হোয়াইট হাউস  

(Search results - 48)
  • <p>ട്രംപ് ഹോട്ടലുകളുടെ ഇന്‍റീരിയല്‍ ഡെക്കറേഷന്‍ അടക്കം നോക്കി നടത്തുന്ന ഇവരുടെ സമ്പാദ്യം 289 മില്ല്യണ്‍ ആണെന്നാണ് ഫോര്‍ബ്സ് കണക്കുകള്‍ പറയുന്നത്. എന്തായാലും മെലാനിയയെക്കാള്‍ കൂടുതലാണ് ഇത്.</p>

    USAJan 15, 2021, 6:27 PM IST

    ইভাঙ্কার বাড়ির শৌচাগার যেতে মানা, তাই সিক্রেট সার্ভিস এজেন্টদের দিতে হচ্ছে ১ লক্ষ মার্কিন ডলার

    ২০১৭ সাল থেকে তাঁদের ঠিকানা ছিল হোয়াইট হাউস। বাড়ি ছিল ফাঁকা। তাঁরা মার্কিন যুক্তরাষ্ট্রের বিদায়ী রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পে মেয়ে ও জামাই ইভাঙ্কা ট্রাম্প ও জ্যারেড কুশনার।  কিন্তু সেই ফাঁকা বাড়ির নিরাপত্তার দায়িত্বে থাকা মার্কিন সিক্রেট সার্ভিস এজেন্টদের একদিন ধরে শৌচাগারের জন্য ভাড়া গুণতে হয়েছিল ১,০০,০০০ মার্কিন ডলার। 

  • undefined

    USADec 29, 2020, 11:42 AM IST

    কাশ্মীরে জন্মগ্রহণকারী আয়েশা শাহ, বাইডেনের ডিজিটাল টিমের প্রধান হয়েছেন

    সোমবার হবু মার্কিন রাষ্ট্রপতি জো বাইডেন হোয়াইট হাউসে ডিজিটাল স্ট্র্যাটেডি দলের সদস্যদের নাম ঘোষণা করেছেন। আর সেখানেই স্থান পেয়েছেন ভারতীয় বংশোদ্ভূত আয়েশা শাহ। শুধু স্থানই নয়, তিনি ডিজিটাল টিমের প্রধান হিসেবেই দায়িত্ব গ্রহণ করবেন। আয়েশা শাহ কাশ্মীরে জন্মগ্রহণ করেছিলেন। তিনি বাইডেনের ডিজিটাল স্ট্র্যাটেজি টিমের প্রধান হওয়ায় তাঁর অধীনে কাজ করবেন ডিজিটাল স্ট্র্যাটেজি ডিরেক্টর রব ফ্লেহার্টি। 

  • <p>डोनाल्ड ट्रंप ने दावा किया है कि वो चुनाव जीते गए हैं। इससे पहले डोनाल्ड ट्रंप ने मान लिया था कि उनकी हार हुई है, लेकिन उनका ये कबूलनामा आरोप के साथ आया था।</p>

    USANov 27, 2020, 1:18 PM IST

    হোয়াইট হাউস ছাড়ার জোরালো ইঙ্গিত দিলেন ট্রাম্প, তবে সঙ্গে চাপালেন একটি শর্তও

    আস্তে আস্তে ভাঙছেন ডোনাল্ড ট্রাম্প। এই প্রথম বললেন হোয়াইট হাউস ছাড়ার কথা। তবে তার জন্য চাপালেন এক শর্ত। এখনও অবশ্য তিনি নির্বাচনে কারচুপির অভিযোগ করে যাচ্ছেন।

  • <p>डोनाल्ड ट्रंप ने दावा किया है कि वो चुनाव जीते गए हैं। इससे पहले डोनाल्ड ट्रंप ने मान लिया था कि उनकी हार हुई है, लेकिन उनका ये कबूलनामा आरोप के साथ आया था।</p>

    USANov 17, 2020, 5:52 PM IST

    গত সপ্তাহেই করতে চেয়েছিলেন হামলা, হোয়াইট হাউস ছাড়ার আগে কি বিশ্বযুদ্ধ লাগাতে চাইছেন ট্রাম্প

