স্বপ্ন  

(Search results - 340)
  • <p>শারদ পূর্ণিমা- মা লক্ষ্মীর পুজো হয় শারদ পূর্ণিমায়। একটি ধর্মীয় বিশ্বাস আছে যে এই দিনে, দেবী লক্ষ্মী রাতে মর্তে আসেন এবং তাঁর ভক্তদেরকে ধন সম্পদের উপহার দেন। শারদ পূর্ণিমা আশ্বিন মাসের উজ্জ্বল পাক্ষিকের পূর্ণিমার দিন। হিন্দু ধর্মীয় বিশ্বাস অনুসারে, যে ব্যক্তি সারা রাত ধরে মা লক্ষ্মীর পুজো করে, তার সংসারে কোনওদিন দারিদ্র্যতা ছাপ পড়ে না।&nbsp;</p>

     Astrology29, Oct 2020, 10:19 AM

    পাঁচালী পাঠ ছাড়া অসম্পূর্ণ থেকে যায় কোজাগরী লক্ষ্মীর আরাধনা, জেনে নিন এর গুরুত্ব

    কোনও পুজোয় সুফল তখনই মেলে যখন আরাধ্যা ঈশ্বর তাঁর ভক্তের উপর প্রসন্ন হন। ঠিক এই কারনেই লক্ষ্মী পুজোয় পাঁচালী পড়া লক্ষ্মী পুজোর একটি গুরুত্বপূর্ণ অংশ। কোজাগরী লক্ষ্মী পুজোর প্রকৃষ্ট সময় প্রদোষকাল। অর্থাৎ সূর্যাস্ত থেকে দু ঘণ্টা পর্যন্ত যে সময়। যদিও প্রদোষ থেকে নিশীথ অবধি তিথি থাকলেও সেই প্রদোষেই পুজো বিহিত হয়। কিন্তু আগের দিন রাত্রি থেকে পরদিন প্রদোষ পর্যন্ত তিথি থাকলে পরদিন প্রদোষেই পুজো করা বিধেয়।

  • undefined

    Bollywood28, Oct 2020, 9:57 AM

    ২০০ কোটির স্বপ্নের 'মন্নত' কত টাকায় বিক্রি করছেন শাহরুখ, জবাবে কী বললেন বাদশা

    হাতে আর মাত্র ৪ দিন। অপেক্ষায় অধীর আগ্রহে দিনগুনছে বাদশার ভক্তরা। ভাই মন্নত বিক্রি করতে চলেছেন নাকি। অনুরাগীর এই প্রশ্নের সপাট জবাব দেন শাহরুখ।

  • undefined

    India 27, Oct 2020, 4:21 PM

    ভারতীয় নাগরিক হলেই জম্মু ও কাশ্মীরে জমি কেনার ছাড়পত্র কেন্দ্রের. আপনার স্বপ্নের বাড়ি হতে পরে ভূস্বর্গে

    ভূস্বর্গে জমি কেনা ও বিক্রির করার নিয়ম অনেকটাই  শিথিল করে কেন্দ্র কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। মঙ্গলবার কেন্দ্রীয় সরকারের জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে জম্মু ও কাশ্মীরের যে কোনও ভারতীয় জমি কিনতে পারে। আগের জমি সংক্রান্ত সমস্ত বিধিগুলিতে অব্যাহতি দেওয়া হয়ে। আর এর ফলে যেকেউই অকৃষি জমি কিনতে পারবে। অন্যদিকে কৃষি জমি কেবলমাত্র কৃষি কাজে ব্যবহার করা যাবে এই শর্তে যেকোনও ভারতীয় নাগরিক জমি কিনতে পারবে। ভূস্বর্গে জমি কেনা ও বিক্রির করার নিয়ম অনেকটাই  শিথিল করে কেন্দ্র কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। মঙ্গলবার কেন্দ্রীয় সরকারের জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে জম্মু ও কাশ্মীরের যে কোনও ভারতীয় জমি কিনতে পারে। আগের জমি সংক্রান্ত সমস্ত বিধিগুলিতে অব্যাহতি দেওয়া হয়ে। আর এর ফলে যেকেউই অকৃষি জমি কিনতে পারবে। অন্যদিকে কৃষি জমি কেবলমাত্র কৃষি কাজে ব্যবহার করা যাবে এই শর্তে যেকোনও ভারতীয় নাগরিক জমি কিনতে পারবে। 

