সাফল্য অর্জন  

(Search results - 15)
  • <p>নেতিবাচকতা যখন কোনও ব্যক্তির উপর আধিপত্য বিস্তার শুরু করে, তখন সেই ব্যক্তি খারাপ থেকে ভাল-কে আলাদা করতে অক্ষম হয়। এরপর একদিন সে সমস্ত কিছু হারাতে থাকে। এই জাতিয় ব্যক্তির জীবনে অর্থের সংকটও দেখা দেয়, কারণ মহালক্ষ্মী সেই ঘরেই বাস করেন যেই ঘর ইতিবাচকতায় ভরা থাকে।</p>

     Astrology26, Sep 2020, 2:10 PM

    এই দুই স্বভাব থাকলেই সেই ব্যক্তিকে সবচেয়ে বেশি ক্ষতি সহ্য করতে হয়, চাণক্য নীতি

    চাণক্য এক বিরাট পণ্ডিত ছিলেন। চাণক্য অনেক বিষয়ে সচেতন ছিলেন। চাণক্য যত ভাল শিক্ষক ছিলেন তেমনি অর্থনীতিবিদও ছিলেন। এছাড়া চাণক্যও একজন দক্ষ কৌশলবিদ ছিলেন। চাণক্য সমাজ ও মানুষকে গভীরভাবে প্রভাবিত করে প্রতিটি বিষয় অধ্যয়ন করেছিলেন। অভিজ্ঞতার ভিত্তিতে চাণক্য নীতিকে তাই এক বিশেষ স্থান দেওয়া হয়েছে। 
     

  • <p><strong>क्लासिक कार्ड के साथ सेविंग्स&nbsp;अकाउंट</strong><br />
क्लासिक कार्ड के साथ सेविंग्स अकाउंट खोलने पर कम से कम 10 हजार रुपए का बैलेंस रखना होगा। इसमें पहले बिल का भुगतान करने पर 250 रुपए का वाउचर मिलेगा। न्यूनतम 2000 रुपए का फंड ट्रांसफर करने पर 500 रुपए का कैशबैक मिलेगा। कम से कम 25 हजार रुपए की एफडी या 5000 रुपए की आरडी बुक करने पर 250 रुपए का कैशबैक मिलेगा। कम से कम 1000 रुपए की पहली UPI भुगतान पर भी 250 रुपए का वाउचर मिल सकता है।<br />
(फाइल फोटो)</p>

     Astrology24, Sep 2020, 10:42 AM

    সঞ্চয় শিল্প যিনি শিখেছেন তিনিই জীবনে সফল, জানায় চাণক্য নীতি

    চাণক্য নীতি বলে যে অর্থ খুব সাবধানতার সঙ্গে ব্যবহার করা উচিত। অর্থ প্রাপ্তিতে, একজন ব্যক্তির অতিরিক্ত উত্তেজনা এড়ানো উচিত। কীভাবে অর্থ ব্যবহার করা উচিত সে সম্পর্কে চাণক্য তাঁর  নীতিতে ব্যাখ্যা করেছেন। চাণক্য এক বিরাট পণ্ডিত ছিলেন। পাশাপাশি ছিলেন একজন দুর্দান্ত অর্থনীতিবিদও। অর্থ সাশ্রয় করা একটি সুন্দর ভবিষ্যতের ভিত্তি। যা লোকরা এটির কথা ভুলে যায় তারা সঙ্কটের সময়ে সমস্যায় পড়ে।

  • undefined

     Astrology7, Sep 2020, 10:13 AM

    সাফল্যের পথে সবচেয়ে বড় বাধা এই ৫টি ভুল, জানাচ্ছে চাণক্য নীতি

    চাণক্যের নীতি অনুসারে, সাফল্যের পথ খুব কঠিন নয়, তবে সাফল্য পেতে অবশ্যই কঠোর শৃঙ্খলা ও কঠোর পরিশ্রম অবলম্বন করতে হবে। চাণক্যের মতে, সাফল্য সেই ব্যক্তির কাছে আসে যিনি নির্ধারিত পথে চলেন । চাণক্যের শিক্ষাই মানুষকে জীবনে সফল হওয়ার অনুপ্রেরণা দেয়। প্রতিটি ব্যক্তি তাদের ক্ষেত্রে সফল হতে চায়। চাণক্যের নীতি অনুসারে, সাফল্য অর্জনের জন্য এই ৫ টি জিনিস সব সময় মনে রাখা উচিত, না হলে সাফল্য লাভ করতে সমস্যার সম্মুখীণ হতে হয়।

