সৌভাগ্য  

(Search results - 76)
  • <p>সচিনকে মুম্বাই ইন্ডিয়ান্স দলে ফেরাত চান রোহিত শর্মা, একসঙ্গে ওপেন করার ইচ্ছে প্রকাশ মাস্টার ব্লাস্টারের<br />
 </p>

    Cricket4, Aug 2020, 12:31 PM

    সচিনকে মুম্বাই ইন্ডিয়ান্স দলে ফেরাতে চান রোহিত, একসঙ্গে ওপেনের ইচ্ছে প্রকাশ মাস্টার ব্লাস্টারের

    ২০১৩ সালে শেষবার আইপিএল খেলেছিলেন সচিন তেন্ডুলকর। খেলা ছাড়ার পরও যুক্ত রয়েছেন প্রিয় মুম্বাই ইন্ডিয়ান্স দলের সঙ্গে । কিন্তু মুম্বাই ইন্ডিয়ান্সের চ্যাম্পিয়ন দলে থাকা সৌভাগ্য হয়নি সচিনের। সুযোগ হলে সচিনকে দলে ফেরাতেন বলে জানালেন রোহিত শর্মা।
     

  • নিজেদের ভালবাসার ছবি পোস্ট করে একটু দুঃখের সঙ্গেই অভিনেতা জানিয়েছেন, এই সময়টা পেরিয়ে গেলেই আজকের দিনটাকে স্পেশ্যাল করে তুলব।

    Bengali Cinema31, Jul 2020, 12:04 PM

    রিয়েল লাইফ জুটি এবার রিল লাইফে, পর্দায় একসঙ্গে এবার অঙ্কুশ-ঐন্দ্রিলা

    অঙুশের সঙ্গে ঐন্দ্রিলার সম্পর্কের কথা সকলেরই জানা। রিয়েল লাইফের এই জুটিকে যদিও পর্দায় এক সঙ্গে দেখার সৌভাগ্য হয়নি ভক্তদের। এবার সেই স্বপ্নই পূরণ হতে চলেছে। বড় পর্দায় হাতেখড়ি হচ্ছে ঐন্দ্রিলা সেনের।

  • <p><strong>4.</strong> न‌ियम‌ित तुलसी के पौधे को जल दें और शाम के समय दीपक जलाएं। इससे घर पर हमेशा लक्ष्मी की कृपा बनी रहती है।<br />
 </p>

     Astrology7, Jul 2020, 12:47 PM

    আষাঢ় মাসের মঙ্গলবারে মেনে চলুন এই নিয়মগুলি, বাধা কাটিয়ে মিলবে সৌভাগ্য

    জ্যোতিষশাস্ত্র এমন একটি বিজ্ঞান যা নভোমণ্ডলে বিভিন্ন জ্যোতিষ্ক অর্থাৎ গ্রহ-নক্ষত্রের অবস্থান বিবেচনা করে মানুষের ভাগ্যগণনা তথা ভাগ্য নিরূপণ করে। জন্মসময়, তারিখ এবং জন্মস্থানের ভিত্তিতে, জন্মকালে মহাকাশে গ্রহের অবস্থান নিরুপণ করে অথবা প্রশ্নের সময় গ্রহাদির অবস্থান নির্ণয় করে, অথবা হস্তরেখাবিচার, শরীরের চিহ্নবিচার ইত্যাদি বিভিন্ন পদ্ধতির ব্যবহারে প্রশ্নকর্তার ভবিষ্যতের গতিপ্রকৃতি নির্ধারণ করার জ্ঞান ও পদ্ধতিকে জ্যোতিষশাস্ত্র বলা হয়। এই জ্যোতিষশাস্ত্র মতে, প্রত্যেকটি দিনের রয়েছে কিছু বিশেষ তাৎপর্য। সপ্তাহের সাতটি দিনের মধ্যে মঙ্গলবার দিনটি খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। 

  • কোন কোন স্বপ্ন দেখলে ফিরতে পারে ভাগ্য, দেখে নিন

     Astrology30, Jun 2020, 10:30 AM

    ভাগ্য ফেরাতে মূল্যবান রত্ন নয়, সৌভাগ্য ফিরে পান ঘরোয়া উপাদান ব্যবহারে

    জ্যোতিষশাস্ত্র মতে সঠিক নিয়মে গ্রহ-নক্ষত্র অনুযায়ী রত্ন ধারণ করলে ফিরতে পারে আপনার ভাগ্যও৷ তবে এই রত্ন ধারণের জন্য প্রয়োজন প্রচুর অর্থ যা সবার পক্ষে সব সময় খরচ করা সম্ভব হয় না। তাই জীবনের জটিল থেকে জটিলতর সমস্যা কাটাতে বা গ্রহ প্রতিকারের জন্য রত্ন ধারণ ছাড়াও এমন কিছু নিয়ম আছে যাতে সহজেই আপনি ঘরোয়া কিছু উপকরণ দিয়েই চাল ও ডালের ব্যবহার করেই সমস্ত বাধা কাটিয়ে উঠতে পারবেন। 

