হিন্দু  

(Search results - 289)
  • <p>লকডাউনে জেলাজুড়ে রামের পুজো,বাধা দেওয়ায় ধন্ধুমার খড়গপুর              </p>

    Midnapore5, Aug 2020, 8:23 PM

    লকডাউনে জেলাজুড়ে রামের পুজো,বাধা দেওয়ায় ধন্ধুমার খড়গপুর

    পুলিশি সতর্কতা সত্ত্বেও পশ্চিম মেদিনীপুর জেলাজুড়ে রাম পুজোর আয়োজন করে তৈরি ছিল বিজেপি ও হিন্দু  জাগরণ মঞ্চের সদস্যরা ৷ মাঠে নেমে মেদিনীপুর , চন্দ্রকোনা, খড়্গপুর, বেলদা এলাকা থেকে গ্রেফতার করা হল তিরিশ জনের বেশি লোকজনকে ৷ অভিযোগ, খড়্গপুরে গ্রেফতার করে যাওয়ার রাস্তা আটকে পুলিশকে বেধড়ক মার ও ইঁট ছোঁড়ে বিজেপি কর্মীরা ৷ যাতে আহত হন পুলিশ কর্মীরা ৷ বুধবার দিনভর লকডাউনের নিয়ম ভেঙে বিভিন্ন এলাকা থেকে মোট ২৫৮ জনকে গ্রেফতার করেছে পুলিশ ৷

  • <p>Lord Ram idol should have moustache, claims Sambhaji Bhide</p>

    India 4, Aug 2020, 2:57 PM

    'রামের গোঁফ না থাকলে মন্দির হয়েও লাভ নেই', অদ্ভূত দাবিতে সোচ্চার হিন্দুত্ববাদি নেতা

    অযোধ্যায় রাম মন্দির নির্মাণ নিয়ে সব বিতর্ক মিটে গিয়েছে। আগামী বুধবার সেই রাম মন্দিরের ভূমি পূজা। তার ঠিক আগে রামের মূর্তি কেমন হবে, তাই নিয়ে শুরু হয়েছে বিতর্ক। তীর-ধনুকের পর এবার উঠল রামের গোঁফ রাখার দাবি।

     

  • <p>Image of  Firhad</p>

    Kolkata3, Aug 2020, 5:41 PM

    একদিনে তিনবার লকডাউনের দিন ঘোষণা,ফিরহাদ বললেন ৫তারিখ নিয়ে রাজনীতি করছে বিজেপি

    সকালেই মুখ্য়মন্ত্রীর বিরুদ্ধে হিন্দু ভাবাবেগে আঘাত হানার অভিযোগ করেছিলেন বিজেপির রাজ্য় সভাপতি দিলীপ ঘোষ। কিন্তু বিকেল হতেই এবার বিজেপির বিরুদ্ধে লকডাউনের তারিখ নিয়ে রাজনীতি করার অভিযোগ তুললেন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি বলেন,সারা ভারতবর্ষে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। তাই বাংলার সরকার সব সময় চাইছে নিরাপদে থাকুন, তার জন্য লকডাউন ৫ তারিখে ডাকা হয়েছে।  

  • Chintamani Kunj
    Video Icon

    Life Style3, Aug 2020, 3:18 PM

    বৌবাজারের চিন্তামণি কুঞ্জে পালিত হল হিন্দু-মুসলিম সম্প্রদায়ের সম্প্রীতির রাখিবন্ধন

    বৈষ্ণবতীর্থ নদীয়ার নবদ্বীপ একটি প্রাচীন বৈষ্ণবীয় মন্দিরের প্রধান কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায় এবং তার পরিবার রাখি পরিয়ে দিলেন তেঘরিপাড়া মসজিদের মৌলবি দাইমুল হক সহ মুসলিম ভাইদের। তেমনি মুসলিমরাও মন্দিরে এসে হিন্দু ভাই বোনদের হাতে রাখি বেঁধে দিলেন। এদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তৃতীয় লিঙ্গের সোনালী, গোপী, নন্দিনী, তুলি, বিজলি, আরাধ্যরাও। 

