হনুমান  

(Search results - 15)
  • undefined

    India 26, Dec 2019, 8:06 PM IST

    রাম-ভক্ত হনুমান নন, তিনি মোদী-ভক্ত শঙ্কর, তৈরি করলেন প্রধানমন্ত্রীর মন্দির

    তামিলনাড়ুতে হল নরেন্দ্র মোদীর মন্দির। মন্দিরের প্রতিষ্ঠাতা এক কৃষক। প্রধানমন্ত্রীর বিভিন্ন প্রকল্পে তিনি উপকৃত হয়েছেন। মন্দিরে মোদী ছাড়াও জয়ললিতা, অমিত শাহ প্রমুখের ছবি রয়েছে।

     

  • বাঁদর মায়ের কোলে বড় হচ্ছে ছোট্ট কুকুর ছানা
    Video Icon

    India 5, Dec 2019, 12:39 PM IST

    অবিশ্বাস্য কাণ্ড দেবভূমিতে, বাঁদর মায়ের কোলে বড় হচ্ছে ছোট্ট কুকুর ছানা

    এই বিশ্বে অনেক কিছুই ঘটে যা আমাদের কল্পনার অতীত। তেমনি এক ঘটনা দেখা গেল হরিদ্বারে। এই পুণ্যভূমি সাক্ষী  থাকল এই অবিশ্বাস্য ঘটনার। বাঁদর মায়ের কোলে দেখা গেল সদ্যজাত একটি কুকুরছানাকে। তাকে পরম স্নেহে কোলে নিয়ে এপ্রান্ত থেকে ওপ্রান্ত ছুটে বেড়াচ্ছে বাঁদর মা। ছোট্ট কুকুর ছানাটিকে খাওয়েও দিচ্ছে মা বাঁদর। দেবভূমিতে এই ঘটনা চাক্ষুস করে হতবাক সকলেই। তবে কুকুরছানাটির নিরাপত্তার কথা ভেবে বনদফতরকে খবর দেন স্থআনীয়রা। এরপর বনদফতরের আধিকারিকরা এসে উদ্ধার করে ছানাটিকে। কীভাবে ওই স্ত্রী বাঁদরের কাছে কুকুর ছানাটি এল তা এখনও জানা যায়নি। তবে কুকুর ছানাটির কোনও ক্ষতিই করেনি সে। গায়েত্রী বিহার কলোনির এই ঘটনা এখন হরিদ্বারের মানুষের মুখে মুখে ঘুরছে।
     

  • পোষ্য কুকুর হয়ে গেল বাঘ
    Video Icon

    India 3, Dec 2019, 4:52 PM IST

    পোষ্য কুকুর হয়ে গেল বাঘ, একী করলেন কৃষক


    যখন, তখন হানা দিচ্ছে হনুমানের দল। চলে যাচ্ছে  ফসল নষ্ট করে। রেহাই পেতে বুদ্ধি বার করলেন কর্ণাটকের শিবমোগার নাল্লুর গ্রামের এক কৃষক। হনুমানদের ভয় পাওয়াতে নিজের পোষ্যটিকেই বানিয়ে ফেললেন বাঘ। আর তাতেই কেল্লফতে। হনুমানবাহিনী আর হয়নি এমুখো। তারপর থেকেই নিজের প্রিয় কুকুর বুলবুলকে বাঘ সাজিয়ে রেখেছেন ওই কৃষক। হনুমানের হানা থেকে রক্ষা পেতে এখন গ্রামের আর সকলেই এই পদ্ধতির সাহায্যে নিয়েছেন।

  • দর্শন করুন বিশ্বের সবচেয়ে বড় হনুমান মূর্তি
    Video Icon

    India 2, Dec 2019, 7:55 PM IST

    দর্শন করুন বিশ্বের সবচেয়ে বড় হনুমান মূর্তি, ইন্দোরে বসে রয়েছেন ৭২ ফুটের পবনপুত্র

