সামাজিক দূরত্ব  

(Search results - 94)
  • <p>পার্টি অ্যানিমাল পায়েল, মধুমিতা, সঞ্জনা, জন, সামাজিক দূরত্ব ভুলে ভাইরাল নাইটলাইফ</p>

    Bengali Cinema18, Oct 2020, 11:47 PM

    পার্টি অ্যানিমাল পায়েল, মধুমিতা, সঞ্জনা, জন, সামাজিক দূরত্ব ভুলে ভাইরাল নাইটলাইফ

    সামাজিক দূরত্ব খানিক ভুলে নাইটলাইফের স্বাদ পেলেন টলি সেলেবরা। বহুদিন পর ক্লাবিংয়ে দেখা গেল এক গুচ্ছ তারকাদের। ছিলেন মধুমিতা, পায়েল, সঞ্জনা, জন। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল পার্টি অ্যানিমালের ভিডিও।

  • <p>পুজোর আর মাত্র কটা দিন বাঁকি। করোনা আবহেই চলছে তাই দেদার পুজোর শপিং। সোশ্যাল ডিসটেন্সিংও ভুলেছেন সকলে। এক নজরে দেখেনিন কেমন চলছে পুজোর বাজার।</p>
    Video Icon

    Kolkata10, Oct 2020, 9:11 PM

    করোনাকে থোরাই কেয়ার, পুজোর লাস্ট মিনিট শপিং করতে ব্যস্ত নগরবাসী

    পুজোর আর মাত্র কটা দিন বাঁকি। করোনা আবহেই চলছে তাই দেদার পুজোর শপিং। সোশ্যাল ডিসটেন্সিংও ভুলেছেন সকলে। এক নজরে দেখেনিন কেমন চলছে পুজোর বাজার।

  • <p>কোয়েল মল্লিকঃ টলিউডের সবচেয়ে জনপ্রিয় অভিনেত্রীদের মধ্যে অন্যতম। প্রতি ছবি পিছু প্রায় ২০-২৫ লাখ টাকা নেন।</p>

    Bengali Cinema3, Oct 2020, 4:37 PM

    কোভিডের কোপে পুজোয় বন্ধ হল মল্লিক বাড়ি, কোয়েলের পোস্টে হতাশা

    দুর্গা পুজোয় প্যান্ডেল হপিং, মণ্ডপের ধারে ফুচকা খাওয়া, প্যান্ডেলের সমস্ত সাজসজ্জা মন দিয়ে খেয়াল করা, মন দিয়ে দেখে ছবি তোলা, নতুন জামাকাপড় পরা, এসব যেমন পুজোর তালিকার একটি বড় অংশ। তেমনই কোয়েল মল্লিকের বাড়িতে দুর্গা পুজো অর্থাৎ মল্লিক বাড়ির পুজো দেখার জন্য উৎসাহিত থাকে কলকাতা ও কলকাতার বাইরের কিছু মানুষ। কোয়েলের ভক্তরা এই দিন মল্লিক বাড়ির পুজো, কোয়েলকে কাছ থেকে দেখা সবকিছুর জন্য নেয় প্রস্তুতি। তবে এ বছর আর তেমনটা হচ্ছে না। 

  • মেট্রো স্টেশনে চালু হচ্ছে শৌচালয়। ছবি- গেটি ইমেজেস

    Kolkata23, Sep 2020, 1:17 PM

    হাজার নিয়ম করেও দূরত্ব বিধি শিঁকেয়,নতুন ফরমান জারি করতে চলেছে মেট্রো

    মেট্রো রেলে সামাজিক দূরত্ব মানতে নেওয়া হয়েছে একাধিক পদক্ষেপ। ই-পাস  থেকে শুরু করে চিহ্ন দিয়ে তৈরি  করা হয়েছে বসার জায়গা। তবুও বাগে আসছে না পরিস্থিতি। অফিস টাইমে প্রথম দুই কামরায় ভিড়ে গাদাগাদি  অবস্থার সৃষ্টি হচ্ছে হামেশায়। বেগতিক দেখে এই সময় রেক বাড়ানোর কথা ভাবছে মেট্রো কর্তৃপক্ষ।

  • <p>Wuhan Night life post covid</p>

    International22, Sep 2020, 3:57 PM

    কোথায় করোনা, কোথায় মহামারি - হিংসা হবে উহানের সাম্প্রতিক উষ্ণ নৈশ-জীবনের ছবিগুলি দেখলে

