সম্পর্ক  

(Search results - 1234)
  • India 6, Jul 2020, 9:06 AM

    কোভ্যাক্সিন নিয়েও সরকারি বক্তব্যে অসঙ্গতি, ১৫ অগাস্ট না পরের বছর - কবে বাজারে আসবে টিকা

    চিনা অনুপ্রবেশ নিয়ে সরকারের দাবিতে ধরা পড়েছিল বড়সড় অসঙ্গতি। এবার করোনার দেশজ টিকা তৈরির সময় নিয়েও তেমনটাই ঘটল। রবিবার এই বিষয়ে একটি নিবন্ধ প্রকাশ করেও পরে সংশোধন করল পিআইবি। এতে করোনা টিকার সময়সীমা নিয়ে বিতর্ক আরও বেড়েছে।

     

  • <p>Daily Horosocpe</p>

    Weekly Horoscope5, Jul 2020, 2:56 PM

    মীন রাশির আর্থিক সমস্যা কেটে যাবে, দেখে নিন আপনার সাপ্তাহিক রাশিফল

    পুরাতন জ্যোতিষ শাস্ত্রে যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যৎবাণী করে। জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-  রাশি রয়েছে। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রও রয়েছে, যার ভবিষ্যতবাণী করা হয়ে থাকে। 

  • ये सबसे ज्यादा महत्वपूर्ण इसलिए भी है कि ट्रंप को लोगों से हाथ मिलाने का फोबिया है। ऐसे में ट्रंप का बार-बार मोदी को गले लगाना काफी महत्व रखता है।

    USA5, Jul 2020, 2:36 PM

    'আমেরিকা ভালোবাসে ভারতকে', মোদীকে ধন্যবাদ জানিয়ে বার্তা মার্কিন প্রেসিডেন্টের


    মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প খুবই অল্পকথায় সৌজন্য ব্যক্ত করেছেন। তিনি লিখেছেন, ধন্যবাদ বন্ধু। আমেরিকা ভারতকে ভালোবাসে। ১৭৭৬ সালে ৪ জুলাই ব্রিটিশ শাসনমুক্ত হয়েছিল আমেরিকা। সেই দিনটিকে স্বাধীনতা দিবস হিসেবে উদযাপন করেন মার্কিন নাগরিকরা। 

  • <p>poco mobile</p>

    Technology5, Jul 2020, 1:44 PM

    ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা-সহ উন্নতমানের ফিচার, ৭ জুলাই লঞ্চ হতে চলেছে পোকো এমটু প্রো

    মোবাইলের বাজারে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে এই সংস্থার স্মার্টফোন। সম্প্রতি ভিন্ন সংস্থার তকমা পেয়ে জনপ্রিয় হয়ে উঠছে পোকো। স্টাইলিশ লুক-সহ উন্নতমানের ফিচার নিয়ে পোকো ক্রমশ জনপ্রিয়তা বৃদ্ধি পেয়েছে। ৭ জুলাই মঙ্গলবার ভারতে লঞ্চ হতে চলেছে পোকো এমটু প্রো স্মার্টফোন। সংস্থাটি ইতিমধ্যে এই ফোনের একটি টিজার প্রকাশ করেছে সোশ্যাল মিডিযায়। এই টিজার থেকে পোকো এর এই নতুন ফোনটি সম্পর্কে আরও কিছু তথ্য প্রকাশ্যে এসেছে। ফোনটি ফ্লিপকার্টে দুপুর বারটায় লঞ্চ হবে এবং প্রি-বুকিং শুরু হবে।  এক নজরে দেখে নেওয়া যাক এই ফোনের উল্লেখযোগ্য ফিচারগুলি।
     

  • <p>इस तरह कश्मीर से लेह पहुंचा जाता है।</p>

    International5, Jul 2020, 11:06 AM

    গালওয়ানে প্রকৃতি চ্যালেঞ্জ ছুঁড়ে দিচ্ছে চিনা সেনার দিকে, রীতিমত কোনঠাসা অবস্থা লাল ফৌজের

