সমীক্ষা  

(Search results - 141)
  • undefined

    Health29, Sep 2020, 1:50 PM

    সপ্তাহে অন্তত ১ বার চকোলেট খান, দূরে থাকবে হৃদরোগের ঝুঁকি মত বিশেষজ্ঞদের

    ২৯ সেপ্টেম্বর বিশ্বব্যাপী পালিত হচ্ছে বিশ্ব হার্ট দিবস হিসাবে । দুর্বল রুটিন এবং অস্বাস্থ্যকর খাবার আমাদের স্বাস্থ্যের উপর এক বিরাট প্রভাব ফেলবে। স্বাস্থ্য সম্পর্কিত গবেষণা থেকে জানা গিয়েছে যে চকোলেট হৃদয়ের পক্ষে ভাল। গবেষণা অনুসারে সপ্তাহে কমপক্ষে একবার চকোলেট খেলে হৃদরোগের ঝুঁকি হ্রাস পায়। ইউরোপীয় জার্নাল অফ প্রিভেন্টিভ কার্ডিওলজিতে প্রকাশিত অধ্যয়নগুলি থেকে বোঝা যায় যে চকোলেট হৃদয়ের রক্তনালী সুস্থ রাখতে সহায়তা করে।

  • <p>শরীর &nbsp;দুর্বল থাকার কারণেই যে কোনও রোগই কাবু করতে পারে ক্যান্সারে আক্রান্ত রোগীকে। এই কারণেই মারণ ভাইরাস করোনাও সহজে কাবু করতে পারে ক্যান্সার আক্রান্ত রোগীকে।&nbsp;<br />
&nbsp;</p>

    Health22, Sep 2020, 5:22 PM

    এই ৩ কারণেই স্তন ক্যান্সারের ঝুঁকি বাড়ছে পুরুষদেরও, সাবধান হোন এখনই

    ক্যান্সার নামটি শুনলেই যেন বুকটা কেমন কেঁপে ওঠে। কারণ একটাই এই মারণ রোগে আক্রান্ত হলে মৃত্যু পর্যন্ত ঘটছে। গোটা বিশ্বজুড়ে এই রোগের ত্রাসে ভীত কমবেশি সকলেই। সমীক্ষা বলছে ৬ টি মৃত্যুর মধ্যে ২ টি মৃত্যুর কারণই এই ক্যান্সার। ছেলেদের তুলনায় মেয়েরা অনেক বেশি  ক্যান্সারে আক্রান্ত হন। সম্প্রতি সমীক্ষায় দেখা গেছে, শুধু মেয়েরাই নন, ছেলেরাও ব্রেস্ট ক্যান্সারে আক্রান্ত হচ্ছেন। ক্রমশ বাড়ছে আক্রান্তের ঝুঁকি ও সংখ্যা। বিশেষত, এই ৩ কারণেই ব্রেস্ট ক্যান্সারে আক্রান্ত হচ্ছেন পুরুষরা, জেনে নিন। 

  • <p>వయస్సు తేడా ఎక్కువ ఉన్న వారు శృంగారంలో పాల్గొనే సమయంలో ప్రాణాలకు ప్రమాదం. ఉదాహణకు 25 సంవత్సరాల యువకుడి 50 సంవత్సరాల మహిళతో శృంగారం చేయడం ప్రమాదం.</p>

    Relationship22, Sep 2020, 2:29 PM

    স্মার্টফোন থেকে সেক্স, ক্রমশ আসক্তি বাড়ছে ভারতীয় মহিলাদের, জানাচ্ছে সমীক্ষা

    মানুষ যত উন্নতি হচ্ছে ক্রমশ প্রযুক্তি নির্ভর হয়ে পড়ছে। সকালে ঘুম থেকে ওঠা থেকে শুরু করে রাতে ঘুমের আগে অবধি প্রযুক্তি ছাড়া এক মুহূর্তও আমাদের চলে না। এর মধ্যে মহামারীর ফলে ঘরবন্দি হয়ে পড়েছিল সকলেই। সেই সময়ে বাইরের জগতের সঙ্গে যোগাযোগের একমাত্র মাধ্যম ছিল এই স্মার্টফোন। এক সমীক্ষা অনুসারে জানা গিয়েছে, এই সময় থেকেই ক্রমশ ভারতীয় মহিলাদের মধ্যে বাড়ছে স্মার্টফোন থেকে সেক্স এবং সেক্স চ্যাটে অংশগ্রহণের আসক্তি।

