সিংহ  

(Search results - 88)
  • <p>Zodiac</p>

    Daily Horoscope8, Jul 2020, 7:46 AM

    সিংহ রাশির কর্মলাভের প্রবল সম্ভাবনা রয়েছে, দেখে নিন আপনার রাশিফল

    পুরাতন জ্যোতিষ শাস্ত্রে যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যৎবাণী করে। জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- রাশি রয়েছে। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রও রয়েছে, যার ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। 

  • <p>জুলাই মাস সিংহ রাশির উপর কেমন প্রভাব ফেলবে, দেখে নিন</p>

    Astrology 20206, Jul 2020, 9:13 AM

    জুলাই মাস সিংহ রাশির উপর কেমন প্রভাব ফেলবে, দেখে নিন

    জুলাই গ্রেগরীয় বর্ষপঞ্জী বা খ্রিস্টীয় বর্ষপঞ্জী অনুসারে বছরের সপ্তম মাস। এ মাসে মোট ৩১ দিন। রোমান সেনাপতি জুলিয়াস সিজার এ মাসে জন্মগ্রহণ করেছিলেন। তাই তার নামানুসারে এ মাসের নাম জুলাই রাখা হয়েছে। রাশিচক্রের পঞ্চম রাশি সিংহ। এই রাশির অধিকর্তা গ্রহ রবি। এরা সাধারণত শান্ত প্রকৃতির হয়ে থাকে। তবে এরা অত্যন্ত জেদী এবং রেগে গেলে হিতাহিত জ্ঞানশূণ্য হয়ে পড়ে। যে কোনও কাজে এরা ঘন ঘন মত বদলাতে উন্নতির পথে তা বাধা হয়ে দাঁড়াবে। তবে জেনে নেওয়া যাক বছরের সপ্তম মাস সিংহ রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

  • <p><strong>भारत की मांग पर सहमत हुआ रूस </strong><br />
रूसी के अखबार स्‍पूतनिक न्‍यूज के मुताबिक, भारत सरकार ने रूस से S-400 मिसाइल डिफेंस सिस्‍टम को जल्‍दी देने की अपील की थी। रूस इस पर सहमत हो गया है। इससे पहले चीन के समाचार पत्र ने फेसबुक पर सोसायटी फॉर ओरियंटल स्टडीज ऑफ रूस नाम के ग्रुप में लिखा था कि एक्सपर्ट का कहना है कि रूस अगर चीन और भारतीयों के दिल पिछलाना चाहता है तो संवेदनशील वक्त पर हथियार नहीं देने चाहिए। </p>

    India 24, Jun 2020, 2:16 PM

    রাশিয়া সফরে গিয়ে 'এস-৪০০' দ্রুত সরবরাহের আর্জি রাজনাথ সিংহের, দেখেনিন অ্যান্টি মিসাইলের গুণাবলী

    উত্তপ্ত সীমান্ত পরিস্থিতির মধ্যেই রাশিয়া সফরে গেছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। সেখানে হিটলারের জার্মানির বিরুদ্ধে সোভিয়েত রাশিয়ার জলের ৭৫তম বর্য উজ্জাপন চলেছে। সেই অনুষ্ঠানে কুচকাওয়াজে অংশ নিয়েছে ভারত।  কিন্তু সেখানেও তাঁকে ভাবাচ্ছে গত মোসবারে লাদাখ সীমান্ত ভারত ও চিনা সেনাদের মধ্যে সংঘর্ষ। বর্তমানে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক রয়েছে। কিন্তু এখনই  যুদ্ধ প্রস্তুতি গাফিলতি করতে নারাজ ভারত। তাই প্রতিরক্ষা মন্ত্রী  রাশিয়া সফরে গিয়েও  অ্যান্টি মিসাইল সিস্টেম 'এস-৪০০' যাতে দ্রুত সরবরাহ করা হয় সেদিকেই জোর দিচ্ছেন।  রাশিয়া যাতে দ্রুত ভারতের হাতে এই যুদ্ধ সরঞ্জাম তুলে দেয় তারই আবেদন জানিয়েছেন রাজনাথ সিং। ২০১৮ সালে রাশিয়ার থেকে 'এস-৪০০' কেনার চুক্তি করেছিল ভারত। এক্ষেত্রে ভারতের ব্যয় হবে ৪০ হাজার কোটি টাকা। 
     

