শিবরাত্রি  

(Search results - 14)
  • জুয়ার ঠেক ভাঙতে দিয়ে আক্রান্ত পুলিশ, ধুন্ধুমার কাণ্ড মন্তেশ্বরে

    Burdwan27, Feb 2020, 8:03 PM

    জুয়ার ঠেক ভাঙতে দিয়ে আক্রান্ত পুলিশ, ধুন্ধুমারকাণ্ড মন্তেশ্বরে

    শিবরাত্রির মেলা জুয়ার আসর। অভিযান চালাতে গিয়ে আক্রান্ত পুলিশ। গুরুতর জখম এসআই-সহ তিনজন। ধুন্ধুমার কাণ্ড মন্তেশ্বরে।
     

  • रंगोली ने लिखा था- ''ऐसे अपराधियों के लिए मौत की सजा क्यों नहीं है? मैं यूनिवर्सिटी टॉपर थी, लेकिन मेरी जवानी के सबसे अच्छे साल ऑपरेशन थिएटर में बीते। इतना ही नहीं, मैं 90 फीसदी जल चुकी थी, लेकिन आज तक एसिड अटैक सर्वाइवर्स के लिए कोई रिजर्वेशन नहीं है।''

    Bollywood22, Feb 2020, 3:45 PM

    নীল শাড়ি পরে নীলকণ্ঠের মাথায় জল, কঙ্গনার ছবি শেয়ার করলেন রঙ্গোলি

    শুক্রবার ভর শিবরাত্রি পালন করা হল গোটা দেশ জুড়ে। শিবের আরাধনায় বাদ পড়লেন না বলিউডের তারকারাও। কেউ ধরলেন গান, কেউ আবার নেট দুনিয়ায় জানালেন শুভেচ্ছা বার্তা।

  • undefined

    Bollywood22, Feb 2020, 10:43 AM

    প্রাক্তন স্বামী হৃত্বিককে সঙ্গে নিয়ে মহা শিবরাত্রি পালন সুজানের, জল্পনা তুঙ্গে

    সারা দেশজুড়ে গতকালই ধুমধাম করে পালিত হয়েছে মহা শিবরাত্রি উৎসব। বলিউডের তারকারাও সামিল হয়েছেন এই উৎসব পালনে। আর তাদের মধ্যে মহাদেবের আরাধনায় মেতেছেন বলি হার্টথ্রব হৃত্বিক রোশন। তবে তিনি একা নন প্রাক্তন স্ত্রী সুজান এবং গোটা পরিবারকে সঙ্গে নিয়েই শিবপুজোয় মেতেছেন অভিনেতা। আইনত ভাবে তাদের বিচ্ছেদ হলেও আজ ও তাদের বন্ধন অটুট রয়েছে। স্বামী-স্ত্রীর সংজ্ঞা পাল্টে তারা এখন বেস্ট ফ্রেন্ড। নিজেদের স্বার্থে হোক কিংবা সন্তানের জন্য তারা এখনও একসঙ্গে আছেন।  সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় তাদের বেশ কিছু ভাইরাল হয়েছে। মহা শিবরাত্রি পালনের একের পর এক ছবিতে ভরে গিয়েছে নেটদুনিয়া। দেখে নিন সুজান-হৃত্বিকের শিবপুজোর ছবিগুলি।
     

  • ১১৭ বছর পর আজকের এই মহাযোগ, এই তিথিতেই কাটিয়ে উঠুন কালসর্প দোষ

    Astrology 202022, Feb 2020, 9:19 AM

    ১১৭ বছর পর আজকের এই মহাযোগ, এই তিথিতেই কাটিয়ে উঠুন কালসর্প দোষ

    ১১৭ বছর পর শুক্র ও শনিবার মিলিয়ে মহা শিবরাত্রি বা শিব চতুর্দশীর শেষ হয়ে শুরু অমাবস্যার। ১৯০৩ সালের ২৫ ফেব্রুয়ারি এমন যোগ হয়েছিল। এই মহাতিথি অত্যন্ত বিরলই নয় শুভ যোগ হিসেবেও বিবেচিত করেছেন বিশেষজ্ঞরা।

  • वहीं, सोमवार को अमिताभ ने एक ट्वीट किया है जिसे सोशल मीडिया पर खूब पढ़ा भी जा रहा है। इस ट्वीट में अमिताभ ने जीवन और मृत्यु की बात की है, जिसे पढ़कर लोग शॉक्ड हो गए। अमिताभ ने लिखा- 'हम बगैर मुहूर्त के जन्म लेते हैं और बगैर मुहूर्त के हमारी मृत्यु भी हो जाएगी भलीभांति जानते हैं...फिर सारी उम्र शुभ मुहूर्त के पीछे क्यों भागते हैं...? कोई दे सकता है जवाब ????' अमिताभ के इस ट्वीट पर फैन्स को खूब रिप्लाई कर रहे हैं।