  • <p><strong>পাশাপাশি চেন্নাইয়ের ইনস্টিটিউট অব ম্যাথেমেটিক্যাল সায়েন্সের গবেষকরা ভাল খবর শুনিয়েছেন। জুলাই মাসের শেষে দেশের ‘এফেক্টিভ রিপ্রোডাকশন নম্বর’ তথা &nbsp;‘আর নম্বর’ ছিল ১.১৭ পয়েন্টে। অগস্টের শেষে এসে দেখা গেল আর নম্বর অনেকটাই কমেছে।</strong></p>

    India 21, Sep 2020, 8:39 AM

    আইসিইউ বেড পেতে ছুটছে কালঘাম, মাত্র ৪ % পাচ্ছেন রুটিন প্রক্রিয়ায়, সমীক্ষায় উঠে এল চাঞ্চল্যকর তথ্য

    দেশে আক্রান্তের সংখ্যা ৫৪ লক্ষ ছাড়িয়েছে। করোনা  পরিস্থিতি কিছুতেই  বাগে আনা যাচ্ছে না। তবে এর মাঝেই  আশা জাগাচ্ছে সুস্থতার হার। তবে, করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা গত মাসের তুলনায় সেপ্টেম্বরে উল্লেখযোগ্য পরিমাণে বৃদ্ধি পেয়েছে। যদিও স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী, করোনার কারণে হাসপাতালে মৃত্যুর হার আগের থেকে প্রায় অপরিবর্তিতই রয়েছে। এরমধ্যেই উঠে এল চাঞ্চল্যকর এক রিপোর্ট।

  • <p>శృంగారం గురించి మాట్లాడుకోవడానికి చాలా మంది ఇష్టపడరు. కానీ.. దానిపై ఆసక్తి మాత్రం అందరిలో ఉంటుందనేది నిపుణుల వాదన. ముఖ్యంగా యుక్త వయసు వచ్చిన దగ్గర నుంచి దాదాపు 90శాతం యువత శృంగారం గురించే ఎక్కువ సమయం ఆలోచిస్తూ ఉంటారట.</p>

    Relationship18, Sep 2020, 9:30 PM

    সাবধান, রাতের বেলায় ভরা পেটে সঙ্গম করছেন, বাড়ছে হার্ট অ্যাটাকের ঝুঁকি

    সঙ্গমে লিপ্ত হওয়ার জন্য আবার কোনও সময় লাগে নাকি। এমন ধারণা অনেকের মনেই রয়েছে। কিন্তু যখন তখন সঙ্গমই ডেকে আনছে গভীর বিপদ। বিশেষত রাত বেলায় খাবার খেয়েই সঙ্গমে লিপ্ত হচ্ছেন বেশিরভাগই আর এতেই বাড়ছে গভীর বিপদ। কারণ বিশেষজ্ঞদের মতে, ভরা পেটে খাবার খেয়েই যৌনমিলনে লিপ্ত হলে ক্রমশই বাড়ছে হার্ট অ্যাটাকের ঝুঁকি, যার থেকে মৃত্যু পর্যন্ত হতে পারে। সুতরাং ভরা পেটে খাবার খেয়ে সঙ্গমে লিপ্ত হওয়ার আগে সাবধান হোন এখনই।

  • <p>lipstcik</p>

    Relationship16, Sep 2020, 4:40 PM

    সঙ্গমের 'ডবলডোজ', এই ৫ কথাতেই দ্বিগুন বাড়ে মেয়েদের যৌনইচ্ছা

    সঙ্গমের সময়টাতে ছেলে হোক কিংবা মেয়ে দুজনেই পুরো সময়টাতে একান্তভাবে কাটাতে চান। যৌন উত্তেজনা বাড়াতে পুরুষসঙ্গীরা তাদের মহিলাসঙ্গীদের উপর অনেক কিছুই করেই থাকে। কারন যৌনতা নিয়ে একেক জনের একেক রকমের ফ্যান্টাসি রয়েছে। অনেকেই বিভিন্ন রকমভাবে যৌনতাকে উপভোগ করে। তবে এটা জানেন কি যৌন মিলনের সময় পুরুষ সঙ্গীর থেকে এমন কিছু কথা মেয়েরা শুনতে চায়, যাতে মেয়েদের সঙ্গমের ইচ্ছা দ্বিগুণ বেড়ে যায়, এর পাশাপাশি উত্তেজনাও চেপে রাখতে পারেনা মহিলারা, জেনে নিন কী সেই বিশেষ কথা।