    মধ্যপ্রদেশের ইন্দোর স্থাপিত হল বিশাল লম্বা এক  হনুমান মূর্তি। মূর্তিটির উচ্চতা ৭২ ফুট, প্রস্থতেও ৭২ ফুট। এটিকেই বিশ্বের সবচেয়ে বড় হনুমান মূর্তি বলে দাবি করা হচ্ছে। অষ্টধাতু দিয়ে তৈরি করা হয়েছে মূর্তিটি। তৈরি করতে সময় লেগেছ প্রায় ১৬ বছর। খুব শীঘ্রই এই মূর্তি পূণ্যার্থীদের দর্শনের জন্য খুলে দেওয়া হবে। হনুমানজীর মূর্তিকে কেন্দ্র করে প্রচুর কর্মসংস্থান হবে বলেই আশা করছেন  বিজেপির অন্যতম সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয়।

  • আহত হনুমান

    India 19, Nov 2019, 7:50 PM IST

    দিল্লির রাজপথে রক্তাক্ত হনুমান, সাংবাদিকের ছবিতে সাহায্য পাঠালেন মানেকা

    সোশ্যাল মিডিয়ার জেরে উদ্ধার করা সম্ভব হল হনুমানকে। হনুমানটি আহত অবস্থায়  মধ্য দিল্লির রাজপথে পড়ে ছিল। মেনকা গান্ধীকে ট্যাগ করে ঘটনার কথা টুইট করেন এক সংবাদকর্মী। এক ঘণ্টার মধ্যে মেনকা গান্ধীর তৎপরতায় উদ্ধার করা হল হনুমানটিকে। 

  • undefined

    West Bengal17, Nov 2019, 5:11 PM IST

    টোটোয় চেপে ওষুধের দোকানে, জখম হনুমানের বুদ্ধিতে থ মল্লারপুর

    প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, শনিবার সকালে মল্লারপুর স্টেশনে অন্য একটি হনুমানের সঙ্গে মারামারি করে জখম হয় ওই পূর্ণবয়স্ক হনুমানটি। শরীরের বিভিন্ন অংশ থেকে চামড়া উঠে মাংস বেরিয়ে আসে তার।

  • undefined
    Video Icon

    West Bengal17, Nov 2019, 2:21 PM IST

    মারামারিতে জখম, দোকানে গিয়ে ওষুধ চাইল হনুমান, দেখুন ভিডিও

    অন্য যাত্রীদের সঙ্গে টোটোয় উঠে প্রথমে একটি ওষুধের দোকানে পৌঁছয় আহত হনুমানটি। ওষুধের দোকানে পৌঁছে নিজের ক্ষতস্থান দেখিয়ে ওষুধ দেওয়ার অনুরোধ করে সে।

  • gold crown

    India 17, Sep 2019, 1:51 PM IST

    মোদীর জন্মদিনে বিশেষ উপহার, হনুমানজিকে ১.২৫ কেজির সোনার মুকুট উৎসর্গ এক কাশীবাসীর

    ৬৯ বছরে পা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জন্মদিনের সকালটি তিনি শুরু করেছেন মা হীরাবেনের আশীর্বাদ নিয়ে। সারা দেশ জুড়ে মোদী ভক্তরা বিশেষ আড়ম্বরের সঙ্গে পালন করছে এই দিনটি। ভোপালে মোদীর জন্মদিন উপলক্ষ্যে ৬৯ ফুট লম্বা একটি কেকও কেটেছেন তাঁর ভক্তরা। তবে এই ভক্ত মোদীর জন্য যা করলেন, যা জানলে অবাক হতেই হয়। 

  • undefined

    West Bengal21, Aug 2019, 7:19 PM IST

    টাওয়ারে আটকে "বীর হনুমান", ত্রাতা হয়ে দেখা দিল মানব সন্তান

    বারাসাতে মোবাইল টাওয়ারে আটকে হনুমান গেল হনুমানের লেজ। হনুমান উদ্ধারে এলাকায় বন দফতর, দমকল, পুলিশ।
    শেষে দুই রঙমিস্ত্রির কেরামতিতে উদ্ধার পেল হনুমান।

  • muslim orthodox After nusrat jahan are targeting triple talaq victim ishrat jahan

    India 18, Jul 2019, 5:46 PM IST

    হনুমান চালিশা পাঠে অংশ নিয়ে হুমকির মুখে বিজেপির ইশরাত জাহান

    সুপ্রিমকোর্টে তাৎক্ষণিক তিন তালাকের মামলাকারী কলকাতার ভারতীয় জনতা পার্টির সদস্য ইশরাত জাহানের বিরুদ্ধে উঠল হুমকীর অভিযোগ। জানা গিয়েছে গত মঙ্গলবার বাড়ির কাছেই একটি হনুমান চালিশা পাঠে অংশ নিয়েছিলেন তিনি। অভিযোগ এর পরেই হুমকির শিকার হন তিনি। 

