হেলথ টিপস  

(Search results - 160)
  • <p>sleep</p>

    Health28, May 2020, 5:14 PM

    মানসিক অবসাদ থেকে হৃদরোগের সমস্যা, অতিরিক্ত ঘুমেই নিজের ক্ষতি করছেন

    বেশি ঘুমের জন্য শরীরের বিশেষ ক্ষতি হতে পারে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। রাতে আট ঘন্টার বেশি ঘুম রক্তের গ্লুকোজ নিয়ন্ত্রণের ক্ষমতা হারায়। যার ফলে টাইপ ২ ডায়াবেটিসের আশঙ্কা বেড়ে যায়।  বেশি ঘুমোলে হৃদরোগেরও সমস্যা দেখা দিতে পারে।

  • Vitamin d

    Health20, May 2020, 5:11 PM

    প্রাণঘাতী করোনা প্রতিরোধের মহৌষধি 'ভিটামিন ডি', জেনে নিন কার্যকারিতা

     রোগ-প্রতিরোধের হাত থেকে ভিটামিন ডি শরীরকে রক্ষা করে। প্রাকৃতিক ভাবেও ভিটামিন ডি-এর ঘাটতি পূরণ করা যায়। শরীরে ভিটামিন ডি-এর ঘাটতি থাকলে ফুসফুসের কার্যকারিতা কমে যায়। রোদের মধ্যে কিছুক্ষণ দাঁড়ালে হজমের সমস্যা থেকেও মুক্তি পাওয়া যাবে।
     

  • <p>कोरोना वॉरियर्स की लिस्ट में पुलिस से लेकर डॉक्टर्स और डिलीवरी ब्वॉय शामिल हैं, जो इस संक्रमित बीमारी के दौर में भी आम लोगों की सेवा में लगे हुए हैं।&nbsp;</p>

    Life Style20, May 2020, 4:32 PM

    করোনা থেকে শত হস্ত দূরে থাকুন হবু মায়েরা, জেনে নিন বিশেষজ্ঞের পরামর্শ

    করোনা মোকাবিলায় ভুয়ো কথায় কান না দিয়ে সচেতন থাকুন। আতঙ্ক থেকে মানসিক অবসাদ আসতে পারে। অন্তঃসত্ত্বা অবস্থায় দরকার ছাড়া বাইরে না বেরোনোও ভাল। ডাক্তারের কাছে গিয়েও সামাজির দূরত্ব বজায় রাখুন।

  • পাশাপাশি,কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব আরও বলেন, 'এই পরিস্থিতি সুযোগ নিয়ে কিছু অসাধু ব্যবসায়ী খাদ্যসামগ্রীর কালোবাজারি শুরু করবে,  তাই সাধারণ মানুষ যাতে বাড়িতে থেকেই জীবনধারণের সমস্ত প্রয়োজনীয় দ্রব্য পেতে পারেন সেদিকে খেয়াল রাখতে হবে রাজ্য সরকারকে।'

    Life Style19, May 2020, 5:16 PM

    মহাসঙ্কটের সঙ্গী,আপৎকালীন পরিস্থিতিতে হাতের কাছে রাখুন এই জিনিসগুলি

    ফ্রিজে সবসময় বরফ রাখুন। হাতের কাছে হট ব্যাগ সবসময় রাখুন। ব্যান্ডেড ভীষণই দরকারি একটি জিনিস। দরকারি কিছু ওষুধ সবার আগে ঘরে মজুত রাখুন।

  • undefined

    Life Style16, May 2020, 5:16 PM

    'ওয়াটার থেরাপি'-তে কমবে শরীরের বাড়তি ওজন, ঘরে বসেই ট্রাই করুন

    জল শরীরের জন্য কতটা গুরুত্বপূর্ণ, এটা আমরা সকলেই জানি। নিয়মিত পর্যাপ্ত পরিমাণ জল খেলে শরীরের বিভিন্ন সমস্যার সমাধান হয়। গরমে শরীরকে সুস্থ রাখতে, ডিহাইড্রেশন থেকে দূরে রাখতে জল খাওয়া খুবই জরুরি।  যারা দীর্ঘদিন ধরে রোগা হতে চাইছেন তাদের জন্যই ভীষণ উপকারি জল। কিন্তু অনেকেই ভাবছেন জল পান করে রোগা হওয়া যায় নাকি। অনেকে আবার এটি বিশ্বাসও করতে পারবেন না। তবে জাপানীরা দীর্ঘদিন ধরেই  এই দাওয়াইটি ব্যবহার করে আসছে। এটির নাম ওয়াটার থেরাপি। এবং এটি যদি নিয়ম মেনে করা যায় তাহলে হাতেনাতে ফল পাওয়া যায় ।