    হোয়াইট হাউসে টিকে থাকার সব রাস্তাই বন্ধ হচ্ছে ট্রাম্পের। তাই কি মরিয়া হয়ে এখন বিশ্বযুদ্ধ বাধাতে চাইছেন তিনি? জানা গিয়েছে গত সপ্তাহেই এক গোপন বৈঠক করেছিলেন ট্রাম্প। সেখানে ইরানের মূল পারমাণবিক কেন্দ্রে হামলা চালানোর পরামর্শ চেয়েছিলেন তিনি।

     

  • undefined

    USANov 15, 2020, 1:34 PM IST

    'আরও ৪ বছর ট্রাম্প থাকবেন', হোয়াইট হাউসের সামনের জড়ো হওয়া মানুষ কেন এই কথা বলছেন

    এটাই মনে হয় হওয়ার ছিল। মার্কিন নির্বাচনের ফল প্রকাশের প্রায় সপ্তাহখানের পরেও ডোনাল্ড ট্রাম্পের নাছোড় মনোভাবের পর এবার রীতিমত রাস্তায় নামলেন তাঁর অনুগামী ও সমর্থকরা। শনিবার হোয়াইট হাউস সংলগ্ন রাস্তার দুধারে জমা হওয়ার হাজার হাজার সমর্থকদের উদ্দেশ্যে জড়ো হয়েছে প্রচুর অনুগামী। তাঁরা আবাও ট্রাম্পের সমর্থনে গলাফাটাচ্ছিলেন। '

  • <p>ফের সুপার হিট 'জ্যোতিষী জোফ্রা', ৬ বছর আগেই ভবিষ্যদ্বাণী, মার্কিন প্রেসিডেন্ট হবেন জো বাইডেন<br />
&nbsp;</p>

    CricketNov 9, 2020, 3:45 PM IST

    ফের সুপার হিট 'জ্যোতিষী জোফ্রা', ৬ বছর আগেই ভবিষ্যদ্বাণী, মার্কিন প্রেসিডেন্ট হবেন জো বাইডেন

    আমেরিকার নয়া প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন জো বাইডেন। ২৯০ ভোট পেয়ে ট্রাম্পকে সরিয়ে হোয়াইট হাউসের দখল নিয়েছেন। কিন্তু এরই মধ্যে সংবাদ শিরোনামে উঠে এসেছেন জোফ্রা আর্চার। তার একটি ট্যুইটকে ঘিরে জোর চর্চা চলছে সোশ্যাল মিডিয়ায়।
     

  • <p>Joe Biden's Dog</p>

    USANov 8, 2020, 3:32 PM IST

    ইতিহাসের দোরগোড়ায় জো বাইডেনের কুকুর 'মেজর', চার বছর পর ফের হোয়াইট হাউসে ঘেউ-ঘেউ

    চার বছর পর হোয়াইট হাউসে ফিরল কুকুরের ঘেউ ঘেউ। ডোনাল্ড ট্রাম্প কুকুর পুষতেন না। বাইডেনের রয়েছে দুটি জার্মান শেপার্ড। তাদের একজন গড়তে চলেছে ইতিহাস।

     

  • undefined

    USANov 7, 2020, 6:06 PM IST

    নেটদুনিয়ায় কমলা হ্যারিসের বাড়ির ছবি ভাইরাল, কিন্তু মার্কিন উপরাষ্ট্রপতির আসল বাড়ি দেখে নিন

    ভারতে কমলা হ্যারিসকে নিয়ে যে উদ্দীপনা তৈরি হয়ে তার আভাস মিলিছে নেটদুনিয়ায়। কারণ ইতিমধ্যেই হোয়াটস অ্যাপে ঘুরছে হোয়াইট হাউসের ছবি। আর যেখানে  লাল অক্ষরে লেখা রয়েছে  'কমলা ভিলাস'। যার অর্থ কমলার বাড়ি। যদিও কমলা হ্যারিস যদি উপরাষ্ট্রপতি নির্বাচিত তাহলে কিন্তু তিনি হোয়াইট হাউসে থাকবে না। কারণ দুই শতক ধরেই মার্কিন প্রেসিডেন্টের বাসভবন হোয়াইট হাউস। তাই প্রথা মেনে জো বিডেন তাঁর পরিবার নিয়ে সেখানেই থাকবে। এখন প্রশ্ন হচ্ছে কোথায় থাকবেন কমলা হ্যারিস? 
     