    গালওয়ান উপত্যকায় প্রাকৃত নিয়ন্ত্রণ রেখা থেকে পিছু হাঁটলেও এখনও সেনা সমাবেশ কমায়নি বেজিং। গালওয়ানের প্রকৃত নিয়ন্ত্রণ রেখা বরাবার কয়েক হাজার সেনা মোতায়েন করা হয়েছে। যা গালওয়ানের স্ট্যান্ড অফ পয়েন্ট থেকে প্রায় পাঁচ কিলোমিটার দূরে অবস্থিত। কিন্তু জড়ো হওয়া পিপিলস লিবারেশন আর্মির সামনে বড় চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে প্রকৃতি। কারণ প্রকৃতির নিয়ম অনুযায়ী এই সময় গালওয়ানের রীতিমত বেড়ে যায় জলের স্তর। যা ডেকে আনতে পারে বন্যা পরিস্থিতিও। 

  • <p>దీనితో ఇప్పుడు పాకిస్తాన్ పూర్తిగా చైనా మీద ఆధారపడింది. చైనా సహాయం లేనిది పాకిస్తాన్ ఆర్ధిక వ్యవస్థ పూర్తిగా కుదేలవుతోంది. ఇప్పటికే పాకిస్తాన్ పూర్తిగా దారిద్య్రంలో కొట్టుమిట్టాడుతోంది. దిక్కుతోచని పరిస్థితుల్లో చైనా తప్ప ఇంకో మార్గం లేదు. </p>

    International5, Jul 2020, 10:28 AM

    'চিনা-মাখামাখিতে বাড়ছে আন্তর্জাতিক বিপদ', পাক বিদেশ দফতরের সতর্কতার পরও অবুঝ ইমরান

    বেজিং-এর সঙ্গে মাখামাখি চরম বিপদের কারণ হতে পারে ইসলামাবাদের জন্য। পূর্ব লাদাখের গালওয়ান উপত্যকায় ভারতের সঙ্গে রক্তক্ষয়ী সংঘর্ষের পর, আন্তর্জাতিক প্রায় সব মহল থেকেই হিমালয় অঞ্চলে চিনের সম্প্রসারণবাদ এবং সাম্রাজ্যবাদী নীতির কড়া সমালোচনা করা হয়েছে। এরই মধ্যে চিনা-বন্ধুত্ব নিয়ে পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে সতর্ক করল তাদেরই বিদেশ মন্ত্রক। তবে তাতে হেলদোল নেই পাক প্রধানমন্ত্রী ইমরান খানের। এখনও তিনি ববলে যাচ্ছেন, কোনও মূল্যে চিন পাকিস্তান অর্থনৈতিক করিডোর বা সিপিইসি প্রকল্পের কাজ সম্পন্ন করা হবে।

     

  • কেমন কাটবে সারাদিন! দেখে নিন আজকের রাশিফল

    Daily Horoscope5, Jul 2020, 7:47 AM

    গুরু পূর্ণিমার পবিত্র তিথি কেমন প্রভাব ফেলবে, দেখে নিন আপনার রাশিফল

    পুরাতন জ্যোতিষ শাস্ত্রে যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যৎবাণী করে। জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-  রাশি রয়েছে। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রও রয়েছে, যার ভবিষ্যতবাণী করা হয়ে থাকে। 

  • <p>ভারতে নিষিদ্ধ টিকটক, অবশেষে নিজের প্রতিক্রিয়া দিলেন ডেভিড ওয়ার্নার<br />
 </p>

    Cricket4, Jul 2020, 8:12 PM

    ভারতে নিষিদ্ধ টিকটক, অবশেষে নিজের প্রতিক্রিয়া দিলেন ডেভিড ওয়ার্নার

    ক্রমাগত ভারত-চিন কূটনৈতিক সম্পর্কের অবনতি। ভারতে নিষিদ্ধ হয়েছে টিকটক সহ ৫৯টি চিনা অ্যাপ। টিকটক নিয়ে ওয়ার্নারের প্রতিক্রিয়া জন্য অপেক্ষায় ছিল সবাই। অবশেষে নিজের প্রতিক্রিয়া দিলেন অজি তারকা ক্রিকেটার।
     