  • <p>sex</p>

    Relationship14, Sep 2020, 2:06 PM

    শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে 'যৌনমিলন'ই হল অব্যর্থ ওষুধ, ৫ টিপসেই হবে সমাধান

    করোনা ভাইরাস গোটা বিশ্বকে কাঁবু করেছে। সকলেই কমবেশি এই মারণ ভাইরাসের শিকার হচ্ছেন। সারা বিশ্ব জুড়ে এই আতঙ্কে নাজেহাল সকলেই। মারণ রোগকে পরাজিত করতে সবার আগে  বাড়াতে হবে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা। আর এই নিয়েই নাজেহাল সকলেই। কী খেলে বাড়বে রোগ প্রতিরোধ ক্ষমতা তা করতেই  সকলে মরিয়া। কিন্তু জানেন কি শরীরকে রোগ প্রতিরোধী গড়ে তুলতে যৌনমিলনই হল একমাত্র অব্যর্থ দাওয়াই। নয়া গবেষণায় উঠে এসেছে এমনই চাঞ্চল্যকর তথ্য। 

  • <p>ఎన్సీబీ కేంద్రం ఆధ్వర్యంలో పనిచేస్తుంది. కేంద్ర హోమ్ మంత్రిత్వ శాఖా కిందకు వస్తుంది ఈ నార్కోటిక్స్ కంట్రోల్ బ్యూరో. మత్తుపదార్థాల తయారీ, సరఫరా, రవాణాను అడ్డుకోవడం ఎన్సీబీ ప్రధాన పని. మార్చ్ 17, 1986లో నార్కోటిక్స్, సైకోట్రోపిక్ సుబ్స్టెన్స్స్ ఆక్ట్ ను పూర్తి స్థాయిలో అమలు పర్చడానికి ఈ శాఖను ఏర్పాటు చేసారు.&nbsp;</p>

    India 13, Sep 2020, 11:28 PM

    আসন্ন বিধানসভা ভোটে ২২০টি আসন পেয়ে সরকার গড়বে বিজেপি, দাবি শাহর সমীক্ষা রিপোর্টে

    করোনা আবহের মধ্য়েই বিহারে বিধানসভা নির্বাচন। বিরোধীদের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করে ২২০টি আসনে জয়ী বিজেপি। তাঁদের সরকার গঠন হবে বিহার বিধানসভায়। এমনটাই দাবি করা হয়েছে অমিত শাহের সমীক্ষা করা রিপোর্টে। বাকি ২০টি আসন ভাগাভাগি করবে বিরোধীরা।
    --

  • <p>&nbsp;তবে দাম্পত্যকে শক্ত রাখতে গেলে শুধু শারীরিক নয়, মানসিকও দৈহিক দিক থেকেও পারফেক্ট হতে হবে। তা না হলেই বাড়বে বিপদ।<br />
&nbsp;</p>

    Relationship12, Sep 2020, 12:57 PM

    ভুলেও সঙ্গম করবেন না এই সময়গুলিতে, ঘটতে পারে মারাত্মক বিপদ

    যৌন মিলন নিয়ে একেক জনের একেক রকমের মতামত রয়েছে। সঙ্গমের কোন সময়টা ঠিক আর কোন সময় ঠিক নয়, তা নিয়ে বিস্তর মতামত রয়েছে। সঙ্গমের সময়টাতে ছেলে হোক কিংবা মেয়ে দুজনেই পুরো সময়টাতে একান্তভাবে কাটাতে চান। যৌন উত্তেজনা বাড়াতে পুরুষসঙ্গীরা তাদের মহিলাসঙ্গীদের উপর অনেক কিছুই করেই থাকে। কারণ যৌনতা নিয়ে একেক জনের একেক রকমের ফ্যান্টাসি রয়েছে। অনেকেই বিভিন্ন রকমভাবে যৌনতাকে উপভোগ করে। তবে এটা জানেন কি ঠিক সময়ে সহবাস না করলে সমস্যা আসতে পারে। বিশেষত এই সময়গুলোতে সঙ্গম করলেই ঘটে যেতে পারে মারাত্মক বিপদ, জানলে অবাক হবেন।