  • Kolkata3, Aug 2020, 3:08 PM

    ইচ্ছে করে হিন্দুদের মনে আঘাত দিচ্ছেন মমতা,রাম মন্দিরের ভূমিপুজোর প্রসঙ্গে মন্তব্য দিলীপের

    আজকের মধ্য়েই পূর্ণ লকডাউনের তারিখ বদলাক মুখ্যমন্ত্রী।  নয়তো বাংলার মানুষ বুঝে যাবে, উনি ইচ্ছে করে হিন্দুদের মনে আঘাত দিচ্ছেন। রাম মন্দিরের ভূমি পুজোর দিন লকডাউন ডাকা নিয়ে এমনই মন্তব্য় করলেন বিজেপির রাজ্য় সভাপতি দিলীপ ঘোষ।  
     

  • India 2, Aug 2020, 1:39 PM

    শেষ মুহূর্তে অযোধ্যা সফর বাতিল যোগী আদিত্যনাথের, রাম মন্দিরের ভূমি পুজোর প্রস্তুতি খতিয়ে দেখা কথা ছিল

    আগমী বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অযোধ্যায় বহু প্রতীক্ষিত রাম মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। আগামিকাল অর্থাৎ সোমবার থেকেই শুরু হয়ে যাবে বৈদিক মতে পূজার্চনা। হিন্দু শাস্ত্র মতে তিন দিন ধরে চলবে পুজো। শেষ মুহূর্তের প্রস্তুতি দেখতে অযোধ্যায় যাওয়ার কথা ছিল  উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের। কিন্তু তাঁর ক্যাবিনেটের সদস্য  কমল রানি বরুণের মত্যুর পরই সেই পূর্ব নির্ধারিত কর্মসূচি স্থগিত রাখেন। 

  • <p>সুশান্ত-মৃত্যু তদন্তে নয়া মোড়, রুমি জাফেরির বাড়িতে হানা বিহার পুলিশের</p>
    Video Icon

    Bollywood1, Aug 2020, 11:59 PM

    সুশান্ত-মৃত্যু তদন্তে নয়া মোড়, রুমি জাফেরির বাড়িতে হানা বিহার পুলিশের

    সুশান্ত সিং রাজপুতের ঘনিষ্ঠ মহলের একজন পরিচালক রুমি জাফেরি। তিনি পূর্বে জানান, সুশান্তের মানসিক অবস্থার বিষয় জানতেন। রুমির কথায়, সুশান্ত একাধিকবার হিন্দুজা হাসপাতালে ভর্তি ছিলেন। মানসিক অবসাদই ছিল এর পিছনে মূল কারণ। সম্প্রতি বিহার পুলিশ রুমি জাফেরির বাড়িতে যান জিজ্ঞাসাবাদের জন্য। বয়ান নেওয়া হয়েছে পরিচালকের।

  • <p>crane crash cishakhapattanam</p>

    India 1, Aug 2020, 3:52 PM

    ফের ভয়াবহ দুর্ঘটনা বিশাখাপত্তনমে, হিন্দুস্থান শিপইয়ার্ডে বিশালাকার ক্রেন ভেঙে মৃত্যু মিছিল

    বিশাখাপত্তনমে ফের ভয়ঙ্কর দুর্ঘটনা, ক্রেন ভেঙে মৃত্যু হল কমপক্ষে ১০ জনের, হিন্দুস্থান শিপইয়ার্ডে ঘটে এই  দুর্ঘটনা, পরীক্ষা-নিরীক্ষার সময় ভেঙে পড়ে ক্রেন।

  • <p>New York, Times Square</p>

    USA30, Jul 2020, 4:16 PM

    অযোধ্যার রাম মন্দিরের শিলান্যাসে সামিল আমেরিকাও, কীভাবে সেজে উঠছে ট্রাম্পের দেশ

    মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক শহরের টাইমস স্কোয়ারে রাম মন্দির। অতীতে এমনটা কোনওদিন ভাবা যায়নি। ৫ অগাস্ট অযোধ্যায় ভূমি পূজন উপলক্ষ্যে তাই হতে চলেছে। মার্কিন মুলুকে কীভাবে হবে উদযাপন?

