সংঘর্ষ  

(Search results - 327)
  • air asia

    India 8, Aug 2020, 2:53 PM

    কেরলের পর এবার রাঁচি, বড় দুর্ঘটনা এড়ালো এয়ার এশিয়া বিমান, বাতিল টেক-অফ

    শুক্রবার সন্ধ্যায় কেরলের কোঝিকোড়ের বিমান দুর্ঘটনার পরদিনই ফের ভারতের আরেক জায়গায় ছড়ালো বিমান দুর্ঘটনার আতঙ্ক। শনিবার দুপুরে বড়সড় দুর্ঘটনার হাত থেকে একটুর জন্য রক্ষা পেল রাঁচি থেকে মুম্বইগামী এয়ার এশিয়া সংস্থার একটি বিমান।

     

  • <p>শাসকদলের গোষ্ঠীদ্বন্দ্বে অগ্নিগর্ভ আরামবাগ, বোমাবাজিতে প্রাণ গেল তৃণমূল কর্মীর<br />
 </p>

    West Bengal6, Aug 2020, 9:44 PM

    শাসকদলের গোষ্ঠীদ্বন্দ্বে অগ্নিগর্ভ আরামবাগ, বোমাবাজিতে প্রাণ গেল তৃণমূল কর্মীর

    হুগলিতে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব। দুই পক্ষের মধ্যে গুলি-বোমার লড়াই। সংঘর্ষের মাঝে পড়ে প্রাণ গেল দলের কর্মীর। রণক্ষেত্রের চেহারা নিল আরামবাগ। 
     

  • ಹಿಮಾಚಲದ ಮನಮೋಹಕ ದೃಶ್ಯ.

    India 5, Aug 2020, 5:41 PM

    চিনা আগ্রাসন রুখতে তৈরি হিমাচল প্রদেশ, লাল ফৌজদের রুখতে গ্রামবাসীরা সামিল মিশনে

    পূর্ব লাদাখের গালওয়ান সীমান্তে ভারত ও চিনা সেনাদের রক্তক্ষয়ী সংঘর্ষের পর থেকেই পরিস্থিতি মোকাবিলার জন্য একটু একটু করে তৈরি হচ্ছে সীমান্তবর্তী পাহাড়ি রাজ্য হিমাচল। ভারতের এই রাজ্যটি চিনের সঙ্গে ২৪০ কিলোমিটার লম্বা সীমান্ত ভাগ করে নেয়। হিমাচল প্রদেশ যে পরিকল্পনাটি গ্রহণ করেছে তার মূল উদ্দেশ্যই হল প্রাথমিক পর্বে চিনের আগ্রাসন রুখে দেওয়া।
     

  • <p>আইপিএলের স্পনসর থেকে সরে দাঁড়াল ভিভো, নতুন স্পনসরেরর খোঁজে বিসিসিআই<br />
 </p>

    Cricket4, Aug 2020, 7:29 PM

    আইপিএলের স্পনসর থেকে সরে দাঁড়াল ভিভো, নতুন স্পনসরেরর খোঁজে বিসিসিআই

    চারিদিকে সমালোচনার জেরে অবশেষে আশঙ্কাই সত্যি হল। ২০২০ আইপিএলের টাইটেল স্পনসর থেকে সরে দাঁড়াল ভিভো। লাদাখে ভারত-চিন সংঘর্ষের পরই ভিভোকে স্পনসর থেকে বাতিলের দাবি ওঠে। দুই দেশের রাজনৈতিক অস্থিরতার জন্য এই বছরের জন্য স্পনসর থেকে সরে গেল ভিভো।
     

  • <p>एक वरिष्ठ अधिकारी ने बुधवार को एक वेबसाइट से बातचीत में बताया कि अगर लद्दाख में आमतौर पर सालाना 30 हजार मैट्रिक टन राशन की जरूरत होती है तो इस वक्त क्योंकि इलाके में अतिरिक्त जवानों की तैनाती की गई है तो उन्हें कम से कम दो गुना राशन चाहिए होगा। अधिकारी ने कहा कि चीनी सेना (पीएलए) इतनी जल्दी नहीं जा रही तो हम पूरी रणनीति के साथ लंबे वक्त के लिए तैयारी कर रहे हैं। उन्होंने लॉजिटिस्क और 'अडवांस विंटर स्टॉकिंग (AWS)' की तैयारी शुरू कर दी है।</p>

