স্বভাব  

(Search results - 79)
  • undefined

    West Bengal ElectionsApr 10, 2021, 7:13 PM IST

    শীতলকুচির ঘটনার দায় কি এড়াতে পারেন মমতা, অবশ্য এটাই তাঁর স্বভাব

    শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে হত ৪ ভোটার। এর দায় নির্বাচন কমিশন এবং বিজেপির উপর চাপাচ্ছেন মমতা। কিন্তু, এই ঘটনার দায় তাঁর উপরও কি বর্তায় না? অবশ্য কোনও দিনই কোনও ঘটনার দায় নেননি তৃণমূল নেত্রী।

     

  • undefined

    India Apr 6, 2021, 1:07 PM IST

    'বিজেপি ভোট জেতার মেশিন নয়', দলের ৪১তম প্রতিষ্ঠা দিবসে বার্তা নরেন্দ্র মোদীর

    ভারতীয় জনতা পার্টির ৪১তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে দলীয় কর্মীদের অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়, দীনদয়াল উপাধ্যায়, কুশভাউ ঠাকরে, রাজমাতা সিন্ধিয়া ও অটলবিহারী বাজপেয়ীর প্রতি শ্রদ্ধা জানিয়েই অনুষ্ঠানের সূচনা হয়। মঙ্গলবার দলীয়  অনুষ্ঠানে বক্তব্য রাকতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিজেপি সরকারের জনমুখী প্রকল্পের কথা উল্লেখ করেন। একই সঙ্গে স্বভাবসুলভ ভঙ্গিতেই তীব্র সমালোচনা করেন বিরোধী রাজনৈতিক দলগুলি। 
     

  • <p>ಅಷ್ಟೇ ಅಲ್ಲ, ಫಿಲ್ಮ್‌ಫೇರ್ ಮ್ಯಾಗ್‌ಜೀನ್‌ಗಾಗಿ &nbsp;ಆಗಸ್ಟ್ 1966 ರ ಸಂಚಿಕೆಗಾಗಿ ಶರ್ಮಿಳಾ ಟೂ ಪೀಸ್‌ &nbsp; ಬಿಕಿನಿಯನ್ನು ಧರಿಸಿದ್ದರು.&nbsp;</p>

    BollywoodMar 24, 2021, 8:05 AM IST

    করিনার কোন গুণ মুগ্ধ করে শর্মিলাকে, যে স্বভাব তিনি তার মেয়ের মধ্যেও খুঁজে পাননি কোনও দিন

    কারিনা কাপুর খান, একাধিক সাক্ষাৎকারে এটা স্পষ্ট যে শর্মিলা ঠাকুর সাইফ আলি খানের এই সিদ্ধান্তে খুশি। করিনাকে তার খুবই পছন্দ। পুত্রবধূ হিসেবে কোনরকম খামতি রাখতে নারাজ করিনা। তার কোন গুণ সবথেকে বেশি মুগ্ধ করে শর্মিলাকে? 
     

  • <p>চাণক্য নীতি অনুসারে বড় বড় কাজ করার জন্য সঙ্গী প্রয়োজন। সঙ্গী ছাড়া কোনও বড় কাজ করা যায় না।&nbsp;</p>

     AstrologyMar 22, 2021, 11:52 AM IST

    চানক্য নীতি, 'এই দুই স্বভাব থাকলেই জীবনে হবে সবচেয়ে বেশি ক্ষতি'

    চাণক্যের মতে, মানুষের সর্বদা ভাল অভ্যাস অবলম্বন করা উচিত। ভাল অভ্যাস একজন ব্যক্তিকে দুর্দান্ত এবং সফল করে তোলে। ভাল অভ্যাস শিক্ষা এবং সংস্কৃতি মাধ্যমে বিকশিত হয়। চাণক্য এক বিরাট পণ্ডিত ছিলেন। চাণক্য অনেক বিষয়ে সচেতন ছিলেন। চাণক্য যত ভাল শিক্ষক ছিলেন তেমনি অর্থনীতিবিদও ছিলেন। এছাড়া চাণক্যও একজন দক্ষ কৌশলবিদ ছিলেন। চাণক্য সমাজ ও মানুষকে গভীরভাবে প্রভাবিত করে প্রতিটি বিষয় অধ্যয়ন করেছিলেন। অভিজ্ঞতার ভিত্তিতে চাণক্য নীতিকে তাই এক বিশেষ স্থান দেওয়া হয়েছে। 

  • undefined

    CricketMar 15, 2021, 1:10 PM IST

    লজ্জা ভুলে কৃতিত্বের নজির, জানুন দ্বিতীয় টি২০ ম্য়াচে কোন কোন রেকর্ড গড়লেন বিরাট কোহলি

