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মনমোহন । সেখানে সনিয়া রাহুলের সামনে প্রণবকে সার্টিফিকেট দেন তিনি। 
     

  • <p>The government halted the repatriation of its citizens from various countries from July 14 in view of the increasing number of cases.</p>

    Kolkata12, Aug 2020, 10:57 AM

    কেরলের বিমান দুর্ঘটনা থেকে শিক্ষা, তড়িঘড়ি করে কলকাতা বিমানবন্দরে বিশেষ গাড়ি

     কেরলের দুর্ঘটনার পরেই  বড় পদক্ষেপ কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষের৷ আপদকালীন পরিস্থিতি নিয়ন্ত্রনে কলকাতা বিমানবন্দরে বিশেষ গাড়ি। কেরলে বিমান দুর্ঘটনার পর অনেকটা সময় লেগেছিল সমন্বয় সাধন করতে। তার থেকেই শিক্ষা নিয়ে দুর্ঘটনা এড়াতে কর্তৃপক্ষের এই 'মোবাইল কমান্ড পোস্ট'৷

  • <p>10th pass HRD minister of Jharkhand enrols in class 11</p>

    India 10, Aug 2020, 8:47 PM

    ফের স্কুলে ভর্তি হচ্ছেন শিক্ষামন্ত্রী, যোগ্যতা নিয়ে প্রশ্ন উঠতেই নিলেন ব্যতিক্রমী সিদ্ধান্ত


    ক্লাস ইলেভেনে ভর্তি হচ্ছেন শিক্ষামন্ত্রী। যোগ্যতা নিয়ে উঠেছিল প্রশ্ন। কারণ তিনি ক্লাস টেন পাস। তাই ফের স্কুলে ফিরে যাচ্ছেন তিনি।

  • Kolkata10, Aug 2020, 7:22 PM

    'জাতীয় শিক্ষানীতির বিরোধিতা কেন - জানা নেই, আগেই কমিটি গড়েছেন মমতা'

    জাতীয় শিক্ষানীতির বিরোধিতা নিয়ে এবার মমতা বন্দ্য়োপাধ্যায়ের বিরুদ্ধে সরাসরি নামলেন বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়। সোশ্যাল মিডিয়ায় এই বিজেপি নেতা বলেন, বিনাশকালে বিপরীত বুদ্ধি হয়েছে মুখ্যমন্ত্রীর। বিরোধিতা করতে হবে বলে জোর করে জাতীয় শিক্ষানীতির বিরোধিতা করছেন মমতা। সবথেকে হাস্যকর বিষয়,কেন শিক্ষানীতির বিরোধিতা করা হবে তা ঠিক না করেই কমিটি গড়েছেন মুখ্য়মন্ত্রী। 
     

  • <p>Deblina</p>

    Daily Horoscope9, Aug 2020, 7:48 AM

    ধনু রাশির সামাজিক জনপ্রিয়তা বৃদ্ধি পেতে পারে, দেখে নিন আপনার রাশিফল

    পুরাতন জ্যোতিষ শাস্ত্রে যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যৎবাণী করে। জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন রাশি রয়েছে। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রও রয়েছে, যার ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। 

  • <p>Zodiac</p>

    Daily Horoscope8, Aug 2020, 7:49 AM

    মিথুন রাশির কর্মক্ষেত্রে সমস্যা দেখা দিতে পারে, দেখে নিন আপনার রাশিফল

    পুরাতন জ্যোতিষ শাস্ত্রে যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যৎবাণী করে। জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন রাশি রয়েছে। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রও রয়েছে, যার ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। 

  • <p><strong>ಧನು: </strong>ರಾತ್ರಿ ಇಡೀ ನಿದ್ದೆಗೆಟ್ಟು ಓದಿಯಾದರೂ ಸರಿ, ಪೂರಕ್ಕೆ ಪೂರಾ ಅಂಕ ಪಡೆಯುವ ಛಲ ಇವರದು. ಅಷ್ಟೇ ಅಲ್ಲ ಸಾಹಸ, ಕ್ರೀಡೆಗಳಲ್ಲೂ ಮುಂದಿರುವವರು. ಬಹಳ ಬೇಗ ಕಲಿಯಬಲ್ಲರು. ಪ್ರಯತ್ನ ಹಾಕಿಯೇ ಗೆಲ್ಲಬೇಕೆನ್ನುವವರು, ಹೋಂವರ್ಕ್ ಸರಿಯಾಗಿ ಮಾಡದಿದ್ದರೂ ಪರೀಕ್ಷೆಯನ್ನು ಚೆನ್ನಾಗಿ ಮಾಡುವವರು. </p>

