হেলথটিপস  

(Search results - 12)
  • exercise

    Life Style28, Feb 2020, 3:33 PM IST

    ওজন বশে রাখতে চান, রাতের খাওয়ার আগে মাথায় রাখুন এই বিষয়গুলি

    রাতের বেলা স্ন্যাক্স একদমই এড়িয়ে চলুন। ওজন কমানোর জন্য খাওয়া-দাওয়ার অভ্যেস সবার আগে পরিবর্তন করতে হবে। কাঁটা চামচ ও চামচ দিয়ে খাওয়া যায় এমন খাওয়ার খেতে হবে। খাবারের শেষ পাতে ডেজার্ট খাওয়ার ইচ্ছেই রাশ টানুন।

  • baby

    Life Style27, Feb 2020, 2:40 PM IST

    শিশুর গলায় আটকে গেছে মাছের কাঁটা, সমস্যা সমাধানে যা করবেন

    মুখ দিয়ে অতিরিক্ত লালা বের হবে। শিশুদের ঢোক গিলতে গেলেই শিশুরা কাঁদবে। গলাব্যথা হতে পারে। এমনকী বমিও হতে পারে।

  • undefined

    Life Style9, Feb 2020, 9:17 AM IST

    ঘুমোতে যাওয়ার আগে মাথার নীচে এক টুকরো লেবু রাখুন, আর নিজে ম্যাজিকটা দেখুন

    লেবুর অনেক গুণ রয়েছে। লেবুর রসের মধ্যে এমন অনেক অজানা গুণ রয়েছে যা শরীর খারাপ থেকে  শুরু করে শরীরকে সুস্থ রাখার নানান গুণ রয়েছে। সারাবছরই এই পাতিলেবু পাওয়া যায়। সাধ্যের মধ্যে এই লেবু কিনতেও খুব বেশি খরচ হয় না। কিন্তু এই লেবু শুধু শরীর খারাপই নয় , এর অনেক অজানা গুণ রয়েছে। ব্লাড প্রেশার থেকে স্ট্রেস দূর করতেও লেবুর জুড়ি মেলা ভার। জেনে নিন লেবুর গুনাগুণ।

  • examination tension

    Life Style8, Feb 2020, 9:37 AM IST

    সন্তানকে নিয়ে বয়ঃসন্ধির সমস্যায় ভুগছেন, রইল সমাধানের উপায়


    বয়ঃসন্ধির সময়টা খুবই দুশ্চিন্তার। বয়ঃসন্ধির সময়কালে শরীরে বিভিন্ন হরমোনের পরিবর্তন হয়। এই সময়টাতে সন্তানদের মধ্যে স্বাধীনচেতা মনোভাব তৈরি হয়। অতিরিক্ত শাসন ওদের মানসিক বুদ্ধিতে বাধা দেয়।

  • undefined

    Life Style8, Feb 2020, 9:21 AM IST

    ঘরে বসেই অ্যালার্জির সমাধান, জেনে নিন প্রতিকারের উপায়

    লেবু  হল সাইট্রিক জাতীয় ফল যা অ্যালার্জিতে দারুণ কাজ করে। কলা মেটাবলিজম বৃদ্ধিতেও সাহায্য করে। আদা অ্যালার্জির জন্য খুব ভাল কাজ করে। শরীরে অ্যালার্জি দেখা দিলে শসা ও গাজরের রস একসঙ্গে মিশিয়ে খান।

  • undefined

    Life Style18, Jan 2020, 10:47 AM IST

    শীতের সকালে সুস্থ রাখতে ব্রেকফাস্টে কী রাখবেন, রইল তালিকা

    শীতকাল আসা মানেই একটা খাওয়াদাওয়ার বিষয় লেগেই রয়েছে। ভাল ভাল খাওয়ার খাওয়ার আদর্শ  সময় হল শীতকাল। অনুষ্ঠান, পার্টি যেমন হামেশাই লেগেই রয়েছে তেমনি বাড়িতেই ভাল-মন্দ খাওয়ারও একটা বিষয় রয়েছে। কিন্তু যা তা খেয়ে শরীর খারাপ করলে তো হবে না। শীতকালে শরীর সুস্থ রাখতে ব্রেকফাস্টে কী খাবেন রইল তার তালিকা।