    টেস্ট সিরিজেও ব্যাটে আসেনি রান। ছিল দুবার শূন্য রানে আউট হওয়ার লজ্জাও। টি২০ সিরিজের প্রথম ম্যাচেও শূন্য রানে আউট হন ভারত অধিনায়ক। রান মেশিনের ব্যাটে রান না আসায় সমালোচনার ঝড় উঠেছিল। উদ্বেগ বাড়ছিল বিরাট ভক্তদের মধ্যেও। অবশেষে দ্বিতীয় টি২০ ম্য়াচে ফর্মে ফিরলেন বিরাট কোহলি। ৭৩ রানের ক্যাপ্টেনস ও ম্যাচ উইনিং ইনিংস খেললেন তিনি। রানে ফেরার সঙ্গে সঙ্গে স্বভাবসিদ্ধ ভঙ্গিতে গড়লেন একাধিক রেকর্ডও।
     

  • <p>বাস্তু মতে, দক্ষিণদিকে পিছন করে টাকার আলমারি রাখা উচিত। তাতে অর্থভাগ্য ভাল হয়।&nbsp;</p>

     AstrologyMar 10, 2021, 12:02 PM IST

    জলের মত টাকা খরচ করে এই ৫ রাশি, দেখে নিন আপনি সেই তালিকায় আছেন কি না

    কথায় আছে টাকা এমন জিনিস যা পৃথিবীর সব দুঃখকেও কিনে নেওয়ার ক্ষমতা রাখে। কথাটা কতটা সত্যি বা মিথ্যে তা জানি না। তবে বিশ্বের প্রায় প্রতিটি মানুষ দিনরাত খেটে চলেছে এই টাকার জন্যই। আর এই টাকা রোজগার করার জন্য কত কষ্ট সহ্য করতে হয় মানুষকে। কাউকে বেশি কাউকে কম। তাই এই রোজগার করা অর্থের মূল্য জানে যারা কষ্ট করে আয় করেন তারাই। তবে কিছু কিছু মানুষ আছেন যাদের কাছে অর্থ আয়ের থেকে ব্যয় করতে বেশি আনন্দ পান তারা। দু-হাতে জলের মতে টাকা খরচ করতে ভালোবাসেন। এমনই কিছু রাশি আছে যাদের মধ্যে এই স্বভাবটি খুব ভালো ভাবে লক্ষ্য করা যায়। দেখে নিন সেই তালিকায় আপনার রাশি আছে কি না।

  • <p style="text-align: justify;">এই গবেষণায় দেখা গিয়েছে যাঁরা দুপুরে ঘুমোয় না, তাঁদের থেকে যাঁরা দুপুরে ৬০ মিনিটের বেশি ঘুমোয়,তাঁদের হৃদরোগ এবং মৃত্যুর ঝুঁকি ৩০ শতাংশ বেশি।&nbsp;</p>

     AstrologyFeb 22, 2021, 12:12 PM IST

    কতটা ঘুম প্রিয় আপনি, জেনে নিন রাশি অনুযায়ী

    জ্যোতিষশাস্ত্র মতে, মানুষ বা ব্যক্তি হিসেবে আপনি কেমন তা বলে দেওয়া সম্ভব রাশিফল অনুযায়ী। মানুষের ব্যক্তিত্ব যেহেতু রাশিফল অনুযায়ী অনুমান করা সম্ভব। ঠিক একই ভাবে একজন মানুষের চারিত্রিক বৈশিষ্ট্য সম্পর্কে জানা যায়। ঘুম বা নিদ্রা হচ্ছে মানুষ এবং অন্যান্য প্রাণীর দৈনন্দিন কাজের মধ্যে বিশ্রাম নেওয়ার একটি স্বাভাবিক প্রক্রিয়া। এই পর্যায়ে মানব শরীরের সচেতন ক্রিয়া-প্রতিক্রিয়া স্তিমিত থাকে। জ্যোতিষ মতে, কোন রাশি কেমন ঘুমোতে পছন্দ করেন তা বলে দেওয়া সম্ভব রাশি অনুযায়ী। রাশি অনুযায়ী দেখে নিন কার কেমন ঘুমের অভ্যাস দেখে নেওয়া যাক।

  • <p>ಪಶ್ಚಿಮ ಬಂಗಾಳದಲ್ಲಿ ಇದೀಗ ರಾಜಕೀಯ ಚಟುವಟಿಕೆ ಗರಿಗೆದರಿದೆ. ಒಂದೆಡೆ ಮಮತಾ ಬ್ಯಾನರ್ಜಿ ಮತ್ತೊಂದೆಡೆ ಅಮಿತ್ ಶಾ ಮುಂಬರುವ ಚುನಾವಣೆಗೆ ಸರ್ಕಸ್ ಆರಂಭಿಸಿದ್ದಾರೆ.</p>