  • undefined

     Astrology26, Aug 2020, 10:52 AM

    প্রেমের সম্পর্কে এই জিনিসগুলিই নষ্ট করে দেয় সম্পর্ক, জানাচ্ছে চাণক্য নীতি

    চাণক্য একজন দুর্দান্ত পণ্ডিতের পাশাপাশি একজন যোগ্য শিক্ষকও ছিলেন। তিনি বহু শাস্ত্রে দক্ষ ছিলেন। চাণক্যের সমাজবিজ্ঞানের গভীর ধারণা থাকার চেয়ে অর্থনীতি ও কূটনীতিতে তিনি বেশি পারদর্শী ছিলেন। তাঁর শিক্ষা চাণক্য নীতিতে সজ্জিত। যে ব্যক্তি চাণক্য নীতি পড়ে ও তার শিক্ষা অনুসরণ করে, সে জীবনে সাফল্য অর্জন করে বলে মনে করা হয়।

  • undefined

     Astrology24, Aug 2020, 9:48 AM

    এগুলিই হল সুখী দাম্পত্য জীবনের চাবিকাঠি, জানায় চাণক্য নীতি

    চাণক্য-কে সেরা পণ্ডিতদের মধ্যে গণনা করা হয়। আচার্য চাণক্য মানবকে প্রভাবিত করার প্রতিটি বিষয় খুব গভীরভাবে অধ্যয়ন করেছিলেন। এই কারণেই চানক্যের নীতি আজও  আলোচনা প্রাসঙ্গিক বিষয়ে উঠে আসে। এটা বিশ্বাস করা হয় যে যিনি আচার্য চাণক্য এর চাণক্য নীতি নিয়মিত অধ্যয়ন করেন, তার জীবন থেকে দুঃখ ও দুর্দশা দূর হয়। ব্যক্তি প্রতিটি পরিস্থিতিতে বাস করতে আসে।

  • <p>Image of &nbsp;Student</p>

    Kolkata17, Jul 2020, 6:15 PM

    উচ্চ মাধ্য়মিকে ভাল ফল করল কারা, ছুঁইয়ে দেখুন তাঁদের স্বপ্ন

     এবছর  উচ্চমাধ্যমিকে থাকছে না মেরিট লিস্ট। চলতি বছরে সর্বোচ্চ নম্বর ৫০০ এর মধ্যে ৪৯৯ । তাঁদের স্বপ্ন ভাসে কোথায়, কী হতে চায় কৃতিরা । জেনে নিন বিস্তারিত কারা কত কেমন ফল করল। 

  • undefined

     Astrology14, Jul 2020, 12:20 PM

    সাফল্যের রহস্য ব্যর্থতার মধ্যেই নিহিত তাই ইচ্ছাশক্তি কখনও ত্যাগ করা উচিৎ নয়, চাণক্য নীতি

    চাণক্যের মতে, ব্যর্থতা নিয়ে কখনই আতঙ্কিত হওয়া উচিত নয়। জীবনে সাফল্য এবং ব্যর্থতা পারস্পরিক সম্পর্ক যুক্ত। ব্যর্থতা আসলে জীবনে সাফল্য আসবেই। জীবনে অনেক সময় এমন হয় যখন কঠোর পরিশ্রম করেও কাঙ্ক্ষিত ফলাফল পাওয়া যায় না। চাণক্যের মতে এই পরিস্থিতিতে কাউকে হতাশ হওয়া উচিত নয়। খারাপ পরিণতিতে শোক করা উচিত নয়। এগুলি কাপুরুষদের কাজ। মানুষ হল সেই পড়ে যাওয়ার পরেও দাঁড়ানোর সাহস ছাড়েন না। জীবনে যখনই এ জাতীয় পরিস্থিতি আসবে, কখনই চানক্যের এই বিষয়গুলি ভুলে যাবেন না।