  • <p>আষাঢ় মাস কেমন প্রভাব ফেলবে সিংহ রাশির উপর, দেখে নিন</p>

    Astrology 202020, Jun 2020, 9:09 AM

    আষাঢ় মাস কেমন প্রভাব ফেলবে সিংহ রাশির উপর, দেখে নিন

    আষাঢ় বাংলা সনের তৃতীয় মাস। ভারতীয় রাষ্ট্রীয় শকাব্দের পঞ্চম মাস। এটি বর্ষা মৌসুমে অন্তর্ভুক্ত দুই মাসের তৃতীয় মাস। আষাঢ় নামটি এসেছে পূর্বাষাঢ়া নক্ষত্র ও উত্তরাষাঢ়া নক্ষত্রে সূর্যের অবস্থান থেকে। পাশাপাশি রাশিচক্রের পঞ্চমতম রাশি সিংহ। এই রাশির অধিকর্তা গ্রহ রবি। এরা সাধারণত শান্ত প্রকৃতির হয়ে থাকে। 

  • India 19, Jun 2020, 8:39 PM

    লাদাখ ইস্যুতে প্রশ্ন তুলে 'ঘরে বাইরে' সমালোচিত রাহুল গান্ধী, 'জেএনইউ' তোপ কেন্দ্রীয় মন্ত্রীর

    রাহুল গান্ধীকে নিশানা কেন্দ্রীয় মন্ত্রীর। জেএনইউ ইস্যুতে নিশানা কিরণ রিজিজুর। শত্রুঘ্ন সিনহাও রাহুলের সমালোচনা করেন। রাহুলকে জন্মদিনে শুভেচ্ছাও জানান তিনি । 

  • India 15, Jun 2020, 3:43 PM

    নেপাল-ভারত সম্পর্ক 'রোটি-বেটি' দিয়ে বাঁধা, নাম না করে চিনকে চ্যালেঞ্জ করলেন রাজনাথ


    নতুন মানচিত্র তৈরি করেছে নেপাল। তারপরই সীমান্ত নিয়ে নেপালের সঙ্গে শুরু হয়েছে ভারতের বিরোধ। রাজনাথ সিং-এর দাবি নেপাল-কে ভুল বোঝানো হয়েছে। তবে ভারত-নেপাল সম্পর্ক অন্য কোনও শক্তি ভাঙতে পারবে না।

  • কেমন কাটবে সারাদিন! দেখে নিন আজকের রাশিফল

    Daily Horoscope14, Jun 2020, 7:51 AM

    সিংহ রাশি আজ ঝামেলায় জড়িয়ে পড়তে পারে, দেখে নিন আপনার রাশিফল

    পুরাতন জ্যোতিষ শাস্ত্রে যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যৎবাণী করে। জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- রাশি রয়েছে। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রও রয়েছে, যার ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। 

  • <p>Image of  Dakshineswar</p>

    Kolkata10, Jun 2020, 6:20 PM

    শনিবার খুলছে দক্ষিণেশ্বর মন্দির, থার্মাল চেকিং-এর পর মিলবে প্রবেশের অনুমতি

    শরীরের তাপমাত্রা ৯৮.৬ এর বেশি থাকলে মন্দিরে প্রবেশে বাধা। দক্ষিণেশ্বর মন্দিরে গিয়ে কেউ অসুস্থ হয়ে পড়লে প্রাথমিক চিকিৎসা সেখানেই। মন্দির খোলা সকাল ৭ টা থেকে ১০ টা ও বিকেল ৩:৩০ থেকে ৬:৩০ পর্যন্ত। মন্দির বন্ধ হয়ে যাবার কুড়ি মিনিটের মধ্যে সিংহ দুয়ার বন্ধ করে দেওয়া হবে।
     