  • undefined

    India 13, Jul 2019, 1:43 PM IST

    কবরস্থানের জন্য প্রস্তাবিত জায়গায় গজিয়ে উঠল মন্দির, স্থাপিত হল হনুমানজীর বিগ্রহ

    হওয়ার কথা ছিল কবরস্থান, কিন্তু হয়ে গেল মন্দির বিষয়টা খানিকটা ভৌতিক মনে হলেও ঘটনা এমন ঘটনাই ঘটেছে আগ্রায়। আগ্রার চাহ পোখার গ্রামে একটুকরো ফাঁকা জমিতে একটি কবরস্থান গড়ে ওঠার কথা প্রস্তাব করা হয়েছিল।

  • hanuman

    Astrology 20199, Jul 2019, 4:12 PM IST

    যে কারণে মঙ্গলবার একেবারেই আমিষ খাবার খাওয়া উচিত নয়

    হিন্দু ধর্মে অনুসারে, নিরামিষ ভোজনকে বিশেষ প্রাধান্য দেওয়া হয়ে থাকে। শাস্ত্রানুযায়ী মঙ্গলবার করে কখনওই আমিষ খাবার খাওয়া উচিত নয়।মঙ্গলবারকে রাশি-গ্রহ নির্বিশেষে সকলকেই নিরামিষ ভোজনের বিধান দেওয়া হয়ে থাকে। কারণ মঙ্গলবার হল বজরংবলীর আরাধনার দিন। তাই তাঁর আরাধনা করার জন্য সকলকে নিরামিষ খাবার খাওয়ার বিধানই দেয় শাস্ত্র। 

  • undefined

    India 24, Jun 2019, 12:17 PM IST

    'বল জয় শ্রীরাম, বল জয় হনুমান', ১৮ ঘণ্টা ধরে পিটিয়ে মারা হল ঝাড়খণ্ডের বাসিন্দাকে

    ইন্টারনেটে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে চোর সন্দেহে ফেলে পেটানো হচ্ছে এক যুবককে। ধ্বনি উঠছে জয় শ্রীরাম। এই ব্যক্তি মার খেতে খেতে নিজের নাম প্রকাশ করলে মারের মাত্রা ও জয় শ্রী‌রাম ধ্বনি আরও কয়েক গুণ বেড়ে যায়। কিন্তু কী অন্যায় করেছিলেন তবরেজ?

  • বজরঙ্গবলীর পুজোয় এই পদ্ধতি মেনে চললে আপনি হতে পারেন বিপুল ধন-সম্পদের অধিকারী

    Astrology 201911, Jun 2019, 11:52 AM IST

    বজরঙ্গবলীর পুজোয় এই পদ্ধতি মেনে চললে আপনি হতে পারেন বিপুল ধন-সম্পদের অধিকারী

    হিন্দু ধর্মে বেশকিছু রীতিনীতি রয়েছে, যা সারা দেশ জুড়েই প্রচলিত। এর মধ্যে কালো সুতো বাধার পরম্পরা যুগ যুগ ধরে চলে আসছে। মনে করা হয়, কালো সুতো নজর দোষ থেকে বাঁচাতে পারে। তাই শিশুর কোমরে, হাতে বা পায়ে কালো সুতো বেঁধে দেওয়ার রীতি রয়েছে। 

  • undefined

    Election16, May 2019, 4:19 PM IST

    'পশ্চিমবঙ্গ গণতন্ত্রের লঙ্কা'! 'মমতা-রাবণ' বধে আসছেন 'হনুমান' গিরিরাজ


    বাংলা ভারতীয় গণতন্ত্রের লঙ্কা। মমতা বন্দ্য়োপাধ্য়ায় সেই লঙ্কার রাবণ। এই ভাষাতেই আক্রমণ করলেন বিজেপি নেতা গিরিরাজ সিং। বৃহস্পতিবার আসছেন পশ্চিমবঙ্গে।