  • undefined

     Astrology13, Jul 2020, 1:09 PM

    অর্থ সাশ্রয় একটি শিল্প যিনি শিখেছেন তিনিই জীবনে সফল, চাণক্য নীতি

    চাণক্য এক বিরাট পণ্ডিত ছিলেন পাশাপাশি ছিলেন একজন দুর্দান্ত অর্থনীতিবিদও। একজন ব্যক্তির জীবনে অর্থের বিশেষ তাত্পর্য রয়েছে। কীভাবে চাণক্যের অর্থ ব্যবহার করা উচিত সে সম্পর্কে তিনি তাঁর চাণক্য নীতিতে ব্যাখ্যা করেছেন। চাণক্য নীতি বলে যে অর্থ খুব সাবধানতার সঙ্গে ব্যবহার করা উচিত। অর্থ প্রাপ্তিতে, একজন ব্যক্তির অতিরিক্ত উত্তেজনা এড়ানো উচিত। যাঁরা প্রয়োজন ছাড়াই অর্থ ব্যয় করেন, দুঃসময়ে তাঁদের ভুগতে হয়। অতএব, অর্থ ব্যয় খুব চিন্তা করে করা উচিত। অর্থ সাশ্রয় করা একটি সুন্দর ভবিষ্যতের ভিত্তি। যা লোকরা এটির কথা ভুলে যায় তারা সঙ্কটের সময়ে সমস্যায় পড়ে। অতএব, চানক্যের এই জিনিসগুলি কখনও ভুলে যাবেন না-

  • undefined

     Astrology12, Jul 2020, 11:32 AM

    একজন সফল দলনেতা হওয়ার জন্য এইগুণগুলি থাকা আবশ্যক, জানাচ্ছে চাণক্য নীতি

    চাণক্যের শিক্ষাই মানুষকে জীবনে সফল হওয়ার অনুপ্রেরণা দেয়। প্রতিটি ব্যক্তি তাদের ক্ষেত্রে সফল হতে চায়। চাণক্যের নীতি অনুসারে, সাফল্যের পথ খুব কঠিন নয়, তবে সাফল্য পেতে অবশ্যই কঠোর শৃঙ্খলা ও কঠোর পরিশ্রম অবলম্বন করতে হবে। চাণক্যের মতে একজন সফল দলনেতার মধ্যে বেশ কয়েকটিগুণ থাকা উচিত। এই গুণাবলী যার নেই সেই ব্যক্তি কখনই একজন সফল দলনেতা হওয়ার যোগ্যতা রাখেনা। একজন যোগ্য নেতা হতে হলে সবার আগে মনে রাখতে হবে কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয়, জেনে নেওয়া যাক সেই নিয়ম বা নীতিগুলি কি কি-

  • undefined

     Astrology7, Jul 2020, 10:38 AM

    চাণক্য নীতি, জীবনে সাফল্য অর্জনের জন্য এই ৫ টি জিনিস কখনও ভুললে চলবে না

    চাণক্যের শিক্ষাই মানুষকে জীবনে সফল হওয়ার অনুপ্রেরণা দেয়। প্রতিটি ব্যক্তি তাদের ক্ষেত্রে সফল হতে চায়। চাণক্যের নীতি অনুসারে, সাফল্যের পথ খুব কঠিন নয়, তবে সাফল্য পেতে অবশ্যই কঠোর শৃঙ্খলা ও কঠোর পরিশ্রম অবলম্বন করতে হবে। চাণক্যের মতে, সাফল্য সেই ব্যক্তির কাছে আসে যিনি নির্ধারিত পথে চলেন । চাণক্যের নীতি অনুসারে, সাফল্য অর্জনের জন্য এই ৫ টি জিনিস সব সময় মনে রাখা উচিত, না হলে সাফল্য লাভ করতে সমস্যার সম্মুখীণ হতে হয়।