  • undefined

    USANov 7, 2020, 1:52 PM IST

    ৪ দিন পরেও কেন আমেরিকাতে ভোট গণনা চলেছে, জেনে নিন দেরির কারণগুলি


    ভারতীয় সময় বুধবার রাত থেকে শুরু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের ভোট গণনা। প্রথম দিকে এগিয়ে ছিলেন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প। কিন্তু এখনও পর্যন্ত হোয়াইট হাউস দখলের যুদ্ধে ট্রাম্পকে পিছনে ফেলে দিয়েছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বিডেন। ইলেক্ট্রোরাল ভোটের সংখ্যা ইঙ্গিত দিচ্ছে তিনিই আগামী দিনের মিস্টার প্রেসিডেন্ট। কিন্তু  ভারতীয় সময় চার দিন পরেও  তাতে শিলমহর পড়েনি। কিন্তু কেন এত দেরি হচ্ছে রাষ্ট্রপতি নির্বাচনের ফল প্রকাশে?

  • undefined

    USANov 7, 2020, 12:26 PM IST

    জয়ের আগেই মহামারির সঙ্গে লড়াইয়ের বার্তা আগামী মিঃ প্রেসিডেন্টের, নীল হচ্ছে আমেরিকা

    হোয়াইট হাউস দখলের যুদ্ধে আর মাত্র কয়েকটি ধাপ পিছনে রয়েছেন তিনি। কিন্তু এরই মধ্যে আগামী দিনের পরিকল্পনা গ্রহণ করতে শুরু করেছেন জো বিডেন। মার্কিন যুক্তরাষ্ট্রের ভোট গণনা চলাকালীনই আগামীর মিঃ প্রেসিডেন্ট ঘোষণা করেছেন তিনি যদি নির্বাচনী যুদ্ধে জয়লাভ করেন তাহলে প্রথম দিন থেকেই করোনাভাইরাসের সংক্রমণ রুখতে কাজ করবে তাঁর প্রশান। করোনা আক্রান্ত বিশ্বের ক্রম তালিকায় সব থেকে খারাপ অবস্থা মার্কিন যুক্তরাষ্ট্রের। দীর্ঘ দিন ধরেই এই রাষ্ট্রটি আক্রান্তের তালিকার প্রথমে রয়েছে। বর্তমানে এই দেশে ১ কোটিরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ২ লক্ষেরও বেশি মানুষের। 

  • undefined

    USANov 7, 2020, 9:15 AM IST

    হার মেনেও হাল ছাড়তে রাজি নন ট্রাম্প, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে নিঃশব্দে এগিয়ে যাচ্ছেন জো

    হোয়াইট হাইসের দরজা থেকে আর ঠিক মাত্র ৬ ধাপ দূরে দাঁড়িয়ে রয়েছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বিডেন। ভারতীয় সময় শুক্রবার রাতেই বিডেন ঘোষণা করেছিলেন আগামী মার্কিন রাষ্ট্রপতি হচ্ছেন তিনি। এবার তাঁর সেই দাবিতে শিলমহর দিল মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে ভোট গণনার চতুর্থ দিনে রণে ভঙ্গ দিলেন বলে এখনও দাবি করা যাবে না। কারণ রিপাব্লিকানরা এখনও হোয়াইট হাউসের দখল ছাড়তে নারাজ। তাঁরা আইনি পথ অবলম্বন করতে চলছেন।
     

  • undefined

    USANov 6, 2020, 9:24 PM IST

    হোয়াইট হাউসের দরজা খুলছে জো-এর জন্য, তবে এখনও হার মানতে রাজি নন ট্রাম্প

    মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের গতবারের জেতা পেনসিলভেনিয়াই বিডেনকে জয়ের রাস্তা দেখিয়ে দিয়েছে। জর্জিয়ার পর এবার পেনসিলভেনিয়াতেই এগিয়ে গেল ডেমোক্র্যাটরা। প্রদেশ প্রশাসনের এক আধিকারিক জানিয়েছেন স্থানীয় সময় দুপুর দুটো নাগাদ ট্রাম্পের থেকে বিডেন সাড় পাঁচ হাজারেরেও বেশি ভোটে এগিয়ে রয়েছেন। রাষ্ট্রপতি নির্বাচনে ম্যাজিক ফিগার ২৭০। এখনও পর্যন্ত বিডেনের দখলে রয়েছে ২৫৩টি নির্বাচনী ভোট। তিন দিন ধরে চলা মার্কিন নির্বাচনের ভোট গণনায় গতকাল থেকেই ডোনাল্ড ট্রাম্প আটকে রয়েছেন ২১৪তে। 