    Kolkata7, Aug 2020, 5:27 PM

    করোনার জেরে জয়েন্টের কাউন্সেলিং প্রক্রিয়ায় একাধিক বদল, জানুন কবে থেকে শুরু প্রক্রিয়া

    এবারে জয়েন্টের কাউন্সেলিং প্রক্রিয়া পুরোটাই হবে অনলাইনে। আগামী ১২ অগাস্ট থেকে অনলাইনে কাউন্সেলিং প্রক্রিয়া শুরু। প্রতিষ্ঠান ও বিষয় নিয়ে সর্বাধিক ২০টি 'চয়েস' দিতে পারবেন। সমস্যায় পড়লে পড়ুয়াদের জন্য দুটি টোল ফ্রি নম্বর দেওয়া হয়েছে। 

  • <p>Image of WBJEE Stuedents</p>

    Kolkata7, Aug 2020, 4:16 PM

    রাজ্য জয়েন্টে প্রথম দশে কলকাতার জয়জয়কার, কৃতিরা ক্রিকেট থেকে ক্যারাটে সবেতেই ওস্তাদ

     জয়েন্টে এন্ট্রেন্সের সপ্তম স্থানে সল্টলেকের সোহম সমাদ্দার। সে বিদেশের একটি বিশ্ববিদ্যালয়েও সে পড়ার সুযোগ পেয়েছে। জয়েন্ট এন্ট্রেন্সের নবম স্থানে কাকুরগাছির গীরিক মাস্কারা।  ক্রিকেট, ফুটবল, বাস্কেট বল, ক্য়ারাটে সবেতেই সে সেরা।
     

  • <p>Image of Student</p>

    Kolkata7, Aug 2020, 3:00 PM

    রাজ্যের জয়েন্টের ফলাফলে রেকর্ড গড়ল ২০২০, র‌্যাঙ্ক পেয়ে বিজয়ী ৯৯ শতাংশ পরীক্ষার্থী

       শুক্রবার প্রকাশিত হল রাজ্যের জয়েন্টের ফলাফল।  রাজ্য জয়েন্টে প্রথম রামকৃষ্ণ মিশনের সৌরদীপ দাস।চলতি বছরে পরীক্ষার্থীর  ৯৯ শতাংশ র‌্যাঙ্ক পেয়েছেন।
    চলতি বছরে আবেদনকারীর সংখ্যা ছিল ৮৮,৮০০ জন। 
     

  • India 7, Aug 2020, 1:00 PM

    'চাকরি প্রার্থীর পরিবর্তে চাকরিদাতা তৈরি করাই উদ্দেশ্য', জাতীয় শিক্ষানীতি প্রসঙ্গে মন্তব্য মোদীর

    শিক্ষানীতির মূল উদ্দেশ্যই হল 'আমাদের কী ভাবতে হবে' আর  'আগামী দিনে আমরা কী ভাবে তা ভাবব' তার ওপর জোর দেওয়া। বর্তমান সময়ে তথ্য ও বিষয়বস্তু খুবই সহজেও উপলব্ধ হয়। তাই শিশুদের শিক্ষার জন্য আরও গভীরে যাওয়ার প্রয়োজনীয়তা রয়েছে। একই সঙ্গে আরও আবিষ্কার মূলক ও বিশ্লেষণ ভিত্তির শিক্ষা ব্যবস্থার ওপর জোর দেওয়া হয়েছে। মানব সম্পদন উন্নয়ন মন্ত্রক আর বিশ্ববিদ্যাসয়র মঞ্জরি কমিশনের যৌথ উদ্যোগে আয়োজিত 'উচ্চ শিক্ষায় রীপান্তরমূলক সংস্কার কনক্লেভ' অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে জাতীয় শিক্ষানীতি ২০২০ কে রীতিমত সমর্থন করেন। তিনি বলেন ৩৪ বছর পুরনো শিক্ষাব্যবস্থা বদল খুবই জরুরি ছিল। 

  • <p>Image of UPSC Kolkata toppers</p>

    Kolkata5, Aug 2020, 10:14 AM

    রাজ্যকে সেরা করার লক্ষ্যে বঙ্গেই থাকতে চান ইউপিএসসি-র সফল এই দুই কলকাতাবাসী

     চলতি বছরের ইউপিএসসি পরীক্ষায় কলকাতার জয়জয়কার। প্রথম কুড়ি জনের মধ্য়ে রয়েছেন কলকাতারই দুই জন। রৌণক  এবং  নেহা দুই জনেই এই রাজ্য়েই কাজ করতে চান। খড়গপুর আইআইটিতে পড়ুয়াদের ব্যান্ড-এ গানও গাইতেন নেহা।