    করোনাভাইরাস মহামারির দাপট সামাল দিতে ভারত-সহ গোটা বিশ্বেই এখনও হিমশিম খাচ্ছে। ইউরোপে নতুন করে ঢেউ উঠেছে মহামারির। অথচ এই মহামারির সূত্রপাত ঘটেছিল যে চিনের উহান শহর থেকে, সেখানে জনজীবন এখন একেবারে স্বাভাবিক। গত মাসেই সেখানকার এক পুল পার্টির ছবি ভাইরাল হয়েছিল সোশ্য়াল মিডিয়ায়। আর বর্তমানে জানা যাচ্ছে সেখানকার নাইটলাইফ পুরোপুরি মহামাকি পূর্ববর্তী অবস্থায় ফিরে এসেছে। সেখানকার নাইটক্লাব, ডিস্কোথেকগুলির ছবি দেখলে বহির্বিশ্বের মানুষের হিংসে হতে পারে -

  • <p>করোনা আবহে প্রতিবাদ মিছিল তৃণমূলের, দেখুন ভিডিও<br />
&nbsp;</p>
    Video Icon

    Midnapore8, Sep 2020, 8:10 PM

    করোনা আবহে প্রতিবাদ মিছিল তৃণমূলের, দেখুন ভিডিও

    করোনা আতঙ্কে বাইরে বেরনোর উপায় নেই। সাপ্তাহিক লকডাউন চলছে রাজ্যে। মুখ্যমন্ত্রীর নির্দেশে পথে নামলেন তৃণমূলকর্মীরা। সামাজিক দূরত্ব না মেনেই বেরলো প্রতিবাদ মিছিল।
     

  • <p><br />
যদিও রেল মন্ত্রকের তরফে এখনও সরকারি ভাবে কোনও সবুজ সঙ্কেত আসেনি। রেল এবং মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছেন, প্রয়োজনীয় সরকারি নির্দেশ এলে তবেই পরিষেবা শুরু হবে।</p>

    Kolkata3, Sep 2020, 9:28 AM

    শহরের স্টেশন জুড়ে প্রস্তুতি তুঙ্গে, কবে থেকে চালু লোকাল ট্রেন, দেখুন ছবি


    বাংলার অনেকেই ইতিমধ্যে যাতায়াত ব্যবস্থার অসুবিধার জন্য কাজ হারিয়েছে। বিশেষ করে বাংলার শ্রমিক মানুষ যারা লোকাল ট্রেনের ভ্য়ান্ডারে নিত্য়দিন মাল নিয়ে যেত, সেখানে চড়া দামে গাড়ি বুক করে যেতে গিয়ে ক্ষতির সম্মুখীন হয়েছে। আর যাদের সামর্থ নেই, তাঁরা এখন ভগ্নপ্রায়। তাই লোকাল ট্রেন চালু হলে পেটের যোগানও আসবে বলার অপেক্ষা রাখে না। তবে রেল মন্ত্রককে রাজ্যের তরফে চিঠি পাঠানোর পর থেকেই লোকাল ট্রেন চালুর আশায় বুক বেধেছে বাংলার মানুষ।

  • <p>ప్రతి మెట్రో రైల్వేస్టేషన్ లో రైలు ఆగేది. అయితే రద్దీ అంతగా లేని రైల్వే స్టేషన్లలో రైలును నిలిపే ఛాన్స్ ఉండకపోవచ్చనే అభిప్రాయాలు వ్యక్తమౌతున్నాయి. పెద్ద స్టేషన్లలో మాత్రమే రైళ్లను &nbsp;నిలిపితే ఎలా ఉంటుందనే విషయమై కూడ అధికారులు చర్చిస్తున్నారు.</p>

    Kolkata2, Sep 2020, 3:25 PM

    মেট্রোয় উঠতে গেলে মানতেই হবে এইসব নিয়ম, জেনে নিন বিস্তারিত

    মেট্রো রেল চালাতে তৈরি  কর্তৃপক্ষ। এখন শুধু মুখ্যমন্ত্রী সবুজ সংকেত পাওয়ার অপেক্ষা। বুধবার নবান্নে রাজ্য়ে মেট্রো রেল চালানোর বিষয়ে আবেদন করবে কলকাতা  মেট্রো রেল কর্পোরেশনের আধিকারিকরা। ইতিমধ্য়েই রাজ্য়ে সামাজিক দূরত্ব বজায় রেখে মেট্রো চালানোর রূপরেখা তৈরি করেছে ফেলেছেন মেট্রো রেল। ৮ সেপ্টেম্বর মেট্রোর চাকা ঘোরার সম্ভাবনা প্রবল।
     