    West Bengal ElectionsFeb 18, 2021, 3:35 PM IST

    'দিদির নজর শুধুই ভাইপো কল্যাণে', সাগর থেকে মমতার সভায় 'জয় শ্রীরাম' ধ্বনি পাঠালেন শাহ

    বরাবরের মতোই মমতাকে তোপ শাহ-র । সভায় তুলে আনেন আম্ফান-চাল চুরি প্রসঙ্গ। 'পরিবর্তন মানে ক্ষমতার বদল নয়'। ঘাসফুল শিবিরকে এদিন মনে করালেন শাহ।

  • undefined

    India Feb 13, 2021, 9:17 PM IST

    রাজস্থানে ট্র্যাক্টর চালালেন রাহুল গান্ধী, কৃষি আইন বাতিলের পক্ষে সওয়াল, দেখুন সেই ভিডিও

    ভারতের সবথেকে বড় ব্যবসা কৃষি কাজ। দেশের ৪০ লক্ষ কোটি টাকার ব্য়বসা দেয় কৃষক্ষেত্র। দেশের ৪০ শতাংস মানুষই কৃষি ক্ষেত্রের সঙ্গে যুক্ত। রাজস্থানের আজমেড়ে  কৃষকদের জনসভায় এভাবেই শুরুটা করেছিলেন রাহুল গান্ধী। তারপরই তিনি সুর চড়িয়ে স্বভাবসিদ্ধ ভঙ্গিতে নিশানা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে।

  • <p>ব্রিটিশ অধিনায়কের মন চুরি করেছিলেন এই সুন্দরী, জানুন সুপার হট অ্যান্ড সেক্সি রুট পত্নীর কাহিনি</p>

    CricketFeb 6, 2021, 2:31 PM IST

    ব্রিটিশ অধিনায়কের মন চুরি করেছিলেন এই সুন্দরী, জানুন সুপার হট অ্যান্ড সেক্সি রুট পত্নীর কাহিনি

    আধুনিক ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যান ইংল্যান্ড অধিনায়ক জো রুট।  শ্রীলঙ্কার বিরুদ্ধে দুটি বড় ইনিংস কেলে আসার পর ভারতের বিরুদ্ধেও শততম টেস্টে সেঞ্চুরি করে কিংবদন্তীদের তালিকায় ঢুকে পড়েছেন তিনি। শুধু ইংল্য়ান্ড নয়, রুটের অসাধারণ ব্য়াটিং শৈলির ভক্ত গোটা দুনিয়া। বর্তমানে ফ্যানেরা মাঠের বাইরেও ক্রিকেটারদের ব্যক্তিগত জীবন নিয়ে জানার বিষয়ে খুবই আগ্রহী। আজ আপনাদের জানাবো ২২ গজের বাইরে স্ত্রী ক্যারি কটরেলর সঙ্গে কেমন সম্পর্ক ইংল্যান্ড অধিনায়কের।  মাঠে শান্ত স্বভাবের রুট ব্যক্তিগত জীবনে কিন্তু খুবই রোমান্টিক। চলুন জানা যাক জো রুট ও ক্যারি কটরেলের কাহিনি।

  • anti social personality

     AstrologyFeb 6, 2021, 11:45 AM IST

    কোন রাশির কোন স্বভাবের ফলে আপনি পড়তে পারেন বিপদে, জেনে নিন রাশি অনুযায়ী অদ্ভুদ আচরণ

    জ্যোতিষশাস্ত্রের মতে, জাতক বা জাতিকার রাশি তাঁর ব্যক্তিত্ব সম্পর্কে জানতে সাহায্য করে। একইভাবে কোনও ব্যক্তির আচরণ এবং তাঁর চরিত্রের বৈশিষ্ট্য নির্ভর করে সেই ব্যক্তির জন্ম সময়, কাল বা জন্ম মাসের উপর। একজন মানুষ সম্পর্কে অনেক কিছুই বলে দেওয়া সম্ভব তার রাশির বিষয়ে জ্ঞান থাকলে। মানুষের পরিচয় প্রকাশ পায় তার স্বভাবেই। তাই জ্যোতিষশাস্ত্র মতে, কোন রাশির স্বভাব কেমন তাও যেমন অনুমান করা সম্ভব। পাশাপাশি কোন রাশির কোন স্বভাবের ফলে আপনি বিপদে পড়তে পারেন জেনে নিয়ে সতর্ক হোন।

