3rd Wave Of Covd  

(Search results - 7)
  • undefined

    CoronavirusMay 17, 2021, 7:17 PM IST

    আগামী ৬-১৮ মাস খুবই গুরুত্বপূর্ণ, করোনামহামারি নিয়ে উদ্বেগ সৌম্যা স্বামীনাথনের

    ভারতের করোনা পরিস্থিতির দিকে নজর রেখে চলেছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান বিজ্ঞানী সৌম্যা স্বামীনাথন। তিনি বলেছেন করোনাভাইরাসের সংক্রমণ রুখতে যে পরিকল্পনা গ্রহণ করা হয়েছে সেগুলি যদি বজায় থাকে তাথলে আগামী ৬-১৮ মাস ভারতের কাছে খুবই গুরুত্বপূর্ণ। 
     

  • <p>covid</p>

    CoronavirusMay 11, 2021, 7:19 PM IST

    দেশকে 'করোনার ভারতীয় রূপ' থেকে বাঁচাতে পারে একমাত্র টিকা, স্পষ্ট বার্তা WHO-র

    ভারতের করোনাভাইরাসের দ্বিতীয় তরঙ্গ সুনামির আকার নিয়েছে। নিত্যদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। ভারতের এই করোনা সুনামির জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিশেষজ্ঞরা আগেই দায়ি করেছিলেন করোনাভাইরাসের ভারতীয় রূপ।  সংস্থার পক্ষ থেকে জানান হয়েছে করোনাভাইরাসের চতুর্থতম পরিবর্তন হল করোনার ভারতীয় রূপ। এটি দ্রুত সংক্রমণ ছড়াতে সক্ষম বলেও অনুমান গবেষকদের। তাই এরই মধ্যে প্রশ্ন উঠতে শুরু করেছে করোনার নতুন রূপের বিরুদ্ধে কতটা কার্যকর কোভিড টিকা? বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে জানান হয়েছে, করোনাভাইরাসের  ভ্যাইরান্ট বি ১৬১৭-র বিরুদ্ধে টিকাগুলির কার্যকর হবে। তেমনই বলছেন বিশেষজ্ঞরা। 

  • undefined

    Coronavirus IndiaMay 11, 2021, 5:06 PM IST

    ভারতের করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা যথেষ্ট ভয়ের, সঠিক তথ্যের ওপরে জোর সৌম্যা স্বামীনাথনের


    ভারতের করোনা সংক্রমণ নিয়ে আবারও উদ্বেগ বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান বিজ্ঞানী সৌম্যা স্বামীনাথনের গলায়। সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া একটি সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন ভারতের করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা রীতিমত উদ্বেগজনক। একই সঙ্গে কেন্দ্রীয় সরকার যাতে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যার সঠিক তথ্য তুলে ধরে তারও আবেদন জানিয়েছেন ভারতীয় বিজ্ঞানী। 
     

  • <p>India's Covid-19 tally had crossed the 20-lakh mark on August 7; 30 lakh on August 23; 40 lakh on September 5; and 50 lakh on September 16. It went past 60 lakh on September 28; 70 lakh on October 11; 80 lakh on October 29; 90 lakh on November 20; and the one-crore mark on December 19.</p>

    CoronavirusMay 11, 2021, 4:01 PM IST

    ভারতীয় কোভিড স্ট্রেইন বিশ্বের কাছে 'উদ্বেগজনক', সতর্ক করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা

    ভারতের করোনাভাইরাসের স্ট্রেইনকে উদ্বেগজনক হিসেবে চিহ্নিত করল বিশ্বস্বাস্থ্য সংস্থা। করোনাভাইরাসের ভারতীয় স্ট্রেই বিশ্বের কাছে উদ্বেগের বলে দাবি করা হয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার কোভিড ১৯এর প্রযুক্তিবিভাগের প্রধান  ডক্টর মারিয়া ভ্যান কেরখোভ সোমবার বলেছেন ভারতেই প্রথম সনাক্ত করা গেছে করোনাভাইরাসের পরিবর্তিত রূপ বি ১.৬১৭। 

  • undefined

    CoronavirusMay 9, 2021, 8:24 PM IST

    গ্রামীণ ভারতেকে কোভিড মহামারি থেকে বাঁচাতে পারে টিকা, SBI-র রিপোর্টে অর্থনীতি নিয়েও উদ্বেগ

    করোনাভাইরাসের সংক্রমণের হাত থেকে গ্রামীণ ভারতকে বাঁচানোর একমাত্র রাস্তাই হল টিকা। সদ্যো প্রকাশিত এসবিআই (SBI)র প্রতিবেদনে তেমনই দাবি করা হয়েছে। সেখানে হয়েছে গোটা দেশে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে। নতুন আক্রান্তের তালিকায় অর্ধেক স্থান জুড়ে রয়েছে গ্রামের বাসিন্দারা।

  • undefined

    Coronavirus WorldMay 9, 2021, 3:26 PM IST

    ভারতে কেন Covid 19 সুনামি , সবকিছু জানালেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান বিজ্ঞানী সৌম্যা স্বামীনাথন

    দ্রুতগতিতে বাড়ছে ভারতের করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা শনিবার ভারতের দৈনিক আক্রান্তের পরিসংখ্যামন ৪ লক্ষের গণ্ডি ছাড়়িয়েছে। পরিস্থিতি প্রায় একই রয়েছে রবিবার। এদিন দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ তিন হাজারের বেশি। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে প্রায় চার হাজার মানুষের। ভারতের করোনাভাইরাস সংক্রমণ নিয়ে রীতিমত উদ্বেগ প্রকাশ করলেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধামন বিজ্ঞানী সৌম্যা স্বামীনাথন। তিনি বলেছেন ভারতের করোনা স্ট্রেইন রীতিমত সংক্রামক। আর এটি টিকা থেকে সুরক্ষিত হওয়ার রাস্তাও বন্ধ করে দিতে পারে। 

  • undefined

    CoronavirusMay 7, 2021, 6:41 PM IST

    করোনার তৃতীয় তরঙ্গ আসছেই, কী করে আটকাবেন কোভিড ঝড়, চোখ রাখুন বিশেষজ্ঞর পরামর্শে

    করোনাভাইরাসের তৃতীয় তরঙ্গ নিয়ে সতর্ক বার্তা  দিয়েছেন ভারত সরকারের বৈজ্ঞানিক উপদেষ্টা কে বিজয় রাঘাওয়ান। শুক্রবার তিনি স্পষ্ট করে দিয়েছে দেশে করোনাভাইরাসের তৃতীয় তরঙ্গ অনিবার্য। এখনই যদি সাবধান হওয়া যায় তবে তা এড়ানো সম্ভব। K Vijay Raghawan, Scientific Adviser to the Government of India, has issued a warning about the third wave of coronavirus. On Friday, he made it clear that a third wave of coronavirus was inevitable in the country. It is possible to avoid it if you are careful now.