  • <p>দিল্লি বনাম হায়দরাবাদ ম্যাচে কোন তারকারা হতে পারেন গেম চেঞ্জার, জেনে নিন এক নজরে<br />
&nbsp;</p>

    IPL Cricket27, Oct 2020, 1:52 PM

    দিল্লি বনাম হায়দরাবাদ ম্যাচে কোন তারকারা হতে পারেন গেম চেঞ্জার, জেনে নিন এক নজরে

    আজ আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি দিল্লি ক্যাপিটালস ও সানরাইজার্স হায়দরাবাদ। দ্বিতীয় লেগের এই ম্যাচ জিততে মরিয়া হয়ে রয়েছে দুই দল। দুই দলেই রয়েছে একাধিক তারকা প্লেয়ার। যারা ফর্মে থাকলে একাই তার দলকে জয় এনে দিতে সক্ষম। তো চলুন দেখা যাক আজ দিল্লি বনাম হায়দরাবাদ ম্যাচে কোন কোন প্লেয়ার হয়ে উঠতে পারে তারকা। কাদের পারফরমেন্সের উপর ভরসা রেখে প্রিয় দলের জয়ের স্বপ্ন দেখছেন সমর্থকরা।
     

  • <p>আপাতত আইপিএল-এর জন্যই দুবাইতে রয়েছেন সৌরভ গাঙ্গুলি। তবে আইপিএল-এর মরশুমে দেব ওখানে কী করছেন, এটাই প্রশ্ন তুলেছেন নেটিজেনরা। তবে কি আইপিএল-দেখতে দুবাই গেলেন দেব-রুক্মিণী।</p>

    Bengali Cinema23, Oct 2020, 3:19 PM

    এবার আর দেব নয়, নিজের স্বপ্নপূরণের ভার আবিরকে দিলেন রুক্মিনী

    একের পর এক হিট ছবি টলিউডে উপহার দিয়েছেন রুক্মিনী মৈত্র। কিন্তু সব ছবিই এক কথায় বলতে গেলে দেবের বিপরীতে। তাঁদের অনস্ক্রিন রোম্যান্সেই রয়েছে একাধিক সম্পর্ক নিয়ে গুঞ্জন।

  • <p>flight</p>

    Kolkata22, Oct 2020, 6:36 AM

    পুজোর মাঝেই পাড়ি দিন পোর্টব্লেয়ার, সপ্তমি থেকেই ফের চালু কলকাতা-আন্দামান বিমান পরিষেবা


     শুক্রবার থেকে ফের শুরু  কলকাতা-আন্দামান বিমান পরিষেবা।সকাল ৫ টা ৫০ মিনিটে দমদম থেকে পোর্ট ব্লেয়ারের উদ্দেশ্য়ে পাড়ি দেবে। করোনা বিধি মেনে চলতে হবে,মাস্ক-স্যানিটাইজার ব্য়বহার করতে হবে। পুজোর ছুটিতে আন্দামানে ঘুরতে যাওয়ার  স্বপ্ন পূরণ হতে চলেছে। 

  • <p>দিল্লি বনাম পঞ্জাব ম্যাচে কোন কোন ক্রিকেটার হতে পারেন গেম চেঞ্জার, জেনে নিন এক ঝলকে<br />
&nbsp;</p>

    IPL Cricket20, Oct 2020, 4:55 PM

    দিল্লি বনাম পঞ্জাব ম্যাচে কোন কোন ক্রিকেটার হতে পারেন গেম চেঞ্জার, জেনে নিন এক ঝলকে

    আজ আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি দিল্লি ক্যাপিটালস ও কিংস ইলেভেন পঞ্জাব। দ্বিতীয় লেগের এই ম্যাচ জিততে মরিয়া হয়ে রয়েছে দুই দল। দুই দলেই রয়েছে একাধিক তারকা প্লেয়ার। যারা ফর্মে থাকলে একাই তার দলকে জয় এনে দিতে সক্ষম। তো চলুন দেখা যাক আজ দিল্লি বনাম পঞ্জাব ম্যাচে কোন কোন প্লেয়ার হয়ে উঠতে পারে তারকা। কাদের পারফরমেন্সের উপর ভরসা রেখে প্রিয় দলের জয়ের স্বপ্ন দেখছেন সমর্থকরা।
     