  • <p>Image of  Central team </p>

    Kolkata6, Jun 2020, 3:45 PM

    কেন্দ্রীয় প্রতিনিধি দল পৌঁছে গিয়েছে নবান্নে, আমফানে ক্ষয়ক্ষতির পরিমাণ নিয়ে হবে বৈঠক

      রাজ্যে বৃহস্পতিবার সন্ধ্যায় এসে পৌঁছোয় কেন্দ্রীয় দল। আমফান-বিধ্বস্ত এলাকাগুলি পরিদর্শন করেন পর্যবেক্ষকেরা।  শনিবার  ইতিমধ্য়েই নবান্নে এসে পৌছেছে কেন্দ্রীয় দল। রাজ্যের মুখ্যসচিবের সঙ্গে  তাঁদের আজ বৈঠক করার কথা।

  • <p><br />
জুন মাস কেমন প্রভাব ফেলবে সিংহ রাশির উপর, দেখে নিন</p>

     Astrology5, Jun 2020, 9:47 AM

    জুন মাস কেমন প্রভাব ফেলবে সিংহ রাশির উপর, দেখে নিন

    জুন গ্রেগরীয় ক্যালেন্ডার বা খ্রিস্টীয় বর্ষপঞ্জী অনুসারে বছরের ষষ্ঠ মাস জুন। রাশিচক্রের পঞ্চম রাশি সিংহ। এই রাশির অধিকর্তা গ্রহ রবি। এরা সাধারণত শান্ত প্রকৃতির হয়ে থাকে। তবে এরা অত্যন্ত জেদী এবং রেগে গেলে হিতাহিত জ্ঞানশূণ্য হয়ে পড়ে। যে কোনও কাজে এরা ঘন ঘন মত বদলাতে উন্নতির পথে তা বাধা হয়ে দাঁড়াবে। এরা সম্পূর্ণ নিজের চেষ্টায় জীবনে উন্নতি করে। চাকরির থেকে ব্যবসায় জাতক-জাতিকাদের উন্নতি বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে জেনে নেওয়া যাক জুন মাস সিংহ রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

  • <p>flight</p>

    Kolkata24, May 2020, 2:26 PM

    করোনা রুখতে সতর্কতা, কলকাতা বিমানবন্দরে উড়ান পিছোতে আর্জি রাজ্য়ের

     সোমবার, ২৫ মে কলকাতা থেকে দেশীয় উড়ান শুরু হওয়া নিয়ে সংশয় দেখা দিল।  কলকাতা থেকে দেশীয় যাত্রী উড়ান ৩০ মে চালু করলে ভাল হয়,জানালেন মমতা। তিনি এ নিয়ে কেন্দ্রকে অনুরোধ করার নির্দেশ দিয়েছেন মুখ্যসচিব রাজীব সিংহকে। উল্লেখ্য়, দেশ জুড়ে ইতিমধ্যেই নতুন উড়ান সূচি বানিয়ে ফেলেছে উড়ান সংস্থাগুলি।

  • <p>জৈষ্ঠ্য মাস কেমন প্রভাব ফেলবে  সিংহ রাশির উপর, দেখে নিন</p>

     Astrology20, May 2020, 9:02 AM

    জৈষ্ঠ্য মাস কেমন প্রভাব ফেলবে সিংহ রাশির উপর, দেখে নিন

    জৈষ্ঠ্য বাংলা মাসের দ্বিতীয় মাস এবং গ্রীষ্মের শেষ মাস। জ্যেষ্ঠা নক্ষত্রের নামানুসারে এই মাসের নাসিংহণ করা হয়েছে। পাশাপাশি রাশিচক্রের রাশিচক্রের পঞ্চম রাশি সিংহ। এই রাশির অধিকর্তা গ্রহ রবি। এরা সাধারণত শান্ত প্রকৃতির হয়ে থাকে। তবে এরা অত্যন্ত জেদী এবং রেগে গেলে হিতাহিত জ্ঞানশূণ্য হয়ে পড়ে। যে কোনও কাজে এরা ঘন ঘন মত বদলাতে উন্নতির পথে তা বাধা হয়ে দাঁড়াবে। এই রাশির ব্যবসা বুদ্ধি জন্মগত, তাই চাকরির থেকে ব্যবসাতেই বেশি উন্নতি করে। তবে জেনে নেওয়া যাক জৈষ্ঠ্য মাস সিংহ রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