  • <p>ప్రతి ఒక్కరూ తమ శృంగార జీవితం ఆనందంగా సాగిపోవాలనే కోరుకుంటారు. అయితే.. ప్రస్తుతం మనకు ఉన్న పని ఒత్తిళ్లు వగైరా వగైరా కారణాల వల్ల అంతగా ఆ జీవితాన్ని ఆస్వాదించలేకపోతున్నాం.&nbsp;</p>

    Relationship11, Sep 2020, 6:19 PM

    সাবধান, ভুলেও খাবেন না এই খাবার, চিরতরে কমে যাবে যৌন ক্ষমতা

    সঙ্গমের সময়টাতে ছেলে হোক কিংবা মেয়ে দুজনেই পুরো সময়টাতে একান্তভাবে কাটাতে চান। যৌন উত্তেজনা বাড়াতে পুরুষসঙ্গীরা তাদের মহিলাসঙ্গীদের উপর অনেক কিছুই করেই থাকে। করাণ যৌনতা নিয়ে একেক জনের একেক রকমের ফ্যান্টাসি রয়েছে। অনেকেই বিভিন্ন রকমভাবে যৌনতাকে উপভোগ করে। তবে এটা জানেন কি অনিয়মিত জীবনযাপন ও খাদ্যাভাসের কারণে চিরতরে কমে যাচ্ছে যৌন ক্ষমতা। এবং সঙ্গমের সময়ে সঙ্গীকে নিজের মনের মতো না পেতেই ভাটা পড়েছ সম্পর্কে। নিয়মিত খাদ্য তালিকায় এমন কিছু খাবার রয়েছে, যা খেলেই চিরতরে কমে যাবে যৌন ক্ষমতা। তাই আগেই সাবধান হোন। বিশেষত পুরুষরা ভুল করেও খাবেন না এই খাবার।
     

  • <p><strong>যাঁরা ভাবছেন, না ঘর থেকে বেরনো দরকার, শহর থেকে বেরনো দরকার। একটু প্রকৃতির কাছাকাছি যাওয়া দরকার, তাঁরাও অবশ্য অপেক্ষা করে রয়েছেন। টিকিট এখনই কাটছেন না কেউই। পাছে করোনা ব্যাপক মাথা চাড়া দিয়ে ওঠে, আর তার ফলে সমস্ত দেশে ফের &nbsp;লকডাউন শুরু হয়ে যায়।&nbsp;</strong></p>

    India 8, Sep 2020, 5:44 PM

    আনলক ভারতেও করোনার গ্রাসে পর্যটন, আসন্ন উৎসবের মরশুমেও ভ্রমণপিপাসুদের পায়ে বেড়ি


    পর্যটকদের পায়ে বেড়ি পরিয়েছে করোনা, সাম্প্রতিক সমীক্ষায় উঠে আসছে সেই চিত্র, ২০ শতাংশেরও কম মানুষ এবার ঘুরতে যাবেন, আসন্ন উৎসবের মরশুমেও ভ্রমণে ভাটা।

  • undefined

    India 8, Sep 2020, 3:53 PM

    আসছে বাঙালির সবচেয়ে বড় উৎসব, করোনা আবহে বেড়াতে যেতে ব্যাগ গোছাচ্ছেন কতজন, কী বলছে সমীক্ষা

    আর মাস খানেকের অপেক্ষা। তারপরেই বাঙালির সবচেয়ে বড় উৎসব দুর্গাপুজো। তারপরেই একে একে দশেরা, দীপাবলি, ছটপুজো। এই উৎসবের মরশুম ঘিরে উজ্জ্বল হয়ে ওঠে ভারতবর্ষ। দুর্গাপুজো দিয়ে যে উৎসবের সূচনা তা একেবারে শেষ হয় ক্রিসমাসে বর্ষশেষের ছুটিতে। কিন্তু করোনা এবারে এতদিনের এতদিনের অভ্যাস, আনন্দ, সবের মানে পাল্টে দিয়েছে। অক্টোবর–নভেম্বরে এই মহামারির মধ্যে কতজন বেড়াতে যাওয়ার কথা ভাবছেন, দেখুন দেশবাসী কী মতামত দিচ্ছে।