    Bollywood22, Feb 2020, 8:54 AM

    'জয় জয় কেদারা' গানে ভাইরাল হলেন অমিতাভ, শেয়ার করলেন ভিডিও

    অরিজিৎ সিং, শান, শ্রেয়া ঘোষাল পর এবার ভাইরাল হয়েছেন অমিতাভ বচ্চন। 'জয় জয় কেদারা' গান গেয়ে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছেন অমিতাভ। নিজের টুইটারে গানটি শেয়ার করে সকল দেশবাসীকে শিবরাত্রির শুভেচ্ছা জানিয়েছেন অমিতাভ। আপাতত 'ব্রহ্মাস্ত্র' নিয়ে ব্যস্ত রয়েছেন অমিতাভ বচ্চন।

  • undefined

    India 21, Feb 2020, 8:52 PM

    ০.৫ ইঞ্চির ক্ষুদ্র আকারে সংহত হল মহাতেজ, শিবরাত্রি-তে অনন্য মূর্তি গড়লেন এই শিল্পী


    পরমাণু ক্ষুদ্র হলেও তার মধ্যে নিহিত থাকে বিপুল শক্তি। সেরকমই ০.৫ ইঞ্চিতে সংহত হল মহাতেজ। এই আকারেরই শিবলিঙ্গ গড়লেন এক শিল্পী। সেই শিবলিঙ্গের ছবি ভাইরাল হয়েছে।

  • দুর্ঘটনার ছবি

    West Bengal21, Feb 2020, 3:04 PM

    শিবরাত্রির পুজো দিতে গিয়ে ভয়াবহ দুর্ঘটনা, তারকেশ্বরে মৃত্যু ৩ যুবকের

    শিবরাত্রি উপলক্ষে পুজো দিতে গিয়ে দুর্ঘটনা। লরি-স্কুটি সংঘর্ষে মৃত্যু  কলকাতার ৩ যুবকের। আশঙ্কাজনক অবস্থায় ভর্তি আরও একজন। সূত্রের খবর, তাদের মাথায় হেলমেট ছিল না।
     

  • দেশের নানা প্রান্তে মহাসমারোহে পালিত হচ্ছে শিবরাত্রি

    Gallery21, Feb 2020, 12:09 PM

    দেশের নানা প্রান্তে মহাসমারোহে পালিত হচ্ছে শিবরাত্রি, ছবিতে ছবিতে দেখুন মহাদেবের আরাধনা

    সারা দেশে উদযাপিত হিন্দু উৎসবগুলির মধ্যে অন্যতম মহা শিবরাত্রি।  মহা শিবরাত্রি ফাল্গুন মাসের কৃষ্ণ পক্ষের চতুর্দশী তিথিতে পালিত হয়। এবছর ২১ ও ২২ ফেব্রুয়ারি দেশজুড়ে এই ব্রত উদযাপিত হচ্ছে। সকাল থেকেই বারাণসী সহ দেশের সমস্ত জায়গায় ভক্তরা ভিড় জমিয়েছেন বাবা ভোলানাথের আরাধনায়। মন্দিরে মন্দিরে শিব লিঙ্গকে বিভিন্ন রকমের দুধ, গঙ্গাজলে স্নান করান হচ্ছে।  ফুল, ফল দিয়ে চলছে অর্ঘ্য নিবেদন। উপোস করে, সারা রাত জেগে নানা আচার-অনুষ্ঠানের মাধ্যমে চলবে হিন্দুধর্মের সর্বোচ্চ আরাধ্য দেবাদিদেব মহাদেব শিবের উপাসনা। 

  • जिस पर्वत पर यह ज्योतिर्लिंग स्थापित है वहां ऊँ की आकृति दिखाई देती है। इसलिए इस ज्योतिर्लिंग का नाम ओंकारेश्वर है।

    Life Style21, Feb 2020, 10:27 AM

    মহা শিবরাত্রির দিন ভুল করেও এই কাজগুলি করবেন না , তাহলেই বড় বিপদ

    আজ মহাশিবরাত্রি।  সারা দেশে হিন্দু উৎসবের মধ্যে অন্যতম উৎসব হল শিবরাত্রি। আর আজ হল সেই বিশেষ দিন।  আজকের দিনে এই শিবরাত্রি পালনের জন্য সারাবছর ধরে সকলে মুখিয়ে থাকে। এই দিনে ভক্তরা মন্দিরে দিয়ে শিবলিঙ্গকে দুধ, গঙ্গাজল দিয়ে ভাল করে স্নান করিয়ে ফুল , ফল দিয়ে অর্ঘ্য জান করে থাকেন।  মোক্ষলাভের আশায় শিবের মাথায় জল ঢাললেই হল না। উপোস করে সারা রাত জেগে প্রহরে প্রহরে জল ঢালা, নানা আচার অনুষ্ঠানের মাধ্যমে এই মহা শিবরাত্রি ধুমধাম করে পালন করা হয়। কিন্তু পুজো করতে হয় বলে পুজো করে ফেললাম তাহলে কিন্তু হবে না। কারণ নিয়ম না মেন পুজো করলে মনোবাঞ্ছা তো পূরণ হবেই না পরিবর্তে দুর্ভাগ্যই সম্বল হবে । তাই শিবরাত্রি পালনের আগে জেনে নিন কিছু নিয়মবিধি।