  • Astrology 202028, Jun 2020, 12:28 PM

    জীবনের জটিল পরিস্থিতি কাটিয়ে উঠুন, জেনে নিন রাশি অনুযায়ী কোন দেবতার পুজোয় মিলবে সৌভাগ্য

    হিন্দু ধর্ম অনুযায়ী জ্যোতিষশাস্ত্রও এক ধরণের বিজ্ঞান। এই শাস্ত্রের মাধ্যমেই বিচার করা যায় মানুষের প্রকৃতি। হিন্দুদের মধ্যেই রয়েছে ৩৩ কোটি দেব-দেবী। কিন্তু এরা প্রত্যেকেই হলেন মহাদেব, বিষ্ণু, ও শক্তির অবতার। আর এই দেব-দেবীদের মধ্যে বেছে নিয়ে আমরা আমাদের নিজেদের পছন্দমতো পুজো করি। অগ্নি পূরাণ অনুযায়ী প্রত্যেকেরই রাশিচক্রের উপর নির্ভর করে আলাদা আলাদা করে দেব-দেবীদের বেছে নিতে হয়। একেক রাশির জন্য একেক দেবতার প্রভাব বেশি থাকে। জেনে নিন, রাশি অনুযায়ী কোন দেবতার পুজো করলে ভাল ফল পাবেন আপনি।

  • <p>স্বপ্নে ঘোড়া দেখা, আপনার পক্ষে মঙ্গলজনক না অশুভ</p>

     Astrology9, Jun 2020, 1:20 PM

    স্বপ্নে ঘোড়া দেখা, আপনার পক্ষে মঙ্গলজনক না অশুভ

    ঘুমের মধ্যে স্বপ্ন আমরা প্রত্যেকেই দেখে থাকি। তবে অনেকে স্বপ্নে ভুলে যায় এবং অনেকের আবার মনে থাকে অনেক দিন অবধি। স্বপ্নের দুনিয়ার সঙ্গে বাস্তবের দুনিয়ার মিল রয়েছে অনেক। এমনটাই মনে করছেন মনস্তত্ত্বের জনক, অস্ট্রিয়ান স্নায়ু চিকিৎসক সিগমুন্ড ফ্রয়েড। আসলে স্বপ্ন নিয়ে যারা গবেষণা করেন, তাদের মতে স্বপ্ন নানাভাবে আমাদের জীবনের দিশা দেখিয়ে থাকে। অনেক সময় স্বপ্ন যেমন খারাপ ইঙ্গিত বা বার্তা বহন করে আবার এমন অনেক স্বপ্ন আছে যা সৌভাগ্যের বার্তাও বহন করে। 

  • <p>রান্নাঘরে এই ভুলগুলি কখনোই নয়, ফল হতে পারে মারাত্মক</p>

     Astrology8, Jun 2020, 12:00 PM

    রান্নাঘরে এই ভুলগুলি কখনোই নয়, ফল হতে পারে মারাত্মক

    বাস্তুর প্রথম নিয়মটি হল বাড়ির রান্নাঘরটি একেবারে নির্দিষ্ট এবং উপযুক্ত স্থানে তৈরি করা। কারণ একটি পরিবারের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি প্রধাণত যুক্ত থাকে রান্নাঘরের সঙ্গে। তাই রান্নাঘর নিয়ম মেনে সাজালে মিলতে পারে সৌভাগ্য। আর তা হল রান্না ঘরের বাস্তু তন্ত্র। তাহলে জেনে নেওয়া যাক রান্নাঘর সম্পর্কিত বাস্তু তন্ত্রের খুটিনাটি নিয়মগুলি। জেনে নিন রান্নাঘরের জন্য বাস্তু টিপসগুলি-
     