  • <p>Image of Souradeep</p>

    Kolkata18, Oct 2020, 2:11 PM

    মেলেনি কোচিং, তবুও দরিদ্রতার পাহাড় পেরিয়ে মেডিক্য়ালে সফল শ্রমিকের ছেলে সৌরদীপ

     
    সর্বভারতীয় মেডিক্য়াল প্রবেশিকায় সফল  বারুইপুরেই সৌরদীপ। সুযোগ হয়নি কোচিং-এ পড়ার, নাই বা সহজেই পেয়েছে ইন্টারনেট। সৌরদীপের বাবা এক সার্জিক্য়াল সরঞ্জামের কারখানায়  শ্রমিক। তবুও দরিদ্রতার সেসব পাহাড় পেরিয়েসে আজ সফল  মেডিক্য়ালে।
     

  • <p>Image of &nbsp;Eco park</p>

    Kolkata17, Oct 2020, 2:26 PM

    পুজোর আগে বড়সড় উপহার, দীর্ঘ ৭ মাস পর খুলল নিউটাউনের ইকো পার্ক

     বাটার ফ্লাই গার্ডেনের স্বপ্ন বোধয় অমোঘ আকর্ষণ। কেই বা বোঝে কলকাতার সেই কচিকাচাদের কথা। বোঝে শুধু  ইকোপার্ক,তাই এবার নিয়ম মেনে খুলল। থার্মাল গান দিয়ে পরীক্ষা হচ্ছে, রয়েছে স্যানিটাইজারও।

  • <p>पप्पू यादव प्रगतिशील लोकतांत्रिक गठबंधन की ओर से सीएम फेस हैं। इनका राजनीतिक करियर काफी लंबा है। वो 1990 में पहली बार निर्दलीय विधायक बने थे। इसके बाद कई बार सांसद चुने गए। साल 2015 में लोकसभा में सर्वश्रेष्ठ सांसद चुने गए थे। इसी साल उन्होंने अपनी पार्टी जन अधिकार पार्टी (लोकतांत्रिक) बनाई थी। वे कई समाजिक कार्य किए। पिछले साल बाढ़ के दौरान उन्होंने पटना के कई घरों में सहायता पहुंचाई। इसके पहले भी हर आपदा में वह लोगों के साथ खड़े रहते हैं।&nbsp;</p>

    India 16, Oct 2020, 7:05 PM

    বিহার ভোটে পদ্ম 'কাঁটা' কি চিরাগ, নিজেকে 'রামভক্ত হনুমান' এর সঙ্গে তুলনা রামবিলাস পুত্রের

    নীতিশ কুমারের সঙ্গে আগে থেকেই দূরত্ব বেড়েছিল। কিন্তু বিহার নির্বাচনের আগে নীতিশ বিরোধী হিসেবে পরিচিত  জোটসঙ্গী লোকজনশক্তি পার্টির নেতা চিরাগ পাসোয়ানের সঙ্গে দূরত্ব তৈরি করে বিজেপি। তবে চিরাগ এখনও দাবি করেছেন তিনি বিজেপির সঙ্গেই রয়েছে। কেন্দ্রের মত বিহারের বিজেপির নেতৃত্ব সরকার গঠন করা হবে এমনটাই স্বপ্ন দেখেন তিনি। শুক্রবার প্রয়াত রামবিলাস পাসোয়ানের ছবির সামনে দাঁড়িয়ে চিরাগ পাসোয়ান বলেছেন, তাঁর হৃদরে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

  • <p>দিল্লি বনাম রাজস্থান ম্য়াচে কোন কোন প্লেয়ার হতে পারেন গেম চেঞ্জার, জেনে নিন এক নজরে<br />
&nbsp;</p>

<p>&nbsp;</p>

    IPL Cricket14, Oct 2020, 6:08 PM

    দিল্লি বনাম রাজস্থান ম্য়াচে কোন কোন প্লেয়ার হতে পারেন গেম চেঞ্জার, জেনে নিন এক নজরে