  • <p><br />
<strong>১০০ জন প্রভাবশালী ব্যক্তির তালিকায় রয়েছেন অ্যামেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, কমলা হ্যারিস, জো বাইডেন, চিনের প্রেসিডেন্ট শি জিনপিং, অ্যামেরিকার ফিজিশিয়ান অ্যান্থনি ফৌসি, নাসার বিজ্ঞানী ক্রিশ্চিনা কোচ, জেসিকা মের ও ব্রাজিলের প্রেসিডেন্ট জইর বলসোনারো।&nbsp;</strong></p>

    USANov 6, 2020, 6:12 PM IST

    আবার রেকর্ড তৈরির পথে বাইডেন, ২৮ বছর পর ডেমোক্র্যাদের দিকে ঝুঁকে জর্জিয়া

    জো বাইডেন আর ডোনাল্ডার ট্রাম্পের দ্বৈরথ সব হিসেব ওলট পালট করে দিচ্ছে। একের পর এক রেকর্ড তৈরি করে যাচ্ছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। অন্যদিকে একের পর এক পর এক আসন হাতছাড়া হওয়ায় মেজাজ হারাচ্ছেন রিপাব্লিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউস দখলের ম্যাজিক ফিগার ২৭০ এর অনেকটাই কাছে পৌঁছে গেছেন জো বাইডেন। কিন্তু ভোট গণনার তিন দিন পরেও অস্পষ্ট রয়েছে ছবি। তবে মার্কিন যুক্তরাষ্ট্রের মূল যুদ্ধক্ষেত্র জর্জিয়ায় ট্রাম্পের থেকে এগিয়ে রয়েছেন বাইডেন। 

  • undefined

    USANov 5, 2020, 1:19 PM IST

    ওবামাকে ছাপিয়ে গেলেন বাইডেন, কিন্তু ডেমোক্র্যাটদের হোয়াইট হাউস দখল এখনও অনিশ্চিত

    মার্কিন রাষ্ট্রপতি নির্বাচনের দৌড়ে এগিয়ে চলেছেন জো বাইডেন।  তবে এখনও পর্যন্ত তাঁকে রীতিমত টক্কর দিচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কিন্তু রাষ্ট্রপতি নির্বাচনের দৌড়ে বেশ কয়েকটি রেকর্ড তৈরি করেছেন জো বাইডেন। মার্কিন ইতিহাসে বাইডেনই প্রথম রাষ্ট্রপতি পদপ্রার্থী যিনি ৭০ মিলিয়ন ভোট পেয়েছেন। আর তাঁর প্রাপ্ত ভোট ছাড়িয়ে গেছেন প্রাক্তন ডেমোক্র্যাট রাষ্ট্রপতি বারাক ওবামাকেও। 

  • <p>trump biden</p>

    USANov 5, 2020, 8:50 AM IST

    ২৭০ এর ম্যাজিক ফিগারের থেকে কিছুটা দূরে বাইডেন, তবে 'ট্রাম্প যাদু' এখনও শেষ হয়নি

    হোয়াইট হাউস থেকে আর কিছুটা দূরেই রয়েছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। তিন বারের চেষ্টায় ৭৭ বছরের জো বাইডেনের ভাগ্যে শিঁকে ছিঁড়তে চলছে বলেই মনে করেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের রাজনৈতিক বিশেষজ্ঞগরা। তবে মার্কিন রাষ্ট্রপতির দৌড়ে বাইডেনকে কড়া টক্কর দিচ্ছেন রিপাব্লিক প্রার্থী তথা বর্তমান রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প। জো-এর পক্ষে গেছে ২৫৩ ভোট। সেখানে ট্রাম্পের পক্ষে রয়েছে ২১৪।