  • <p>अभी पुलिस ने शख्स पर कर्फ्यू तोड़ने के लिए 36 हजार का जुर्माना लगाया। साथ ही अभी उसे नजरबन्द कर रखा गया है। लेकिन ये मामला वायरल हो गया।&nbsp;<br />
&nbsp;</p>

     AstrologyFeb 6, 2021, 10:06 AM IST

    এই রাশিগুলিকে কেউ নিয়ন্ত্রণ করতে পারে না, এরা নিজের মনের মত চলে

    জ্যোতিষশাস্ত্রের মতে, জাতক বা জাতিকার রাশি তাঁর ব্যক্তিত্ব সম্পর্কে জানতে সাহায্য করে। একইভাবে কোনও ব্যক্তির আচরণ এবং তাঁর চরিত্রের বৈশিষ্ট্য নির্ভর করে সেই ব্যক্তির জন্ম সময়, কাল বা জন্ম মাসের উপর। একজন মানুষ সম্পর্কে অনেক কিছুই বলে দেওয়া সম্ভব তার রাশির বিষয়ে জ্ঞান থাকলে। তাদের ব্যক্তিত্ব, আচরণগত নিদর্শন, জীবনের প্রতি মনোভাব ইত্যাদি, সেটা নির্ভর করে কোন রাশি তাঁদের দমিয়ে রাখছে। ঠিক এইভাবেই জ্যোতিষশাস্ত্র মতে, আপনার কোন স্বভাব বাকি সকলের থেকে আপনাকে আলাদা করে তাও জানা সম্ভব। জ্যোতিষশাস্ত্র মতে, এমন কয়েকটি রাশি রয়েছে যাদের নিয়ন্ত্রনে রাখা সম্ভব নয় দেখে নেওয়া যাক-

  • <p>लड़की की पहचान उसके सरनेम यांग से की गई। डॉक्टर्स ने इस ब्रेन इन्फेक्शन की वजह उसके पिंपल को बताया। लड़की ने कुछ दिनों पहले अपने नाक पर हुआ पिंपल खुद फोड़ दिया था।&nbsp;</p>

     AstrologyFeb 5, 2021, 10:47 AM IST

    কেমন হতে পারে আপনার ভবিষ্যৎ জীবন, জানিয়ে দেবে আপনার নাকের গড়ন

    আমারা অনেকেই ভবিষ্যতে কী হতে চলেছে তা জানতে আগ্রহী। তবে সমুদ্র শাস্ত্র মতে, প্রতিটি ব্যক্তি তাদের অঙ্গের ভিত্তিতে ভবিষ্যতের তথ্য পেতে পারেন। ঠিক যেমন ভাবে হাতের রেখাগুলি দেখে ভবিষ্যতের বিষয়ে জানা যায়, ঠিক তেমনিভাবে দেহের অঙ্গগুলির ভিত্তিতেও সেই ব্যক্তির ভবিষ্যত সম্পর্কে অনুমান করা সম্ভব। কারণ প্রতিটি ব্যক্তির দেহের সমস্ত অঙ্গ আলাদা প্রকৃতির হয়। সমুদ্রবিদ্যা অনুসারে, নাক ব্যক্তির আর্থিক জীবন থেকে ব্যক্তির স্বভাব সম্পর্কেও অনেক কিছু অনুমান করা সম্ভব। প্রত্যেক ব্যক্তির নাকের আকার ভিন্ন হয়। 

  • <p>Rapid Fire round‌ನಲ್ಲಿ &nbsp;ಐಶ್ವರ್ಯಾರ ಟೈಮ್‌ ಮ್ಯಾನೇಂಜ್‌ಮೆಂಟ್&nbsp;ಗುಣವನ್ನು ಶ್ವೇತಾ ಇಷ್ಟಪಡುವುದಿಲ್ಲ, ಎಂದಿದ್ದಾರೆ.</p>

    BollywoodFeb 2, 2021, 3:24 PM IST

    ঐশ্বর্যের এই বাজে স্বভাবেই বিরক্ত ননদ শ্বেতা, কেন অভিষেকেরও অভিযোগ বচ্চন বধূকে নিয়ে

    ঐশ্বর্য রাই বচ্চন ও অভিষেক বচ্চনের সম্পর্ক নিয়ে একাধিকবার নেট দুনিয়ায় জল্পনা উঠেছিল তুঙ্গে। কখনও প্রকাশ্যে আসে তাঁদের মধ্যে থাকা ঘরোয়া বিবাদ, কখনও আবার চর্চায় নজরকাড়ে পারিবারিক বিবাদ। তবে প্রকাশ্যে এই নিয়ে খুব একটা কথা বলেননি কেউই। কফি উইথ করণে প্রথম মুখ খোলেন অমিতাভের পুত্র-কন্যা।