  •  Astrology7, Jun 2020, 2:29 PM

    সপ্তাহের শুরুতে এই কাজটি করলেই, হাতে আসবে প্রচুর টাকা


    প্রতি রবিবার সূর্যদেবের পূজা করলে সংসারের সমস্ত সমসা কেটে যাবে। রবিবার স্নানের পর সূর্যদেবের আরাধনা করতে হবে। উঠোনে সূর্যদেবের পুজোর পর সূর্য মন্ত্র পাঠ করতে হবে। এই কাজটি সপ্তাহের প্রথম দিন করলেই আর্থিক সঙ্কট কেটে গিয়ে অর্থ সমাগম হবে।
     

  • <p>Rituals</p>

    Astrology 20207, Jun 2020, 11:13 AM

    ৮ জুন সোমবার রয়েছে শঙ্খষ্টি চতুর্থী, এই নিয়ম মেনে লাভ করুন সৌভাগ্য ও সমৃদ্ধি

    শঙ্খষ্টি চতুর্থী ব্রত প্রতি মাসের কৃষ্ণপক্ষের চতুর্থ দিনে পালন করা হয়। এবার এই ব্রত পালন করা হচ্ছে সোমবার, ২ জুন। ভগবান গণেশ সমস্ত সমস্যাকেই দূর করেন, এ কারণেই তাঁদের সঙ্কটমোচনও বলা হয়। সমস্ত ধরণের সংকট থেকে মুক্তি পেতে গণেশ কে শঙ্খষ্টি চতুর্থীতে পুজো করা হয়। এর পাশাপাশি রাতে চাঁদ উপাসনা ও দেখার পরে ব্রত খোলা হয়। পুরাণ অনুসারে, শঙ্খষ্টি চতুর্থীর উপাসনা এবং উপবাস সমস্ত ধরণের দুর্ভোগ দূর করে। গণেশ পুরাণ অনুসারে, এই উপবাসের প্রভাবগুলি সৌভাগ্য, সমৃদ্ধি এবং সন্তানের সুখ নিয়ে আসে।

  • <p>feng shui</p>

     Astrology31, May 2020, 9:45 AM

    লাল ফিতা দিয়ে বাঁধা কয়েনগুলি সৌভাগ্য বহন করে, বাস্তুমতে জেনে নিন এর গুরুত্ব

    ভারতে বাস্তু যেমন প্রচলিত, তেমনই ফেং শুই চিনেও প্রচলিত। ফেং শুই ইতিবাচক এবং নেতিবাচক শক্তির উপর ভিত্তি করে। ঘরে যদি ইতিবাচক শক্তি থাকে তবে মন সুখী থাকে এবং চিন্তায় ইতিবাচকতা বিরাজ করে। নেতিবাচক শক্তি মানসিক উত্তেজনা বাড়ায় এবং বাড়িতে সৌভাগ্য বহন করে আনে। বাস্তু বিশেষজ্ঞদের মতে, ঘরে শুভেচ্ছার পরিমাণ বাড়ানোর জন্য আপনি ঘরে ফেং শুয়ের লাকি কয়েনও রাখতে পারেন।

  • <p>জীবনের জটিল পরিস্থিতি কাটিয়ে উঠতে, মঙ্গলবার মেনে চলুন এই নিয়মগুলি</p>

     Astrology26, May 2020, 1:48 PM

    জীবনের জটিল পরিস্থিতি কাটিয়ে উঠতে, মঙ্গলবার মেনে চলুন এই নিয়মগুলি

    জ্যোতিষশাস্ত্র মতে, প্রত্যেকটি দিনের রয়েছে কিছু বিশেষ তাৎপর্য। সপ্তাহের সাতটি দিনের মধ্যে মঙ্গলবার দিনটি খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। এই জ্যোতিষশাস্ত্র এমন একটি বিজ্ঞান যা নভোমণ্ডলে বিভিন্ন জ্যোতিষ্ক অর্থাৎ গ্রহ-নক্ষত্রের অবস্থান বিবেচনা করে মানুষের ভাগ্যগণনা তথা ভাগ্য নিরূপণ করে। জন্মসময়, তারিখ এবং জন্মস্থানের ভিত্তিতে, জন্মকালে মহাকাশে গ্রহের অবস্থান নিরুপণ করে অথবা প্রশ্নের সময় গ্রহাদির অবস্থান নির্ণয় করে, অথবা হস্তরেখাবিচার, শরীরের চিহ্নবিচার ইত্যাদি বিভিন্ন পদ্ধতির ব্যবহারে প্রশ্নকর্তার ভবিষ্যতের গতিপ্রকৃতি নির্ধারণ করার জ্ঞান ও পদ্ধতিকে জ্যোতিষশাস্ত্র বলা হয়।  