     

  • <p>ফের বিতর্কে জড়ালেন নেতানিয়াহুর বড় ছেলে, অজান্তেই দেবী দুর্গাকে নিয়ে বিকৃত ট্যুইট, সোশ্যাল মিডিয়ায় সেই ছবি ঘিরে চাঞ্চল্য, হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘত নিয়ে শোরগোল।</p>

    International28, Jul 2020, 6:52 PM

    দেবী দুর্গাকে নিয়ে আপত্তিকর ট্যুইট, ভারতীয়দের কাছে ক্ষমা চাইলেন ইজরায়েলি প্রধানমন্ত্রীর পুত্র

    ফের বিতর্কে জড়ালেন নেতানিয়াহুর বড় ছেলে, অজান্তেই দেবী দুর্গাকে নিয়ে বিকৃত ট্যুইট, সোশ্যাল মিডিয়ায় সেই ছবি ঘিরে চাঞ্চল্য, হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘত নিয়ে শোরগোল।

  • <p>অযোধ্যায় রাম মন্দিরের ভূমি পুজোর জল গেল হুগলির ত্রিবেণী থেকে </p>

    West Bengal27, Jul 2020, 10:49 AM

    অযোধ্যায় রাম মন্দিরের ভূমি পুজোর জল গেল হুগলির ত্রিবেণী থেকে


    উত্তর প্রদেশের অযোধ্যয় বহু প্রতীক্ষিত রামমন্দির নির্মাণের জন্য  ভূমি পূজন অনুষ্ঠিত হতে চলছে আগামী ৫ অগস্ট । সেই পুজোর জন্য পবিত্র গঙ্গাজল এবং গঙ্গা মাটি  যাচ্ছে হুগলি জেলার ত্রিবেণী ঘাট থেকে। রবিবার ভোর রাতে  হুগলি জেলা বিশ্বহিন্দু পরিষদের পক্ষ থেকে এই মহৎ কর্মসূচির আয়োজন করা হয়।

  • Women Sindhoor kumkum

     Astrology25, Jul 2020, 12:53 PM

    হিন্দু মহিলারা শাঁখা-সিঁদুর পরেন কেন, জেনে নিন সনাতন ধর্মের ব্যাখ্যা

    একজন হিন্দু মহিলার বৈবাহিক চিহ্নই হল এই সিঁদুর এবং শাঁখা-পলা। একজন হিন্দু বিবাহিত মহিলার অবিচ্ছেদ্য অলংকার এগুলি। প্রাচীনকাল থেকেই স্বামীর মঙ্গল কামনায় হিন্দু বিবাহিত মহিলারা সিঁদুর এবং শাঁখা-পলা ব্যবহার করেন।  হিন্দু শাস্ত্র মতে বিয়েতে এখনও এই চিহ্নগুলি ছাড়া অসম্পূর্ণ থেকে যায় বিয়ের নিয়ম। তবে বর্তমানে আধুনিক সমাজে অনেকেই এই সিঁদুর এবং শাঁখা-পলা ব্যবহার কে বাধ্যতামূলক বলে মনে করেন না। ব্রহ্মবৈবরত পুরাণের মতে, মহাভারতের সময়কাল থেকে অর্থাৎ প্রায় পাঁচ হাজার বছর আগে এই শাঁখার ব্যবহার শুরু হয়। 

  • <p><br />
आरएसएस के टॉप-3 एजेंडों में से पहला एजेंडा मोदी सरकार ने 5 अगस्त 2019 को पूरा कर दिया था। जी हां पिछले साल 5 अगस्त को ही केंद्रीय गृह मंत्री अमित शाह ने संसद में जम्मू-कश्मीर से धारा 370 को हटाने की घोषणा की थी। साथ ही जम्मू कश्मीर और लद्दाख को केंद्र शासित प्रदेश भी घोषित किया गया था।<br />
 </p>