  • undefined

    Health8, Sep 2020, 3:29 PM

    করোনা মহামারীতে 'ওয়ার্ক ফ্রম হোম' কেড়েছে রাতের ঘুম, বলছে সমীক্ষা

    করোনার হাত থেকে বাঁচতে যাঁরা ওয়ার্ক ফ্রম হোম করছেন তাঁধের ঘুমের উপর মারাত্মক প্রভাব পড়ছে। লোকেরা যখন কম কাজ করেন তখন সাধারণত কম ঘুমের মত সমস্যা দেখা দেয় বা ঘুমোতে অসুবিধা হয়। সাম্প্রতিক গবেষণায় জানা গিয়েছে, ওয়ার্ক ফ্রম হোমে কাজের চাপ দ্বিগুণ হয়েছে। ফলে শারীরিক নয় মানসিক চাপ বৃদ্ধি পেয়েছে। এর ফলেই কম ঘুম বা ঘুমের ব্যাঘাতের মত সমস্যা দেখা দিয়েছে। সম্প্রতি ওয়ার্ক ফ্রম হোম নিয়ে করা এক গবেষণায় এই বিষয়টি প্রকাশ্যে এসেছে।
     

  • <p>যৌন সক্ষমকে &nbsp;দীর্ঘস্থায়ী করে এই ছত্রাক। এখনও পর্যন্ত কৃত্রিম ভাবে এই ছত্রাক তৈরি করা সম্ভব হয়নি।&nbsp;</p>

    Relationship8, Sep 2020, 2:47 PM

    রিলেশন ব্রেকআপ হলেই এই বিশেষ ৫ কাজ করেন মেয়েরা, আপনিও কি রয়েছেন সেই তালিকায়

     নর্মাল রিলেশন হোক কিংবা লং ডিসট্যান্স, লকডাউনের জেরে সব সম্পর্কেই যেন ভাটা পড়েছে। যারা একে অপরের থেকে দূরে রয়েছেন তাদের প্রেম তো দূর বাঙালির সবচেয়ে বড় উৎসব দূর্গাপুজো-তে তাদের দেখা হবে কিনা, তা নিয়েও সন্দেহ রয়েছে। আবার অন্যদিকে যারা নিয়মিত দেখা করত, তাদেরও দেখা করা বন্ধ হয়েছে। কবে দেখা হবে আবার, সেইদিকেই উঠছে প্রশ্নচিহ্ন। এহেন পরিস্থিতিতে  সম্পর্কে ফাটল, বিবাহ-বিচ্ছেদের মতো সমস্যা দানা বাঁধছে। কিন্তু সমীক্ষা বলছে,  সম্পর্ক থেকে বেরিয়েই মেয়েরাই কঠিন সিদ্ধান্ত নিচ্ছে। বিশেষত ব্রেক আপের পর  এই পাঁচটি জিনিস মেয়ে অক্ষর অক্ষরে পালন করে থাকেন, আপনিও কি তাদের দলে, জানুন বিশদে।
     

  • <p><br />
మీ పార్ట్ నర్ మనసులో ఏం ఉందో కనీసం అడగకుండా.. మీకు మీరే తనకు సెక్స్ కావాలని అని అనుకోకూడదు.</p>

    Relationship7, Sep 2020, 5:32 PM

    শরীর ও মন চাঙ্গা রাখতে পাতে রাখুন এই ৫ জিনিস, ম্যাজিকের মতোন কাজ করবে যৌনমিলনেও

    প্রতিদিনের কাজের চাপের ফলে কেউ কাউকে সময় দিতে পারছে না। দুজনেই যে যার নিজের কাজে ব্যস্ত। আর তার থেকেই সম্পর্কে ফাটল, বিবাহ-বিচ্ছেদের মতো সমস্যা দানা বাঁধছে। তবে দাম্পত্যকে শক্ত রাখতে গেলে শুধু শারীরিক নয়, মানসিকও দৈহিক দিক থেকেও পারফেক্ট হতে হবে। তা না হলেই বাড়বে বিপদ। সামান্য ঘরোয়া কয়েকটি খাবার খেলে দাম্পত্য প্রেম আরও মজবুত হবে এবং তার পাশাপাশি  যৌন মিলনও আরও মজবুত হবে, জানলে অবাক হবেন।