  • <p>&nbsp;<br />
তবে আচমকাই একসঙ্গে স্মার্টকার্ডের অনলাইন রিচার্জ করতে গিয়ে বেড়েছে ভীড়। সার্ভারের&nbsp;সমস্যায় পড়েছেন যাত্রীরা। মেট্রো সূত্রে খবর, &nbsp;বুধবার টেকনিক্যাল টিম বিষয়টি খতিয়ে দেখে দ্রুত সমস্যার সমাধান করবে।</p>

    Kolkata2, Sep 2020, 10:39 AM

    মেট্রোর স্মার্টকার্ডের অনলাইন রিচার্জে ভীড়, কীভাবে বুকিং করবেন জেনে নিন


    মেট্রোর দরজা খোলার অপেক্ষায় যাত্রীরা। এগিয়ে আসছে দিন। সামাজিক দূরত্ব বজায় রাখতে আনলক ৪-এ শুধুমাত্র স্মার্ট কার্ড ব্যবহারেই অনুমতি দিতে চলেছে কলকাতা মেট্রো কর্তৃপক্ষ।  টাকা দেওয়া যাবে ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, নেট ব্যাঙ্কিং বা মোবাইল ওয়ালেটের মাধ্যমে। এদিকে স্মার্টকার্ডের অনলাইন রিচার্জ করতে গিয়ে সমস্যায় পড়েছেন যাত্রীরা। মেট্রো সূত্রে খবর,  বুধবার টেকনিক্যাল টিম বিষয়টি খতিয়ে দেখে দ্রুত সমস্যার সমাধান করবে।


     

  • <p>বাংলা_শিয়ালদহ করোনা ভাইরাস</p>

    Kolkata1, Sep 2020, 6:48 PM

    চলতে পারে ট্রেন, করোনা সুরক্ষায় শিয়ালদহে 'বৃত্ত' আঁকার কাজ শেষের পথে

    আগামী দিনে চালু হতে পারে ট্রেন পরিষেবা। শিয়ালদহ স্টেশনে বৃত্ত আঁকার কাজ প্রায় শেষের পথে। যাত্রীদের মধ্য়ে সামাজিক দূরত্ব বজায় রাখতে এই পদ্ধতি নিয়েছে রেলমন্ত্রক। দীর্ঘ দিন বন্ধ থাকার পর এবার ট্রেন পরিষেবা দ্রুত চালুর চিন্তাভাবনা করছে কেন্দ্রীয় সরকার।
     

  • <p>সুপ্রিম কোর্টকে বুড়ো আঙুল, মাঝ রাতে তাজিয়া বেরোল খিদিরপুরে</p>

    Kolkata31, Aug 2020, 3:07 PM

    সুপ্রিম কোর্টকে বুড়ো আঙুল, মাঝ রাতে তাজিয়া বেরোল খাস কলকাতায়

    হাওড়ার টিকিয়াপাড়ার পর এবার খিদিরপুর। ফের সুপ্রিম কোর্টের নির্দেশ অমান্য় করে মহরমের তাজিয়া বেরোল খাস কলকাতায়।  রাত আড়াইটে নাগাদ খিদিরপুর মোরে তাজিয়া নিয়ে চলে উদ্যাম উদযাপন। বাজনা নিয়ে চলে তাজিয়া খেলা। সবার চোখে পড়লেও তা চোখ পড়েনি পুলিশ-প্রশাসনের। এমনকী করোনা আবহে তাজিয়া নিয়ে দৌনোর সম য়কারও মুখে মাস্ক ছিল না।  সামাজিক দূরত্ব না মেনেই চলে মহরম উদযাপন। 

  • প্রাক্তন মুখ্যমন্ত্রী ডাঃ বিধান চন্দ্র রায়-এর সেই আন্ডারগ্রাউন্ড রেলপথ নির্মাণের ধারণাটিকে বাস্তব করতে  ফরাসী বিশেষজ্ঞদের একটি দল একটি সমীক্ষা করেছিল। তবে এ বিষয়ে সমাধান কিছুই আসেনি।

