সিপিআইএম  

(Search results - 31)
  • kanhaiya kumar

    Kolkata9, Mar 2020, 12:16 PM IST

    রাজ্য়সভায় বাম-কংগ্রেসের প্রার্থী কি কানহাইয়া,নাম ঘিরে জোর জল্পনা

    সীতারাম ইয়েচুরিকে আর রাজ্য়সভায় চাইছে না সিপিএম পলিটব্যুরো। পরিবর্তে নতুন মুখ দেখতে চাইছে তারা। খোদ রাজ্য়সভায় কংগ্রেস-সিপিএম-এর জোট  প্রার্থী ঠিক করতে আজ সোনিয়ার সঙ্গে বৈঠকে বসছেন ইয়েচুরি। শোনা যাচ্ছে, সিপিএমের তরফে রাজ্য় থেকে বিকাশরঞ্জন ভট্টাচার্যকে পাঠাতে চাইতে বামেরা। কিন্তু তাতে সিলমোহর না পড়লে কানহাইয়া কুমারের নাম নিয়েও ভাবা হতে পারে। 
     

  • ইতিহাসের কলঙ্ক,'বাংলার গর্ব  মমতা' নিয়ে মুখ খুললেন বিকাশ

    Kolkata8, Mar 2020, 5:01 PM IST

    ইতিহাসের কলঙ্ক,'বাংলার গর্ব মমতা' নিয়ে মুখ খুললেন বিকাশ

    রবীন্দ্রভারতীর ঘটনা মমতার কালচার।নেতাজি, ক্ষুদিরাম,রবীন্দ্রনাথকে বাংলার গর্ব বলা হয়, মমতাকে বাংলার গর্ব বলা কলঙ্কের। এমনই দাবি করলেন সিপিআইএম নেতা বিকাশ রঞ্জন ভট্টাচার্য।
     

  • అక్కడితో ఆగకుండా గురువారం బీజేపీ జాతీయాధ్యక్షుడు, కేంద్ర హోంమంత్రి అమిత్ షాతో భేటీకావడం ప్రాధాన్యత సంతరించుకుంది. మోడీ షా ద్వయానికి దీదీ లొంగిపోయారని.. శారదా స్కాం కేసులో కోల్‌కతా మాజీ పోలీస్ కమీషనర్ రాజీవ్‌ను కాపాడటానికే మమతా బెనర్జీ తన స్టాండ్ మార్చుకున్నారనే వాదనలు వినిపిస్తున్నాయి.

    Kolkata27, Feb 2020, 2:57 PM IST

    পুরীর মন্দিরে অমিত শাহকে পুজো দিয়েছেন মমতা, বেনজির আক্রমণ বাম নেতার

    একেবারে নজিরবিহীন  আক্রমণ। পুরীর মন্দিরে মমতা বন্দ্য়োপাধ্যায়ের পুজো দেওয়া নিয়ে মুখ্য়মন্ত্রীকে খোঁচা দিলেন সিপিআইএম নেতা সুজন চক্রবর্তী। বাম নেতার দাবি, জগন্নাথ দেবের কাছে আসলে দেশবাসীর শান্তির কামনায় নয়,অমিত শাহের জন্য পুজো দিতে চেয়েছেন তৃণমূল নেত্রী।  
     

  • ফেরাতে হাল-আসুক লাল,  পুরুলিয়ায় বার্তা মহম্মদ সেলিমের

    West Bengal2, Feb 2020, 10:32 PM IST

    ফেরাতে হাল-আসুক লাল, পুরুলিয়ায় বার্তা মহম্মদ সেলিমের

    ফের সিএএ, এনআরসি নিয়ে দিদিভাই-মোদীভাই তত্ত্ব খাড়া করলেন সিপিএমের পলিটব্যুরো নেতা মহম্মদ সেলিম। বাম নেতার অভিযোগ  তৃণমূল-বিজেপি গোপন আঁতাত করে চলছে। তাই নির্বাচনের আগে রাজীব কুমার নিয়ে নাটক হয়েছে। কিন্তু নির্বাচন মিটতেই রাজীব কুমার প্রসঙ্গ হাওয়া হয়ে গেছে। 

  • জ্যোতি বসু

    Kolkata17, Jan 2020, 4:29 PM IST

    জোট রাজনীতির জনক তিনি, তাই বিশ্ব রাজনীতির মঞ্চে তাঁর পরিচিত ছিল 'জ্যোতিবাবু' হিসাবে

    শুক্রবার জ্য়োতিবসুর দশম মৃত্য়ুবার্ষিকী। তাঁর আমলে প্রশাসনের কাজে পার্টি সেভাবে নাক গলাতে পারত না বলেই রাজনৈতিক মহলের মত।