  • exercise

    Life Style18, Jan 2020, 7:55 AM IST

    বিয়ের আগে ফিট থাকুন, রইল কিছু ফিটনেস টিপস

    ফিট রাখতে গিয়ে কঠোর ডায়েটের মধ্যে একদম যাবেন না।সপ্তাহে কুড়ি মিনিট অ্যারোবিক এক্সারসাইজ করুন। প্রতিদিন ঘুমোতে যাওয়ার আগে দশ মিনিট হাঁটাচলা করে নিন। অ্যালকোহল জাতীয় পানীয় থেকে দূরে থাকুন।

  • জোয়ানের ছবি

    Life Style8, Jan 2020, 11:10 AM IST

    মাইগ্রেন থেকে গাঁটের ব্যথা, ম্যাজিকের মতো কাজ করে জোয়ান

    মাইগ্রেনের সমস্যায় জোয়ান খুব কার্যকরী। বারবার হেচকি উঠলে জোয়ান খেলে  উপকার পাওয়া যায়। হার্টের সমস্যা থাকলে গরম জলে সেদ্ধ করে রোজ খালি পেটে খান। রসুন এবং তিলের তেল এর সঙ্গে জোয়ান মিশিয়ে তার রস কানে দিলে কানের ব্যথা কমে যাবে।

  • ঘুম ভাঙানোর ছবি

    Life Style8, Jan 2020, 9:43 AM IST

    শীতকালে ওজন না কমার আসল কারণ জেনে নিন এখনই

    সকালে উঠে যারা মর্নিং ওয়াক করতে বেরোন তারাও এই শীতকালে রোজ বেরাতে পারেন না। শীতকালেই সবথেকে বেশি ওয়ার্ক আউট মিস হয়ে যায় প্রত্যেকের। শীতকালে নানা ধরনের অনুষ্ঠান, পার্টি  লেগেই থাকে, তাই খাওয়া-দাওয়াও একটু বেশি হয়। শীতকাল মানেই পিঠে-পুলি, পায়েস, নলেন গুড়ের হাজার ধরনের খাবার খেয়েই ওজন বেড়ে যায়।

  • Parenting baby boy children

    Life Style8, Jan 2020, 9:33 AM IST

    শিশুর বুদ্ধির বিকাশ ঘটে মায়ের জিন থেকে, জানুন বিস্তারিত

    জন্মের পর থেকে ধীরে ধীরে শিশুদের চঞ্চলতা প্রকাশ পেতে থাকে। শিশুর দেহে বুদ্ধিমত্তা সৃষ্টিকারী জিন মায়ের কাছ থেকেই আসে। মায়ের কাছ থেকে আসা এই জিন শিশুর শরীরে কাজ করে। শিশু যত বড় হতে থাকে তত তার চঞ্চলতা প্রকাশ্যে আসতে থাকে।

  • ওয়ার্কআউটের ছবি

    Life Style6, Jan 2020, 9:39 AM IST

    বয়স বাড়ছে, এবার চাই স্পেশ্যাল কেয়ার

    প্রতিদিন অন্তত ৮-৯ ঘন্টা ঘুমোনো উচিত। বেশি বয়স হয়ে গেলে খাবারের পরিমাণ কমান। দিনের একটা নির্দিষ্ট সময় ব্যায়ামের জন্য বরাদ্দ রাখুন। সকলের সঙ্গে মন খুলে কথা বলুন।

  • বাচ্চার ছবি

    Life Style15, Dec 2019, 3:53 PM IST

    শাস্তি নয়, স্মৃতিশক্তি বাড়াতে আজ থেকেই শুরু করুন কান ধরে ওঠবোস

    কান ধরে ওঠবোসের অনেক গুণ রয়েছে। দক্ষিণ ভারতের অনেক  মন্দিরেও এই রীতি রয়েছে। নিয়মিত কান ধরে ওঠবোস করলে মস্তিষ্ক ভাল থাকে। কানের লতিতে টান পড়লেই মস্তিষ্কের অনেক কোষ জাগ্রত হয়ে যায়।