    Kolkata31, Aug 2020, 11:21 AM

    প্রতি ১০ মিনিটে মিলবে কলকাতা-মেট্রো, পরিষেবা শুরুর আগেই প্রস্তুতি তুঙ্গে

    পরিষেবা শুরুর আগেই মেট্রোর যাবতীয় প্রস্তুতি সেরে রাখা হয়েছে। গড়ে ১০ মিনিট অন্তর ট্রেন চালানোর পরিকল্পনা নিয়েছে তাঁরা। কম-বেশি ১০০টি ট্রেন চালানোর প্রস্তুতি নিয়ে নামছেন মেট্রো কর্তৃপক্ষ। উল্লেখ্য, ৭ সেপ্টেম্বর থেকে দেশ জুড়ে মেট্রো চলাচলে ছাড় কেন্দ্রের।

  • <p><br />
করোনা আবহে রাজ্যে মেট্রো এবং লোকাল ট্রেন পরিষেবা শুরু হলে যে তামাম বাংলার মানুষ সুবিধা পাবে তা বলার অপেক্ষা রাখেনা। &nbsp;এ নিয়ে রাজ্যের কোনও আপত্তি নেই। তবে করোনা পরিস্থিতিতে দূরত্ব-বিধি মেনে চললেই রাজ্যে মেট্রো এবং লোকাল ট্রেন পরিষেবা চালু হতে পারে। আগেই জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।</p>

    Kolkata30, Aug 2020, 12:23 PM

    অবশেষে কি খুলছে কলকাতা মেট্রোর দরজা, কি ছবি হতে চলেছে আনলক-৪-এ

      ৭ সেপ্টেম্বর থেকে দেশ জুড়ে মেট্রো চলাচলে ছাড় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের। দেশের মধ্যে এক মাত্র কলকাতা মেট্রোই রয়েছে রেল বোর্ডের অধীনে। যদিও নির্দেশিকায়  শহরতলির ট্রেন চালুর বিষয়ে সবুজ সঙ্কেত আসেনি। তবুই পরিষেবা শুরুর আগেই মেট্রোর যাবতীয় প্রস্তুতি সেরে রাখা হয়েছে। 
     

  • undefined

    Kolkata29, Aug 2020, 10:25 AM

    লোকাল ট্রেন ও মেট্রো চালু করতে বড় পদক্ষেপ রাজ্যের, রেল মন্ত্রককে চিঠি স্বরাষ্ট্রসচিবের


    রাজ্যে লোকাল ট্রেন ও মেট্রো চালু করতে রেল মন্ত্রককে চিঠি রাজ্যের। শুক্রবার রেল বোর্ডের চেয়ারম্যানকে চিঠি দেন রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। করোনা সতর্কতা বিধি মেনে রাজ্যে লোকাল ট্রেন ও মেট্রো চালু করার অনুরোধ জানানো হয়েছে।প্রোটোকল মেনে রাজ্যে লোকাল ট্রেন, মেট্রো পরিষেবা চালুর আবেদন জানিয়ে রেল বোর্ডকে চিঠি পাঠালেন রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। সেখানে সেপ্টেম্বর থেকে  রাজ্যে লোকাল ট্রেন ও মেট্রো চালানোর আর্জি জানানো হয়েছে ।

  • শিয়ালদহের ছবি

    Kolkata27, Aug 2020, 8:21 PM

    সেপ্টেম্বরেই চালু লোকাল ট্রেন, শুক্রবারই শিয়ালদহে হবে বৈঠক

    আনলক ৪ শুরু হতেই সেপ্টেম্বরে চালু হতে পারে লোকাল ট্রেন। ইতিমধ্য়েই রাজ্য়ে লোকাল ট্রেন চালুর বিষয়ে অনুমতি দিয়েছেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। সামাজিক দূরত্ব মেনে রেলের চাকা ঘুরলে তার আপত্তি নেই বলে জানিয়ে দিয়েছেন তিনি। শোনা যাচ্ছে, সেই পথেই আপাতত চলতে পারে ভারতীয় রেল। শুক্রবারই বিষয়টি নিয়ে আলোচনায় বসবেন পূর্ব রেলের কর্তারা।