  • মেদিনীপুর শহরে কেন্দ্রীয় বাস স্ট্যান্ডে আবদ্ধ সব বেসরকারি বাস

    Midnapore8, Jan 2020, 11:19 PM IST

    ভোর থেকে রাস্তায় লাল পতাকা নিয়ে বাম কর্মী সমর্থকরা, ভাঙচুর বাস

    পশ্চিম মেদিনীপুর জেলায় বনধ সর্মথকরা ভোর থেকেই নেমেছিল রাস্তায়। পুলিশ পৌঁছানোর আগেই অফিস-আদালতে লাল পতাকা লাগিয়ে বন্ধ রাখার চেষ্টা। বাধা দিতে গিয়ে জেলার বিভিন্ন স্থানে পুলিশের সাথে ধ্বস্তাধ্বস্তি বনধ সমর্থকদের। যার জেরে জেলাজুড়ে বন্ধের প্রভাবে যানবাহন ও সাধারণ মানুষ এর যাতায়াত ছিল অস্বাভাবিক। বেশিরভাগ বেসরকারি বাস রাস্তায় নামেনি। ঘাটালে একটি বেসরকারি বাস রাস্তায় নামতে ভেঙে ফেলা হয়। শিল্পাঞ্চলে জোর করে বন্ধ রাখতে গিয়ে পুলিশের হাতে গ্রেফতার ১৫।

  • ঘাটালে বেসরকারি বাসে ভাঙচুর

    Midnapore8, Jan 2020, 11:13 PM IST

    বনধ-এ প্রভাব পড়ল দোকান বাজারে,অস্তিত্ত্ব বাঁচাতে বনধ বামেদের-কটাক্ষ দিলীপ ঘোষের

    বামেদের ডাকা বনধ এ প্রভাব পড়ল পশ্চিম মেদিনীপুর জেলা জুড়ে ৷ সরকারি অফিস আদালত খোলা রাখলেও লোকেরা উপস্থিত হয় নি ৷ কলেজ বিদ্যালয়েও ছাত্রছাত্রীদের উপস্থিতি ছিল কম ৷ বেসরকারি গাড়ি চলেনি , ঘাটালে রাস্তায় বের হওয়ায় ভাঙ্গা হয়েছে বেসরকারি বাসকে ৷ দোকানপাট ছিল বেশিরভাগই বন্ধ ৷ বনধ ব্যার্থ করতে মাঠে নামে নি তৃণমূল ৷ বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের দাবি- অস্তিত্ত্ব রক্ষা করতে বনধ ডেকেছিল বামেরা ৷

  • সিপিএম লুপ্তপ্রায় প্রাণী, আগামী  দিনে চিড়িয়াখানায় দেখতে হবে

    Kolkata8, Jan 2020, 3:24 PM IST

    'সিপিএম লুপ্তপ্রায় প্রাণী, আগামী দিনে চিড়িয়াখানায় দেখতে হবে'

    বামেদের ডাকা ভারত বনধকে সমর্থন করেনি রাজ্য়ের মানুষ। কিছু জায়গায় গোলমাল পাকিয়েছে সিপিএম। আগামী দিনে এই বনধ সংস্কৃতির জন্য় ওরা বিলুপ্ত হয়ে যাবে। কেষ্টপুরে এসে এমনই মন্তব্য় করলেন বিজেপির রাজ্য় সভাপতি দিলীপ ঘোষ। 

  • নেতাই এর মঞ্চে বক্তব্য রাখছেন শুভেন্দু অধিকারী

    Midnapore7, Jan 2020, 8:10 PM IST

    বাড়ি পেয়েছেন, গ্রামবাসীদের নিয়ে প্রায়শ্চিত্ত করুন রথীন দন্ডপাট-নেতাই দিবসে শুভেন্দু

    লালগড়ের নেতাই গ্রামে মঙ্গলবার পালিত হল নেতাই শহীদ দিবস ৷ ২০১১ সালের ৭ জানুয়ারী এই গ্রামে গণহত্যার ঘটনা ঘটেছিল ৷ সিপিএমের নেতা রথীন দন্ডপাটের বাড়িতে আশ্রয় নেতা সশস্ত্র বাহিনী গুলি চালিয়েছিল ৷ প্রতিবাদী গ্রামবাসীদের গুলি করে ৯ জনকে খুন করা হয়েছিল ৷ এই ঘটনায় সেই আশ্রয় দেওয়া বাড়িটি  বাজেয়াপ্ত করেছিল সিআইডি ৷সম্প্রতি তা রথীন দন্ডপাট ফিরে পেয়েছেন আদালতের নির্দেশে ৷ মঙ্গলবার সেই গ্রামেই শহীদ দিবস পালন করলেন পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী ৷