    India 3, Aug 2020, 11:59 AM

    সংঘর্ষ এড়াতে পূর্ব লাদাখে পেট্রোলিং প্রোটোকল নিয়ে কথা, প্যাংগং-এর নীল জলে হারিয়ে যাচ্ছে সমাধান সূত্র


    গালওয়ানের স্মৃতি যাতে আর ফিরে না আসে তার জন্য ইতিমধ্যে আলোচনা শুরু করেছে ভারত ও চিন। দুই দেশের কূটনীতিকরা আগামী দিনে পূর্ব লাদাখের প্রকৃত নিয়ন্ত্রণ সীমারেখায় কী কী নীতি অনুসরণ করা হবে তা নিয়ে আলোচনা শুরু করেছেন। সোজা কথায় সংঘর্ষ এড়াতে একটি পেট্রোলিংং প্রোটোকল নিয়ে কথাবার্তা চলছে দুই দেশের মধ্যে।  অন্যদিকে পূর্ব লাদাখের ১,৫৯৭ কিলোমিটার প্রকৃত নিয়ন্ত্রণ সীমারেখা এলাকায় সেনা সরানো নিয়ে আলোচনা করছেন দুই দেশের সামরিক প্রধানরা। 

  • PM Modi's Bangladesh tour canceled due to corona virus More than 3 thousand deaths in whole world kps  (File Pic)

    Bangladesh2, Aug 2020, 7:22 PM

    ভারত-চিন উত্তেজনা নিয়ে এবার নয়াদিল্লি-ঢাকা চাপান-উতোর, কোনদিকে এগোতে চাইছে বাংলাদেশ

    লাদাখ কি প্রভাব ফেলবে ভারত-বাংলাদেশ সম্পর্কের রসায়নেও? বাংলাদেশি বিদেশমন্ত্রীর সাম্প্রতিক দাবির পর সেইরকমই আশঙ্কা তৈরি হচ্ছে। গালওয়ান নিয়ে ঢাকাকে কিছুই জানানো হয়নি বলে দাবি করা হয়েছে। এই দাবি সঠিক নয় বলেই জানাচ্ছে ভারতীয় কর্তৃপক্ষ।

     

  • <p>বাঁকুড়ায় তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব প্রকাশ্যে,  বোমা মেরে খুনের অভিযোগ তৃণমূলের প্রাক্তন প্রধানকে </p>

    West Bengal2, Aug 2020, 5:49 PM

    বাঁকুড়ায় তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব প্রকাশ্যে, বোমা মেরে খুনের অভিযোগ তৃণমূলের প্রাক্তন প্রধানকে

    তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের জেরে খুন হলেন তৃণমূলের প্রাক্তন প্রধান।  গতকাল রাতে ঘটনাটি ঘটেছে বাঁকুড়ার বিষ্ণুপুর থানার বেলিয়াড়া গ্রামে।  মৃত প্রাক্তন প্রধান শেখ বাবর আলি। স্থানীয় উলিয়ারা গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের প্রধান ছিলেন তিনি। গতকাল রাত থেকেই তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে দফায় দফায় সংঘর্ষ এবং ব্যাপক বোমাবাজি হয় বলে অভিযোগ।  এলাকায় উত্তেজনা থাকায় মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী। 
     

  • <p><strong>ফলে যত দিন যাচ্ছে, ততই আশঙ্কার পারদ চড়ছে। এমনকী মনে করা হচ্ছে, প্লেগ, ইবোলা, এসএআরএস-এর মতো ভাইরাসকেও জৈবিক অস্ত্র হিসেবে ব্যবহার করতে পারে চিন ও পাকিস্তান।</strong></p>

    Pakistan31, Jul 2020, 4:05 PM

    ইদের আগেই জঘন্য হামলা চালালো পাকিস্তান, মত্যু অন্তত ১৫ জন নাগরিকের, আহত ৮০

    ইদের আগেই বর্বরোচিত হামলা চালালো পাকিস্তান। পাক সেনার গোলার আঘাতে হত কমপক্ষে ১৫ জন আফগানিস্তান নাগরিক। তার আগে সীমান্তে সংঘর্ষে জড়িয়েছিল দুই পক্ষের সেনা। দুই দেশের মধ্যে রয়েছে তীব্র উত্তেজনা।

     