  • undefined

    Health16, May 2020, 3:57 PM

    ভরা পেটেই কি অ্যাপেল সিডার ভিনিগার খাচ্ছেন, আজ ত্যাগ করুন এই অভ্যাস

    অ্যাপেল সিডার ভিনিগার খেয়েই সঙ্গে সঙ্গে দাঁত ব্রাশ করবেন না। খালি পেটে অ্যাপেল সিডার ভিনিগার খেলে হজমের সমস্যা থেকে মুক্তি পাওয়া যাবে। অ্যাপেল সিডার ভিনিগার শুঁকলে চোখ ও নাকের বড় সমস্যা হতে পারে। রাতের বেলা ঘুমোতে যাওয়ার আগে কখনওই অ্যাপেল সিডার ভিনিগার খাবেন না।

  • undefined

    Health15, May 2020, 2:49 PM

    ১ মিনিটেই দূর হবে মাথা ব্যথা, রইল ঘরোয়া কিছু অব্যর্থ দাওয়াই

    একচুমুকে জল পান করলেও এক মিনিটের মধ্যে মাথাব্যথা সেরে যাবে। লবঙ্গ রুমালের মধ্যে দিয়ে তার গন্ধ টানুন। মাথা ব্যথা করলেই আদার টুকরো  নিয়ে ভাল করে চিবিয়ে নিন। মাথা ব্যথা দূর করতে আকুপ্রেশার পদ্ধতি ট্রাই করুন। 

  • undefined

    Health12, May 2020, 5:35 PM

    'হট ওয়াটার বাথ' শরীরের জন্য ভাল না ক্ষতিকারক, জেনে নিন

     ওয়ার্ক ফর্ম হোম করতে গিয়েই শরীরের বারোটা বাজছে। অনেকেই কাজের শেষে রাতের বেলা বেশিরভাগ দিন স্নান করছেন । নিজেদের এই গাফিলতিতে অজান্তে শরীরের ক্ষতি হচ্ছে। এটি রোজ করলে হার্ট অ্যাটাকেরও সম্ভাবনা বাড়ে।

  • <p>पेरिस में एक मीडिया हाउस से बातचीत में हैमर ने बताया कि उसे दिसंबर में कोरोना हो गया था। &nbsp;सबसे हैरानी की बात तो ये है कि हैमर कभी चीन नहीं गया था।&nbsp;</p>

    Life Style6, May 2020, 5:25 PM

    করোনা সংক্রান্ত ১২ গুজব, বিশ্বাস করলেই ঠকতে হবে আপনাকে

    করোনা উপসর্গের তালিকায় ঢুকে পড়েছে একের পর এক নয়া নয়া উপসর্গ। সময়ের সঙ্গে সঙ্গে করোনা নিয়ে বিভিন্ন গুজব যেন বাতাসে ছড়িয়ে যাচ্ছে। গুজবে কান দিলেই ঠকতে হবে । করোনা নিয়ে সকলের মধ্যেই  প্যানিক সৃষ্টি হয়েছে।

  • Neha malik

    Relationship6, May 2020, 3:28 PM

    দ্বিগুন উত্তেজনা বাড়াতে এই বিশেষ কাজ চরম তৃপ্তি দেয় মেয়েদের, জানাল সমীক্ষা

    যৌনতা এমনই একটা জিনিস যা নিয়ে অনেকেরই অনেক ফ্যান্টাসি রয়েছে। একেকজন একেকরকমভাবে যৌনতাকে উপভোগ করে। ঘরবন্দি দশায় প্রত্যেকেই অনেক বেশি পরিমাণে যৌনক্রিয়ায় মেতে উঠেছেন।  অনেকের মাথায় অনেককিছুই  ঘুরপাক খাচ্ছে। কিন্তু লজ্জাবশত কারণে অনেকেই হয়তো এই নিয়ে খোলাখুলি কথা বলতে পারছেন না। তবে সমীক্ষায় দেখা গেছে,  যৌনজীবন পাল্টে  যেতে এমন কিছু বিষয় রয়েছে যা ওষুধের থেকেও দারুণ কার্যকরী। যৌনমিলনের সময় এমন কয়েকটি কাজ রয়েছে যা আপনার সঙ্গীনিকে চরম তৃপ্তি দেবে। এই নিয়ে কী মত বিশেষজ্ঞদের , জেনে নিন বিশদে।