  • ನೀನಾ ಗುಪ್ತಾ ಮದುವೆಯಾದ ಗಂಡಸರಿಂದ ತಮಗಾದ ಅನುಭವದ ಬಗ್ಗೆ ಹೇಳಿಕೊಂಡಿರುವ ವಿಡಿಯೋ ಸೋಶಿಯಲ್ ಮೀಡಿಯಾದಲ್ಲಿ ವೈರಲ್ ಆಗಿದೆ.

    Bollywood4, Jul 2020, 2:58 PM

    'বিয়ে জিনিসটা বড়ই অর্থহীন, এর চেয়ে লিভ-ইন ঢের ভাল'

    নীনা গুপ্তা। সেই বিরল অভিনেত্রী এবং মহিলাদের মধ্যে পড়েন যিনি নিজের দমে, নিজের দাপটে ব্যক্তিগত এবং পেশাগত জীবনে দাঁড়িয়ে রয়েছেন। প্রাক্তন ক্রিকেটার ভিভিয়ান রিচার্ডসের সঙ্গে সম্পর্ক নিয়ে তিনি কখনই কোনও লুকোছাপা রাখেননি নীনা। জনসমক্ষে তাঁকে এ বিষয় প্রশ্ন করা হলে মন খুলে উত্তর দিয়েছেন। ভিভিয়ান রিচার্ডসের সঙ্গে সম্পর্ক থাকাকালীন তিনি সন্তানসম্ভবা হন। মাসাবা গুপ্ত জন্ম নেওয়ার আগেই নীনা সিদ্ধান্ত নিয়েছিলেন সিঙ্গেল মাদার হিসেবে বড় করবেন মাসাবাকে। সমস্ত সামাজিক ট্যাবু ভেঙে নিজে এবং নিজের বাবার সাহায্যে বড় করেন মাসাবাকে। অভিনেত্রীর জন্মদিনে তাঁর এই কঠিন যাত্রাপথ বারবার মনে পড়ে সকলের। জীবনকে সহজে সাধারণ ভাবে গড়ে তোলার অনুপ্রেরণা দিয়েছেন তিনি হাজারও মানুষকে।

  • India 4, Jul 2020, 12:59 PM

    অমর হয়ে থাকবেন গালওয়ানের শহিদরা, তাঁদের নামেই হচ্ছে দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতাল

    শুক্রবার সেনার মনোবল বাড়াতে লাদাখে যান মোদী, গালওয়ান উপত্যকায় আহত সেনাদের সঙ্গেও কথা বলেন, ভারতীয় সেনার শক্তি ও বীরত্ব নিয়ে ভাষণ দেন, এর পরেই গালওয়ান শহিদদের সম্মান জানাতে নজিরবিহীন সিদ্ধান্ত।

  • <p>చైనాకు కూడా ఆ కారిడార్ అత్యవసరం. తన దేశానికి అవసరమైన చమురు అంతా కూడా భారత దేశం కింద నుంచి మలక్కా జల సంధి గుండా వెళ్లాల్సి వస్తుంది. ఆ జలసంధిని భారత్ అనుకుంటే పూర్తిగా దాన్ని మూసివేస్తుందని చైనా భయపడుతుంది. భారత అండమాన్ నికోబర్ దీవులకు అది దగ్గరగా ఉంటుంది. </p>

    India 4, Jul 2020, 12:10 PM

    চিনের আগ্রাসন মোকাবিলায় আন্দামান নিয়েও সাবধানী পা মোদীর, দ্বীপভূমিতে বাড়ান হল সেনার সংখ্যা

    লাদাখে চিনের আগ্রাসী মনোভাব, ভারত মহাসাগরেও বাড়ছে চিনের আনাগোনা, আগে থেকেই আন্দামান নিয়ে সতর্ক ভারত, পাঠান হচ্ছে অতিরিক্ত ফোর্স।