  • undefined

    West Bengal5, Jan 2020, 3:34 PM IST

    সেলফি তুললেই সেলফিশ, সমর্থকের উপর রেগে আগুন বিমান

    সেলফি তুলতে গিয়ে সিপিএম-এর তরুণ ওই সমর্থক যে নেতার বকুনি খেয়েছেন, তিনি বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। সোনামুখিতে নাগরকিত্ব আইন, এনআরসি, এনপিআর-এর বিরোধিতায় মিছিল বের করেছিল সিপিএম।

  • undefined

    Kolkata3, Dec 2019, 11:01 PM IST

    হঠাৎ দু' দিন ছুটি বিধানসভায়, সরকারের কৌশল নিয়ে অভিযোগ বিরোধীদের

    বিধানসভা সূত্রে খবর, শীতকালীন অধিবেশনে পাশ করানোর জন্য বেশ কয়েকটি বিল কয়েকদিন আগে রাজভবনে পাঠানো হয়। কিন্তু সেই বিলগুলি এখনও পাশ হয়ে আসেনি রাজভবন থেকে।

  • undefined

    India 26, Nov 2019, 5:44 PM IST

    সবচেয়ে গরীব বিধায়ক, অথচ তাকে টোপ দিতে সাহসই করছে না কেউ

    মহারাষ্ট্রে বুধবার আস্থাভোট হচ্ছে না। কিন্তু তারমধ্য়েও ঘোড়া কেনা বেচা বন্ধ নেই। তাই বিধায়কদের এখন ব্য়াপক চাহিদা। কিন্তু একজনকে প্রস্তাব দিতেই সাহস করচে না কেউ।

     

  • মমতা-সুজন একমত,  বাংলা হোক জয়েন্টের পথ

    Kolkata6, Nov 2019, 9:00 PM IST

    মমতা-সুজন একমত, বাংলা হোক জয়েন্টের পথ

    এনআরসি নিয়ে ঐক্যবদ্ধ হওয়ার পর ফের এক সুরে রাজ্যের শাসক-বিরোধী। হিন্দি, ইংরেজি, গুজরাতির পাশাপাশি বাংলা তথাআঞ্চলিক ভাষায় জয়েন্টের প্রশ্নপত্র চাইলেন সিপিআইএম নেতা সুজন চক্রবর্তী। টুইটারে একই কথা বলেছেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। জয়েন্টে বাংলায় প্রশ্নপত্র চেয়ে ইতিমধ্যেই কেন্দ্রীয সরকারের কাছে চিঠি পাঠিয়েছে রাজ্য সরকার। বুধবার সেই কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায়। 

  • টুইটার বন্ধ করলেও মুখ বন্ধ হবে  না, পাল্টা বার্তা সেলিমের

    Kolkata19, Oct 2019, 5:27 PM IST

    ঘোলা জলে মাছ ধরতে নামল সিপিএম, অভিজিৎ ইস্যুতে পীযূষকে পাল্টা সেলিমের

    অভিজিৎ বন্দ্যোপাধ্য়ায়কে নিয়ে নেতিবাচক মন্তব্য় করায় এবার  রেলমন্ত্রীর পাল্টা দিলেন সিপিএম নেতা মহম্মদ সেলিম। এক ভিডিয়ো বার্তায় সিপিএমের পলিটব্যুরো সদস্য বলেন,অভিজিৎ বন্দ্য়োপাধ্য়ায়ের গরিবের অর্থনীতি বুঝবেন না রেলমন্ত্রী। কারণ বিজেপি আম্বানি, আদানিদের মতো পুঁজিপতিদের হয়ে কাজ করছে।  
     

  • সেলিমকে পাল্টা তথাগতর

    Kolkata13, Oct 2019, 12:51 PM IST

    সেলিমকে পাল্টা তথাগতর,বিবেকানন্দ চাকরি না পেয়ে সন্ন্যাসী হয়েছিল

    তাঁর টুইটার অ্যাকাউন্ট বন্ধ করা নিয়ে গতকালই মুখ খুলেছিলেন সিপিএমের পলিটব্যুরো নেতা মহম্মদ সেলিম। রাজ্য়ে সাম্প্রদায়িক সম্প্রীতির কথা বলতে গিয়ে রামকৃষ্ণ বিবেকানন্দের উদাহরণ দেন তিনি। এবার সেই বিবেকানন্দ নিয়ে সেলিমকে পাল্টা খোঁচা দিলেন মেঘালয়ের রাজ্যপাল তথাগত রায়।