  • ফাল্গুন মাসে মেনে চলুন এই নিয়মগুলি, সমস্ত বাধা কাটিয়ে মিলবে সৌভাগ্য

    Life Style21, Feb 2020, 9:55 AM

    শিবরাত্রি ব্রত কখন পালন করবেন , জেনে নিন

    সারা দেশে হিন্দু উৎসবের মধ্যে অন্যতম উৎসব হল শিবরাত্রি। আজকের দিনে এই শিবরাত্রি পালনের জন্য সারাবছর ধরে সকলে মুখিয়ে থাকে। উপবাসের দিন নির্জলা ব্রত করবেন। উপোস না ভাঙা পর্যন্ত জল না খাওয়াই ভাল। 

  • শিবের নটরাজ রূপ, বিশ্ব ধ্বংসের উদ্দেশ্যে এই নৃত্য করেছিলেন তিনি

    Astrology 202020, Feb 2020, 12:47 PM

    শিবের নটরাজ রূপ, বিশ্ব ধ্বংসের উদ্দেশ্যে এই নৃত্য করেছিলেন তিনি

    নটরাজ বেশে শিবের মূর্তি অত্যন্ত জনপ্রিয়। কথিত আছে নৃত্য ও সঙ্গীত শিবের সৃষ্টি, তিনিই এই নৃত্যকলার প্রর্বতক। সহস্রনামে শিবের নর্তক ও নিত্যনর্ত নামদুটি পাওয়া যায়। পৌরাণিক যুগের থেকেই নৃত্য ও সঙ্গীতের সঙ্গে শিবের যোগ বিদ্যমান।

  • মহা শিবরাত্রি পালন করছেন, তবে জেনে নিন এই শক্তির জন্ম রহস্য

    Astrology 202020, Feb 2020, 11:54 AM

    মহা শিবরাত্রি পালন করছেন, তবে জেনে নিন এই শক্তির জন্ম রহস্য

    শাস্ত্র মতে, সৃষ্টির পূর্বে একমাত্র শিবই বর্তমান ছিলেন। তিনিই লীলাচ্ছলে ব্রহ্মারূপে সৃষ্টি করেন, বিষ্ণুরূপ ধারণ করে পালন করেন আবার রুদ্ররূপ ধারন করে সংহার করেন। ব্রহ্মা-বিষ্ণু-হর তারই সৃষ্টি-স্থিতি-লয়ের তিনটি রূপভেদ মাত্র। তাই এই তিন রূপের মধ্যে সত্বার কোন পার্থক্য নেই। তবু সনাতন রূপ পরম শিবরূপই মূলস্বরূপ। 

  • ভাগ্য ফেরাতে এই শিব চতুর্দশীতে পালন করুন এই রীতি, রাশি অনুযায়ী জেনে নিন নিয়ম

    Astrology 202012, Feb 2020, 12:04 PM

    ভাগ্য ফেরাতে শিব চতুর্দশীতে পালন করুন এই রীতি, রাশি অনুযায়ী জেনে নিন নিয়ম

    শাস্ত্র মতে, সৃষ্টির পূর্বে একমাত্র শিবই বর্তমান ছিলেন। তিনিই লীলাচ্ছলে ব্রহ্মারূপে সৃষ্টি করেন, বিষ্ণুরূপ ধারণ করে পালন করেন আবার রুদ্ররূপ ধারন করে সংহার করেন। ব্রহ্মা-বিষ্ণু-হর তারই সৃষ্টি-স্থিতি-লয়ের তিনটি রূপভেদ মাত্র। তাই এই তিন রূপের মধ্যে সত্বার কোন পার্থক্য নেই। তবু সনাতন রূপ পরম শিবরূপই মূলস্বরূপ। 

  • Mahashivratri

    Astrology 20206, Feb 2020, 9:56 AM

    সকল ব্রতের সর্বশ্রেষ্ঠ মহাশিবরাত্রি ব্রত, রইল শিব চতুর্দশী পালনের নির্ঘন্ট

    সর্বোচ্চ স্তরে শিবকে সর্বোৎকর্ষ, অপরিবর্তনশীল পরম ব্রহ্ম মনে করা হয়। শিবের অনেকগুলি সদাশয় ও ভয়ঙ্কর মূর্তিও আছে। সদাশয় রূপে তিনি একজন সর্বজ্ঞ যোগী। তিনি কৈলাস পর্বতে সন্ন্যাসীর জীবন যাপন করেন।আবার গৃহস্থ রূপে তিনি পার্বতীর স্বামী।