  • ছক ভাঙা এক ভালো বাসারই গল্প বলবে এই ছবি। প্রথম থেকেই তা তুলে ধরা হয়েছে ছবির প্রতিটি পোস্টারে, ফ্রেমে। অনবদ্য লুকে ধরা দিলেন দেব।

     Entertainment21, Dec 2019, 2:57 PM

    ছকভাঙা সম্পর্কের উষ্ণতায় জ্বলল সাঁঝবাতি, অভিনয়ে বাজিমাত সৌমিত্র-দেব-এর

    ছেলে মেয়েকে লেখাপড়া শিখিয়ে বড় করে তোলা, তারপর একদিন তাঁরা সাফল্য অর্জনের পথে পা বাড়ায় বাড়ির বাইরে। পড়ে থাকেন বাড়িতে বয়ষ্ক মা-বাবা। এমনই সময় বার্ধক্যের জেরে আঁকড়ে ধরা দুই কাছের মানুষকে

  • Akshay Kumar

     Entertainment4, Dec 2019, 7:01 PM

    ভারতের 'গোল্ড' যাচ্ছে চিনে, খবর শেয়ার করলেন অক্ষয় কুমার

    ২০১৮ সালে মুক্তি পেয়েছিল মৌনী রায় ও অক্ষয় কুমার অভিনীত ছবি গোল্ড। বক্স অফিসে ভালোই সাফল্য অর্জন করেছিল এই ছবিষ শুধু তাই নয়, সঙ্গে নতুন জুটিতেও মেতে ছিলেন দর্শক। প্রথম থেকেই এই ছবির গান ছিল হিট।

  • Chandrayaan 2

    India 20, Aug 2019, 8:31 AM

    বহু অপেক্ষার অবসান, চাঁদের কক্ষপথ স্পর্শ করতে চলেছে চন্দ্রযান ২

    প্রথম উৎক্ষেপণে সফল না হলেও দ্বিতীয়বার উৎক্ষেপনে সাফল্য অর্জন করেছে ভারতের দ্বিতীয় চন্দ্রাভিযান। অন্ধ্রপ্রদেশের শ্রীহরিকোটা থেকে চন্দ্রযান-২-এর সফল উৎক্ষেপণ চাক্ষুস করেছিল গোটা ভারতবাসী। ইসরোর সূত্রে খবর ছিল, পরিকল্পনা মাফিকই চান্দ্রযান এগোচ্ছে চাঁদের দিকে। 

  • undefined

    India 13, Aug 2019, 4:06 PM

    ২০ অগাস্ট চাঁদের কক্ষপথ স্পর্শ করবে চন্দ্রযান ২, জানাল ইসরো

    প্রথম উৎক্ষেপণে সফল না হলেও দ্বিতীয়বার উৎক্ষেপনে সাফল্য অর্জন করেছে ভারতের দ্বিতীয় চন্দ্রাভিযান। অন্ধ্রপ্রদেশের শ্রীহরিকোটা থেকে চন্দ্রযান-২-এর সফল উৎক্ষেপণ চাক্ষুস করেছিল গোটা ভারতবাসী। ইসরো সূত্রে পাওয়া শেষ খবর অনুসারে চলতি মাসের ২০ তারিখে চাঁদের কক্ষপথ স্পর্শ করবে চন্দ্রযান ২। 

  • undefined

    Astrology 20197, Jul 2019, 3:46 PM

    আপনার জন্ম কি রবিবার, জেনে নিন আপনি ঠিক কেমন ধরনের মানুষ

    প্রত্যেকটি মানুষেরই আলাদা আলাদা রকমের চারিত্রিক বৈশিষ্ট্য রয়েছে। পাশাপাশি এও বলা হয় যে, একজন মানুষের ভাগ্য নির্ভর করে গ্রহ নক্ষত্রের অবস্থানের ওপর। জ্যোতিষ শাস্ত্র মতে, জন্মবার অনুসারে একজন মানুষেকর চারিত্রিক বৈশিষ্ট্য কেমন হবে তা বোঝা যায়। দেখে নিন রবিবারে জন্মগ্রহণকারী ব্যক্তিরা কেমন ব্যক্তিত্বের অধিকারী হন।