  • <p>১৪ মে রাশি পরিবর্তন করছে সূর্য, এর শুভ প্রভাব পড়বে ৬টি রাশির উপর</p>

     Astrology12, May 2020, 12:56 PM

    ১৪ মে রাশি পরিবর্তন করছে সূর্য, এর ফলে ৬টি রাশির ঘুরতে চলেছে ভাগ্যের চাকা

    ১৪ মে সূর্য বৃষ রাশিতে পরিবর্তিত হবে। এই যোগ চলবে ১৪ জুন পর্যন্ত। জ্যোতিষশাস্ত্রের মতে, সূর্যের প্রভাবের কারণে বৃষ, কর্কট, সিংহ, কন্যা, ধনু এবং মীন রাশির জন্য একটি ভাল সময় শুরু হতে চলেছে। এই রাশিগুলি এই সময় আর্থিক উন্নতি  এবং অগ্রগতির যোগ রয়েছে। স্বাস্থ্যও এই সময়ও ভাল থাকবে। এগুলি ছাড়াও বৃশ্চিক এবং কুম্ভ রাশির লোকদের জন্য সময় স্বাভাবিক হবে। মেষ, মিথুন, তুলা এবং মকর রাশির লোকদের প্রায় এক মাস স্থিতিশীল থাকতে হবে। অর্থ ক্ষতি হতে পারে। পাশাপাশি স্বাস্থ্যের সমস্যা দেখা দিতে পারে।

  • <p>Image of CM</p>

    Kolkata8, May 2020, 10:54 AM

    রবীন্দ্র জয়ন্তীতে রবীন্দ্র সঙ্গীতের সঙ্গে চালাতে হবে মুখ্যমন্ত্রীর লেখা গান, নির্দেশ রাজ্য়ের

     রবীন্দ্র জয়ন্তীতে চালাতে হবে করোনা সচেতনতা নিয়ে মুখ্যমন্ত্রীর লেখা গান। নির্দেশ পাঠালেন রাজ্যের এডিজি আইনশৃঙ্খলা জ্ঞানভান সিংহ। রবীন্দ্র জয়ন্তীতে  সমস্ত অনুষ্ঠান করতে হবে সামাজিক দূরত্ব মেনে।  অযথা রাস্তায় জমায়েত করা যাবে না বলেও রাজ্য সরকারের তরফে নির্দেশ। 
     

  • <p>মে মাস কেমন প্রভাব ফেলবে সিংহ রাশির উপর, দেখে নিন</p>

     Astrology6, May 2020, 9:08 AM

    মে মাস কেমন প্রভাব ফেলবে সিংহ রাশির উপর, দেখে নিন

    জাতকের জন্ম সময়, তারিখ এবং জন্মস্থানের ভিত্তিতে, জন্মকালে মহাকাশে গ্রহের অবস্থান নিরুপণ করে অথবা প্রশ্নের সময় গ্রহাদির অবস্থান নির্ণয় করে, অথবা হস্তরেখাবিচার, শরীরের চিহ্নবিচার ইত্যাদি বিভিন্ন পদ্ধতির ব্যবহারে প্রশ্নকর্তার ভবিষ্যতের গতিপ্রকৃতি নির্ধারণ করার জ্ঞান ও পদ্ধতিকে জ্যোতিষশাস্ত্র বলা হয়। আবার জ্যোতিষশাস্ত্রের একটি বিভাগ দেশ, রাজ্য, শহর, গ্রাম ইত্যাদির এবং প্রাকৃতিক ঘটনাবলীর যেমন বৃষ্টি, অতিবৃষ্টি, অনাবৃষ্টি, ভূমিকম্প, ঝড়, ঝঞ্ঝা, মহামারী বা প্লাবণের ভবিষ্যদ্বাণী করতেও ব্যবহৃত হয়।