  • <p>कारगिल के परकाचिक ग्लेशियर का एक खूबसूरत नजारा।</p>

    International28, Jul 2020, 8:05 PM

    সীমান্ত থেকে সরছে লালফৌজ, ভারত-চিন আগামী সামরিক বৈঠকের প্রস্তুতি নিচ্ছে বলে জানাল বেজিং

    বিতর্কিত সীমান্তের অধিকাংশ জায়গা থেকে সম্পূর্ণ রূপে সেনা সরিয়ে নেওয়ার কাজ শুরু করেছে ভারও ভারও ও চিন। সীমান্ত উত্তাপ প্রসমনের চেষ্টা করেছে। মঙ্গলবার সাংবাদিক বৈঠকে এমনটাই দাবি করেছন  চিনের বিদেশ মন্ত্রকের মুখপাত্র ওয়াং ওয়েনবিন। 
     

  • India 28, Jul 2020, 12:34 PM

    পূর্ব লাদাখে ভারত-চিন সমীকরণ বদলে দেবে প্রকৃতি, প্রতিকূল অবস্থায় বিপর্যস্ত হতে পারে লালফৌজরা

    লাদাখের বিস্তীর্ণ এলাকায় এখন থেকেই শীত পড়তে শুরু করেছে। অগাস্ট মাসের মাঝামাঝি থেকেই শুরু হয়ে যায় শীতকাল। আর সেপ্টেম্বর থেকে প্রবল ঠান্ডার প্রকোপে কাঁপতে থাকে গোটা এলাকা। অগাস্ট থেকে যে তাপমাত্রা পারদ নামতে শুরু করে সেপ্টেম্বরে তা নেমে যায় মাইনাসেরও অনেক নিচে। আর প্রবল এই ঠান্ডায় চিনা সেনাদের অবস্থানে প্রতিকূল পরিস্থিতি তৈরি করবে বলেই মনে করছে ভারতীয় সেনা বাহিনী। 

  • <p>তৃণমূলে গোষ্ঠীদ্বন্দ্বের জন্য় শুভাশিস চক্রবর্তীকে 'দায়ী' করলেন শওকত মোল্লা</p>

    Kolkata27, Jul 2020, 12:01 AM

    তৃণমূলে গোষ্ঠীদ্বন্দ্বের জন্য় শুভাশিস চক্রবর্তীকে 'দায়ী' করলেন শওকত মোল্লা

    দক্ষিণ ২৪ পরগনার জেলা সহ সভাপতি পদে শওকত মোল্লা আসতেই শুরু হয়ে গেল রাজনৈতিক কোন্দল। নিজেই সেই কথা প্রকাশ্য়ে স্বীকার করলেন তৃণমূলের ক্যানিং পূর্বের বিধায়ক। তিনি বলেন, জেলায় যে কিছু জায়গায় গোষ্ঠী সংঘর্ষ হচ্ছে তা জানতে পেরেছি। কিছু পকেটে সমস্য়া সৃষ্টি হয়েছে। তবে দলনেত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় যে নির্দেশ দিয়েছেন তা তারা মাথা পেতে নেবেন। শীঘ্রই এই ধরনের ঘটনা যেন না হয় , সেই বিষয়ে ব্য়বস্থা নিচ্ছেন তারা। তবে খোদ বিধায়ক এই কথা স্বীকার করে নেওয়ায়, প্রকাশ্যে চলে এল তৃণমূলের কোন্দল। 

  • <p>सेना के पास पहले AWS एक्सरसाइज पूरी करने के लिए पहले जून से सितंबर के बीच के 150 दिन का वक्त होता था। लेकिन, इस बार कोविड 19 के चलते कार्यक्षमता पर असर पड़ा है इसलिए यह वक्त और कम हो गया है और तो और, इतनी बड़ी मात्रा में डिहाइड्रेटेड राशन का इंतजाम करना भी अपने आप में एक चुनौती है।</p>

    India 24, Jul 2020, 9:13 PM

    আবারও লাদাখ থেকে সেনা সরিয়ে নিতে রাজি হয়েছে চিন, প্রশ্ন লাল ফৌজদের কতটা বিশ্বাস করা যায়