    India 22, Jul 2020, 4:51 PM

    হিন্দু পঞ্জিকা মতে মোদীর হাতেই রাম মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন , আমন্ত্রিত থাকবেন সব মুখ্যমন্ত্রীরা

    সব জল্পনার অবসান ঘটিয়ে শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্রের কোষাধ্যক্ষ গোবিন্দ দেব গিরি জানিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাতেই হবে মন্দির নির্মাণের শুভ সূচনা। আগামী ৫ অগাস্ট বহু কাঙ্খিত রাম মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন করেন নরেন্দ্র মোদী। ১৫০ -২০০ জন অথিথির উপস্থিতিতেই এই শুভকাজ সম্পন্ন হবে। আর এই ভিত্তি প্রস্তর স্থাপনের অনুষ্ঠানে দেশের সবকটি রাজ্যের মুখ্যমন্ত্রীদের উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানান হবে। মন্দির কর্তৃপক্ষের পক্ষ থেকে জানান হয়েছে মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপনের আগে প্রধানমন্ত্রী রাম মন্দির ও হনুমান মন্দিরে প্রার্থণা করবেন। বর্ণাঢ্য এই অনুষ্ঠানে লালকৃষ্ণ আদবানীসহ বিজেপির শীর্ষ স্থানীয় সব নেতাকেই আমন্ত্রণ জানান হবে বলে জানান হয়েছে। তিন দিন ধরে চলবে অনুষ্ঠান। ১১ জন পুরোহিত পুরো অনুষ্ঠান পরিচালনা করবেন। 
     

  •  Astrology21, Jul 2020, 11:18 AM

    তিন হাজার বছরেরও প্রাচীণ এই বৈদিক মহামন্ত্রের অকল্পনীয় ক্ষমতা, যে কোনও বিপদ থেকে রক্ষা করে এই মন্ত্র

    হিন্দুধর্মের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ মন্ত্র হল গায়ত্রী মন্ত্র । প্রচলিত বিশ্বাস অনুসারে, বেদের অন্যান্য মন্ত্রের মতো গায়ত্রী মন্ত্রও "অপৌরষেয়" অর্থাৎ, কোনও মানুষের দ্বারা রচিত নয়। এই মন্ত্রটি বৈদিক সংস্কৃত ভাষায় রচিত। এটি ঋগ্বেদের মণ্ডল ৩/৬২/১০ একটি সূক্ত। গায়ত্রী মন্ত্র গায়ত্রী ছন্দে রচিত। হিন্দুধর্মে গায়ত্রী মন্ত্র ও এই মন্ত্রে উল্লিখিত দেবতাকে অভিন্ন জ্ঞান করা হয়। তাই এই মন্ত্রের দেবীর নামও গায়ত্রী। গায়ত্রী মন্ত্র দিয়ে শুধু পুজোই হয় না, গায়ত্রী মন্ত্রকেও পুজো করা হয়। গায়ত্রী মন্ত্র দিয়ে হিন্দু দেবতা সবিতৃকে আহ্বান করা হয়। এই মন্ত্র সূর্যপুজো, যোগ, তন্ত্র বা শাক্তধর্মের সঙ্গে যুক্ত হয়েছে।

  • <p>জঙ্গি সন্দেহে ঢাকায় গ্রেফতার হুগলির তরুণী,দোষ করলে শাস্তি হোক বলল পরিবার<br />
 </p>

    West Bengal18, Jul 2020, 8:23 PM

    জঙ্গি সন্দেহে ঢাকায় গ্রেফতার হুগলির তরুণী,দোষ করলে শাস্তি হোক বলল পরিবার

    বাংলাদেশে জঙ্গি সন্দেহে গ্রেফতার হয়েছে হুগলির মেয়ে। শুক্রবার ঢাকার সদরঘাট থেকে আয়েশা জান্নাত মোহনাকে গ্রেফতার করে পুলিশ। তারপরেই তাঁকে জেরা করে বাংলাদেশের পুলিশকর্তারা জানতে পারেন, জেএমবির নারী বাহিনীর এই সদস্য আদতে ভারতীয় এবং হিন্দু।