  • <p>এক চিমটে লবন দিয়েই কাটিয়ে উঠুন খারাপ সময়, মনে রাখুন এই সহজ নিয়মগুলি</p>

     Astrology13, May 2020, 12:02 PM

    এক চিমটে লবন দিয়েই কাটিয়ে উঠুন খারাপ সময়, মনে রাখুন এই সহজ নিয়মগুলি

    বাস্তুশাস্ত্রের ব্যাখ্যা অনুযায়ী, আমাদের ব্যবহারের এমন একটি বস্তু আছে, যা দিয়ে আমরা সহজেই অশুভ শক্তির বিনাশ করে জীবনে খারাপ পরিস্থিতি কাটিয়ে ফিরিয়ে আনতে পারি সৌভাগ্য। দৈনন্দিন জীবনে চলার পথে আমাদের প্রত্যেকেই কিছু না কিছু সমস্যার সম্মুখিন হতে হয়। প্রত্যেকটি মানুষের জীবনেই রয়েছে নানান সমস্যা। যার সঙ্গে প্রতিনিয়ত আমাদের সম্মুখীন হতে হচ্ছে। 
     

  • <p><br />
টাকা খরচ করার আগে মনে রাখুন বাস্তুর এই নিয়ম, বাড়বে সঞ্চয় কাটবে আর্থিক সমস্যা</p>

     Astrology12, May 2020, 11:59 AM

    টাকা খরচ করার আগে মনে রাখুন বাস্তুর এই নিয়ম, বাড়বে সঞ্চয় কাটবে আর্থিক সমস্যা

    হিন্দু সনাতন ধর্ম মতে, রোজগার করা টাকা যদি সঠিকভাবে খরচ এবং সঞ্চয় করা না যায়, তাহলে জীবনে দেখা যায় বিভিন্ন সমস্যা। শুনতে অবাক লাগলেও জ্যোতিষশাস্ত্র মতে, বেতন কীভাবে খরচ করছেন তার উপর নির্ভর করে আপনার সৌভাগ্য। রোজগারের পরিমান যাই হোক না কেন, যদি তা সঠিকভাবে খরচ করেন তবে ফিরতে পারবে আপনার সৌভাগ্যও।  তবে কীভাবে আপনি মাইনে সঠিকভাবে খরচ করে সঞ্চয় বাড়াবেন এবং আর্থিক সমস্য়া কাটিয়ে পুণ্য অর্জণ করবেন তা জেনে নেওয়া যাক।
     

  • <p>Buddha Purnima</p>

    Astrology 20207, May 2020, 10:02 AM

    বুদ্ধ পূর্ণিমায় পালন করুন বিশেষ এই রীতি, বাধা কাটিয়ে ফিরে পান সৌভাগ্য

    ৭ মে বৃহস্পতিবার বৈশাখ মাসের শেষ পূর্ণিমা। ভগবান বুদ্ধের জন্মবার্ষিকীও এই তারিখে পালিত হয়। শাস্ত্র মতে এই পূর্ণিমা দিবসে বিশেষ ধর্মীয় অনুষ্ঠান করার রীতি রয়েছে। এই পূর্ণিমা বৌদ্ধ পূর্ণিমা নামেও পরিচিত। এই দিনে কিছু নিয়ম পালন করে সংসারের সুখ ও সমৃদ্ধি ফেরাতে পারবেন। বুদ্ধ পূর্ণিমায় কী কী শুভ কাজ করা যায় তা এখানে জেনে নিন

  • <p>পুজোর পান দিয়ে ফেরান অর্থভাগ্য, কাজে লাগান এই টোটকা</p>

    Astrology 202028, Apr 2020, 1:32 PM

    পুজোর পান দিয়ে ফেরান অর্থভাগ্য, কাজে লাগান এই টোটকা

    ঐতিহ্যগতভাবে সামাজিক রীতি, ভদ্রতা এবং আচার-আচরণের অংশ হিসেবেই বাংলায় পানের ব্যবহার চলে আসছে। অনুষ্ঠানাদিতে পান পরিবেশন দ্বারা প্রস্থানের সময় ইঙ্গিত করা হয়। এক সময় উৎসব, পূজা ও পুণ্যাহে পান ছিল অবিচ্ছেদ্য অংশ। প্রাচীন অভিজাত জনগোষ্ঠীর মাঝে পান তৈরি এবং তা সুন্দরভাবে পানদানিতে সাজানো লোকজ শিল্প হিসেবে স্বীকৃতি পেত। প্রধানত দক্ষিণ এশিয়া, উপসাগরীয় অঞ্চলের দেশসমূহ, দক্ষিণ-পূর্ব এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের মানুষ পান খায়।