    আজ আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি দিল্লি ক্যাপিটালস ও রাজস্থান রয়্যালস। দ্বিতীয় লেগের এই ম্যাচ জিততে মরিয়া হয়ে রয়েছে দুই দল। দুই দলেই রয়েছে একাধিক তারকা প্লেয়ার। যারা ফর্মে থাকলে একাই তার দলকে জয় এনে দিতে সক্ষম। তো চলুন দেখা যাক আজ দিল্লি বনাম রাজস্থান ম্যাচে কোন কোন প্লেয়ার হয়ে উঠতে পারে তারকা। কাদের পারফরমেন্সের উপর ভরসা রেখে প্রিয় দলের জয়ের স্বপ্ন দেখছেন সমর্থকরা।
     

  • undefined

    India 8, Oct 2020, 9:42 AM

    বিমান বাহিনীর বীর যোদ্ধাদের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর , দেখে নিন নরেন্দ্র মোদীর পোস্ট করা ভিডিও

    ভারতীয় বিমান বাহিনীর সহসী যোদ্ধাদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ৮ অক্টোবর ইন্ডিয়ান এয়ার ফোর্স দিবস। ৮৮ বছর বছর আগে ব্রিটিশ ভারতে এদিন দিনেই যাত্রা শুরু করেছিল ভারতীয় বিমান বাহিনী। যাত্রার শুরু দিন থেকে এপর্যন্ত ভারতীয় বিমান বাহিনীর স্বপ্নের উড়ানের একটি ভিডিও পোস্ট করেন প্রধানমন্ত্রী। 

  • <p>বাংলা অটল টানেল</p>

    India 3, Oct 2020, 9:41 AM

    Live Atal Tunnel- অটল টানেলের ফিতা কাটলেন প্রধানমন্ত্রী মোদী, ভাষণে সকলে জানালেন অভিনন্দন

    স্বপ্নের জন্ম ১৯৬০ সালে যখন প্রধানমন্ত্রী ছিলেন জওহরলাল নেহরু। কিন্তু, সেই স্বপ্ন পূরণে লেগে গেল পাঁচ দশক, অবশেষে সুড়ঙ্গ পেল লাহুল-স্পিতি। ১৯৮৩ সালে এই সুড়ঙ্গ তৈরি নিয়ে প্রথম প্রস্তাব গৃহীত হয়েছিল। এরপর আর কাজ এগোয়নি, যতক্ষণ না অটলবিহারী প্রকল্পকে ধাক্কা দিয়েছিলেন। 

  • undefined

    India 3, Oct 2020, 8:40 AM

    নেহরুর স্বপ্ন ইন্দিরার হাত দিয়ে পৌঁছয় অটলের হাতে, জানুন 'অটল টানেল' তৈরির পিছনের ইতিহাস

    স্বপ্নের জন্ম ১৯৬০ সালে যখন প্রধানমন্ত্রী ছিলেন জওহরলাল নেহরু। কিন্তু, সেই স্বপ্ন পূরণে লেগে গেল পাঁচ দশক, অবশেষে সুড়ঙ্গ পেল লাহুল-স্পিতি। ১৯৮৩ সালে এই সুড়ঙ্গ তৈরি নিয়ে প্রথম প্রস্তাব গৃহীত হয়েছিল। এরপর আর কাজ এগোয়নি, যতক্ষণ না অটলবিহারী প্রকল্পকে ধাক্কা দিয়েছিলেন। 
     

  • undefined

    India 2, Oct 2020, 8:53 PM

    আত্মনির্ভর ভারতের স্বপ্ন বাস্তব করতে বিজ্ঞানী মহলকে আহ্বান, 'বৈভব'-এ আর কী বললেন মোদী

    আর্থ-সামাজিক রূপান্তরের জন্য ভারত তাকিয়ে বিজ্ঞানের দিকে। এমনটাই বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুক্রবার তিনি যোগ দিয়েছিলেন 'বৈভব' শীর্ষ সম্মেলনে। আত্মনির্ভর ভারত-এর জন্যও বৈজ্ঞানিক মহলের সহায়তা চাইলেন প্রধানমন্ত্রী।