    পূর্ব লাদাখের বিস্তীর্ণ এলাকায় মোতায়েন ছিল চিনা সেনা। যা নিয়ে আবারও বাড়তে শুরু করেছিল সীমান্ত উত্তাপ। পরিস্থিতি নিয়ন্ত্রণে শুক্রবারই সামরিক পর্যায়ের বৈঠকে বলে ভারত ও চিন। আর তাতে কিছুটা হলে সীমান্ত উত্তাপ কমবে বলেই আশা করেছেন বিশেষজ্ঞরা। বিদেশ মন্ত্রকের তরফে বিবৃতি জারি করে জানান হয়েছে প্রকত নিয়ন্ত্রণ সীমা রেখা থেকে সেনা সরিয়ে নেওয়ার বিষয়ে ঐক্যমত প্রকাশ করেছে চিন। সহমত পোষণ করেছে ভারত। সূত্রের খবর খুব তাড়াতাড়ি প্রকৃত নিয়ন্ত্রণ সীমা রেখে থেকে সরিয়ে নেওয়া হবে সৈন্য। 

  • India 24, Jul 2020, 2:10 PM

    সীমান্ত উত্তাপ কমাতে আবারও বৈঠকের প্রস্তুতি ভারতের, প্যাংগং থেকে সরেনি ড্রাগনরা

    সীমান্ত সমস্যা সমাধানে আবারও বৈঠকে বসতে পারে ভারত-চিন। আগামী সপ্তাহে সামরিক ও কূটনৈতিক পর্যায়ায়ে বৈঠকে বসার সম্ভাবনা রয়েছে বলেই ভারতী সেনাবাহিনী সূত্রের খবর। আগের সামরিক বৈঠক অনুযায়ী দুই দেশই পূর্ব লাদাখের বিস্তীর্ণ এলাকায় সেনা সরিয়ে নেওয়ার বিষয় নিয়ে ঐক্যমত্ত হয়েছিল দুই দেশ। সেইমত গ্যালওয়ান ও বেশ কয়েকটি এলাকা থেকে সেনা সরিয়ে নেয় চিন। কিন্তু এখনও প্যাংগং ও ১৭এ পেট্রোলিং পয়েন্ট গোগরা পোস্ট থেকে সেনা সরাতে রাজি হয়নি চিন। এই পরিস্থিতিতে আবাই চিনের সঙ্গে বৈঠকে বসার ইচ্ছে প্রকাশ করেছে ভারত। সূত্রের খবর আগামী সপ্তাহে হতে পারে বৈঠক। 

  • <p>Colonel Santosh Babu, Colonel Santosh Babu Wife, job of Deputy Collector to Santosh Babu wife, galwan valley, china, india, china india dispute, unmasking china </p>

    India 23, Jul 2020, 1:00 PM

    দেশের জন্য লড়াই করতে গিয়ে শহিদ হয়েছেন স্বামী, স্ত্রীকে ডেপুটি কালেক্টর নিয়োগ করল তেলেঙ্গানা সরকার

    কথা রাখল তেলেঙ্গানা সরকার, শহিদ কর্নেল সন্তোষ বাবুর স্ত্রীকে সরকারি চাকরি, ডেপুটি কালেক্টরের নিয়োগপত্র তুলে দেওয়া হল, গালওয়ানে চিনের সঙ্গে সীমান্ত সংঘর্ষে শহিদ হন কর্নেল।

  • <p>कारगिल चारों ओर से पहाड़ियों से घिरा है।<br />
 </p>

    India 22, Jul 2020, 7:44 PM

    আবারও কি ড্রাগনের নজর পড়ল সীমান্তে, লাদাখ সেক্টরে মোতায়েন ৪০ হাজার লালফৌজ

    লাদাখ সীমান্ত থেকে সেনা সরিয়ে নেওয়ার কোনও রকম লক্ষণ দেখা যাচ্ছে না। সূত্রের খবর পূর্ব লাদাখের বিতর্কিত এলাকায় প্রকৃত নিয়ন্ত্রণ রেখার বেশ কয়েকটি জায়গায় পিপিলস লিবারেশন আর্মির প্রায় ৪০ হাজার সৈন্য মোতায়েন রয়েছে।  আর সেই রিপোর্ট নিয়ে উদ্বেগ ক্রমশই বাড়ছে। কারণ ভারত-চিন সামরিক বৈঠকগুলিতে সেনা সরিয়ে নেওয়ার বিষয়ে একমত হয়েছিল দুই দেশ। প্রথম দফায় বেশ কয়েকটি অঞ্চল থেকে সেনা সরিয়ে নিয়ে ছিল বলেও ভারতীয় সেনা কর্তারা জানিয়েছিলেন। কিন্তু তারপর পরিস্থিতির আর উন্নতি হয়নি বলেই দাবি করা হয়েছে একটি সূত্রের তরফে।