  • ব্যথার ছবি

    Health5, May 2020, 4:12 PM

    পেশীর ব্যথাতেই বাসা বাঁধছে করোনা, সতর্ক না হলেই বিপদ

    যত দিন যাচ্ছে ততই যেন নিজের চরিত্র বদলে নিচ্ছে করোনা ভাইরাস। বর্তমানে করোনা উপসর্গের তালিকায় ঢুকে পড়েছে পেশী ব্যথা, গাঁটের ব্যথা। যত ব্যথা বাড়বে তত ফুসফুসের সমস্যাও আরও জটিল হবে। ওষুধ খেয়ে, ব্যায়াম করেও ব্যথা না কমলে চিকিৎসকের পরামর্শ নিন।

  • <p>Pregnant&nbsp;</p>

    Health2, May 2020, 5:40 PM

    লকডাউনে অন্তঃসত্ত্বা হয়ে পড়েছেন, মাথায় রাখুন জরুরি বিষয়গুলি

    লকডাউনের মধ্যে অনেকেই হয়তো অন্তঃসত্ত্বা হয়ে পড়েছেন। গর্ভধারণের সময়টি বিশেষ গুরুত্বপূর্ণ। গর্ভধারণের অন্তত কিছুদিন আগে থেকে পরিকল্পনা করে নিন। গর্ভধারণের আগে যতটা পারবেন ওজন কমিয়ে নিন।

  • <p>corona virus<br />
&nbsp;</p>

    India 2, May 2020, 4:12 PM

    ক্রমশ সক্রিয় হচ্ছে এল-টাইপ করোনা ভাইরাস, চিন্তায় ঘুম উড়ছে বিশেষজ্ঞদের

    যত দিন যাচ্ছে ততই যেন নিজের চরিত্র বদলে নিচ্ছে করোনা ভাইরাস। ক্রমশ সক্রিয় হচ্ছে এল-টাইপ করোনা ভাইরাস। এল-টাইপ করোনা ভাইরাস প্রথম দেখা মিলেছিল চিনের উহানে। এই ভাইরাস অনেক বেশি প্রাণঘাতী ও মারাত্মক আকার ধারণ করেছে।

  • পিঠ ও ঘাড়ের ব্যথায় ভুগছেন, ওষুধ ছাড়াই দূরে রাখুন এই সমস্যা

    Health27, Apr 2020, 5:09 PM

    শরীরে কোলেস্টেরল বেড়েছে, বুঝে নিন এই উপসর্গ দেখেই

    কোলেস্টেরল বেশি মাত্রায় থাকলেও চোখের নিচে হলদেটে ভাব দেখায়। চোখের কর্ণিয়ার পাশে ধুসর দাগ দেখা দিলে তা কোলেস্টেরলের লক্ষণ
    রক্তে কোলেস্টেরলের মাত্রা বেড়ে গেলেও অনিয়মিত হৃৎস্পন্দন হতে পারে। যার থেকেই স্ট্রোক হওয়ার ঝুঁকি থাকে।

  • ওটসঃ ওটস খাওয়া শরীরের পক্ষে খুবই ভাল। ওটস অনেক ভাবেই খেতে পারেন। দুধ দিয়ে, খিচুড়ি করে যেটা ভাল লাগে সেভাবেই খেতে পারেন।

    Life Style18, Apr 2020, 5:07 PM

    লকডাউনে শাক-সব্জি কীভাবে সংরক্ষণ করবেন, সহজ টিপসেই হবে মুশকিল আসান

    সারা বিশ্ব জুড়ে দাঁপিয়ে বেড়াচ্ছে করোনা ভাইরাস। সারা দেশে একটানা ২১ দিনের লকডাউনের ব্যবস্থা নিয়েছে সরকার। প্রত্যেকেই কোভিড-১৯-এর জেরে গৃহবন্দি। লকডাউনের জন্য প্রতিদিন বাজার যাওয়া সম্ভব হচ্ছে না। যার ফলে বেশ কয়েকদিনের বাজার একসঙ্গেই করে রাখছেন প্রত্যেকে। যার ফলে নিত্য প্রয়োজনীয় জিনিস একেবারে বেশি করেই কিনতে হচ্ছে। কিন্তু কিনলেই তো হল না। তাদের সংরক্ষণও ভীষণ জরুরি। এমন কিছু শাক-সব্জি, পাউরুটি যা খুব বেশিদিন রেখে খাওয়া যায় না। তার জন্য কিছু নিয়ম রয়েছে। যা মেনে চললেই সমস্ত কিছু টাটকাও থাকবে আবার অনেকদিন রেখেও খেতে পারবেন। কোন কোন উপায়ে সেগুলিকে সংরক্ষণ করলে টাটকা থাকবে, আবার নষ্ট হবারও ভয় থাকবে না, রইল তার উপায়।