  • Astrology 20204, Jul 2020, 11:46 AM

    গুরু পূর্ণিমার দিনক্ষণ ও সময় , জেনে নিন বিশেষ এই তিথির তাৎপর্য

    আষাঢ় মাসের পূর্ণিমা গুরু পূর্ণিমা হিসাবে উদযাপিত হয়। এদিনে মহর্ষি বেদ ব্যাস জন্মগ্রহণ করেছিলেন। ৫ জুলাই রবিবার গুরু পূর্ণিমার উত্সব। এই উৎসব গুরুর কাছে প্রার্থনা এবং গুরুর শুভেচ্ছার দিন! গুরু জ্ঞানের ফলে জীবনে যা কিছু সুখ, সমৃদ্ধি, জ্ঞান, বিচক্ষণতা, সহনশীলতা সবই গুরুর কৃপায় প্রাপ্তি। এই দিনে গুরু তত্ত্ব সম্পর্কে এই বিশেষ বিষয়গুলি জেনে রাখা প্রয়োজন। গুরু পূর্ণিমা গুরু তত্ত্বের সঙ্গে সম্পর্কিত। গুরু মানে যা আমাদের অন্ধকার থেকে আলোর দিকে নিয়ে যায়। অর্থাৎ অজ্ঞতা থেকে জ্ঞান পর্যন্ত যে শিক্ষা আমাদের জ্ঞানবান করে তোলে।

  • <p>চিনকে কড়া বার্তা দিতে লাদাখে নরেন্দ্র মোদী, নিমুতে সেনা আধিকারিকদের সঙ্গে আলোচনা, কথা বললেন সীমান্তে মোতায়েন জওয়ানদের সঙ্গে, এর ফাঁকেই সিন্ধু দর্শন পুজো করলেন মোদী।</p>

    India 4, Jul 2020, 9:57 AM

    নিমুতে সেনার সঙ্গে বৈঠকের মাঝেই পুজো সারলেন প্রধানমন্ত্রী, দেখুন মোদীর সিন্ধু দর্শনের ভিডিও

    চিনকে কড়া বার্তা দিতে লাদাখে নরেন্দ্র মোদী, নিমুতে সেনা আধিকারিকদের সঙ্গে আলোচনা, কথা বললেন সীমান্তে মোতায়েন জওয়ানদের সঙ্গে, এর ফাঁকেই সিন্ধু দর্শন পুজো করলেন মোদী।
     

  • <p>चीनी सेना में माउंट एवरेस्ट ओलंपिक टॉर्च रिले टीम के सदस्य पहाड़ों पर चढ़ाई में माहिर माने जाते हैं। वहीं, चीनी मार्शल आर्ट क्लब के लड़ाके घातक हत्यारे होते हैं।</p>

    India 4, Jul 2020, 9:02 AM

    লাদাখ নিয়ে চিনকে আরও কড়া বার্তা, প্রধানমন্ত্রী দিল্লি ফিরতেই সীমান্তে বাড়ান হল সেনা

    শুক্রবার লাদাখ সফরে গিয়েছিলেন প্রধানমন্ত্রী, সেখান থেকে চিনকে কড়া বার্তা দেন নরেন্দ্র মোদী, মোদী দিল্লি ফিরতেই লাদাখে নতুন করে সেনা মোতায়েন, মোদী কাল বুঝিয়ে দেন চিনকে সবরকম জবাব দিতে প্রস্তুত দেশ।

  • জেনে নিন আজকের রাশিফল

    Daily Horoscope4, Jul 2020, 7:51 AM

    মকর রাশির ব্যবসায় শ্রীবৃদ্ধির যোগ রয়েছে, দেখে নিন আপনার রাশিফল

    পুরাতন জ্যোতিষ শাস্ত্রে যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যৎবাণী করে। জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- রাশি রয়েছে। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রও রয়েছে, যার ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে।